PDA

View Full Version : এখন শুধু চুক্তির অপেক্ষা


Nafis 1718
August 11, 2010, 01:26 AM
শুধু চুক্তি করাটাই বাকি এখন। নইলে ২০১১ বিশ্বকাপ পর্যন্ত জাতীয় দলের বোলিং কোচ হিসেবে ল্যান্স ক্লুজনার ও ফিল্ডিং কোচ হিসেবে জুলিয়েন ফাউন্টেনের নাম একরকম চূড়ান্ত। এ ছাড়া বিশ্বকাপের আগে স্বল্প সময়ের জন্য আনা হবে ব্যাটিং-বোলিং-ফিল্ডিং উপদেষ্টাও। কাল বিসিবির টেকনিক্যাল কমিটির সভা শেষে এসব তথ্য জানিয়েছেন মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস।
কাল রাতে টেলিফোনে জালাল ইউনুস বলেছেন, ‘ল্যান্স ক্লুজনার ও জুলিয়েন ফাউন্টেন দুজনই মৌখিকভাবে আমাদের প্রস্তাবে রাজি হয়েছেন। তবে এখনো তাদের সঙ্গে চুক্তি হয়নি। আশা করি, সপ্তাহখানেকের মধ্যে সব আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে।’ মিডিয়া কমিটির প্রধান জানিয়েছেন, ফিল্ডিং কোচ হিসেবে ইংল্যান্ডের সাবেক বেসবল খেলোয়াড় ফাউন্টেনকে নেওয়ার কথা জানেন বর্তমানে ছুটিতে অস্ট্রেলিয়ায় থাকা বাংলাদেশ কোচ জেমি সিডন্স। তবে দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার ক্লুজনারকে বোলিং কোচ নিয়োগের ব্যাপারটি একটু দেরিতে নিশ্চিত হওয়ায় এ বিষয়ে কোচের সঙ্গে আলোচনা করা সম্ভব হয়নি।
ফিল্ডিং কোচ ফাউন্টেন এর আগে কাজ করেছেন ইংল্যান্ড, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ দলের সঙ্গে। অন্যদিকে, বাংলাদেশের বোলিং কোচ হলে কোনো আন্তর্জাতিক ক্রিকেট দলে কোচ হিসেবে এটাই হবে ক্লুজনারের প্রথম চাকরি। এর আগে সম্ভাব্য বোলিং কোচ হিসেবে শোনা গিয়েছিল ইংল্যান্ডের সাবেক ফাস্ট বোলার গ্রাহাম ডিলির নামও।
বোলিং-ফিল্ডিং কোচই শুধু নয়, বিশ্বকাপকে সামনে রেখে স্বল্প সময়ের জন্য ব্যাটিং-বোলিং-ফিল্ডিং উপদেষ্টা আনারও সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। ‘জন্টি রোডস, জাভেদ মিয়াঁদাদ, ওয়াসিম আকরাম ও সৌরভ গাঙ্গুলীর সঙ্গে আমাদের কথা হয়েছে। বিশ্বকাপের আগে স্বল্প সময়ের জন্য বাংলাদেশ দলের উপদেষ্টা হিসেবে কাজ করার প্রস্তাবে সম্মত হয়েছেন তাঁরা’—বলেছেন জালাল ইউনুস। কোচিং স্টাফে পরিবর্তন এবং সহকারী কোচ খালেদ মাহমুদকে আবার ম্যানেজার করার ব্যাপারে তিনি বলেছেন, ‘খালেদ মাহমুদ বিসিবির বেতনভুক্ত স্টাফ। তাঁকে প্রয়োজনে যেকোনো জায়গায় ব্যবহার করতে পারে বোর্ড।’
৩০ সদস্যের দল বানিয়ে যত দ্রুত সম্ভব বিশ্বকাপ প্রস্তুতি শুরু করতে চায় বিসিবি। সিডন্স অস্ট্রেলিয়া থেকে ফিরলে তাঁর সঙ্গে আলোচনা করে বিশ্বকাপের জন্য আবাসিক ক্যাম্প শুরু করা হবে বলে জানিয়েছেন জালাল ইউনুস।

http://www.prothom-alo.com/detail/date/2010-08-11/news/85685

Nafis 1718
August 11, 2010, 01:28 AM
Great news.........

Awla
August 11, 2010, 04:32 AM
Lets hope these new coaching stuffs can improve our tigers

Baundule
August 11, 2010, 05:04 AM
Ex- fielding coach of Pakistan, England and West Indies with a baseball background does not sound very optimistic. Pakistan and West Indies are the worst fielding sides of the world cricket and England has improved on fielding only recently.

Appointing so many coaches makes Siddons the King. It opens up a good opportunity to grab all the credit available here and there and filter out all discredit (he never had any discredit, anyway) with a minm set of 'actual' responsibilities. I vote for a salary rise for him.

auntu
August 11, 2010, 06:19 AM
So Shujon would be the manager of the Tigers.
Not bad.

lamisa
August 11, 2010, 10:13 AM
^^^^great!since he is a favourite of a few of our current players,his presence can give some sort of inspiration to the boys!

kalpurush
August 12, 2010, 07:58 PM
So Shujon would be the manager of the Tigers.
Not bad.
Auntu, could you please smile now! You shouldn't be sad anymore!!