PDA

View Full Version : Kaler Kontho World Cup Squad: Tamim gets highest votes


jisaan
January 12, 2011, 01:52 AM
Daily Kaler Kontho has been publishing opinions of cricket experts (ex-players, coaches) regarding Bangladesh's World Cup Team.
At the same time they had a poll from the readers the result of which has been published in today's newspaper.
As per public opnion, Bangladesh's 15 member team for the upcoming mega event is as follows:

5 batsmen:

Tamim (3045)
Shahriar (2612)
Imrul (2532)
Junaed (1730)
Ashraful (1915)

Alok (1477), Rokibul (1296) Jahurul (277) Nazimuddin (152) Shubhagoto (61), Shamsur (48) Mithun (37)

WarWolf
January 12, 2011, 01:56 AM
আশরাফুল-মাশরাফি-নাফীসদের নিয়েই পাঠকদের দল <ins style="display: inline-table; border: medium none; height: 250px; margin: 0pt; padding: 0pt; position: relative; visibility: visible; width: 300px;"><ins id="google_ads_frame1_anchor" style="display: block; border: medium none; height: 250px; margin: 0pt; padding: 0pt; position: relative; visibility: visible; width: 300px;"></ins></ins>
ক্রীড়া প্রতিবেদক : বিখ্যাত যোগাযোগ তত্ত্ববিদ মার্শাল ম্যাকলুহান আমেরিকান তারুণ্যের মনোজগৎ বিশ্লেষণ করেছিলেন ভিন্ন এক দৃষ্টিকোণ থেকে। তারই ফল ওই অমর বাণীতে-‘আমেরিকার তরুণ-তরুণীরা ভোট দেওয়ার বয়সে পৌঁছার চেয়ে ড্রাইভিং লাইসেন্স পাওয়ার বয়সে পৌঁছাতে বেশি উন্মুখ।’ অর্থাৎ বয়স ১৮ পূর্ণ হলে তারা গাড়ি হাঁকাতে পারবে, ভাবনাজুড়ে থাকে সেটি। ভোটের অধিকার প্রয়োগে আগ্রহ সামান্যই।
বাংলাদেশের অবস্থাটা কিন্তু পুরো ৩৬০ ডিগ্রি বিপরীত। পৃথিবীর আর কোনো দেশে ভোট নিয়ে এমন উৎসাহ আছে কি না সন্দেহ। জাতীয় নির্বাচন বলুন কিংবা সিটি করপোরেশন বা পৌরসভাÑউৎসাহটা উৎসবে রূপান্তরিত হতে সময় লাগে না। শুধু কি রাজনীতি? সমাজের যেকোনো জায়গায়, এমনকি ঘরোয়া আড্ডার তর্ক-বিতর্কের সমাধানে হাত তুলে ভোটের ব্যবস্থা করুন। দেখবেন, কী রোমাঞ্চ! কী টানটান উত্তেজনা!
আর নানা মুনির নানা মতও থাকে ভোটের অপরিহার্য অনুষঙ্গ হিসেবে। নৌকা অথবা ধানের শীষের কেউ দেশ পরিচালনার ভার পাবে জেনেও তো অনেকে হাতি-ঘোড়া মার্কায় ভোট দিয়ে আসেন। কালের কণ্ঠের পাঠকদের বিশ্বকাপ স্কোয়াড নির্বাচনেও তার প্রতিফলন। ভাবা যায়, বাংলাদেশের কোনো ক্রিকেটপ্রেমী স্কোয়াড থেকে বাদ দেবেন সাকিব আল হাসান কিংবা তামিম ইকবালকে! হয়েছে কিন্তু ঠিক তা-ই। ২৩৮ জন পাঠকের স্কোয়াডে নেই তামিম! ২৬৪ জন রাখেননি সাকিবকে! কেন? আল্লাহই মালুম।
ঘরের মাঠের বিশ্বকাপ এখন কড়া নাড়ছে দরজায়। উত্তাপটা হয়তো এখনো সেভাবে ছড়ায়নি, তবে প্রতি মুহূর্তেই তা বাড়ছে হু হু করে। এর সঙ্গে পাঠকদের একাÍ করার জন্য কালের কণ্ঠ শুরু করেছে বিশেষ আয়োজন। ১০ জন বিশেষজ্ঞ নির্বাচন করেছেন তাঁদের ভাবনার বিশ্বকাপ স্কোয়াড। সমান্তরালে পাঠকদের স্কোয়াড জানানোর জন্য ছিল ওয়েবসাইট। আট দিনের এ আয়োজনে মোট ৩২৮৩ জন পাঠক দল সাজিয়েছেন। এঁদের মধ্যে সর্বোচ্চ ৩০৪৫ জনের স্কোয়াডে আছেন ওপেনার তামিম। অলরাউন্ডার সাকিবকে রেখেছেন ৩০১৯ জন। তবে এটি ছাপিয়ে এ দুজনকে যাঁরা রাখেননি, সেই সংখ্যাটাই হয়ে উঠেছে আলোচ্য। কৌতূহলোদ্দীপক।
বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড এখন ৩০ জন থেকে নেমে এসেছে ২৩ জনে। তবে পাঠকরা ভোট দিয়েছেন ওই ৩০ জন থেকেই। আর কি আশ্চর্য, তাঁদের সবাই-ই কারো না কারো স্কোয়াডে আছেন। পাঠকদের সুবিধার্থে আমরা ক্রিকেটারদের ভাগ করে দিয়েছিলাম চার ভাগে। সঙ্গে নির্দেশনা। ১২ ব্যাটসম্যান থেকে পাঁচজন, পাঁচ অলরাউন্ডার থেকে তিনজন, দুই উইকেটরক্ষক থেকে একজন এবং ১১ বোলার থেকে ছয়জনকে বেছে নেওয়ার কথা বলা ছিল। এ কারণেই সামগ্রিক হিসাবে নাজমুল ইসলামের (১৩৮৬) চেয়ে অলক কাপালি (১৪৭৭) বেশি ভোট পেয়েও নেই স্কোয়াডে। কারণ প্রথম পাঁচ ব্যাটসম্যানের মধ্যে অলক নেই। কিন্তু প্রথম ছয় বোলারের মধ্যে নাজমুল ঠিকই আছেন।
ব্যাটসম্যানদের মধ্যে বোদ্ধাদের মতো আমজনতার আলোচনার কেন্দ্রবিন্দুতে টপ অর্ডারের চারজন। পাঠকদের বিবেচনায় তামিম (৩০৪৫) তো আছেনই, সঙ্গে থাকছেন বাকি তিনজনওÑশাহরিয়ার নাফীস (২৬১২), ইমরুল কায়েস (২৫৩২) ও জুনায়েদ সিদ্দিকী (১৭৩০)। আইসিএল অধ্যায় পেছনে ফেলে আন্তর্জাতিক ক্রিকেটে শাহরিয়ারের রাজসিক প্রত্যাবর্তন মনে রাখেননি নির্বাচকরা। তাই তো নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে দারুণ খেলেও বাদ পড়েতে হয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে। পাঠকরা কিন্তু সেই শাহরিয়ারকে আবার এগিয়ে রেখেছেন এমনকি গত বছর ওয়ানডেতে সবচেয়ে বেশি রান করা ইমরুলের চেয়েও। প্রিমিয়ার লিগে টানা দুটি ম্যাচ জেতানো সেঞ্চুরি এ ক্ষেত্রে হয়তো রেখেছে প্রভাবকের ভূমিকা।
মিডল অর্ডারে যত প্রশ্ন মোহাম্মদ আশরাফুলকে ঘিরে। তাঁর সামর্থ্য সবার জানা। সেই সূত্রে প্রত্যাশা বেশি এবং প্রায়শই সেটি মেটাতে না পারায় তাঁর ওপর ক্ষোভের পারদও চড়া। তা যতই রাগ-আক্রোশ থাকুক, বেশির ভাগ পাঠক কিন্তু বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেননি আশরাফুলকে। ১৯১৫ ভোট পেয়ে টিকে গেছেন তিনি। দুর্ভাগ্য, দীর্ঘদিন ধরে চার নম্বরে খেলা রকিবুল হাসান (১২৯৬) এবং পুনর্জন্মের প্রতীক্ষায় থাকা অলক কাপালির (১৪৭৭)। নিকটতম প্রতিদ্বন্দ্বী জুনায়েদের চেয়ে যথাক্রমে ৪৩৪ ও ২৫৩ ভোট কম পেয়েছেন তাঁরা। বাকি পাঁচজন জহুরুল ইসলাম (২৭৭), নাজিমুদ্দিন (১৫২), শুভাগত হোম (৬১), শামসুর রহমান (৪৮) ও মোহাম্মদ মিথুনের (৩৭) ভোট উল্লেখযোগ্য কিছু নয়। তবে ক্যারিয়ারের সামনের পথচলায় সেটি উৎসাহ জোগাতে পারে। বিশেষত শেষ চারজন যেখানে সম্ভবত নিজের বিশ্বকাপ একাদশেই রাখবেন না নিজেদের!
পাঠকরা অলরাউন্ডার তিনজন বেছে নিয়েছেন স্বাচ্ছন্দ্যে। আনকোড়া দুজন সাব্বির রহমান (২৮০) ও নাসির হোসেন (৫৩) উৎসাহব্যঞ্জক কিছু ভোট পেয়েছেন। তবে সাকিব (৩০১৯), নাঈম ইসলাম (২৮৪৩) ও মাহমুদউল্লাহ (২৮১৮) নির্বাচিত হয়েছেন সহজেই। এখনো কৌতূহলের বিষয় হতে পারে, সাকিবকে কারা ভোট দেননি এবং মাহমুদউল্লাহর চেয়ে নাঈমের বেশি ভোট পাওয়া। উইকেটরক্ষক হিসেবে মুশফিকুর রহিমের (২৯৩৬) নির্বাচনও একতরফা। প্রতিদ্বন্দ্বী সগীর হোসেনের (৫৪) তো জামানত বাজেয়াপ্ত হওয়ার দশা!
রইল বাকি ছয় বোলার। ব্যালট পেপারে থাকা ১১ জনের মধ্যে আটজন পেসার, তিনজন স্পিনার। পাঠকরা বেছে নিয়েছেন চার পেসার, দুই স্পিনার। ইনজুরির দোলাচলে থাকা মাশরাফি বিন মুর্তজা তাঁর ওপর আস্থা রাখতে বলেছেন নির্বাচকরা। তাঁরা কী করেন, সেটি বলবে সময়। তবে পাঠকদের রায় কিন্তু পেস রাজপুত্রের পক্ষেই গেছে। ২৬৯১ জন নিজেদের বিশ্বকাপ স্কোয়াডে রেখেছেন মাশরাফিকে। তবে তিনি যে আবদুর রাজ্জাক (২৯৬৫), এমনকি শফিউল ইসলামের (২৭৬৫) পেছনে পড়ে গেলেন, তার কারণ বোধ করি ওই ইনজুরিজনিত অনিশ্চয়তাই। পেস চতুষ্টয়ে মাশরাফি-শফিউলের সঙ্গী রুবেল হোসেন (২৫৬৫) ও নাজমুল হোসেন (১৩৮৬)। অল্পের জন্য শাহাদাত হোসেন (১২৭৬) ও সৈয়দ রাসেলের (১২৬২) ভাগ্যে শিকে ছেঁড়েনি। নাজমুলের চেয়ে যথাক্রমে মাত্র ১১০ ও ১২৪ ভোট কম পেয়েছেন তাঁরা। ১৫ জনের স্কোয়াডে থাকা বোলিং আক্রমণের অন্য জন বাঁহাতি স্পিনার সোহরাওয়ার্দী শুভ (২২৮০)। আরেক বাঁহাতি স্পিনার এনামুল হক (২১৬) ও ডানহাতি দুই পেসার ডলার মাহমুদ (৩০৭) ও মাহবুবুল আলম (৯৮) পেয়েছেন সান্ত্বনাসূচক কিছু ভোট।
এই হলো ভোটের ফল। জনতার রায়। বিশেষজ্ঞ ১০ জনের সঙ্গে কতটা মিলেছে, এখন তা মিলিয়ে দেখতে পারেন। সেই সঙ্গে রুদ্ধশ্বাস অপেক্ষাÑআগামীকাল প্রকাশিতব্য কালের কণ্ঠের বিশ্বকাপ স্কোয়াড এবং দিনকয়েক পর রফিকুল আলম-আকরাম খান-জাহিদ রাজ্জাক মাসুদের নির্বাচক কমিটির চূড়ান্ত স্কোয়াডের সঙ্গে তা কতটা মেলে। আপনাদের সান্ত্বনার জায়গা একটাইÑকালের কণ্ঠ স্পোর্টস কিংবা নির্বাচক কমিটি, কেউই কিন্তু জনতার বাইরের অংশ নয়!

ভোট দিয়েছেন ৩২৮৩ জন
পাঠকদের নির্বাচিত ১৫ : তামিম, নাফীস, ইমরুল, আশরাফুল, জুনায়েদ, সাকিব, নাঈম, মাহমুদুল্লাহ, মুশফিক, রাজ্জাক, শফিউল, মাশরাফি, রুবেল, সোহরাওয়ার্দী ও নাজমুল[/বাংলা]
http://www.dailykalerkantho.com/?view=details&type=gold&data=Natok&pub_no=398&cat_id=1&menu_id=18&news_type_id=1&index=1

jisaan
January 12, 2011, 02:23 AM
in the all-rounder category,

Shakib (3019)
Naeem (2843) &
Mahmudullah (2816) got highest number of votes

Sabbir (280) & Nasir (53) got a few votes too.

jisaan
January 12, 2011, 02:49 AM
The voters' choice for the bowling line-up:

Abdur Razzak (2965)
Shafiul Islam (2765)
Mashrafee (2691)
Rubel (2565)
Sohrawardy (2280)
Nazmul (1386)


Votes of other contenders:
Shahadat (1276), Rasel (1262), Dolar (307) Enamul (216) & Mahbubul Alam (98)

dolcevita
January 12, 2011, 05:08 AM
Daily Kaler Kontho has been publishing opinions of cricket experts (ex-players, coaches) regarding Bangladesh's World Cup Team.
At the same time they had a poll from the readers the result of which has been published in today's newspaper.
As per public opnion, Bangladesh's 15 member team for the upcoming mega event is as follows:

5 batsmen:

Tamim (3045). Ash still gets 2000 votes Bd people need to forget him or stay <minnow>
Shahriar (2612)
Imrul (2532)
Junaed (1730)
Ashraful (1915)

Alok (1477), Rokibul (1296) Jahurul (277) Nazimuddin (152) Shubhagoto (61), Shamsur (48) Mithun (37)
<br />Posted via BC Mobile Edition (iPhone)

dash
January 12, 2011, 05:23 AM
this will be the team- proves most of the playwes pick themselves up; but i thin rakibul will make it before shahriar (nt that I want it)

BANFAN
January 12, 2011, 06:26 AM
[বাংলা]পাঠকদের নির্বাচিত ১৫ : তামিম, নাফীস, ইমরুল, আশরাফুল, জুনায়েদ, সাকিব, নাঈম, মাহমুদুল্লাহ, মুশফিক, রাজ্জাক, শফিউল, মাশরাফি, রুবেল, সোহরাওয়ার্দী ও নাজমুল[/বাংলা]

I think that's going to be the final 15

WorldCup11
January 12, 2011, 07:18 AM
[বাংলা]পাঠকদের নির্বাচিত ১৫ : তামিম, নাফীস, ইমরুল, আশরাফুল, জুনায়েদ, সাকিব, নাঈম, মাহমুদুল্লাহ, মুশফিক, রাজ্জাক, শফিউল, মাশরাফি, রুবেল, সোহরাওয়ার্দী ও নাজমুল[/বাংলা]

I think that's going to be the final 15

Looks like quite a decent 15.We can hope this will be our final 15, but hang-on ... Where is Siddons favorite drama queen Raqibul?

Does not matter how much we hate him, he is gona be in final 15, Shakib too wanted him in best 11 after 1st match against zim.

My batting order will be like this

1. Tamim
2. Imrul
3. Shahrier N
4. Junayed/Mahmudullah
5. Shakib
6. Mushfique
7. Ashraful/Nayeem
8. Shuvo
9. Razzak
10. Shafiul
11.Rubel

Please Note: 1. If Mash playes, then he should come instead of Rubel but will bat at number 8

2. If we have to take our beloved Raqibul , then not at the cost of SN, he should come instead of 4th pacer, why we need to keep 4 pacers in our 15 when we'll only play 2 spacemen in paying 11?

3. If we bat first and play Ashraful @ number 7 instead of Nayeem, Then Nayeem must be in the field for fielding, don't want to see Ashraful drops easy cathes.

lamisa
January 12, 2011, 08:28 AM
no surprises there!