PDA

View Full Version : Candidates for Wicketkeeping Coach


Tiger Manc
September 23, 2010, 07:52 AM
In recent times we've had a new fielding coach and a new bowling coach, but I feel we also need a new specialist wicketkeeping coach as Mushfiqur has been dropping a lot of catches as well as messing up stumping opportunities.

Who would you have as a wicketkeeping coach and is it really that important we get one before the world cup?

I would prefer Alec Stewart seeing as we already have 2 english coaches as well as an English-speaking head coach. He was a great keeper in his day as well as a fine batsman and I think he would make a good coach.

I also think it's crucial we hire one, as I don't think Fontaine trains wicketkeepers.

roman
September 23, 2010, 07:59 AM
Ian Healy. but i dont think BCB will get a coach for wk, atleast not before world cup

shakibrulz
September 23, 2010, 08:21 AM
Err.. Which country has a wicketkeeping coach?

Fielding coach should do the job IMO.

Nadim
September 23, 2010, 08:38 AM
Err.. Which country has a wicketkeeping coach?



England;)

wiseshah
September 23, 2010, 08:38 AM
it can be for temporary basis. i think pilot is good enough to teach wkt keeping or can bring some one for season basis.

Ajfar
September 23, 2010, 09:31 AM
umm doesn't wicket keeping count as fielding? and umm don't we already have a fielding coach?

Habib
September 23, 2010, 09:40 AM
It's the job of the fielding coach.
End Thread.

beshideshi
September 23, 2010, 09:43 AM
England;)

England has a coach for their coaches. So, their coaching stuff shouldn't really come as an example.
On topic, I think keeping wise, Pilot was really good and he can perhaps have a 3-5 day camp with Dhiman, Mushy, Jahurul. That would be sufficient imo.

_Rafi_
September 23, 2010, 09:45 AM
I'd rather want BCB to invite a good Wk-keeper as advisor. Khaled Masud is fine for me.

Ajfar
September 23, 2010, 09:52 AM
I don't think Masud is going to come work for BCB. He is got his own thing going on in Rajshahi, and I think it would be best if he continued on with that. He is making a name for himself, and that's really good.

lamisa
September 23, 2010, 10:15 AM
we have too many coaches in the team now.fielding coach,bowling coach,head coach,assistant coach...

magic boy
September 23, 2010, 10:41 AM
^reminds me of Bangladeshi school going kids having several tutors for several subjects! but as usual result

roman
September 23, 2010, 10:45 AM
^^lol..we also have a physiologist, psychiatrist, trainer . Tarpor jodi World cup e DABBA mare player der kopale je ki ase ke jane...amar to mone hoi public er mair ektao mati te porbe na hahaha...

Razi
September 23, 2010, 11:55 AM
^^lol..we also have a physiologist, psychiatrist, trainer . Tarpor jodi World cup e DABBA mare player der kopale je ki ase ke jane...amar to mone hoi public er mair ektao mati te porbe na hahaha...

Add to that we have a computer analyst in Nasu who also at the same time works with the wicketkeepers. There is a saying in bangla that 'Bangalira boshte dile shuite chai', and I see a perfect example here, just because we have some specialist coaches now it doesn't mean that we have to get one for each department, for a poor country like ours where so many things require attention we really can't afford to spent money so recklessly.

Ajfar
September 23, 2010, 03:50 PM
We might need a toss coach soon.

Zeeshan
September 23, 2010, 05:09 PM
pwnd ^

Tiger Manc
September 24, 2010, 09:09 AM
We might need a toss coach soon.

We can get Lotus to teach the boys, I heard he's a bit of a tosser....

roman
September 24, 2010, 09:49 AM
We might need a toss coach soon.

lmao...

shakibrulz
September 24, 2010, 10:05 AM
We might need a toss coach soon.

:floor::floor:

Nocturnal
October 22, 2010, 01:52 AM
[বাংলা]এবার টাইগারদের প্রয়োজন কিপিং কোচ
স্পোর্টস রিপোর্টার - ittefaq - link (http://ittefaq.com.bd/content/2010/10/22/all0766.htm)
নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করার সাফল্যে উড়ছে বাংলাদেশ দল। প্রত্যেক ক্রিকেটার এখন ছুটিতে গিয়ে ভাসছেন সংবর্ধনায় । বোলিং এবং ফিল্ডিংয়ে অসাধারণ উন্নতির কারণে বাংলাদেশ পেয়েছে দারুণ এক জয়। ক্রিকেট বিশ্বকে চমকে দিয়ে এই জয়ে মাথা উঁচু করে দাঁড়াতে পারছে টাইগাররা। কোচ জেমি সিডন্সও বলছেন, এখন আর বাংলাদেশকে হাল্কাভাবে নিবে না কোনদল। কিন্তু বোলিং ও ফিল্ডিংয়ের উন্নতির পর ব্যাটিং সাইড নিয়ে একটু টেনশন থেকেই যাচ্ছে। তবে টিম ম্যানেজমেন্টকে বেশি ভাবাচ্ছে বাংলাদেশের কিপিং সাইড । ২০০৬ সালে বাংলাদেশ জিম্বাবুয়ে সফরে উইকেটরক্ষক মুশফিকুর রহিম দলের সঙ্গী হয়েছিলেন, সেই থেকে তার পথ চলা শুরু। এখন পর্যন্ত কিপিংয়ের মধ্যমণি হিসাবেই তিনি দলের ছায়া হয়ে রয়েছেন। কিন্তু কিপিংয়ে টাইগারদের একমাত্র ভরসার প্রতীক হওয়া তার বিকল্প নেই বলে এই বিভাগে এখনো দুর্বলতা রয়েছে বলে ক্রিকেট বিজ্ঞদের ধারণা। নিউজিল্যান্ড সিরিজেও এই দুর্বলতা প্রকাশ পেয়েছে।

খালেদ মাসুদের অবসরের পর মুশফিকুরই বাংলাদেশের একমাত্র কিপার। দলে যোগ দিয়ে এই পর্যন্ত ৮০টি ম্যাচ খেলে ফেলেছেন কিন্তু এখন পর্যন্ত মিডল অর্ডারে নেমে কোন সেঞ্চুরির দেখা পাননি। গত বছর আগষ্টে জিম্বাবুয়ের বিপক্ষে স্ট্যাম্প না হলে হয়তো সেবার সেঞ্চুরি পেয়ে যেতেন, কিন্তু দুই রানের জন্য সেই আফসোস থেকেই যাচ্ছে। বস্নাক ক্যাপস সিরিজে ৪ ম্যাচে তিনি ৬৪ রান করেছেন যার গড় মাত্র ২১.৩৩। কিপিংয়ের মত একটি নির্ভরশীল পজিশনের দায়িত্ব নিয়ে খেললেও সেভাবে মুশফিক নিজেকে মেলে ধরতে পারেেছন না। ব্যাটিং ও কিপিংয়ে দুই দিকেই খুব বেশি নজর কাড়তে পারেননি তিনি।

বাংলাদেশের সাবেক কিপার খালেদ মাসুদ পাইলটও মনে করেন, এই বিভাগে বিসিবির উচিত আরো মনোযোগী হওয়া। মুশফিকেরও তার দায়িত্ব নিয়ে আরো মনোযোগী হওয়া প্রয়োজন। তবে তিনি খুব ভালো একজন ব্যাটসম্যান এটি স্বীকার করলেন পাইলট। যদিও মুশফিকুরের ব্যাটিং গড় দেখলে বোঝার উপায় নেই তিনি মিডল অর্ডারের জন্য কতটা ভালো ব্যাটসম্যান। ৮০ ম্যাচে তার গড় হচ্ছে মাত্র ২২.০৫। এশিয়ার অন্য তিন টেস্ট পেস্নয়িং দল ভারত, পাকিস্তান এবং শ্রীলংকার ব্যাটসম্যান কাম কিপারের ব্যাটিং গড় দেখলে একটু চমকে যাবারই কথা। লংকান অধিনায়ক কুমারা সাঙ্গাকারা ২৭৬টি ম্যাচ খেলেছেন ঠিকই কিন্তু তার ব্যাটিং গড় ৩৬.৮৩। ভারতের অধিনায়ক মাহেন্দ সিং ধোনি ১৭২টি ম্যাচ খেললেও তার ব্যাটিং গড় ৫০.১২। শুধু পাকিস্তানের কিপার কামরান আকমলের ব্যাটিং গড় একটু কম, তাও সেটি মুশফিকুরের তুলনায় বেশি। ১২৩টি ওয়ানডে ম্যাচ খেলেছেন তার ব্যাটিং গড় ২৭.১২।

এশিয়ার অন্য দলগুলোর কিপাররা ব্যাটিংয়ের বেশ ভিত্তি গড়ে দিচ্ছেন সেখানে মুশফিকের ব্যাট দিনের পর দিন রানের পিছনে ছুটছে। পাইলট জানালেন, বাংলাদেশের একজন ভালো মানের উইকেট কিপিং কোচ প্রয়োজন। যেহেতু ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিংয়ের জন্য আলাদা কোচ রয়েছে, কিপিংয়ের দিকে নজর দিতে হলে এখানেও একজন বিশেষ কোচ রাখা উচিত।

উইকেটের পিছনে মুশফিক ছাড়া বর্তমানে লড়াইয়ের তালিকায় কেউ নেই। ধীমান ঘোষ ছিলেন, কিন্তু আইসিএল-এ খেলার কারণে তিনি এখন ক্রিকেট থেকে অনেক দূরে। এছাড়া ওপেনার জহিরুল ইসলাম অমি রয়েছেন, তিনিও আবার অকেশনাল কিপার। এই কারণে কিপারের সংখ্যা বাড়ানো উচিত খুব দ্রুতই, সেটি বিশ্বকাপের আগে হলে বাংলাদেশের জন্য ভালো বলে মনে করছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক পাইলট। 'যেহেতু কিপিংয়ে কিছুটা দুর্বলতা রয়ে গেছে, তাই বিশেষ কোচের অধীনে কয়েকজন কিপারকে একসাথে কোচিং করালে দলের জন্য ভালো হবে। তখন মুশফিকুরের বিকল্পও পাবে বাংলাদেশ। সামনে জিম্বাবুয়ে সিরিজ রয়েছে, এরপর টাইগাররা অপেক্ষার পালা শেষ করে মাঠে নামবে বিশ্বকাপের মত বিগ টুর্নামেন্ট খেলতে। সেখানেও যদি কিপিংয়ে কিছু দুর্বলতা বের হয়, সেটি দলের জন্য অনেক বড় ক্ষতি হতে পারে। কারণ, একটি ক্যাচ মিস অথবা একটি স্ট্যাম্প মিস করার খেসারত বেশ বড়ই হয় যেটি হাড়ে হাড়ে টের পেয়েছে বাংলাদেশ। এই সিরিজেও মুশফিক একটি স্ট্যাম্প মিস করেছেন, তাছাড়া তিনি রান আউটও মিস করেছেন বেশ কিছু , যা ইংল্যান্ড সফরে টের পাওয়া গেছে। পাইলট জানালেন, মুশফিকুরের উপর চাপ কমিয়ে কিপারে সংখ্যা বাড়ানো উচিত। বিসিবি দ্রুত এটির সমাধান করলে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ের মত কিপিংয়েও দক্ষতা বাড়বে।[/বাংলা]

hoax
October 22, 2010, 02:03 AM
Hire masud..no need 4 abroad coach

Dilscoop
October 22, 2010, 02:40 AM
While we are at it, we might as well hire a button presser coach for 3rd umpire.

lamisa
October 22, 2010, 02:40 AM
^^^what,we will get a keeping coach now too?then why can't we get a coach for the spinners?

Miraz
October 22, 2010, 04:45 AM
Khaled Masud Pilot

Naimul_Hd
October 22, 2010, 05:23 AM
My options :

1. Rod Marsh (aus)

2. Jeff Dujon (WI)

betaar
October 22, 2010, 10:04 AM
What we need is a not a WK coach just to coach 2/3 wicket keeprs in the squad, rather a WK coach (whether local or foreign) to start some sort of a training camp for 3-4 months so some talented inviduals can be unearthed and nurtured. The only reason there's no pressure on Mushy is because there are no good keeprs on the bench or in view who can actually get in the team. WK development camp is what we need.

magic boy
October 22, 2010, 10:26 AM
[বাংলা]এবার টাইগারদের প্রয়োজন কিপিং কোচ
স্পোর্টস রিপোর্টার - ittefaq - link (http://ittefaq.com.bd/content/2010/10/22/all0766.htm)
ধীমান ঘোষ ছিলেন, কিন্তু আইসিএল-এ খেলার কারণে তিনি এখন ক্রিকেট থেকে অনেক দূরে। [/বাংলা]

cant agree on this. Aftab also left BD for ICL. if he can get chance why not Dheeman Ghosh.

If there were more competitors for wicketkeeping, Muhsufiq would be bound to do well.Like what we see among our batsmen.competition making them better day by day.

it will be great if few wicketkeepers get groomed by the WK Coach

Murad
October 22, 2010, 10:34 AM
^^^ It is called poor reporting by an incompetent reporter.

Dhiman is having hard time with the bat since his comeback in domestic cricket. ICL er badha onek aageii sesh hoye geche.