PDA

View Full Version : ব্যর্থতার দায়ভার


rudro
April 28, 2006, 01:52 PM
সব ব্যার্থতার জন্য কেউ না কেউ দায়ী থাকেন। বিদেশের ফুটবল কোচেরা ব্যার্থতার দায় কাঁধে নিয়ে পদত্যাগ পর্যন্ত করে ফেলেন। এই যে আমরা বারে বারে ব্যার্থতার পরিচয় দিচ্ছি, তার জন্য কেউ কি কখনো দায়ভার নিয়েছে? বিফলতার কারন যদি খুঁজে বের করা না যায়, তাহলে বিফলতা শুধু বিফলতারই জন্ম দেবে। আমি এই দাবী অনেক আগে থেকেই জানিয়ে আসচ্ছি, ফারুক এন্ড কোং এর পদত্যাগ করা উচিত। পরীক্ষা-নিরীক্ষার একটা সীমা থাকা উচিত!!!

Spitfire_x86
April 28, 2006, 02:04 PM
খেলতে না পারলে শুধুশুধু কোচ আর সিলেক্টরদের দোষ দিয়ে কি হবে? ২০০৩ বিশ্বকাপের কথা মনে আছে? বিশ্বকাপের পর শুধু যে কোচ আর নির্বাচকরাই বাদ পড়েন তা নয়, সেই সাথে ঐ দলের অর্ধেকের বেশি খেলোয়াড়কে বছরখানেকের মধ্যেই চিরবিদায় দেয়া হয়।

Nasif
April 28, 2006, 02:33 PM
দায়ভার নিলেই কি, বা না নিলেই কি। আমারা জানি কে কে দায়ী এই বস্তাপচা খেলার জন্য।

আর পদত্যাগের কথা বলে লাভ নাই, আমাদের ওই কালচার এখনো তৈরী হয়নি।

rudro
April 28, 2006, 03:02 PM
তাই ভাবছি!
প্রথমতঃ খেলোয়াড়রা স্বীকার করে যে ওরা বাজে শর্ট খেলে আউট হয়েছে। আশরাফুল-এর সব খেলা-পরবর্তী মন্তব্য পড়লে তাই দেখা যায়। বাশারের কথাও তাই। কিন্তু সমস্যা হল কেউ ত সেই বাজে শর্ট খেলা বাদ দিচ্ছেনা। কেন? এখানে কি কোচের কোন ভুমিকা নেই?
দ্বিতীয়তঃ এক একটা খেলোয়াড়কে এক এক দিন ধরে এনে খেলতে বসিয়ে দেবে, তার পর দিন দেবে বাদ। একটা খেলয়াড়কে একদিন খেলাবে ১ নম্বরে, তারপরদিন ২ নম্বরে, তারপর দিন সাত নম্বরে... এসব পরীক্ষা-নীরিক্ষা কত-দিন চালাবেন আমাদের স্বনামধন্য নির্বাচকরা?

Rubu
April 28, 2006, 03:30 PM
ক্রমিক নম্বর অনুসারে ব্যার্থতার দায়ভার আমার মতে

১. নির্বাচক
২. আশরাফুল
৩. আফতাব
৪. রাজিন ছাড়া অন্য ওপেনার

আমি যদিও আশরাফুল কে পছন্দ করি, তার পরো বলতে হবে এধরনের খেলা তার কাছে থেকে আশা করা যায় না। আফতাবও তাই। ওপেনিংএর সমস্যাও অবশ্যই একটা কারন। তবে সবচেয়ে বড় কারন নির্বাচকরা। তুষার, অলোক আর রাজ্জাকের মত খেলোয়াড় দিয়ে দল ভর্তি করলে এরকম ফল ছাড়া আর কি আশা করা যায়।

OZGOD
April 28, 2006, 03:56 PM
What are all these question marks?

Rubu
April 28, 2006, 03:58 PM
What are all these question marks?

You do not have Bangla interface installed that is why you see question marks instead of bangla letters. It won't help you installing bangla interface either if you are an australian and do not know how to read bangla. in short the thread is about, "who should be responsible for the failure".

OZGOD
April 28, 2006, 04:23 PM
Fair enough. I was just wondering if it was a joke or something, all the question marks. :)

Mon
April 28, 2006, 05:36 PM
ekrom bhaloi holo, are onek diner moddhey erokom bahave apnomanito hotay hobey nah. Amader next international match is in october! I guess we all have to wait until then to be more humiliated.

Sauron
April 28, 2006, 06:35 PM
এই ব্যর্থতা'র সমস্ত দায়ভার আমার। আমি সম্পুর্ন দায়িত্ব স্বীকার করে নিচ্ছি। আমাকে মাফ করে দেন। আর আমি বাংলাক্রিকেট এর টেস্ট ক্রিকেটার পদ থেকে অবিলম্বে পদত্যাগ করলাম। এর অন্যথা হলে চায়নাম্যানের গায়েবী ঠাডা যেনো আমার মাথায় পড়ে।

[ এখানে সামান্য কান্নাকাটি কল্পনা করে নিতে হবে ]






...

SMHasan
April 28, 2006, 08:14 PM
নির্বাচকরা পদত্যাগ করলেই কি সমস্যার সমাধান হয়ে যাবে? মনে হয় না কারণ দলের পারফারমেন্স ভাল হতে হলে খেলোয়াড়দের ভালো খেলতে হবে। আমাদের দল্টা যে খুব বাজে ছিল তা কি আর বলা যাবে? কই এই দল ই তো প্রথম টেস্ট এ ভাল খেলেছিল। আর এই নির্বাচকরা গেলে যে আরো ভাল লোক আসবে তারই বা নিশ্চয়তা কি? কি এত সহজেই 'দূর্জয়' কাহিনী ভুলে গেলেন? আলিউলদের মনে পড়েনা?

Miraz
May 2, 2006, 03:57 AM
ক্রমিক নম্বর অনুসারে ব্যার্থতার দায়ভার আমার মতে

১. নির্বাচক
২. আশরাফুল
৩. আফতাব
৪. রাজিন ছাড়া অন্য ওপেনার

আমি যদিও আশরাফুল কে পছন্দ করি, তার পরো বলতে হবে এধরনের খেলা তার কাছে থেকে আশা করা যায় না। আফতাবও তাই। ওপেনিংএর সমস্যাও অবশ্যই একটা কারন। তবে সবচেয়ে বড় কারন নির্বাচকরা। তুষার, অলোক আর রাজ্জাকের মত খেলোয়াড় দিয়ে দল ভর্তি করলে এরকম ফল ছাড়া আর কি আশা করা যায়।

can you please explain why not Rajin????

Rabz
May 2, 2006, 09:39 AM
i dont think we should blame Shahrear Nafees...
he was the highest run scorer in the test series..
and althought he didnt score many runs in the odi's..i felt he was quite a bit unlucky
....why ???..
well..the first odi...he played a rash shot..but guess that was on the back of his over confidence fm test series and purely a youthful exuberance...
second odi ..he was plum lbw in 2nd ball...now ...every opener have had that kinda ball coming to them while still settling down...its quite unlucky i saw...like the way he got out in the 1st innings of 2nd test..when the ball could hv gone to anywhere but ended up in brett lee's hand...9 outta 10 times, that ball goes to boundary..
3rd odi..he was victim of bad decision ( i did not see it myself..but learnt fm bc forum)...
he has been the nucleus of our batting against the australians and everytime he failed..we failed...
this was his first big international series...and im hoping he'll learn from it....
so i reckon he should be excluded fm any criticism....

Tigers_eye
May 2, 2006, 09:51 AM
রুদ্র'র পদত্যেগের দাবীটা অনেক দিনের। যুক্তিও কঠিন । কিন্তু রাম ঠাডা ঠেকানোর মত অত শক্ত নয়। আর্তিং ঠিক মত থাকে যেন তার পযামর্শ দিচ্ছি । ওয়াল্ড কাপের জন্য হাম্বেল পাই ওডার দিয়েছি।