PDA

View Full Version : আইপিএল স্ট্রাটেজী ব্রেকে আশরাফুল ও মাশরাফি


Baundule
May 19, 2009, 02:45 AM
Sharing a funny post from the sachalayatan blog.

........

[বাংলা]
"আচ্ছা, ল্যাপটপের ব্যাপারটা বলতো। ল্যাপটপে কি আছে? আমি তো ল্যাপটপে হিন্দি মুভি দেখা আর ফেসবুকিং করা ছাড়া অন্য কোনো কাজ পাই না, এইটা দিয়া ক্রিকেট খেলার হিসাবকিতাব কেমনে হয়?"

মাশরাফি একটু ভেবে বলে, "আমিও ঠিক বুঝি না। তবে একবার কম্পিউটারে ফুটবল খেলতে দেখছিলাম এক ফ্রেন্ডরে। সেইটাইপ কিছু একটা হবে।"

আশরাফুল কনভিন্সড হয় না দেখে মাশরাফি ট্রাই করে, "যতো যা-ই বলিস, লোকটা বিরাট জ্ঞানী, অস্ট্রেলিয়া থিকা আসছে, তারওপরে ভরসা করা যায়।"

ভরসা যে করা যায় না, তা আশরাফুলের চেয়ে ভালো আর কেউ জানে না। এই ব্যাটার শিষ্য সিডন্স বাংলাদেশের কোচ হয়ে আসার পর থিকাই আশরাফুলের জান কালা কইরা ফেলছে। আগের আশরাফুল যে দুয়েকটা ঈদ ইনিংস খেলতো, তাতে বাংলাদেশ অন্তত দুয়েকটা ম্যাচ জিততো। এই ব্যাটা এসেই একের পর এক নিষেধাজ্ঞা জারি শুরু, প্যাডল সুইপ খেলতে পারবা না, পুল শট খেলতে পারবা না, হুক করতে পারবা না, আরে ব্যাটা তাইলে করবো টা কি? প্রথম প্রথম সেও ভাবছিলো, এই ব্যাটা অস্ট্রেলিয়ান মাল, বেশি বুঝে, তারে ফলো করে দেখা যাক। একবার ৬০ বলে ২০ রান করে আউট হওয়ার পরদিন গোল্লা ভাইয়ের সাথে দেখা, সে কয়, "আশরাফুল, শুনলাম, তুই আমারে ফলো করতাছোস। ভালো, ভালো। তবে শোন, লেগ স্পিনাররে কখনো অফসাইডে খেলবি না, তাকে খেলবি বামপা দুই কদম সামনে এগিয়ে ডান পা এক কদম পিছিয়ে, পুরা শরীরের ভর পিছনের হাঁটুর ওপর দিয়ে স্ট্রেইট ব্যাটে আলতো করে লেগ সাইডে ঘুরিয়ে শট ফাইন লেগের ফিলডারকে পাশ কাটিয়ে মাটি কামড়ে ...."

আশরাফুলের গা জ্বলে গেছে এই উপদেশ শুনতে শুনতে। সে শেষমেষ সিডন্সকে গিয়ে বলেছে, "তোমার স্ট্রাটেজি আমি মানি না, আমারে আমার মত খেলতে দাও।"[/বাংলা]
.....

Source: sachalayatan (http://www.sachalayatan.com/bolai/24377)

yaseer
May 19, 2009, 03:32 AM
That was funny....enjoyed it a lot......:-D

Thnx for sharing

SMHasan
May 19, 2009, 03:34 AM
I can't help but sharing it with you people.

To Mods: If you think it does not belong here then please remove it and put it on a different place.

Warning: Strong language throughout

[বাংলা] স্ট্রাটেজি ব্রেক ১:
"কী রে বেটা, খুব মৌজে আছোস দেখতাছি?"

"আর কইস না দোস্ত, চাইরদিকে খালি ঈদ আর ঈদ।" কোলকাতা নাইট রাইডার্স বনাম মুম্বাই ইন্ডিয়ানসের খেলার প্রথম স্ট্রাটেজি ব্রেকের সময় বাংলাদেশ ভাইস ক্যাপ্টেন মাশরাফি মুর্তাজার প্রশ্নের জবাবে উচ্ছ্বসিত ক্যাপ্টেন আশরাফুল, "আজকের মিস বলিউড আইপিএল সাউথ আফ্রিকারে দেখছোস? "

মাশরাফি তার বিরক্তি চেপে রাখতে পারে না, "গ্যালারিতে এত সব সুন্দর সুন্দর মাইয়া কালা চশমা লাগাইয়া চুলে শেড কইরা বইসা আছে, আর মিস বলিউড আইপিএলের জন্য চুজ করতেছে এক একটা কেবি ক্যাটেগরীর জিনিস, মেকআপ ছাড়াই হরর ফিলমে অভিনয় করতে পারবো।"

'তুই সুন্দরের কি বুঝোস' টাইপ দুএকটা কড়া কথা শুনিয়ে দিতে ইচ্ছে করে আশরাফুলের, তবে সে মাশরাফিকে অল্প অল্প ডরায়। তাছাড়া মোনালিসার সাথে তার সম্পর্কটা এখন টানাটানির মধ্যে আছে। ওইটা নিয়ে আল্লাহ না করুক, দুঃখজনক পরিণতি হলে তখন খেপাইয়া তারে আর আস্ত রাখবে না। আশরাফুল কথা ঘুরায়, "দোস্ত, স্ট্রাটেজিক ব্রেক নিয়া তোর বক্তব্য কি?"

"এইটা একটা মহা ফালতু জিনিস। দশ ওভার ব্যাট করার পর যখন ব্যাটসম্যান একটু সেটেলড হয়, তখন তারে কানে ধরে প্যাভিলিয়নে পাঠাও। ললিত হালায় যদি একদিন ব্যাটিং করতে মাঠে নামতো ..."

আশরাফুল বুঝে মাশরাফির রাগ এখনো কমে নাই। সে মিনমিন করে বলে, "কিন্তু এতে যে সমাজ সেবা হয়। গরীব মেধাবী ছাত্রদেরকে ১৫ হাজার Rand করে স্কলারশীপ দেয় ..."

মাশরাফি একটু কৌতুক অনুভব করে, "আমগো দ্যাশে কালা টাকা সাদা করনের খবর জানোস? এইটাও ছেম। স্পন্সর, এয়ারটাইম বিক্রিতো সাদা রাস্তা, এর বাইরে খেলা নিয়া বাজি ধইরা মিলিয়ন মিলিয়ন ডলার কালা ইনকাম। তার থিকা দুই-দশ-পাঁচ হাজার দাতব্য দেখাইয়া ভালো মানুষ সাজার স্ট্যান্টবাজি এইগুলান।"

আশরাফুল এর বিপক্ষেও তেমন যুক্তি খুঁজে পায় না, সে নিজেও রিউমার শুনেছে মাশরাফির টীমের কোচ আর মালিকপক্ষই নাকি মাশরাফি খেলবে কি খেলবে না, এ নিয়ে বাজিকরদের সাথে কিসব ম্যাচফিক্সিংয়ে জড়িত। তবে সাথে সাথে আরেকটা কথা চিন্তা করে তার মনে খারাপ হয়, 'আমগো যুবরাজ যদি এই দাতব্য লাইনে যেত!' ইনফ্যাক্ট তার 'যা খাবো, ছিঁবড়ে করে খাবো' নীতিতে আশরাফুল কট্টোর জাতীয়তাবাদি সাপোর্টার হয়েও একটু বিরক্ত।

অন্যমনস্ক আশরাফুলের প্রতি মাশরাফি একটু নরম হয়। "তখন পোলককে কি জিগাইতেছিলি?" স্ট্রাটেজি ব্রেকের আগেই শন পোলকের পাশে বসে হাতপা নাড়িয়ে অঙ্গভঙ্গি করে পোলকের সাথে আশরাফুলকে বাতচিত করতে শুনেছে পাশের দলের বেঞ্চি গরম করা মাশরাফি।

"লেগ স্পিনাররা স্লো বাউন্সার দিতে হইলে বল কেমনে গ্রিপ করতে হইবো, তারে জিগাইতেছিলাম। হালার ইংরেজি উইক, কি কইছে পুরা বুঝতে পারি নাই। তয় 'পেস', 'স্লোয়ার', 'স্পিন', 'বাউন্সার' কীওয়ার্ডগুলো ক্যাচ করতে পারছি। মনে হয়, কইছে স্পিনাররা পেস কমাইয়া স্লোয়ার বল কইরা একটু স্পিন করাইলে সেইডা মারাত্মক স্লো বাউন্সার হইবো।"

মাশরাফি হো হো করে হেসে ওঠে, মিটার চারেক দূরে বসলেও পোলকের কথাগুলো সে শুনতে পেয়েছিলো বিশেষ মনোযোগের কারণেই; সে কইছে, স্লোয়ার বাউন্সার স্পিনারদের জন্য না, আর এই আবালে বুঝছে কি! সে মুখে শুধু বলে, "বেশ, বেশ।"

মাশরাফি এবার একটু মন খারাপ করা সুরে আশরাফুলরে জিগায়, "আচ্ছা, তোরে যে এই প্রতিদিন সাইড বেঞ্চে বসায় রাখে, তোর খারাপ লাগে না? সবসময় দেখি ফুরফুরা মেজাজ, রহস্য কি?"

"এইটাইতো মজা রে বলদ। যতক্ষণ মাঠে না নামতেছি, ততক্ষণ পাবলিক ভাববো, আমি নামলেই ম্যাচ জিতা যাইতাম। সাউথ আফ্রিকান পিচ বড়ো কঠিন জিনিস, এইখানে পাবলিক সিমপ্যাথির জন্য ম্যাচ খেলার চাইতে না খেলায়ই রিস্ক কম।"

"কিন্তু আমরাতো ক্রিকেট খেলতেই আইপিএলে আসছি, নাকি?"

"ভুল বুঝছোস, আমরা এইখানে আসছি টাকা কামাইতে। শপিং টপিং করবো, সাউথ আফ্রিকা ঘুরবো, দেশেও ক্রিকেট খেলতে হইবো না, পুরা পেইড হলি ডে।" আশরাফুলের বিষয়বুদ্ধি টনটনা।

মনে মনে তারে নোয়াখাইল্যা গালি দিলেও শেষ চেষ্টা করে, "কিন্তু তোর দল যেভাবে হারতেছে, সেমিতে তো যাইতে পারবো না, এতে মন খারাপ লাগে না? আমার কোলকাতা সেমি থিকা আউট, আমার এখন রাতে ঠিকমতো ঘুম হয় না, যদি সামনের বছর আর না খেলায়?"

"বলদ কোথাকার", আশরাফুল সস্নেহে পাগলা মাশরাফিকে বুঝায়, "আমাদের কন্ট্রাক্ট কি খেলানোর জন্য? তুই আগে পরে হিসাব করে দ্যাখ। আমাদের মধ্যে বেস% [/বাংলা]

Omio
May 19, 2009, 03:41 AM
[বাংলা]স্ট্রাটেজি ব্রেক ১:
"কী রে বেটা, খুব মৌজে আছোস দেখতাছি?"
"আর কইস না দোস্ত, চাইরদিকে খালি ঈদ আর ঈদ।" কোলকাতা নাইট রাইডার্স বনাম মুম্বাই ইন্ডিয়ানসের খেলার প্রথম স্ট্রাটেজি ব্রেকের সময় বাংলাদেশ ভাইস ক্যাপ্টেন মাশরাফি মুর্তাজার প্রশ্নের জবাবে উচ্ছ্বসিত ক্যাপ্টেন আশরাফুল, "আজকের মিস বলিউড আইপিএল সাউথ আফ্রিকারে দেখছোস? পুরা মাল!"
[/বাংলা]

Omio
May 19, 2009, 03:42 AM
Hasan vai, bangla tag maira den, porte aram pabo,

yaseer
May 19, 2009, 03:48 AM
It is really a nice one.....

There is another thread for this article opened in IPL section also....can be merged i think

Omio
May 19, 2009, 03:54 AM
hahahah, part 2 besi funny..

Baundule
May 19, 2009, 04:17 AM
I did not see your post; so opened another thread in the IPL section.

@Mods: Please merge the two threads.

auntu
May 19, 2009, 05:30 AM
[বাংলা]ওহে এ যে রসে মাখামাখি।

এইটা চালু হইসেঃ প্রথম স্ট্রাটেজি ব্রেক শেষ। এখন আবার বাধ্যতামূলকভাবে বেঞ্চি গরম করতে বইসা থাকতে হইবো, এলোপাথাড়ি হাঁটন যাইবো না, বিপক্ষ দলের দোস্তের লগে কথা কওন যাইবো না, পুরা মেডিটেশন সিস্টেমে দল জিততে থাকলে হাসি হাসি মুখ আর দল হারতে থাকলে বিষণ্ণ মুখ কইরা বইসা থাকবো। আশরাফুল ও মাশরাফি যার যার বেঞ্চিতে ফিরে যায়।


বড়ই সৌন্দর্য।[/বাংলা]

Naimul_Hd
May 19, 2009, 06:19 AM
আশরাফুলের চোখ একটু চকচক করে, যদিও বাংলা বুঝার লোক আশেপাশে কম, তবুও সে একবার চারিদিকে চোখ বুলিয়ে নিশ্চিত হয়ে নেয়, "দোস্ত, তোরে একটা কথা কই, কাউরে বলিস না। ব্যাটসম্যান হিসেবে টেন্ডুর চেয়ে আমি কোনো দিক দিয়াই খারাপ না। আমার হাতে যে পরিমাণ শট আছে, তা টেন্ডুর বাপেও কোনোদিন খেলতে পারবো না। তয় দোস্ত, আমার লাক খারাপ, বোলাররা আমার এগেইন্সটে ভালো বল করে, তাই আউট হইয়া যাই।"


hahahahha !!! good one !

is it bangladeshi version of Fake IPL Player blog ?!

auntu
May 19, 2009, 09:37 AM
[বাংলা]হাসান ভাই আপনার পোষ্টের অর্ধেক গেলো কই? বাংলা ট্যাগটি হালকা আউলায় গিয়েছে। ঠিক করে দেন। সচলায়তনের লিঙ্কটাও দিয়ে দিতে পারেন, ভালো হবে।[/বাংলা]

Ajfar
May 19, 2009, 11:00 AM
LMAO...this is hilarious..thanks for sharing..

AsifTheManRahman
May 19, 2009, 12:34 PM
Merged -mod.misc.

My favorite:

[বাংলা]"লেগ স্পিনাররা স্লো বাউন্সার দিতে হইলে বল কেমনে গ্রিপ করতে হইবো, তারে জিগাইতেছিলাম। হালার ইংরেজি উইক, কি কইছে পুরা বুঝতে পারি নাই। তয় 'পেস', 'স্লোয়ার', 'স্পিন', 'বাউন্সার' কীওয়ার্ডগুলো ক্যাচ করতে পারছি। মনে হয়, কইছে স্পিনাররা পেস কমাইয়া স্লোয়ার বল কইরা একটু স্পিন করাইলে সেইডা মারাত্মক স্লো বাউন্সার হইবো।"
মাশরাফি হো হো করে হেসে ওঠে, মিটার চারেক দূরে বসলেও পোলকের কথাগুলো সে শুনতে পেয়েছিলো বিশেষ মনোযোগের কারণেই; সে কইছে, স্লোয়ার বাউন্সার স্পিনারদের জন্য না, আর এই আবালে বুঝছে কি![/বাংলা]

SMHasan
May 19, 2009, 02:28 PM
[বাংলা]হাসান ভাই আপনার পোষ্টের অর্ধেক গেলো কই? বাংলা ট্যাগটি হালকা আউলায় গিয়েছে। ঠিক করে দেন। সচলায়তনের লিঙ্কটাও দিয়ে দিতে পারেন, ভালো হবে।[/বাংলা]

I edited it three times and three times the bangla tag and the whole article vanished after half an hour of submitting it. Is it a size issue? Don't know? I am fed up now.