PDA

View Full Version : General BPL Discussion

Pages : 1 [2] 3 4 5 6 7 8 9

hoodlum
December 29, 2011, 05:26 AM
dat sux....

Even triple century counts as a century.

Night_wolf
December 29, 2011, 06:08 AM
Even triple century counts as a century.

lara's 400 was counted as a century too:E

lamisa
December 29, 2011, 10:06 AM
are! joss toh! eishob shune toh i am getting very excited about bpl!

shuziburo
December 29, 2011, 10:07 AM
heres some questions..

when some one scores a double century, does it count as a 100 or 2 100s?

You add 1 to the century column and 1 to the double century column.

Equinox
December 29, 2011, 10:18 AM
You add 1 to the century column and 1 to the double century column.
I think you'd just add 1 to the double century column. Otherwise you could argue that whenever someone scores a 100 it should also be counted as a fifty. I guess that's why only centuries and half centuries are counted. Anything above a century is still one century.

TigerEz
December 29, 2011, 02:30 PM
http://www.facebook.com/photo.php?fbid=225014967573766&set=a.135895016485762.33800.135380419870555&type=1&theater heres the link to bpl logo and i cant copy and paste the picture using firefox

TigerEz
December 29, 2011, 03:09 PM
oh one more thing is there going to be like theme songs for each team like ipl?

rashed
December 29, 2011, 11:17 PM
http://www.facebook.com/photo.php?fbid=225014967573766&set=a.135895016485762.33800.135380419870555&type=1&theater heres the link to bpl logo and i cant copy and paste the picture using firefox

The logo would have been much cleaner if it was Photoshopped. But we cant complain. It looks pretty dam good, nonetheless. :)

here it is

http://a1.sphotos.ak.fbcdn.net/hphotos-ak-ash4/384395_225014967573766_135380419870555_489690_1402 618501_n.jpg

source: http://www.facebook.com/photo.php?fbid=225014967573766&set=a.135895016485762.33800.135380419870555&type=1&theater

zsayeed
December 29, 2011, 11:21 PM
oh one more thing is there going to be like theme songs for each team like ipl?

Aguner Gola by Mumtaz:up:
with Sir dancing.

TigerEz
December 29, 2011, 11:32 PM
Aguner Gola by Mumtaz:up:
with Sir dancing.

Ahahaa dats dhakas theme...i wonder about shylet
<br />Posted via BC Mobile Edition

Shehwar
December 30, 2011, 10:00 AM
Is Channel 9 on sky?
<br />Posted via BC Mobile Edition (iPhone)

lamisa
December 30, 2011, 10:20 AM
channel 9??? are they going to get the camera crew and equipments from espn or sth like independent did when argentina came?

nycpro96
December 30, 2011, 11:37 AM
Anyone know if these are gonna be official T20 matches?

roman
December 30, 2011, 11:52 AM
http://www.banglanews24.com/detailsnews.php?nssl=facd7513981a0c7e11a238db829f5 f45&nttl=2011123010054677925

[বাংলা]
<H1>বিপিএল’এ ক্রিস গেইল নিশ্চিত

<HR style="BORDER-BOTTOM: #d6d6d6 1px solid; BORDER-LEFT: #d6d6d6 1px solid; BORDER-TOP: #d6d6d6 1px solid; BORDER-RIGHT: #d6d6d6 1px solid" color=#ffffff width="100%">স্পোর্টস করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্ট ফোর.কম
<TABLE border=0 cellSpacing=0 cellPadding=5 align=right><TBODY><TR><TD>http://www.banglanews24.com/images/imgAll/2011December/SM/Gayel-sm20111230220546.jpg </TD></TR></TBODY></TABLE>

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এ খেলবেন ক্রিস গেইল। টি-টোয়েন্টি ক্রিকেটের এই ফেরিওয়ালাকে কয়েকটি ম্যাচের জন্য পাওয়া যাবে বিপিএল’য়ে।

বিপিএল গভর্নিংবডির চেয়ারম্যান গাজী আশরাফ হোসেন লিপু শুক্রবার বাংলানিউজকে জানান,‘গেইলকে পুরো টুর্নামেন্টে না পাওয়ার কারণ হলো সে দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলতে যাবে। যেহেতু আমাদের এখানে আগে খেলা তাই কয়েকটি ম্যাচ খেলতে সে রাজি হয়েছে।’

ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলার চেয়ে বাণিজ্যিক টি-টোয়েন্টিতে নিজের খেলা ফেরি করে বেশি লাভবান হচ্ছেন গেইল। যেখানে ডাক পাচ্ছেন ডলারের গন্ধে ছুটে যাচ্ছেন সেখানে। ভারতের আইপিএল, অস্ট্রেলিয়ার বিগব্যাশ, দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টির পরে ডলারের হাতছানি তাকে টেনে নিয়ে আসছে বাংলাদেশেও।

শুক্রবার কর্পোরেট নাইট শেষে লিপু জানান, ৫ জানুয়ারির পরিবর্তে ১০ জানুয়ারি ফ্রাঞ্চাইজ টিম নিলাম হবে। তিনি বলেন,‘কর্পোরেট ব্যবসায়ীরা মনে করেন অনেক টাকা বিনিয়োগের বিষয় এখানে। তাই একটু সময় নিয়ে এগোতে চান তারা। সেজন্য পাঁচদিন পিছিয়ে হচ্ছে ফ্রেঞ্চাইজ নিলাম।’

শনিবার থেকেই বিসিবি কার্যালয়ে দরপত্রে অংশ নিতে পারবে আগ্রহী ব্যবসায়ীরা। এজন্য বিসিবি থেকে নির্দিষ্ট সংগ্রহ করতে হবে তাদেরকে।

এরই মধ্যে চারটি বড় প্রতিষ্ঠান ফ্রেঞ্চাইজ দল কিনতে আগ্রহ দেখিয়েছে বলে জানান লিপু।

[/বাংলা]
</H1>

Banglaguy
December 30, 2011, 01:43 PM
Bids for BPL franchises deferred

The bidding date for the six franchises of the upcoming Bangladesh Premier League Twenty20 competition has been deferred by five days as several companies are asking for time to understand its prospect, said the BCB officials on Friday.

The tender, which was scheduled to be held on January 5, will now be received January 10. The franchise-based T20 competition will begin on February 9.

‘We have decided to defer the date of bidding at the request of several companies,’ Anjan Ganguly, director of Game On Sports, the event management company of BPL, which won the right to hold the event for six years.

‘I think they want to understand the viability of the project and so they are asking for time. Several companies of Dubai and India are showing interest, that is really a good sign for the tournament,’ said Anjan.

The players’ auction scheduled for February 14 at Cox Bazar might also be changed though no decision has been taken yet by the BPL authority.

Source. (http://newagebd.com/newspaper1/sports/45276.html)

BANFAN
December 30, 2011, 02:40 PM
Its funny how the models did the ramp walk before the signing agreement. Seriously, what's the need for models to show their slim bodies in the disco lights.

What's the point of a bikini model in a Ferrari add?
Or ....
Or ....
Or ....

Give criticism a break. Don't look at things you don't want to see.... Oi dike choker exercise to purata e kore nichen Mia... Khali criticism....enjoy it man... :)

BANFAN
December 30, 2011, 02:49 PM
i really dont get what a icon\ player .... is he like the captain?

Not necessarily the captain, presumed to be the most valuable player of the side. This is done so that all the best aren't taken by one team, then the league will lose the competitive capacity. Jut an effort to make an even distribution of better players, I guess.

rakib08
December 31, 2011, 04:03 PM
Bangladesh premier league logo video (http://pcl2020.blogspot.com/2011/12/bpl-t20-logo-video-bangladesh-premier.html). Showing this promo video on Channel 9.

Bashie
December 31, 2011, 07:50 PM
SubhanAllah!

Tk. 400 crore = $55 Million.

That's a lot of money for Loita and Tutul. I say, let them take 1% each and share another 8% with other BCB officials, Sheikh Hasina, Ministers and their drivers, kajer buas. If at least 90% is re-invested in our cricket that would be a huge boost.

:notworthy:

Like the way you thought mate. They will definitely walk in this way but in quite opposite approach, which is 90% in their pocket and just about 10% for cricket development.

Naimul_Hd
January 1, 2012, 12:13 AM
Or ....
Or ....
Or ....

Give criticism a break. Don't look at things you don't want to see.... Oi dike choker exercise to purata e kore nichen Mia... Khali criticism....enjoy it man... :)

Bhai, mone hoy heavy form e asen ? Arabic e choti shomahar, abar ei khaney chikni der dekhe enjoy korar kothao bolchen !! love your spirit bro :)

rashed
January 1, 2012, 03:23 AM
Bangladesh premier league logo video (http://pcl2020.blogspot.com/2011/12/bpl-t20-logo-video-bangladesh-premier.html). Showing this promo video on Channel 9.

music sounds like some lame attempt to copy some Cascada songs lol

lamisa
January 1, 2012, 07:15 AM
i dont like the music!

dolcevita
January 1, 2012, 09:43 AM
Ashful , will probably get the highest salary of the tounament : bacause Dhaka will have more money than other franchise
<br />Posted via BC Mobile Edition (1)

MSM B2C
January 1, 2012, 10:37 AM
If I was the owner of Sylhet Team, My Squad would be like this:
1. Nazimuddin
2. Mitun Ali
3. Alok Kapali
4. Umar Akmal (WK)
5. Shoaib Malik
6. Irfan Pathan
7.Nasir Hossian
8. Abdur Razzak
9. Dirk Nannes
10. Shaun Tait
11. Abu Jayed

I would have even seen them win the Champions League T20 Cup:)

Equinox
January 1, 2012, 10:37 AM
The Icon player crap was a mistake in the IPL. You had players like Dravid and Laxman who ended up with massive salaries even though they weren't regulars in their teams just because of their Icon status. Same I feel will be repeated here especially in the case of Ash and Nafees. BCB is making a carbon copy of the IPL instead of improving on the logistics. But I guess nothing better can be expected.

TigerEz
January 1, 2012, 12:53 PM
yesss baby yes.....shaun tait playing in bpl for sure!!! i saw it in facebook

BCB Confirmed Five more Foreign Player's signed for BPL!!

Till now five more foreign players have signed BPL agreement. Previously Chris Gayle agreed to play BPL but today he has signed the agreement of BPL. Other four players who have signed for BPL are: Stuart MacGill, Sivnarayan Chandarpaul, Mat Prior and Ajantha Mendis.

heres the link http://www.facebook.com/BPL2020

simon
January 1, 2012, 12:58 PM
is it even necessary to give some1 the "icon" title :smh:

MohammedC
January 1, 2012, 01:07 PM
So who conned who.

nakedzero
January 1, 2012, 01:21 PM
[বাংলা]বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএ)’র টি-টোয়েন্টি ক্রিকেটের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন পাঁচ ক্রিকেটার। বিপিএল গভর্নিং কাউন্সিলের সচিব নিশ্চিত করেছেন ক্রিকেটারদের চুক্তির বিষয়টি।

আগে ক্রিস গেইল মৌখিকভাবে প্রতিযোগিতায় অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করলেও রোববার আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হয়েছেন। চুক্তিবদ্ধ হওয়া বাকি চার ক্রিকেটার হলেন ওয়েস্ট ইন্ডিজের শিবনরায়ন চন্দরপল, ইংল্যান্ডের ম্যাট প্রায়র, অস্ট্রেলিয়ার স্টুয়ার্ট ম্যাকগিল ও শ্রীলঙ্কার অজন্তা মেন্ডিস।

এই পাঁচ ক্রিকেটারের মধ্যে ম্যাকগিলের বয়স ৪০ বছর ৩১০ দিন। চন্দরপলের ৩৭ এবং ক্রিস গেইলের বয়স ৩২ বছর। [/বাংলা]

SOURCE (http://www.banglanews24.com/detailsnews.php?nssl=aa112a1fe7d61b0ac43b3d928256e c0d&nttl=0101201278328)

Boomerang
January 1, 2012, 02:52 PM
Or ....
Or ....
Or ....

I am not sure if we would like those bikini girls to stand up in the Cricket field and dance in front of young kids watching in gallery and TV sets. At least in Bangladesh where women are given enough respect compared to the western world. Wish we have enough strength to stand up against this crappy western idea of cheer leaders for T20 and give the others a massage. But i am afraid by seeing so far replica in BPL of IPL these are always in the cards. :facepalm: :down:

simon
January 1, 2012, 03:55 PM
I am not sure if we would like those bikini girls to stand up in the Cricket field and dance in front of young kids watching in gallery and TV sets. At least in Bangladesh where women are given enough respect compared to the western world. Wish we have enough strength to stand up against this crappy western idea of cheer leaders for T20 and give the others a massage. But i am afraid by seeing so far replica in BPL of IPL these are always in the cards. :facepalm: :down:

yes, I'm afraid so too, btw IPL cheerleaders der kotha ar ki bolbo, Mushy er pashey deshi ramp model ra jeshob dress pore chilo tatey kore shei ashonka amra korte pari boiki.:-X

tipu009
January 1, 2012, 04:34 PM
live Bangladeshi channel 9 stream (http://onlinewatchsport.com/bpl-t20-cricket-live/)...for BPL t20 .. i already bookmarked it.. have been posted by a member somewhere else as well

http://3.bp.blogspot.com/-Lc_KaGhH3zs/Tv8dCiD3TQI/AAAAAAAAAgg/vhJJUmKeUOA/s400/channel%2B9%2Bnine%2B2.jpg

Naimul_Hd
January 1, 2012, 08:28 PM

:facepalm:

I could have done better with my Mobile's music software.

nakedzero
January 2, 2012, 09:41 AM
[বাংলা]বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কোচ হতে আগ্রহী বাংলাদেশের সাবেক কোচ জেমি সিডন্স। জাতীয় ক্রিকেট একাডেমির সাবেক কোচ রস টার্নার এবং জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক অ্যালিস্টার ক্যাম্পবেলও বিপিএলে কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন ।

বিপিএল গভর্নিং কমিটির সভাপতি গাজী আশরাফ হোসেন লিপু সোমবার এ তথ্য জানিয়েছেন।

বিপিএলের প্রথম আসর শুরু হচ্ছে ১০ ফেব্র“য়ারি থেকে। প্রতিযোগিতায় অংশ নেবে ৬টি দল। তবে ৬টি বিভাগের প্রতিনিধিত্ব করা দলগুলোর নাম এখনো ঠিক হয়নি।

গত এপ্রিলে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে সিডন্সের সঙ্গে চুক্তির মেয়াদ নবায়ন না করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গাজী আশরাফ হোসেন লিপু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অনেক দিন ধরেই তিনি (সিডন্স) বিপিএলের কোনো একটি দলের কোচ হিসেবে কাজ করার আগ্রহ দেখাচ্ছেন। বিপিএল সম্পর্কে নিয়মিত খোঁজ-খবরও নিচ্ছেন তিনি।”

“জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক অ্যালিস্টার ক্যাম্পবেল ও রস টার্নারও কোচ হতে আগ্রহ দেখিয়েছেন। তবে আমরা এখনও এ সম্পর্কে কোনো সিদ্ধান্ত নেইনি,” যোগ করেন তিনি।

লিপু আরও জানান, “এখনো দল কেনা ও নামকরণের মতো গুরুত্বপূর্ণ কাজ বাকি আছে। আগে ওগুলো শেষ হোক, তারপর কোচ নিয়ে ভাবা যাবে।”[/বাংলা]

SOURCE (http://cricket-us.bdnews24.com/bangla/details.php?id=181631&cid=26)

lamisa
January 2, 2012, 10:17 AM
wow! bhalo bhalo player dekhi ashtese!

MarvinDaMartian
January 2, 2012, 11:40 AM
I would not believe the media reports until BPL starts and we see those players and coaches actually there.

dolcevita
January 2, 2012, 11:40 AM
Since siddon's depart , Tamim forget how to bat

nycpro96
January 2, 2012, 01:21 PM
Maybe Siddons could be hired to coach the Chittagong team. See if it has any effect on Tamim. Ian should be contacted to coach a team as well.

TigerEz
January 2, 2012, 01:48 PM
Coach Ian is for Dhaka and Dhaka only...u other teams should look for other coaches....wait, wat about Coach Julien? i want him in Dhaka too

Boomerang
January 2, 2012, 03:24 PM
Coach Ian is for Dhaka and Dhaka only...u other teams should look for other coaches....wait, wat about Coach Julien? i want him in Dhaka too

Let the coaches play the games for your Dhaka :timeout: :clap:

revolver
January 2, 2012, 05:41 PM
Want to know the fan base of each team. Supporting syhlet.
<br />Posted via BC Mobile Edition (Blackberry)

Shehwar
January 2, 2012, 06:36 PM
Dhaka all the way baby!!! Born and raised!

mshakir56
January 2, 2012, 09:08 PM
Sylhet, all the way !!!

TigerEz
January 2, 2012, 09:52 PM
Let the coaches play the games for your Dhaka :timeout: :clap:

maybe we should ask Coach Ian who he wants to coach..

mshakir56
January 2, 2012, 11:35 PM
In order to sustain BPL, BCB should start having home and away matches just like in IPL. If you are playing all the matches in Dhaka and Chittagong, then BPL is doomed to be a failure. I am pretty sure people are not gono drive all the way from Sylhet or Khulna to watch matches in Dhaka. All the BPL teams need a home base of support in their own district. BCB needs to get out of its Dhaka-centric mentality and look to grow the game every where in the country.

TigerEz
January 3, 2012, 12:54 AM
yo guys the match timings for bpl are First match of the day will start at 8:30 a.m GMT
Second match of the day will start at 12:30 p.m GMT...can someone translate the time in eastern time.. please

mufi_02
January 3, 2012, 09:42 AM
In order to sustain BPL, BCB should start having home and away matches just like in IPL. If you are playing all the matches in Dhaka and Chittagong, then BPL is doomed to be a failure. I am pretty sure people are not gono drive all the way from Sylhet or Khulna to watch matches in Dhaka. All the BPL teams need a home base of support in their own district. BCB needs to get out of its Dhaka-centric mentality and look to grow the game every where in the country.

Top post :up:

This is what I said before. BPL needs to create loyal supporters from home base. Every franchise has their own divisional stadiums and we should use them.

Rifat H
January 3, 2012, 10:05 AM
বুম বুম আফ্রিদিও বিপিএলে
স্পোর্টস করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্ট ফোর.কম http://www.banglanews24.com/images/imgAll/2012January/SM/af20120103204007.jpg

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আরও বিদেশি তারকা ক্রিকেটারের নাম যোগ হয়েছে। ভারতের তারকা ক্রিকেটারদের না পাওয়া গেলেও পাকিস্তান জাতীয় দলের অনেকেই নাম লিখিয়েছেন বিপিএলে।

বিপিএল গভর্নিং কাউন্সিলের সম্পাদক সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর বাংলানিউজকে জানান, পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি, আব্দুর রাজ্জাক, তৌফিক ওমর তাদের এজেন্টের মাধ্যমে বিপিএল’র সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। এছাড়া নিউজিল্যান্ডের রায়ান এডামস ও অস্ট্রেলিয়ার এরোন ফিলস চুক্তিবদ্ধ হয়েছেন।

বিপিএল গ্রাউন্ডস কমিটির সদস্য শফিকুর রহমান মুন্না জানান, মঙ্গলবার পর্যন্ত ১১১ জন বিদেশি ক্রিকেটার বিপিএল’র সঙ্গে সম্পৃক্ত হয়েছেন। নিলামের আগে সংখ্যাটা আরও বাড়বে বলে আশা করেন তিনি।

mshakir56
January 4, 2012, 02:17 AM
Top post :up:

This is what I said before. BPL needs to create loyal supporters from home base. Every franchise has their own divisional stadiums and we should use them.
Exactly!! BCB is not a pro-active organization. It's a re-active organization. You can't expect to run a huge commercial venture such as BPL and be a re-active organization.

Ian Pont
January 4, 2012, 04:04 AM
maybe we should ask Coach Ian who he wants to coach..

I am ready to come and coach if required :up:

With 6 years in English T20 from the start and some very creative thinking, plus knowing the BD fans, pitches and players, I would enjoy coming back for the BPL.

Boomerang
January 4, 2012, 04:09 AM

You are spot on!

TigerEz
January 4, 2012, 09:36 AM

With 6 years in English T20 from the start and some very creative thinking, plus knowing the BD fans, pitches and players, I would enjoy coming back for the BPL. good old coach ian and plz coach dhaka!
<br />Posted via BC Mobile Edition (Android)

lamisa
January 4, 2012, 10:05 AM
i heard only 4 companies are interested in buying a team. is this true?

mufi_02
January 4, 2012, 10:38 AM
I heard the same too. A lot of the companies that showed interest in the beginning are now backing off.

TigerEz
January 4, 2012, 12:35 PM
I heard the same too. A lot of the companies that showed interest in the beginning are now backing off.

oh bcb ... what they do now?

nakedzero
January 4, 2012, 12:35 PM
[বাংলা]বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দেশের ক্রিকেটকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে বলে মনে করেন বিপিএলের গভর্নিং কমিটির সভাপতি ও বিসিবির পরিচালক গাজী আশরাফ হোসেন লিপু।

তিনি বলেন, “এই টুর্নামেন্টে অংশ নিয়ে আমাদের ছেলেরা আন্তর্জাতিক মানের ক্রিকেটের সঙ্গে নিজেদের মানিয়ে নেয়ার সুযোগ পাবে। প্রত্যেক খেলোয়াড় আন্তর্জাতিক ক্রিকেটের জন্য নিজেকে প্রস্তুতও করতে পারবে।”

“এর সুফল পাওয়া যাবে জাতীয় দলে। দুই বছর পর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করে আইসিসি। তার প্রস্তুতির জন্যও আমাদের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট প্রয়োজন,” যোগ করেন তিনি।

একাডেমি কিংবা বয়স ভিত্তিক দলগুলো তেমন টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পায় না। তাই গাজী আশরাফের বিশ্বাস, আন্তর্জাতিক টি-টোয়েন্টির প্রস্তুতি হিসেবে বিপিএল ভীষণ কাজে আসতে পারে ক্রিকেটারদের।

টেস্ট ক্রিকেটে ১১ বছর কাটিয়ে দিলেও আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ এখনো শক্ত অবস্থান তৈরি করতে পারেনি। ঘরোয়া ক্রিকেটের অনুন্নত অবকাঠামোকেই সেজন্য দায়ী করছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক গাজী আশরাফ।

তিনি বলেন, “সারা বছর ধরে খেলার জন্য ভাল টার্ফ, উইকেট, জিমন্যাশিয়াম, ইনডোর, ডরমিটরি তৈরি করা প্রয়োজন। অথচ এখনো আমাদের বেশির মাঠের পানি নিষ্কাশন ব্যবস্থা অত্যন্ত দুর্বল।”

“আমাদের ক্রিকেটের পরিসর বড় হচ্ছে। এখন মেয়েরাও ওয়ানডে মর্যাদা পেয়েছে। তাই আমাদের আরো মাঠের দরকার। বাজেট আরো বড় করতে হবে, স্কুল ক্রিকেটের জন্যও বাজেট রাখতে হবে। খেলার সংখ্যা বাড়লে ব্যয়ের পরিমাণ বাড়বেই। ব্যয়ের উৎসও তাই বাড়াতে হবে,” যোগ করেন তিনি।

বিপিএলের সফল আয়োজন বিসিবির আয় অনেক বাড়িয়ে দেবে বলেই গাজী আশরাফের বিশ্বাস।

তিনি বলেন, “টুর্নামেন্ট পরিচালনার জন্য আম্পায়ারদের ফি, মাঠ প্রস্তুতসহ আনুষঙ্গিক খরচ বহন করবে গেম অন স্পোর্টস। টেলিভিশন সম্প্রচার, গেটমানি, টাইটেল স্পন্সর, কো-স্পন্সর ইত্যাদি খাতে প্রাপ্ত অর্থ থেকে প্রথম বছর প্রতিটি দলকে তারা এক কোটি টাকা করে দেবে। পরবর্তী পর্যায়ে টাকার পরিমাণ আরো বাড়তেও পারে।”

“নিলামের ক্ষেত্রে প্রতিটি দলের জন্য সর্বনিন্ম মুল্য রাখা হয়েছে ১০ লাখ ডলার। দল কেনার পর প্রতি বছর নবায়ন ফি হিসেবে জমা দিতে হবে এক লাখ ডলার,” যোগ করেন তিনি।

গাজী আশরাফ আরো জানান, “চ্যাম্পিয়ন, রানার্সআপ, তৃতীয় ও চতুর্থ স্থান পাওয়া দলগুলোর প্রাইজমানি প্রায় ১২ কোটি টাকা। অর্থাৎ চ্যাম্পিয়নরা খরচের বড় একটি অংশ এখান থেকেই পেয়ে যাবে।”

প্রতিযোগিতার ৬টি দল অনুশীলন করবে মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়াম, জাতীয় ক্রিকেট একাডেমি মাঠ ও ইনডোরে। আর বিকল্প হিসেবে থাকবে ফতুল্ল¬া স্টেডিয়াম ও বিকেএসপি।

চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টিতে বাংলাদেশের কোনো দল এখনো অংশ নেয়ার সুযোগ পায়নি। তবে গাজী আশরাফ জানিয়েছেন, বিপিএলের চ্যাম্পিয়ন ও রানার্সআপ বা অন্তত একটি দল যেন এই প্রতিযোগিতায় অংশ নেয়ার সুযোগ পায় সেজন্য আয়োজকদের সঙ্গে বিসিবি আলোচনা করবে। [/বাংলা]

SOURCE (http://cricket-us.bdnews24.com/bangla/details.php?id=181861&cid=26)

nakedzero
January 4, 2012, 12:36 PM
[বাংলা]বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নতুন করে আরও ছয়জন বিদেশি ক্রিকেটার তালিকাভুক্ত হয়েছেন। প্রাক নিলামে এখন পর্যন্ত বিপিএলে খেলার আগ্রহ দেখিয়েছেন ১১৭ জন ক্রিকেটার।

যদিও বিপিএল গভর্নিং কাউন্সিল এবং ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান গেম অন স্পোর্টস ম্যানেজমেন্ট টার্গেট করেছে ১৩৫ জন বিদেশি ক্রিকেটারকে। যাদের মধ্য থেকে বাছাই করে সেরা ৭৫ জনকে ১৪ জানুয়ারির নিলামে তোলা হবে বিদেশি কোটায়।

বুধবার নতুন করে যে ছয়জন নিবন্ধন করেছেন তাদের মধ্যে ইংল্যান্ডের জশুয়া কোব, ওয়েস্ট ইন্ডিজের রামনরেশ সারওয়ান ‘এ’ ক্যাটাগরিতে থাকতে চান। ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন স্মিথ অবশ্য ‘বি’ ক্যাটাগরিতে নাম প্রস্তাব করেছেন। শ্রীলঙ্কার ইসরু উদানা, ইংল্যান্ডের টম মায়নার্ড এবং কেনিয়ার স্টিভ টিকলো সি ক্যারাগরিতে থাকতে চেয়েছেন।

বিপিএলে এখন পর্যন্ত যে কয়জন বিদেশি ক্রিকেটার খেলতে আগ্রহ দেখিয়েছেন তাদের মধ্যে পাকিস্তানের শহীদ আফ্রিদি, আব্দুর রাজ্জাক, তৌফিক ওমর, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, অস্ট্রেলিয়ার শেন ওয়ার্নসহ অনেক নামীদামি ক্রিকেটারও আছেন।[/বাংলা]

SOURCE (http://www.banglanews24.com/detailsnews.php?nssl=5195ff005b0fa4ba217a3e187674f 587&nttl=0401201279076)

dolcevita
January 4, 2012, 02:34 PM
Exactly!! BCB is not a pro-active organization. It's a re-active organization. You can't expect to run a huge commercial venture such as BPL and be a re-active organization.

Logistics issue with broadcaster...

Nadim
January 4, 2012, 02:39 PM
Shane Warne coming too??????? something really gonna go wrong if he does...

TigerEz
January 5, 2012, 12:06 AM
my most wanted players in BPL:
Dale Steyn, David Warner, Micheal Clarke, Virender Shewag, Brendan MCcullum, David Hussey, Dirk Nannes, Lasith Malinga, Brad Hodge , and etc that i cant think of rite now...

reyme
January 5, 2012, 02:20 AM
5 Application already submiited to buy a Team.
Saber Hossain Chy wants to buy a Team as well. So thats 6 already.
Everything happens in the last second in subcontinent, so I am sure there will be at least 12 application for buying a Team.

Night_wolf
January 5, 2012, 05:03 AM
[বাংলা]

বুধবার নতুন করে যে ছয়জন নিবন্ধন করেছেন তাদের মধ্যে ইংল্যান্ডের জশুয়া কোব, ওয়েস্ট ইন্ডিজের রামনরেশ সারওয়ান ‘এ’ ক্যাটাগরিতে থাকতে চান। ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন স্মিথ অবশ্য ‘বি’ ক্যাটাগরিতে নাম প্রস্তাব করেছেন। শ্রীলঙ্কার ইসরু উদানা, ইংল্যান্ডের টম মায়নার্ড এবং কেনিয়ার স্টিভ টিকলো সি ক্যারাগরিতে থাকতে চেয়েছেন।

[/বাংলা]

SOURCE (http://www.banglanews24.com/detailsnews.php?nssl=5195ff005b0fa4ba217a3e187674f 587&nttl=0401201279076)

who in the blue hell are these guys?..

Naimul_Hd
January 5, 2012, 05:13 AM
Got from one of the fan pages on FB.

6 Icon Players doing ramp with models !

Video

http://www.kalam.tv/ur/video/99472/index.html

Naimul_Hd
January 5, 2012, 05:25 AM
^ how come some of the ramp models are so chubby ? and please someone should teach them how to walk on ramp ! only 1-2 girls did good job, dont know about others. May be they are relatives to some Board Officials. Who knows....

Shehwar
January 5, 2012, 05:36 AM

Video

Could I have the link to these fanpages please ?

Naimul_Hd
January 5, 2012, 05:58 AM
Could I have the link to these fanpages please ?

Posted via BC Mobile Edition (iPhone)

Sure mate.

I got it from this link Bangladesh Premier League (https://www.facebook.com/BPLT20.31dec2011)

Few others are:

Team Bangladesh (https://www.facebook.com/teambd)
Bangladesh Premier League (B.P.L) (https://www.facebook.com/BPL.Official.Page?sk=wall)
BANGLADESH CRICKET:TIGER (https://www.facebook.com/CRICKETBDTIGER)

There are few others fan pages on individual players.

zsayeed
January 5, 2012, 05:59 AM

Video

thanks naim bhai. very nice.

MarvinDaMartian
January 5, 2012, 06:10 AM
who in the blue hell are these guys?..

Mathew Maynard namey ekjob English batsmen chhilo, ekhon money hoy coaching korai. Tar putro hocche ei arek maynard. i think he is a batsman as well like his dad. Tikolo to achhey Kenyar's. baki guli re chinina.

Razi
January 5, 2012, 06:10 AM
Here is the official video of the logo launching ceremony including the helicopter ride and icon players ramp walk with models:

<object style="height: 390px; width: 640px"><param name="movie" value="http://www.youtube.com/v/K51X8Gx0Pq8?version=3&feature=player_detailpage"><param name="allowFullScreen" value="true"><param name="allowScriptAccess" value="always"><embed src="http://www.youtube.com/v/K51X8Gx0Pq8?version=3&feature=player_detailpage" type="application/x-shockwave-flash" allowfullscreen="true" allowScriptAccess="always" width="640" height="360"></object>

Razi
January 5, 2012, 06:13 AM
<object style="height: 390px; width: 640px"><param name="movie" value="http://www.youtube.com/v/rdKKEyQWGJA?version=3&feature=player_detailpage"><param name="allowFullScreen" value="true"><param name="allowScriptAccess" value="always"><embed src="http://www.youtube.com/v/rdKKEyQWGJA?version=3&feature=player_detailpage" type="application/x-shockwave-flash" allowfullscreen="true" allowScriptAccess="always" width="640" height="360"></object>

mufi_02
January 5, 2012, 10:02 AM
5 Application already submiited to buy a Team.
Saber Hossain Chy wants to buy a Team as well. So thats 6 already.
Everything happens in the last second in subcontinent, so I am sure there will be at least 12 application for buying a Team.

This is a great news! I want Saber Chy to buy the Dhaka team. If he gets involved with BPL, we can all expect professionalism.

BANFAN
January 5, 2012, 10:26 AM
^ how come some of the ramp models are so chubby ? and please someone should teach them how to walk on ramp ! only 1-2 girls did good job, dont know about others. May be they are relatives to some Board Officials. Who knows....

Ramp model er naki Dorshok nai ... !! :)

BANFAN
January 5, 2012, 10:31 AM
[QUOTE=mufi_02;1452290]This is a great news! I want Saber Chy to buy the Dhaka team. If he gets involved with BPL, we can all expect professionalism.[/]

Let cricket go out of Dhaka. If we want the money and better organizer to be in Dhaka, and shout a milling years for infrastructure outside Dhaka... That's irrational. Let him be with Barishal ...

mufi_02
January 5, 2012, 10:36 AM
[QUOTE=mufi_02;1452290]This is a great news! I want Saber Chy to buy the Dhaka team. If he gets involved with BPL, we can all expect professionalism.[/]

Let cricket go out of Dhaka. If we want the money and better organizer to be in Dhaka, and shout a milling years for infrastructure outside Dhaka... That's irrational. Let him be with Barishal ...

Yes you are right. As I will be supporting Dhaka, I wanted him to be there. We will know Dhaka will be bought some big corporations. So its better for small teams like Barisal to have owners like Saber Chy. That will improve grass-root development.

roman
January 5, 2012, 10:50 AM
Finally!!!

http://www.banglanews24.com/detailsnews.php?nssl=bfca6b31186077e4f7cec961318b2 3f4&nttl=0501201279395

[বাংলা]
<H1>দিলশানও বিপিএলে

<HR style="BORDER-BOTTOM: #d6d6d6 1px solid; BORDER-LEFT: #d6d6d6 1px solid; BORDER-TOP: #d6d6d6 1px solid; BORDER-RIGHT: #d6d6d6 1px solid" color=#ffffff width="100%"><TABLE border=0 cellSpacing=0 cellPadding=5 align=right><TBODY><TR><TD>http://www.banglanews24.com/images/imgAll/2012January/SM/dilshan-sm20120105214122.jpg </TD></TR></TBODY></TABLE>

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)’র খেলার আগ্রহ দেখিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক তিলকারত্নে দিলশান। লঙ্কান জাতীয় দলের সাবেক পেসার ফারভিজ মারুফও বিপিএল’র সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন।

ফারভিজ মারুফ এখন ঢাকা প্রিমিয়ার লিগে শেখ জামাল ধানমন্ডি ক্লাবে খেলছেন। ঢাকা লিগে খেলা পাকিস্তানের আরেক ক্রিকেটার সোহেল তানভিরও চুক্তিবদ্ধ হয়েছেন।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিপিএল গভর্নিং কাউন্সিল জানায়, এই তিনজন ছাড়াও দক্ষিণ আফ্রিকার আন্দ্রে নেইলও চুক্তিতে সাক্ষর করেছেন।

[/বাংলা]
</H1>

AsifTheManRahman
January 5, 2012, 11:10 AM
It's not "Maruf", it's "Maharoof". I've also seen his first name spelled "Parvez" in Bangladeshi dailies in the past.

MarufH
January 5, 2012, 11:21 AM
It's not "Maruf", it's "Maharoof". I've also seen his first name spelled "Parvez" in Bangladeshi dailies in the past.

^ Asif bhai.. the name Maruf (pronounced as Ma'ruf) come from the Arabic language. I have noticed it in many places in Qur'an. I guess there are different ways of spelling it in different languages. But IMHO, Maruf or Ma'ruf comes as close spelling it properly.

Back to Mohamed Farveez Maharoof (http://www.espncricinfo.com/ci/content/player/49638.html), he probably chose to spell it this way. And I don't think that's wrong either.

shuziburo
January 5, 2012, 12:40 PM
^ Asif bhai.. the name Maruf (pronounced as Ma'ruf) come from the Arabic language. I have noticed it in many places in Qur'an. I guess there are different ways of spelling it in different languages. But IMHO, Maruf or Ma'ruf comes as close spelling it properly.

Back to Mohamed Farveez Maharoof (http://www.espncricinfo.com/ci/content/player/49638.html), he probably chose to spell it this way. And I don't think that's wrong either.

Names can be spelled in any way, although spelling it in certain way might make more sense. How Maharoof chose to spell his name is his (or his parents') business.

TigerEz
January 5, 2012, 12:55 PM
http://www.youtube.com/watch?v=sAKzCSbE74M

sorry guys i dont know how to bring up the video on this site....:(

TigerEz
January 5, 2012, 01:09 PM
Here is the official video of the logo launching ceremony including the helicopter ride and icon players ramp walk with models:

<object style="height: 390px; width: 640px"><param name="movie" value="http://www.youtube.com/v/K51X8Gx0Pq8?version=3&feature=player_detailpage"><param name="allowFullScreen" value="true"><param name="allowScriptAccess" value="always"><embed src="http://www.youtube.com/v/K51X8Gx0Pq8?version=3&feature=player_detailpage" type="application/x-shockwave-flash" allowfullscreen="true" allowScriptAccess="always" width="640" height="360"></object>

the song Amra Korbo Joy doesnt go with their walk!!!!

lamisa
January 5, 2012, 01:12 PM
ashrafuler entryta dekhen, kemne modeltar dike takaitese. naimul bhai reo har manay dilo!

MarufH
January 5, 2012, 01:26 PM
^ hahah.. Ash miya model er leg dekhe matha ghure gese. :smh:

simon
January 5, 2012, 01:26 PM
ashrafuler entryta dekhen, kemne modeltar dike takaitese. naimul bhai reo har manay dilo!

I didn't notice that,all I noticed is that Ash got the prettiest one :E I know her a bit btw.:rolleyes:
but u r right :D at one stage when they had to stop infront of the crowd Ash looked at her & was like "o ma go,mathata chokkor diya uthlore" :floor: ok I exaggerate,it's Ash after all.

shuziburo
January 5, 2012, 01:30 PM

With 6 years in English T20 from the start and some very creative thinking, plus knowing the BD fans, pitches and players, I would enjoy coming back for the BPL.

If SHC is able to buy a team, perhaps he can invite Ian Pont as the coach of the team.

samlove0
January 5, 2012, 01:57 PM
Wish BPL Goes ThunDer Lyk Thisssss

http://www.youtube.com/watch?v=A7opWoX9XeE&feature=related

wiseshah
January 5, 2012, 01:58 PM
Nice video. If u spend money, any one will look good. Now I understand why Indian movie star, cricketer looks good. It's just good camera and cameraman.

samlove0
January 5, 2012, 01:59 PM
Love tHis Promo And the song...... Its 20Twenty Are you Ready Come to Partyyyyyyyyy

http://www.youtube.com/watch?v=sl-ZEGIfVrM

Nadim
January 5, 2012, 02:36 PM
hahha @Ashraful. :floor:

nakedzero
January 5, 2012, 02:38 PM
[বাংলা]বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) জমজমাট আয়োজনের জোর চেষ্টা চলছে। সে সম্পর্কে যতটা এগিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সংবাদ সম্মেলনে তার একটা চিত্র তুলে ধরার চেষ্টা করলেন বিপিএল গভর্নিং কাউন্সিলের কার্মকর্তারা।

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর জানিয়েছেন যথা সময়ে মহাধুমধামেই টি-টোয়েন্টি ক্রিকেট হবে। বিদেশি ক্রিকেটার পাওয়ার বিষয়ে যে শঙ্কা ছিলো সেখানে অনেক অগ্রগতি আছে। বৃহস্পতিবার শেষ খবর পর্যন্ত ১২৩ জন বিদেশি ক্রিকেটার প্রাক নিলামের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন।

প্রতিযোগিতার ব্যবস্থাপনার দায়িত্বে থাকা ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান গেম অন স্পোর্টস ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন গাঙ্গুলী সংবাদ সম্মেলনে জানান, ১৪ নভেম্বরের নিলামে ১৬০ জন ক্রিকেটারকে তোলা হবে। যারমধ্যে দেশের ৮০ জন ক্রিকেটার থাকবে। বাকি ৮০ জন বিদেশি ক্রিকেটার এবং তাদের মধ্য থেকে একটি দল নয়জন করে খেলোয়াড় কিনতে পারবে। খেলাতে পারবে পাঁচ জন করে।

‘এ’ গ্রেডে থাকা বিদেশি ক্রিকেটারের ন্যূনতম সম্মানী নির্ধারণ করা হয়েছে এক লাখ মার্কিন ডলার। ‘বি’ গ্রেডের খেলোয়াড়দের ন্যূনতম পারিশ্রমিক ৫০ হাজার ডলার, ‘সি’ গ্রেডের জন্য ২৫ হাজার ডলার করে।

সংবাদ সম্মেলনে অঞ্জন গাঙ্গুলী বলেন, একটি দলকে প্রথম বছরের জন্য ২৫ লাখ ডলার খরচ করতে হবে। প্রথম বছর ক্লাবগুলোকে আবাসন এবং স্থানীয় যাতায়াত সুবিধা দেওয়া হবে।

যদিও বৃহস্পতিবার পর্যন্ত মাত্র সাতটি কর্পোরেট হাউজ ফ্রেঞ্জচাইজ দল কিনতে আগ্রহ দেখিয়েছে। গাঙ্গুলী আশা করেন আরও বেশি সংখ্যক প্রতিষ্ঠান নিলামে অংশ নেবে। তিনি জানান, শাহরুখ খানের প্রোগ্রাম আয়োজনে সম্পৃক্ত স্থানীয় এজেন্ট বিপিএল সম্পর্কে তথ্য চেয়েছে। কিং খান বিপিএল’র দল কিনবে কি না সে সম্পর্কে কিছু জানাতে পারেননি।

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর বাংলানিউজকে মোবাইলফোনে জানান,‘ভারতের বিদ্যমান আইন এবং বাংলাদেশের আইন সংশোধন করে কেকেআর (শাহরুখ খান) বিপিএল’র দল কিনতে পারবে বলে আমি বিশ্বাস করি না। যদি তেমন কিছু হয় তা হবে অলৌকিক (মিরাকল) ঘটনা।’

এ সম্পর্কে গেম অন স্পোর্টস ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন গাঙ্গুলী বলেন,‘শাহরুখ খান বিপিএল’র দল কিনতে রাজি হয়েছেন, যদি কেউ এ কথা বলে থাকেন ভুল বলেছেন। শাহরুখ খান বিপিএল সম্পর্কে তথ্য পেয়েছেন, তারমানে এই নয় যে তিনি দল কিনতে রাজি হয়েছেন। যদি কেউ এটা প্রচার করতে চায় নিজের দায়িত্বে করবে। আমরা তার দায়-দায়িত্ব নিবো না।’[/বাংলা]

SOURCE (http://www.banglanews24.com/detailsnews.php?nssl=8d8d2b76cd414d11f50be41897b70 c02&nttl=0501201279391)

Ian Pont
January 5, 2012, 02:43 PM
^^^^^Please Can someone translate ^^^^^^^

Nadim
January 5, 2012, 02:56 PM
BPL forum launched...

[]

mufi_02
January 5, 2012, 02:59 PM
Ian, I will try my best. I will be just writing the summary because a lot of the infos are repetitive

160 players up for auction in BPL

1. There have been few improvements in getting the foreign players. Until now, 123 foreign players signed up.
2. Total of 160 players will be put into the auction. 80 domestic and 80 foreign.
3. There will be 3 grades of players. "A" grade will have minimum value of $100k, "B" grade $50k and "C" grade $25k.
4. A franchise has to spend $2.5 million overall in the first year. The event management company will cover the residence and commuting for all the franchises only for the first year.
5. So far only 7 companies has expressed interest to buy franchises. Officials expect the number will rise soon.
6. There has been a rumor that Bollywood superstar Shahrukh Khan (current owner of IPL KKR) will buy a franchise in BPL. But officials have denied any possibilities.

dolcevita
January 5, 2012, 06:28 PM
Are these models bengali ???
They look too cute , too hot

Naimul_Hd
January 5, 2012, 07:06 PM

lol....meye r chokh ki !! ami o to eto kheyal kori nai :up:

zsayeed
January 5, 2012, 08:05 PM
looking forward to telecast. Hopefully the links you sent works at tthat time. Keeping fingers crossed! :)
prothom alo below.

http://www.eprothomalo.com/contents/2012/2012_01_06/content_zoom/2012_01_06_23_10_b.jpg

FagunerAgun
January 5, 2012, 10:19 PM
All's well that ends well.

6n4
January 6, 2012, 12:58 AM
if there are 9 foreign players in each team..times with 6 teams equals 54 foreign players..how come 80 cricketers in total then?

lamisa
January 6, 2012, 02:31 AM
apparently ten sports will telecast bpl matches

source:facebook

Roni_uk
January 6, 2012, 08:47 AM
Sorry but the video could have been made a little professionally. What's up with these models... They are hot but why? Ashraful looked hillerius and why is Shareer 's trouser a little too short :p

Boomerang
January 6, 2012, 09:30 AM
Sorry but the video could have been made a little professionally. What's up with these models... They are hot but why? Ashraful looked hillerius and why is Shareer 's trouser a little too short :p

It is appreciated to wear trousers above ankel according to islamic rituals. i am glad he didnt gave up his practice in the act of mordenisation.
<br />Posted via BC Mobile Edition (Opera Mobile)

mufi_02
January 6, 2012, 09:45 AM
Yes that was good to see. Shuvo also does that.

Tiger Manc
January 6, 2012, 09:51 AM
It is compulsory to wear trousers above the ankles.

simon
January 6, 2012, 09:51 AM
It is appreciated to wear trousers above ankel according to islamic rituals. i am glad he didnt gave up his practice in the act of mordenisation.

yes,although he was walking with a girl who was wearing a skirt which was above knee :D

Shehwar
January 6, 2012, 10:03 AM
yes,although he was walking with a girl who was wearing a skirt which was above knee :D

lol! But then SN has no part to play in that though. It's the girl who decides above what would she be wearing the skirt! Personally I prefer ... Err ... Never mind. Let's just say I love summer time in Europe. :)

simon
January 6, 2012, 10:22 AM
lol! But then SN has no part to play in that though. It's the girl who decides above what would she be wearing the skirt! Personally I prefer ... Err ... Never mind. Let's just say I love summer time in Europe. :)

sheesh,u hv a dirty mind
we all hv one

AsifTheManRahman
January 6, 2012, 10:31 AM
looking forward to telecast. Hopefully the links you sent works at tthat time. Keeping fingers crossed! :)
prothom alo below.

I like the idea of Franchise based FC cricket. Whether or not it will ever come to fruition and if so, when, are completely different questions.

BANFAN
January 6, 2012, 11:44 AM
if there are 9 foreign players in each team..times with 6 teams equals 54 foreign players..how come 80 cricketers in total then?

80 will go on auction and 54 will be bought by 6 teams .... 26 wont get a team.

BANFAN
January 6, 2012, 11:48 AM

i know, you will love summer in scandinavia even more.... any way, BPL will have cheer leaders doing Hamd and Nath for you ... ;) So sad .. :(

BANFAN
January 6, 2012, 11:52 AM
I like the idea of Franchise based FC cricket. Whether or not it will ever come to fruition and if so, when, are completely different questions.

That looks to be a parotic promise being made by all T20 leagues coming up ... all have promised, but none has done it. May be they will after 1/2 decades .. dont expect that immediately...

TigerEz
January 6, 2012, 12:44 PM
wouldn't it be better if bpl was like every two years?

Shehwar
January 6, 2012, 01:22 PM
i know, you will love summer in scandinavia even more.... any way, BPL will have cheer leaders doing Hamd and Nath for you ... ;) So sad .. :(

I've been to Oslo and Stockholm. Still think Spain is where you really wanna be in the summer!

nakedzero
January 6, 2012, 11:49 PM
http://www.banglanews24.com/images/imgAll/2012January/shahrukh-bg20120107014539.jpg

[বাংলা]দেশীয় ক্রিকেটে নতুন উত্তেজনা নিয়ে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)। ক্রিকেট ভক্ত বলিউড তারকা শাহরুখ খান এই টি-টুয়েন্টি টুর্নামেন্টে দল কিনতে আগ্রহ প্রকাশ করেছেন। শাহরুখ খানের পক্ষে তার প্রতিনিধি এ ব্যাপারে যোগাযোগ করেছেন বিপিএলের ইভেন্ট ম্যানেজমেন্টে থাকা প্রতিষ্ঠান ‘গেম অন’-এর সঙ্গে।

কিং খানের ক্রিকেট প্রীতি দীর্ঘদিনের। আইপিএলে বিপুল অংকের টাকা বিনিয়োগ করে তিনি কলকাতা নাইট রাইডার্সেও মালিকানা কিনেন। বাংলাদেশে প্রথমবারের মতো টি-টোয়েন্টি পেশাদার ক্রিকেট টুর্নামেন্ট বিপিএল আয়োজনের কথা জানতে পেরেছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। এই লীগে তিনি একটি দল কেনার জন্য আগ্রহ দেখিয়েছেন।

বিপিএলের ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানী ‘গেম অন’-এর পরিচালক অঞ্জন গাঙ্গুলী বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, শাহরুখ খানের নিজস্ব প্রতিষ্ঠান রেড চিলির কর্মকর্তারা তাদের সঙ্গে যোগাযোগ করেছে এবং এ বিষয়ে প্রাথমিক কথাবার্তা হচ্ছে।

বিপিএল টি-টুয়েন্টি টুর্নামেন্ট মাঠে গড়াবে আগামী ৯ ফেব্র“য়ারি। সবকিছু ঠিকঠাক থাকলে এই লীগের শিরোপা লড়াইয়ে অংশ নেবে কিং খানের টিম।[/বাংলা]

SOURCE (http://www.banglanews24.com/detailsnews.php?nssl=b553feaf468eb85a2084ecd968231 2e2&nttl=0701201279603)

nakedzero
January 6, 2012, 11:54 PM
http://i39.tinypic.com/20ap2cm.jpg

SOURCE (http://www.amadershomoy1.com/content/2012/01/07/Page7.jpg)

Boomerang
January 7, 2012, 01:10 AM

Man... i didnt know that! i will be going to sweden for my msc. i thought its a very innocent place. :s

Nadim
January 7, 2012, 01:24 AM
Seems like SRK will buy a team. Shadat er ekta sopno puron hote pare. Seta holo SRK sathe samna samni dekha...

Boomerang
January 7, 2012, 02:50 AM
Seems like SRK will buy a team. Shadat er ekta sopno puron hote pare. Seta holo SRK sathe samna samni dekha...

Tahole to shorbonash! he will manage to fly to bollywood and we will miss our PREMIUM fast bowler. :p

nakedzero
January 7, 2012, 10:55 AM
[বাংলা]বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)’র জন্য আরও ১৬ জন বিদেশি ক্রিকেটার নিলামপূর্ব নিবন্ধন করেছেন। তাদের মধ্যে একজনও ‘এ’ গ্রডে নেই।

সর্বশেষ নিবন্ধনকৃত ক্রিকেটারা হলেন শ্রীলঙ্কার প্রসন্ন জয়াবর্ধনে, পাকিস্তানের সাকলাইন মুস্তাক ও শরফরাজ আলী, জিম্বাবুয়ের এল্টন চিগুম্বুরা, ফ্রেডি চিগুম্বুরা, হ্যামিল্টন মাসাকাজ্জা, দক্ষিণ আফ্রিকার ল্যান্স ক্লুজনার, ইংল্যান্ডের হামিশ মার্শাল, গ্রাহাম ওয়াজ, জন মেবার্গ, মাইকেল স্টুয়ার্ট, রায়ান ক্যাম্পবেল, টিম ফিলিস, নিজাকাত খান ও ক্রিস স্কফিল্ড।

সব মিলে ১৩০ জন বিদেশি ক্রিকেটার বিপিএলে খেলার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। তবে এখনপর্যন্ত অস্ট্রেলিয়ার কিংবদন্তী স্পিনার শেন ওয়ার্ন বিপিএলে নিবন্ধন করেননি। ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান গেম অন স্পোর্টস ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন গাঙ্গুলি বলেছেন,‘আমরা শেন ওয়ার্নকে পেতে চেষ্টা করছি। তার সঙ্গে আমাদের যোগাযোগ হচ্ছে।’

এদিকে ভারতের ক্রিকেটারদের পেতে এবং ইন্ডিয়ান ক্রিকেট বোর্ড (বিসিসিআই)’র আর্শিবাদ পুষ্ট হওয়ার জন্যই রোববার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র একটি প্রতিনিধি দল ভারত যাবে বলে জানিয়েছেন অঞ্জন গাঙ্গুলী।

যদিও বিসিবি প্রতিনিধি দল শুধু বিপিএল’র উদ্দেশেই ভারত যাচ্ছে না। আইসিসির সহ-সভাপতি পদে বিসিবি সভাপতি আ হ ম মোস্তফা কামালের জন্য বিসিসিআই’র সমর্থন আদায় করে নেওয়ার লক্ষ্যও থাকবে। পাশাপাশি বাংলাদেশ দলের আসন্ন পাকিস্তান সফরের বিষয়েও কথাবার্তা হতে পারে।[/বাংলা]

SOURCE (http://www.banglanews24.com/detailsnews.php?nssl=05b1e3748f7354a2ea9cc70c8cda0 a56&nttl=0701201279770)

TigerEz
January 7, 2012, 04:09 PM
retired party sob and can we have the team names already goshh...

TigerEz
January 8, 2012, 11:45 AM
Bangladeshi Players got their grades in BPL!: Only 4 players of A - Grade: Riyad, Razzak, Mashrafe, Nasir. 15 players of B - Grade: Nazimuddin, Zunaed, Shuvagata, Elias Sunny , Rakibul, Sohrawardi, Rubel, Shafiul, Nazmul, Amanul Haque, Jahirul Islam, Kayes, Forhad Reza, Mithun Ali and Naeem Islam. 30 players of C - Grade : Tushar Imraan , Nadif Chowdhury, Nazmul Hossain Milon, Forhad Hossain, Asif Ahmed Ratul, Mahmudul Hassan, Razin Saleh, Meharab Hossain Jr. , Mumin ul Haq, Faisal Hossain, Aftab Ahmed, Sohag Gazi, Taposh Ghosh, Arafat Sani, Mosharraf Hossain Rubel, Nazmul Hossain Apu, Noor Hossain, Enamul Haque Jr., Rabiul Islam, Shahadat Hossain, Muktar Ali, Syed Rasel, Mahbubul Alam, Dollar Mahmud, Mohammad Sharif, Arafat Salahuddin, Alauddin Babu, Ziaur Rahman and Dhiman Ghosh ** More 26 players will be selected later. Total 80 Bangladeshi cricketers will be selected for the auction. The final list of local players will be ready on Monday. Six icon players are already have been selected

Habib
January 8, 2012, 12:03 PM
Not totally happy with the foreign names so far. As Shamim Chy would say, most of them are senior citizens.

Nadim
January 8, 2012, 01:56 PM
please dont make it Budda Premiere League !

:floor: :notworthy::six::six::six::six:hhs

Bangladeshi Players got their grades in BPL!: Only 4 players of A - Grade: Riyad, Razzak, Mashrafe, Nasir. 15 players of B - Grade: Nazimuddin, Zunaed, Shuvagata, Elias Sunny , Rakibul, Sohrawardi, Rubel, Shafiul, Nazmul, Amanul Haque, Jahirul Islam, Kayes, Forhad Reza, Mithun Ali and Naeem Islam. 30 players of C - Grade : Tushar Imraan , Nadif Chowdhury, Nazmul Hossain Milon, Forhad Hossain, Asif Ahmed Ratul, Mahmudul Hassan, Razin Saleh, Meharab Hossain Jr. , Mumin ul Haq, Faisal Hossain, Aftab Ahmed, Sohag Gazi, Taposh Ghosh, Arafat Sani, Mosharraf Hossain Rubel, Nazmul Hossain Apu, Noor Hossain, Enamul Haque Jr., Rabiul Islam, Shahadat Hossain, Muktar Ali, Syed Rasel, Mahbubul Alam, Dollar Mahmud, Mohammad Sharif, Arafat Salahuddin, Alauddin Babu, Ziaur Rahman and Dhiman Ghosh ** More 26 players will be selected later. Total 80 Bangladeshi cricketers will be selected for the auction. The final list of local players will be ready on Monday. Six icon players are already have been selected

Can't complain about the grade tbh. Great to see Anamul Haque Bijoy getting B grade:D

Edit: Rakibul in B grade? holy s****. Batting tips nite hobe Rok thika tahole...

Habib
January 8, 2012, 02:59 PM
From NTV news report things don't look too good. Apparently no deshi or foreign company want to risk invest in BPL, including the owner of kkr. In an interview a beximco official said if each team owner spends atleast 20-25 crore taka, the 6 franchises collectively will have to get a revenue of atleast 130-140 crore to make bpl a success which, in his opinion, is impossible in current bd context. Oh well, if its true then bd cricket will be the laughing stock of the cricket world for one more day. We are already used to it.

riajul
January 8, 2012, 10:57 PM
Confusion. . . . .

nakedzero
January 9, 2012, 12:05 AM
[বাংলা]বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)’র নিলামে তোলা হবে দেশের ৮০ জন ক্রিকেটারকে। ১২০ জন ক্রিকেটারের মধ্য থেকে সেরা ৮০ জনকে বাছাইয়ের দায়িত্বে আছেন জাতীয় দলের তিন নির্বাচক। তাদের কাজের অগ্রগতিও হয়েছে অনেক। সোমবার স্থানীয় ক্রিকেটারদের চূড়ান্ত তালিকা প্রস্তুত করা হবে।

ছয় আইকন ক্রিকেটার আগেই নির্বাচিত হয়ে আছে। তাদেরকে ছাড়া ‘এ’ গ্রেডে চারজন, ‘বি’ গ্রেডে ১৫ জন এবং ‘সি’ গ্রেডে ৩০ জনকে নির্বাচন করা হয়েছে। এই ৫৫ জনের সঙ্গে আরও ২৫ জনকে নেওয়া হবে। বাকি খেলোয়াড়দেরকে নেওয়ার জন্য নির্বাচকরা আরেকটি গ্রেড অবশ্য করে রেখেছেন।

‘এ’- গ্রেড: মাহমুদউল্লাহ রিয়াদ, আব্দুর রাজ্জাক, নাসির হোসেন ও মাশরাফি বিন মর্তুজা।

‘বি’ গ্রেড: নাজিমউদ্দিন, জুনায়েদ সিদ্দিক, শুভাগত হোম চৌধুরী, ইলিয়াস সানি, রকিবুল হাসান, সোহরাওয়ার্দী, রুবেল হোসেন, শফিউল ইসলাম, নাজমুল হোসেন, আনামুল হক বিজয়, জহুরুল ইসলাম, ইমরুল কায়েস, ফরহাদ রেজা, মিথুন আলী ও নাঈম ইসলাম।

‘সি’ গ্রেড: তুষার ইমরান, নাদীফ চৌধুরী, নাজমুল হোসেন মিলন, ফরহাদ হোসেন, আসিফ আহমেদ রাতুল, সাব্বির হোসেন, মাহমুদুল হাসান, রাজিন সালেহ, মেহরাব হোসেন জুনিয়র, মুমিনুল হক, ফয়সাল হোসেন, আফতাব আহমেদ, সোহাগ গাজী, তাপস ঘোষ, আরাফাত সানি, মোশারফ হোসেন রুবেল, নাজমুল হোসেন অপু, নূর হোসেন মুন্না, এনামুল হক জুনিয়র, রবিউল ইসলাম, শাহাদাত হোসেন, মুক্তার আলী, সৈয়দ রাসেল, মাহবুবুল আলম, ডলার মাহমুদ, মোহাম্মদ শরীফ, আরাফাত সালাউদ্দিন, আলাউদ্দিন বাবু, জিয়াউর রহমান ও ধীমান ঘোষ।

অতিরিক্ত তালিকায় আছেন: শামসুর রহমান, রনি তালুকদার, নাফিস ইকবাল, ইমতিয়াজ হোসেন, অমিত মজুমদার, সৈকত আলী, অভিষেক মিত্র, মাহবুবুল করিম, সৌম্য সরকার, নাসিরুদ্দিন ফারুক, নাজমুস সাহাদাত, মাইশুকুর রহমান, আব্দুল মজিদ, ফয়সাল হোসেন, মিজানুর রহমান, মার্শাল আইয়ুব, শরীফুল¬াহ, আবুল বাশার, ইজাজ আহমেদ, ইফতেখার নাঈম, তাসামুল হক, তানভির হায়দার, সাকলায়েন সজীব, সানজামুল ইসলাম, নাবিল আহমেদ, শাকের আহমেদ, বিশ্বনাথ হালদার, সাজু দত্ত, মুরাদ খান, শাহজাদা, তারেক আজিজ খান, তাপস বৈশ্য, শুভাশীষ সরকার, মনোয়ার হোসেন, কামরুল ইসলাম রাব্বি, সাজিদুল ইসলাম, কাজী কামরুল, তানজীম আহমেদ, আরমান মজুমদার, আবু জাহেদ রাহী, আরিফুল হক, তালহা যুবায়ের, রাসেল আল মামুন, মিঠুন ইসলাম, রেজাউল করিম, উত্তম সরকার, সগির হোসেন, নুরুল ইসলাম, শাহীন হোসেন, হামিদুল ইসলাম হিমেল, তরুণ সরকার, আরমান হোসেন ও শাফাক আল জাবির।[/বাংলা]

SOURCE (http://www.banglanews24.com/detailsnews.php?nssl=6af9789df48f9817856700ce4ab1d cd6&nttl=0801201280052)

riajul
January 9, 2012, 12:19 AM
Where is Al amin Hossain ?

reyme
January 9, 2012, 02:56 AM
From NTV news report things don't look too good. Apparently no deshi or foreign company want to risk invest in BPL, including the owner of kkr. In an interview a beximco official said if each team owner spends atleast 20-25 crore taka, the 6 franchises collectively will have to get a revenue of atleast 130-140 crore to make bpl a success which, in his opinion, is impossible in current bd context. Oh well, if its true then bd cricket will be the laughing stock of the cricket world for one more day. We are already used to it.

Posted via BC Mobile Edition (Opera Mobile)

Not correct. At least 10 companies are lined up for the Auction for the 10th according to Inqilab. Dhaka, Rajshahi, Chittagong will have multiple bidders. Each Team will be sold and that has already been confirmed within BCB.

Each Team has to spend 25 Crore minimum, thats true, but these are corporate houses and they have money to spend. Big corporate house spend 40-50 Crore Taka per year on advertisement anyways. If you dont know, Beximco spent 35 Crore taka for one friendly socceer match only. 25 Crore Taka is nothing nowadays in BD. There are apartments which cost 10-15+ Crore taka, people driving SUV's that cost 3+ crore Taka. If you already dont know, there are individuals in BD who make 2000+ crore Taka per year. I wont name names. So even if these owners dont make a signle penny, spending 25 crore Taka is absolutely nothing. Think of it as advertisement expense. (But reality is its a way to make the black money white).

Without going in details, I am pretty sure these teams will make 30-40 crore Taka in first year from various sources. Just wait till it finishes, and you will see.

And dont ever say BD is a laughing stock in world cricket. Stand by your team when in need. Every country go through bad times.

Habib
January 9, 2012, 03:11 AM
Not correct. At least 10 companies are lined up for the Auction for the 10th according to Inqilab. Dhaka, Rajshahi, Chittagong will have multiple bidders. Each Team will be sold and that has already been confirmed within BCB.

Each Team has to spend 25 Crore minimum, thats true, but these are corporate houses and they have money to spend. Big corporate house spend 40-50 Crore Taka per year on advertisement anyways. If you dont know, Beximco spent 35 Crore taka for one friendly socceer match only. 25 Crore Taka is nothing nowadays in BD. There are apartments which cost 10-15+ Crore taka, people driving SUV's that cost 3+ crore Taka. If you already dont know, there are individuals in BD who make 2000+ crore Taka per year. I wont name names. So even if these owners dont make a signle penny, spending 25 crore Taka is absolutely nothing. Think of it as advertisement expense. (But reality is its a way to make the black money white).

Without going in details, I am pretty sure these teams will make 30-40 crore Taka in first year from various sources. Just wait till it finishes, and you will see.

And dont ever say BD is a laughing stock in world cricket. Stand by your team when in need. Every country go through bad times.

Hope you are right because if bpl just becomes a no show that would be embarrassing. And about us going through a bad time, for us it never seems to end. BD team is a laughing stock and rightly so, but hey I still watch them because I care and wants them to succeed.

Razi
January 9, 2012, 04:45 AM
Lutfur Rahman Badal, the man behind the Tamim-Ash saga and who took most of the players with him from Mohammedan to Victoria, is a co-owner of NTV. He doesn't have a good relationship with many of the BCB directors and the fact that ex NTV MD Enayetur Rahman is now the MD of Channel 9 are the main reasons behind all this propaganda against BPL.

Habib
January 9, 2012, 08:24 AM
Lutfur Rahman Badal, the man behind the Tamim-Ash saga and who took most of the players with him from Mohammedan to Victoria, is a co-owner of NTV. He doesn't have a good relationship with many of the BCB directors and the fact that ex NTV MD Enayetur Rahman is now the MD of Channel 9 are the main reasons behind all this propaganda against BPL.

Hmm it's probably that- a propaganda. Thought ntv was one of the more reliable channels. Thanks for the info Razi bhai.

roman
January 9, 2012, 08:58 AM

Thanx for the info. It adds up now. Hard to believe its NTV who I thought was reliable.

dash
January 9, 2012, 09:08 AM
<table border="0" cellpadding="0" cellspacing="0" width="100%"><tbody><tr><td align="left" valign="top">বিপিএল ফ্রেঞ্চাইজ নিলাম

<hr style="border:1px solid #D6D6D6;" color="#FFFFFF" width="100%"> স্পোর্টস করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্ট ফোর.কম
<table align="right" border="0" cellpadding="5" cellspacing="0"> <tbody><tr><td> http://www.banglanews24.com/images/imgAll/2012January/SM/BPL-logo-sm20120109195030.jpg </td></tr></tbody></table> ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)’র রূপরেখা উন্মোচন হয়ে গেছে। এখন বাস্তবায়নের পালা। কাজে কতটা অগ্রগতি হয়েছে তা বোঝা যাবে মঙ্গলবারই। বিপিএলের প্রতি আগ্রহের প্রতিফলনও পাওয়া যাবে ফ্রেঞ্চাইজি নিলামে। মঙ্গলবার ওয়েস্টইন হোটেলের বলরুমে বেলা ১১টা থেকে নিলাম হবে।
নিলামে অংশগ্রহণের জন্য নয়টি প্রতিষ্ঠান আগ্রহ দেখিয়েছে বলে জানিয়েছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য শফিকুর রহমান মুন্না। ৫ হাজার মার্কিন ডলার দিয়ে ফরম কিনতে হয়েছে ফ্রেঞ্চাইজে আগ্রহী কর্পোরেট প্রতিষ্ঠানকে। ছয় বিভাগের দলগুলো কেনাবেচা হবে নিলামে যে সব কর্পোরেট প্রতিষ্ঠান অংশ গ্রহণ করবে। নিলামের নূন্যতম মূল্য ধরা হয়েছে আট কোটি টাকা। বেঁধে দেওয়া নূন্যতম মূল্য পেলেও গেম অন স্পোর্টস ম্যানেজমেন্টে নিলাম থেকে আয় করবে ৪৮ কোটি টাকা।
ফ্রেঞ্চাইজরা দলগুলো কিনে নিলেই জমে উঠবে বিপিএল টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন। আগের সময় ঠিক থাকলে ১৪ জানুয়ারি কক্সবাজারে হবে ক্রিকেটারদের নিলাম। দেশের এবং বিদেশের ৮০ জন করে ক্রিকেটারকে নিলামে তোলা হবে। প্রতিটি দল নয়জন করে বিদেশি টানতে পারবে। খেলাতে পারবে পাঁচজনকে। ছয়জন করে খেলবে বাংলাদেশের ক্রিকেটার।
বাংলাদেশের ৮০ জন ক্রিকেটারকে বাছাই করা হলেও তা প্রকাশ করা হয়নি। বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান গাজী আশরাফ হোসেন লিপু ভারত থেকে ফিরলে তা প্রকাশ করা হবে বলে জানান সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর। বিসিবি থেকে চার সদস্যের একটি প্রতিনিধি দল ভারত গেছেন বিপিএলে তাদের খেলোয়াড় পেতে।
বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১২
</td> <td class="shadow-r" width="12">
</td> </tr> <tr><td class="shadow-botl" width="12">http://www.banglanews24.com/detailsnews.php?nssl=361bb31982df3e6999436bf4eb978 fe0&nttl=2012010907503080293

</td><td class="shadow-bot" width="0">
</td><td class="shadow-botr" width="12">
</td></tr> </tbody></table> <table border="0" cellpadding="0" cellspacing="0" width="100%"><tbody><tr><td class="shadow-topl" width="12">
</td></tr></tbody></table>

Rifat H
January 9, 2012, 09:27 AM
:sick: PCB may not allow Pak players in BPL . Here is the news :

KARACHI: Pakistan Cricket Board (PCB) has kept all options open on giving Non-objection Certificate (NOC) to top players for the auction of Bangladesh Premier League Twenty20 (BPL T20) and could prevent them from participating in the event in order to retain them for the local Pentangular Cup.

According to reports, January 14 has come up as the last date for players to get registered for the auction by submitting NOCs from their respective cricket boards. But players from Pakistan who want to be a part of the glittering event have yet to get the clearance. Those players who are not part of Pakistan Test squad are in great demand. Several other discarded players are also in line to earn handsome contracts.

It had been learnt by ‘The News’ that a meeting would take place among the PCB chairman Zaka Ashraf, Chief Operating Officer (COO) Subhan Ahmed and Director Domestic Cricket Zakir Khan to decide the issue of NOCs. But it has not taken place yet.

The issue is likely to get delayed till Monday or further as the top-brass of the board has gone to Hyderabad for Golden Jubilee celebrations of Niaz Stadium.

“There is time before January 14 and we will look at the matter,” Zakir Khan told ‘The News’ on Saturday from Hyderabad.

Earlier, PCB officials had said that they would have no problem in awarding NOCs to those players who are not part of England series. But now the scene has changed and the board could take a stand in order to keep selected players in the country so that they represent provincial teams in the Pentangular Cup, in which only top performers of Quaid-e-Azam Trophy are selected.

“We are considering options. There is a chance that we give NOCs and there is also a probability that we do not allow as Pentangular Cup looms,” Khan added.

The expected players to take part in the event have been left furious.

“This is not the right attitude by the PCB as those who have fallen out of favour from the national setup have a perfect chance to earn substantial amount which would help us to secure our future,” said a Test player on the condition of anonymity. “We would get Rs10,000 per match in the Pentangular Cup while there is a chance of earning millions in less than a month. After playing the whole season here players hardly get Rs200,000 while in other countries even the domestic players are paid handsomely.”

A category players will get at least $100,000 in BPL, B class $50,000 and C group $25,000.

There are six teams in the event and each can buy eight overseas players and one of those has to be from an associate nation. Five foreign players can be fielded in a match.

If the PCB decides to bar players from BPL, it will be the first time players will be forced to prefer domestic events over lucrative foreign leagues.

The players are contemplating going against the wishes of the PCB, but the problem is that there is no guarantee that those who enter the auction will get selected. A copy of the official BPL Auction Agreement has been received by ‘The News’ and its clause 1.3 says: “The Player acknowledges that BCB/BPL T20 governing council is not hereby giving any guarantee or other form of representation or warranty that the Player will be purchased in the Player Auction and is not obliged to pay to the Player any sums of any kind. For the avoidance of doubt if the player is not auctioned as a part of the player auction then this agreement shall automatically terminate prior to the player auction. The player further acknowledges that BCB shall be not under any obligation to put the players name for the auction.”

source :www.thenews.com.pk/TodaysPrintDetail.aspx?ID=86419&Cat

nakedzero
January 9, 2012, 10:06 AM
[বাংলা]মঙ্গলবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দলগুলোর নিলাম হতে যাচ্ছে। প্রতিযোগিতার ৬টি দল ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট ও বরিশালের নিলাম শুরু হবে সকাল ১১টা থেকে, হোটেল ওয়েস্টিনে।

বিপিএল গভর্নিং কমিটির সদস্য সচিব সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অন্যান্য দেশের ক্রিকেট প্রতিযোগিতার নিলাম দেখে আমরা একটি আদর্শ নিলাম প্রক্রিয়া বেছে নিয়েছি।”

“সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত আমরা দরপত্র নেবো। সাড়ে ১২টার সময় বাক্সগুলো খোলা হবে। আশা করছি দেড়টা নাগাদ নিলাম প্রক্রিয়া শেষ হবে,” যোগ করেন তিনি।

নিলাম প্রক্রিয়ার ব্যাখ্যায় তিনি বলেন, “নিলামের ফর্ম যারা কিনেছেন তারা প্রতিটি দলের জন্য তাদের পছন্দ মতো একটি দাম লিখে নির্দিষ্ট বাক্সে রাখবেন। সর্বোচ্চ দরদাতা ছয় বছরের জন্য একটি দল কিনবেন।”

“১০ লাখ ডলারের নিচে কেউ দর লিখতে পারবেন না। কেউ একাধিক দলের সর্বোচ্চ দর লিখে থাকলে তাকে যে কোনো একটি দল পছন্দ করার সুযোগ দেয়া হবে। সেক্ষেত্রে অন্য দলটি পাবেন দ্বিতীয় সর্বোচ্চ দরদাতা,” যোগ করেন তিনি।

এ পর্যন্ত আটটি ফর্ম বিক্রি হয়েছে। নিলামের আগে অন্তত আরো একটি ফর্ম বিক্রি হওয়ার ব্যাপারে আশাবাদী আলমগীর। তিনি বলেন, “কেউ একা দল কিনছে না, প্রত্যেকেরই সহযোগী প্রতিষ্ঠান রয়েছে। নিলামে অন্তত নয় জন ব্যক্তি অংশ নেবে বলে আমি আশাবাদী।”

১২ জানুয়ারির মধ্যে নিলামের খেলোয়াড়দের তালিকা প্রস্তুত হয়ে যাবে বলে জানিয়েছেন আলমগীর। তিনি বলেন, “এ পর্যন্ত ১৯৫ জন বিদেশি খেলোয়াড় প্রাথমিক ফর্ম পূরণ করেছেন। ১২ জানুয়ারি সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে আমরা নিলামের চূড়ান্ত তালিকা প্রকাশ করবো।”

খেলোয়াড়দের নিলামে দেশের ও বিদেশের ৮০ জন করে থাকবেন। ১৯ জানুয়ারি হোটেল র‌্যাডিসনে খেলোয়াড়দের নিলাম হওয়ার কথা।

প্রতিটি দল খেলোয়াড় কেনার জন্য সর্বোচ্চ ৩০ লাখ ডলার খরচ করতে পারবে। খেলোয়াড়দের সঙ্গে তাদের চুক্তি হবে এক বছরের জন্য। [/বাংলা]

SOURCE (http://ns.bdnews24.com/bangla/details.php?cid=26&id=182366)

TigerEz
January 9, 2012, 10:16 AM
omg when r they gonna declare the team names? goshhhhhhhhhhhhh

Awla
January 9, 2012, 12:23 PM
Is there any news on Channel-9 broadcasting tomorrow's event?
And when will Channel-9 start full broadcasting?

TigerEz
January 9, 2012, 12:38 PM
anyone in us have ch 9?

AMD128
January 9, 2012, 12:57 PM
Channel 9 still not available here on my TV. How can we watch the auction?

dash
January 9, 2012, 01:12 PM
<fieldset> BPL T20

Franchises to get owners today

</fieldset> Sports Reporter
The Bangladesh Premier League will take some shape today when the franchise bidding programme takes place at a local hotel.
The Twenty20 competition which has been structured IPL-style will have six team owners for the different teams.
Nine different bidders have so far bought bidding documents, though most of them are associations of two or three different companies. Each of these associations will drop their quotation for the franchise they are interested to buy. If there is a single bidder for one franchise, it will go on auction, the minimum bidding price being a million dollars (Tk 8 crore 20 lakh).
Sirajuddin Alamgir, BPL governing council secretary, said that they were pleased with the response so far.
"We are more than happy. Through these bidders, some more people are getting connected to the BPL. They are being encouraged to get involved," he said yesterday. Alamgir also informed that some of these bidders are associated with foreign companies.
The rumours of IPL franchises' involvement could also be true as teams like Royal Challengers Bangalore, Kolkata Knight Riders and Delhi Daredevils have shown interest in acquiring stakes in the different franchises. What has hindered them from directly buying a franchise so far is the slow pace of official formalities.
It was learned that several of the country's business houses including Europa Group, Orion Group and Walton have put forward a bid.
After the documents are opened at mid-day, there will be accumulation of data through template and live projection and the results will be declared within the hour.
Among the franchises, Dhaka, Rajshahi and Khulna are said to be in high demand for various reasons. It was heard that three bidders have the capital's franchise while the defending Twenty20 champions Rajshahi are also sought after. Khulna's appeal too is most likely due to Shakib Al Hasan being their icon player.

http://www.thedailystar.net/newDesign/news-details.php?nid=217673

Razi
January 9, 2012, 01:33 PM
Is there any news on Channel-9 broadcasting tomorrow's event?
And when will Channel-9 start full broadcasting?

Channel 9 still not available here on my TV. How can we watch the auction?

Yes, Channel 9 will telecast the team auction live from Hotel Westion at 11am BDT. You can watch Channel 9 online here (http://www.facebook.com/l.php?u=http%3A%2F%2Fwww.jagobd.com%2Fsearch%2Flab el%2FChannel%25209&h=dAQFzZwrBAQEcvFGS33uNMi0QSozctxUhowzrXPKrPKo_YQ) .

Razi
January 9, 2012, 01:38 PM
Hmm it's probably that- a propaganda. Thought ntv was one of the more reliable channels. Thanks for the info Razi bhai.

Thanx for the info. It adds up now. Hard to believe its NTV who I thought was reliable.

You guys are most welcome, yeah it's true that NTV was one of our most reliable news sources but lately with the change in their administration it ain't the same anymore.

uss01
January 9, 2012, 01:47 PM
Why blame NTV if they are just reporting on what that one Beximco official's opinion on the BPL is? They're just the messger of the news.

You guys are most welcome, yeah it's true that NTV was one of our most reliable news sources but lately with the change in their administration it ain't the same anymore.

Nadim
January 9, 2012, 02:51 PM
* The final auction list of local Bangladeshi player : on January 7 , 2012

* The auction for franchises (BPL t20 team): On 10 th January , 2012

* The concert for unveil of theme songs of Bangladesh premium League t20 where local and foreign singer will present. Bappi Lahiri will be the main composer for this concert show: January 13, 2012, at Cox's Bazar

* The auction for BPL t2o team players (Foreign and local): On 19th January from 11 am , 2012 , at either the Pan Pacific Shonargaon or the Radisson Water Garden this event will be show live Channel-9 BPL gt20 broadcasting partner.

* The opening ceremony of the BPL T20 : on February 9 , 2012

* Tickets for BPL t20: will sell 10 days before to the start of the BPL t20 tournament at Bank booth (Probably from 1st of February)

* 1st game of BPL t20 : 10 th February 2012

http://bplt20.actionboard.net/t62-key-dates-for-bpl-t20-2012-events

so, player auction will be next wk or so

zsayeed
January 9, 2012, 04:16 PM
http://i1235.photobucket.com/albums/ff430/zsayeed/bplbidprogram.jpg

Aapnara Nimontrito:)

Tiger444
January 9, 2012, 05:26 PM
Player auction will be Jan 18th and 19th
<br />Posted via BC Mobile Edition (Blackberry)

mshakir56
January 9, 2012, 05:53 PM
I wonder if they are going to telecast the auction live on channel 9 and ten sports

TigerEz
January 9, 2012, 06:51 PM
i cant watch cuz i will be n school F@#$%&*

dash
January 9, 2012, 07:26 PM
i am sorry but if the DPL thread can be in the first page and bangla cricket section why is this thread shelved to the league section

tonoy
January 9, 2012, 07:35 PM
i am sorry but if the DPL thread can be in the first page and bangla cricket section why is this thread shelved to the league section

Because admins have decided to create a separate section for the BPL. And this thread is about the BPL. Hence, this is why it was transferred here.

There are no specific section about the DPL that is why threads about it are in the bangladesh cricket section.

I'm sure you would appreciate a more structured forum. :)

tipu009
January 9, 2012, 07:47 PM
The auction for the franchise will be live at channel 9 from 10:30 am BST. Here is the link for channel 9 http://onlinewatchsport.com/bpl-t20-cricket-live/

rakib08
January 9, 2012, 07:52 PM
PCB Playing a mind game with BCB about the BPL T20 involvment of their player (http://pcl2020.blogspot.com/search/label/Home). We should ignore pak player and Pak tour.

nakedzero
January 10, 2012, 12:07 AM
The auction for the franchise will be live at channel 9 from 10:30 am BST. Here is the link for channel 9 http://onlinewatchsport.com/bpl-t20-cricket-live/

I see nothing :sigh:

Rabz
January 10, 2012, 12:53 AM
Any news/updates ??

amar11432
January 10, 2012, 12:54 AM
BOGUS Channel

mshakir56
January 10, 2012, 01:42 AM
Channel 9 is as incompetent as BCB

mshakir56
January 10, 2012, 01:44 AM
Why couldn't they sell the rights to an channel which has a proven track record.

Zunaid
January 10, 2012, 02:49 AM
I see nothing :sigh:

scroll to the bottom ... they had a really lagging video ... they were too cheap to pay for their software because every second you hear a voice 'trial version' come over the audio channel. Losers, all of them.

nakedzero
January 10, 2012, 02:52 AM
Teams have been sold out.....

Teams - Franchise
Dhaka - Europa Group
Chittagong - SQ Sports
Khulna - Orion Group
Rajshahi - Digital Autocare
Barisal - Alif Group
Sylhet - Walton

SOURCE : FACEBOOK

nakedzero
January 10, 2012, 02:56 AM
scroll to the bottom ... they had a really lagging video ... they were too cheap to pay for their software because every second you hear a voice 'trial version' come over the audio channel. Losers, all of them.

Scrolled to the bottom and nothing was loading, I tried several times and it didn't work :(

Habib
January 10, 2012, 02:58 AM
Europa has purchased Dhaka @$1.05 million
Orion group has purchased Khulna franchise @$1.10 million
SQ sports has purchased Chittagong franchise @$1.20 million
Alif Group has purchased Barisal @$1 million
Digital Auto Care has purchased Rajshahi @$1.07 million
Walton has purchased Sylhet @$1.06 million
Source: Channel i.

zsayeed
January 10, 2012, 02:59 AM
Teams have been sold out.....

Teams - Franchise
Dhaka - Europa Group
Chittagong - SQ Sports
Khulna - Orion Group
Rajshahi - Digital Autocare
Barisal - Alif Group
Sylhet - Walton

SOURCE : FACEBOOK

So people have to buy the team name and then the players? Who gets the money from today's auctions? BCB? (I hope)

Zunaid
January 10, 2012, 03:00 AM
http://www.banglacricket.com/alochona/attachment.php?attachmentid=1243&stc=1&d=1326182419

zsayeed
January 10, 2012, 03:05 AM
^ Macbook ta niay nen:)
Anyway .. the rate at which BPL threads are spawning at BC ... my head is swooning.
Konta chaira kontakey porbo...

Awla
January 10, 2012, 06:54 AM
[বাংলা]বিপিএল: সবচেয়ে বেশি দাম পেল চট্টগ্রাম[/বাংলা]

[বাংলা]ঢাকা, জানুয়ারি ১০ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম) - বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দলগুলোর নিলাম শেষ হয়েছে। সবচেয়ে বেশি দাম উঠেছে চট্টগ্রাম দলের।

হোটেল ওয়েস্টিনে মঙ্গলবার বেলা এগারোটায় বিপিএলের ছয় দলের নিলাম হয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মনজুর আহমেদ মারা যাওয়ায় নিলাম অনুষ্ঠানের ব্যাপ্তি কমিয়ে ফেলা হয়।

অনুষ্ঠানে বিসিবি কর্তকর্তারা জানান, মনজুর আহমেদের মৃত্যুর শোককে শক্তিতে পরিণত করে বাংলাদেশ প্রিমিয়ার লিগ এবং দেশের ক্রিকেটকে এগিয়ে নিতে যেতে চান তারা।

সর্বোচ্চ ১২ লাখ ডলার চট্টগ্রামের দলটি কিনেছে এস কিউ স্পোর্টস। তার দলটির নাম রেখেছে চট্টগ্রাম টাইগার্স। ওরিয়ন গ্র“প ১১ লাখ ডলারে খুলনা, ডিজিটাল অটো কার ১০ লাখ ৭০ হাজার ডলারে রাজশাহী, ওয়ালটন ১০ লাখ ৬০ হাজার ডলারে সিলেট, ইউরোপা গ্র“প ১০ লাখ ৫০ হাজার ডলারে ঢাকা এবং আলিফ গ্র“প ১০ লাখ ১০ হাজার ডলারে বরিশাল দল কিনেছে।

নিলামে সব মিলিয়ে নয়টি প্রতিষ্ঠান অংশ নেয়। নিলামে ব্যর্থ হয়েছে সাউদার্ন ইন্টারন্যাশনাল, ইউরো ইমপেক্স ও পার্ল বিডি।

দলগুলোর ভিত্তিমূল্য ছিল ১০ লাখ ডলার।

রাজশাহী ওয়ারিয়র্সে প্রধান উপদেষ্টা সাবেক উদ্বোধনী ব্যাটসম্যান আতহার আলী খান ও ম্যানেজার সাবেক অধিনায়ক ফারুক আহমেদ সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটকে নিয়ে দল সাজাবেন বলে জানান ডিজিটাল অটো কারের প্রতিনিধিরা।

আর ঢাকার দল সাজাবেন সাবেক অধিনায়ক হাবিবুল বাশার। ইউরোপা গ্র“প জানিয়েছে বর্তমানে নির্বাচকের দায়িত্ব পালন করা হাবিবুল তাদের প্রধান উপদেষ্টা হিসেবে কাজ করছেন।

নিলাম জয়ের পর ছয় দলের কর্ণধারই বলেছেন, দেশি-বিদেশি, অভিজ্ঞ-তারুণ্যের সমন্বয়ে শক্তিশালী দল গঠনের অঙ্গীকারের কথা জানিয়েছেন। [/বাংলা]

Source:http://cricket.bdnews24.com/bangla/details.php?cid=26&id=182440&?us=149orss5fkq11vg4gu0iac5891

dash
January 10, 2012, 07:13 AM
rumours are that these groups have foreign investors....curious to know their name though!

Boomerang
January 10, 2012, 07:44 AM
I am bit surprised no mobile phone companies involved. hard to believe they spend millions by showing 'green signals' and 'dance in the rain' they havent even bid in the auction. i think bpl would have been a better advert for them.

uss01
January 10, 2012, 09:35 AM
Sq sports bought a team. What kind of company is it? Never heard of them.

lamisa
January 10, 2012, 11:11 AM
the base price was $1m, right?

Habib
January 10, 2012, 11:24 AM
Chittagong tigers? The name 'Tigers' goes better with Khulna IMO.

reverse_swing
January 10, 2012, 11:38 AM
Europa has purchased Dhaka @$1.05 million
Orion group has purchased Khulna franchise @$1.10 million
SQ sports has purchased Chittagong franchise @$1.20 million
Alif Group has purchased Barisal @$1 million
Digital Auto Care has purchased Rajshahi @$1.07 million
Walton has purchased Sylhet @$1.06 million
Source: Channel i.

if I remember correctly, Pune and Kochi franchises were bought with bids of $370 million and $333 million respectively. Now do your math and don't expect anything. :)

mufi_02
January 10, 2012, 11:55 AM
You are correct.

Pune Warriors - $370 Million (bought by Sahara Adventure Sports)
Kochi Tuskers - $333 Million (bought by Rendezvous Sports)

The two new franchises were sold for a combined sum of money, which was greater than the combined purchase price of all the original eight IPL franchises. (http://timesofindia.indiatimes.com/iplarticleshow/5707869.cms)

mufi_02
January 10, 2012, 12:01 PM
To put matters more in perspective, the following chart can help.

Rank Franchise Brand Value
1 Chennai Super Kings $ 79.13 m
2 Mumbai Indians $ 63.58 m
3 Kolkata Knight Riders $ 57.576 m
4 Royal Challengers Bangalore $ 55.13 m
5 Delhi Daredevils $ 40.85 m
6 Deccan Chargers $ 38.76 m
7 Kings XI Punjab $ 35.75 m
8 Rajasthan Royals $ 33.78 m

(Rediff News, 2010)

dash
January 10, 2012, 12:34 PM
To put matters more in perspective, the following chart can help.

Rank Franchise Brand Value
1 Chennai Super Kings $ 79.13 m
2 Mumbai Indians $ 63.58 m
3 Kolkata Knight Riders $ 57.576 m
4 Royal Challengers Bangalore $ 55.13 m
5 Delhi Daredevils $ 40.85 m
6 Deccan Chargers $ 38.76 m
7 Kings XI Punjab $ 35.75 m
8 Rajasthan Royals $ 33.78 m

(Rediff News, 2010)

just to point it out BPL franchises are sold for 1 year only unlike the IPL ones

Habib
January 10, 2012, 12:38 PM
just to point it out BPL franchises are sold for 1 year only unlike the IPL ones

Are you sure? I though it was for 6 years.

mufi_02
January 10, 2012, 12:42 PM
I am not sure if it was for 1 or 6 years. But it is the event management company, Game On that will collect the revenue from this bidding. BCB was paid around $45 Million for 6 years. It won't matter if Dhaka was sold for $20 million or $20k. BCB will get that fixed amount and I think for our board that's a pretty good amount of money.

FagunerAgun
January 10, 2012, 12:50 PM
rumours are that these groups have foreign investors....curious to know their name though!
That is what I am worried about. Few years back, some Oriental companies worked under some local business names/banners and made money in The Dhaka Stock Exchange and fled with the profit/money.

Same thing may happen here. If so, then those foreign companies will flee with their profit and the profit of BPL will not help BD cricket the way it is expected. :E

AsifTheManRahman
January 10, 2012, 12:56 PM
In terms of financing and maybe even organization, BPL is no IPL, that much isn't rocket science. However, our cricket will have won as long as we can get some really good overseas players, have our local ones get some good money and experience and possibly improve their individual games and host a highly competitive tournament that players will want to come back to every year.

Dhakablues
January 10, 2012, 01:21 PM
Guys also put this into perspective,,, IPL, Big Bash, and then which other league has have this many foreign players registered? Sri Lanka tried and failed, we know very little about South Africa, New Zealand or English version of T20 that draws this many players...Stanley Cup is probably the exception that drew interests but thats now scrapped..

All in all, BPL maybe a mini-IPL but its likely to have a much better crowd following,foreign players interest than Pakistan, Sri Lanka, New Zeland or South Africa. We have huge population and die hard fans that can uplift the pool of players for our future.

BANFAN
January 10, 2012, 02:17 PM

I think you got it wrong. its the players contract which is one year and event management company for 6 years ... company owners are pretty much permanent without any time limit, unless they sell their shares/entire franchise to some new management.

reverse_swing
January 10, 2012, 02:28 PM
I think you got it wrong. its the players contract which is one year and event management company for 6 years ... company owners are pretty much permanent without any time limit, unless they seel their shares/entire franchise to some new management.

After this auction each franchise have the right to own the team for 10 years and can not change the ownership in first three years.

MSM B2C
January 10, 2012, 02:50 PM
I have a bad feeling that GAME ON SPORTS might ran away after First Year or Before the start of League. They must be shocked selling the teams just for 1 million +. I guess inside them they were thinking atleast 5 to 10 million per team. I hope the league is successful, Just wanted to know, can a team spend more than its worth on Transfer while buying players? Example, If Dhaka is 1 million, will they spend more than 1 million in auction? Sounds weird.

BANFAN
January 10, 2012, 02:50 PM
After this auction each franchise have the right to own the team for 10 years and can not change the ownership in first three years.

Thanks, yes you are right. I forgot about that 10 years limit ...

MSM B2C
January 10, 2012, 02:53 PM
Thanks, yes you are right. I forgot about that 10 years limit ...

So I guess Game On is banging the head on the wall selling teams for under 2 million.

dolcevita
January 10, 2012, 03:20 PM
The winner are corporates who brought Dhaka and Chittagong , these franchise got huge potential , specially Dhaka can be compared to others major city in India , so 1 million for dhaka is just donation

roman
January 10, 2012, 03:48 PM
http://www.shamokal.com/

[বাংলা]বিপিএলে ভারতের সবুজ সংকেত

অভিজ্ঞতাটা শ্রীলংকার তিক্ত হয়েছিল। ভারতীয় বোর্ডকে উপেক্ষা করেই তারা নিজেদের মতো আইপিএল আদলে এসএলপিএল (শ্রীলংকান প্রিমিয়ার লীগ) করতে গিয়েছিল। ভারতের যুবরাজ সিংয়ের মতো বেশ কিছু ক্রিকেটারের সঙ্গে লংকান বোর্ড আলোচনাও সেরে ফেলেছিল। কিন্তু শেষ পর্যন্ত বাদ সাধে ভারতীয় বোর্ড। তাদের যুক্তি, লংকান বোর্ড থেকে তারা কোনো প্রস্তাব পায়নি, আর কোনো বেসরকারি ম্যানেজমেন্ট গ্রুপের প্রস্তাবনা তারা মানবে না। এরপর এসএলপিএল আর আলোর মুখ দেখেনি। ওই ঘটনা মনে রেখেই বিসিবি আগেভাগেই বিপিএলের জন্য ভারতীয় বোর্ডের সম্মতি নিয়ে রাখল। বিপিএলের গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান গাজী আশরাফ হোসেন লিপু ভারতীয় বোর্ডে আনুষ্ঠানিকভাবে বিপিএলের আমন্ত্রণপত্র পেঁৗছে দিয়েছেন। গতকালই তিনি মুম্বাই থেকে ঢাকা ফিরেছেন ভারতীয় বোর্ডের পরামর্শ আর আশ্বাস নিয়ে। 'বিপিএলের আমন্ত্রণপত্র দিতে গিয়েছিলাম। এ ছাড়াও তাদের আইপিএল অভিজ্ঞতা থেকে কিছু পরামর্শ দিয়েছি বিপিএলে। ক্রিকেটার, ফ্রাঞ্চাইজি, কোচদের ইন্স্যুরেন্স নিয়েও আইপিএলের পরামর্শ শেয়ার করেছি।' এ ছাড়াও বয়সভিত্তিক এবং একাডেমী দলের ভারত সফর নিয়েও কথা হয়েছে বিসিসিআইয়ের ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে। 'ভারতীয় বোর্ড বিপিএলের ব্যাপারটির ইতিবাচক দিকগুলো তুলে ধরেছে আমাদের সামনে। তারা আইপিএল আয়োজন করে কীভাবে দেশের ক্রিকেট অবকাঠামোয় খরচ করেছে, কীভাবে আইপিএলের অর্থ দিয়ে ক্রিকেটারদের মধ্যে পেশাদারিত্ব এনেছে, কীভাবে এ অর্থ দিয়ে তারা ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়িয়েছে সেসব অভিজ্ঞতা শেয়ার করেছে।' গাজী আশরাফ হোসেন লিপুর বিশ্বাস, ভারতীয় ক্রিকেটারদের ছাড়পত্র দেবে সে দেশের বোর্ড। কিন্তু এ জন্য ১৫ জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে। কেননা, ওইদিনই অস্ট্রেলিয়া সিরিজে ওয়ানডে দল ঘোষণা করবে ভারত। যারা ওই সিরিজে সুযোগ পাবেন না, তাদের কয়েকজনকে বিপিএলের কয়েকটি ম্যাচে দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না।
[/বাংলা]

MSM B2C
January 10, 2012, 03:53 PM
http://www.shamokal.com/

[বাংলা]বিপিএলে ভারতের সবুজ সংকেত

অভিজ্ঞতাটা শ্রীলংকার তিক্ত হয়েছিল। ভারতীয় বোর্ডকে উপেক্ষা করেই তারা নিজেদের মতো আইপিএল আদলে এসএলপিএল (শ্রীলংকান প্রিমিয়ার লীগ) করতে গিয়েছিল। ভারতের যুবরাজ সিংয়ের মতো বেশ কিছু ক্রিকেটারের সঙ্গে লংকান বোর্ড আলোচনাও সেরে ফেলেছিল। কিন্তু শেষ পর্যন্ত বাদ সাধে ভারতীয় বোর্ড। তাদের যুক্তি, লংকান বোর্ড থেকে তারা কোনো প্রস্তাব পায়নি, আর কোনো বেসরকারি ম্যানেজমেন্ট গ্রুপের প্রস্তাবনা তারা মানবে না। এরপর এসএলপিএল আর আলোর মুখ দেখেনি। ওই ঘটনা মনে রেখেই বিসিবি আগেভাগেই বিপিএলের জন্য ভারতীয় বোর্ডের সম্মতি নিয়ে রাখল। বিপিএলের গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান গাজী আশরাফ হোসেন লিপু ভারতীয় বোর্ডে আনুষ্ঠানিকভাবে বিপিএলের আমন্ত্রণপত্র পেঁৗছে দিয়েছেন। গতকালই তিনি মুম্বাই থেকে ঢাকা ফিরেছেন ভারতীয় বোর্ডের পরামর্শ আর আশ্বাস নিয়ে। 'বিপিএলের আমন্ত্রণপত্র দিতে গিয়েছিলাম। এ ছাড়াও তাদের আইপিএল অভিজ্ঞতা থেকে কিছু পরামর্শ দিয়েছি বিপিএলে। ক্রিকেটার, ফ্রাঞ্চাইজি, কোচদের ইন্স্যুরেন্স নিয়েও আইপিএলের পরামর্শ শেয়ার করেছি।' এ ছাড়াও বয়সভিত্তিক এবং একাডেমী দলের ভারত সফর নিয়েও কথা হয়েছে বিসিসিআইয়ের ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে। 'ভারতীয় বোর্ড বিপিএলের ব্যাপারটির ইতিবাচক দিকগুলো তুলে ধরেছে আমাদের সামনে। তারা আইপিএল আয়োজন করে কীভাবে দেশের ক্রিকেট অবকাঠামোয় খরচ করেছে, কীভাবে আইপিএলের অর্থ দিয়ে ক্রিকেটারদের মধ্যে পেশাদারিত্ব এনেছে, কীভাবে এ অর্থ দিয়ে তারা ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়িয়েছে সেসব অভিজ্ঞতা শেয়ার করেছে।' গাজী আশরাফ হোসেন লিপুর বিশ্বাস, ভারতীয় ক্রিকেটারদের ছাড়পত্র দেবে সে দেশের বোর্ড। কিন্তু এ জন্য ১৫ জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে। কেননা, ওইদিনই অস্ট্রেলিয়া সিরিজে ওয়ানডে দল ঘোষণা করবে ভারত। যারা ওই সিরিজে সুযোগ পাবেন না, তাদের কয়েকজনকে বিপিএলের কয়েকটি ম্যাচে দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না।
[/বাংলা]

English Translation or Brief summary please?

roman
January 10, 2012, 03:59 PM
^Some BCB officials went to India and got green signal from BCCI about BPL. Some Indian players might also play in BPL. We might get the names after Jan 15th

AMD128
January 10, 2012, 04:30 PM
Well, according to The Independent newspaper. The two team names are :- Rajshahi Warriors & Chittagong Tigers. Donno about the rest. I hope Dhaka's name is Dhaka Dynamites.

TigerEz
January 10, 2012, 04:50 PM
Well, according to The Independent newspaper. The two team names are :- Rajshahi Warriors & Chittagong Tigers. Donno about the rest. I hope Dhaka's name is Dhaka Dynamites.

r u kidding me? chittagong tiger? really? the bpl logo has a tiger on it so whats the story behind putting a name like ctg tigers?

cricketboy
January 10, 2012, 08:41 PM
Surprised to see Dhaka's price to be the 2nd lowest.

riajul
January 10, 2012, 08:47 PM
I have a bad feeling that GAME ON SPORTS might ran away after First Year or Before the start of League. They must be shocked selling the teams just for 1 million +. I guess inside them they were thinking atleast 5 to 10 million per team. I hope the league is successful, Just wanted to know, can a team spend more than its worth on Transfer while buying players? Example, If Dhaka is 1 million, will they spend more than 1 million in auction? Sounds weird.

Each team will have to spend a minimum of US $2 million and can spend up to a maximum of $5 million.

Zeeshan
January 10, 2012, 10:02 PM
Probably I am stating the obvious, but how bloody uncreative do we really have to be to bite the name 'hubuhu' from the Indians and call it BPL?

Dhallywood? BPL? Fake Taj Maha? Garrhhh....my fave player is Viru but seriously, are we really Indian's prison biaawatch?

jashan83
January 10, 2012, 10:16 PM

Not 1 year but 6 years. IPL franchises are sold for 10 years. We cannot compare with India. 10 teams 1 Billion for 10 years is 100M$ a year.

6 teams for 7 M$ for 6 years which is 1.15 M$ a year. A diff 87 times

rakib08
January 11, 2012, 05:47 AM
Here is the highlight of Franchies Bidding Proagame for BPL t20 (15 min video)
http://pcl2020.blogspot.com/2012/01/watch-highlight-of-franchies-bidding.html

dash
January 11, 2012, 09:17 AM
Not 1 year but 6 years. IPL franchises are sold for 10 years. We cannot compare with India. 10 teams 1 Billion for 10 years is 100M$ a year.

6 teams for 7 M$ for 6 years which is 1.15 M$ a year. A diff 87 times

I think thats what I said!

Awla
January 11, 2012, 09:51 AM
[বাংলা]বিপিএল নিয়ে সভা অনুষ্ঠিত[/বাংলা]

[বাংলা]ঢাকা, জানুয়ারি ১১ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম) - বুধবার
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ছয়টি দলের প্রতিনিধিদের সঙ্গে বিপিএল গভর্নিং কমিটি ও প্রতিযোগিতার আয়োজনের দায়িত্ব পাওয়া গেম অন স্পোর্টস ম্যানেজমেন্টের সভা মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

বিপিএল গভর্নিং কমিটির সভাপতি গাজী আশরাফ হোসেন লিপু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এই সভায় ছয় দলের প্রতিনিধিদের করণীয় সম্পর্কে বিস্তারিত জানানো হয়েছে।”

“প্রধান কোচ হিসেবে তারা বিদেশি কাউকে নিয়োগ দিতে পারেন। তবে পাশাপাশি স্থানীয় কোচও রাখতে হবে তাদের। এছাড়া ফিজিও, মিডিয়া ম্যানেজারও নিয়োগ দিতে হবে,” যোগ করেন তিনি।

গাজী আশরাফ আরো বলেন, “দলগুলো আয়োজকদের কাছ থেকে কী ধরনের সুবিধা পাবে সে ব্যাপারেও প্রতিনিধিদের জানানো হয়েছে।”

গেম অন স্পোর্টস ম্যানেজমেন্টের পরিচালক অঞ্জন গাঙ্গুলী সভায় জানিয়েছেন, কিছু দিনের মধ্যেই বিপিএলের টাইটেল স্পন্সরের নাম ঘোষণা করা হবে। [/বাংলা]

lamisa
January 11, 2012, 10:57 AM
Surprised to see Dhaka's price to be the 2nd lowest.

no one wants to buy a team where ash is the icon player

BANFAN
January 11, 2012, 12:04 PM
Few decision has been taken by BPL governing council in today's meeting:
* All the matches of BPL will be conducted by ICC Umpires
* All the teams have to submit their name & logo before 16 January
* Coach, assistant coach, Physio, trainer & video analyst mandatory for each team

Heading the right way ...

nakedzero
January 11, 2012, 12:12 PM
[বাংলা]বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)’এ বিদেশি ক্রিকেটারদের সঙ্গে সামঞ্জস্য রেখে দেশের ক্রিকেটাররা নূন্যতম পারিশ্রমিক নির্ধারণ করা হয়নি।

‘এ’ ক্যাটাগরির একজন বিদেশি ক্রিকেটারের নূন্যতম পারিশ্রমিক যেখানে এক লাখ মার্কিন ডলার সেখানে ‘এ’ ক্যাটাগরির দেশীয় ক্রিকেটারের নূন্যতম পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে মাত্র ৪৫ হাজার ডলার। দেশের `বি` ক্যাটাগরি খেলোয়াড়ের মূল্য ৩০ হাজার এবং `সি` ক্যাটাগরিতে ২০ হাজার ডলার নির্ধারণ করে নিলামে তোলা হবে। অথচ `বি` ক্যারাগরির বিদেশি ক্রিকেটার ৫০ হাজার এবং `সি` ক্যাটাগরির ক্রিকেটারের জন্য ৩০ হাজার ডলার নিলাম মূল্য নির্ধারণ করা হয়েছে।

দেশের সব ক্রিকেটারদের মধ্য থেকে ৮২ জনকে বেছে নেওয়া হয়েছে নিলামে তোলার জন্য। ‘এ’ ক্যাটাগরিতে ছয়জন, `বি` ক্যাটাগরিতে ১২ জন এবং `সি` ক্যাটাগরিতে ৬৪ জন ক্রিকেটারের নিলাম হতে পারে।

‘এ’ ক্যাটাগরির সম্ভাব্য ক্রিকেটাররা হলেন: মাহমুদুলাহ রিয়াদ, আব্দুর রাজ্জাক, নাসির হোসেন, মাশরাফি বিন মর্তুজা, ইমরুল কায়েস ও জুনায়েদ সিদ্দিক।

‘বি’ ক্যাটাগরির সম্ভাব্য ক্রিকেটাররা হলেন: নাজিমউদ্দিন, শুভাগত হোম চৌধুরী, ইলিয়াস সানি, রকিবুল হাসান, সোহরাওয়ার্দী শুভ, রুবেল হোসেন, শফিউল ইসলাম, নাজমুল হোসেন, জহুরুল ইসলাম, ফরহাদ রেজা, মিথুন আলী ও নাঈম ইসলাম।

যদিও বিপিএল গভর্নিং কাউন্সিল এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ৯০ জন স্থানীয় ক্রিকেটারের নিলাম হবে। সেক্ষেত্রে অতিরিক্ত আরও আট জন ক্রিকেটার তালিকায় ঢুকতে পারে। নিলামে যত জনকেই তোলা হোক না কেন ভাগ্যবান ৫৪ জন ক্রিকেটার বিপিএলে খেলার সুযোগ পেতে পারেন।

আরেকটি নিয়ম করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল, একটি দল প্রথম আসরে ৩০ লাখ ডলারের বেশি খরচ করতে পারবে না।[/বাংলা]

SOURCE (http://www.banglanews24.com/detailsnews.php?nssl=ee07f6700c7e7033642a704a16287 b2d&nttl=1101201280843)

AsifTheManRahman
January 11, 2012, 12:33 PM
What have Imrul and Roqibul done to deserve this? Ideally, they won't be bought, at all. I'll bang my head on the wall if they are, because then we won't just have the BCB to blame for our cricket going nowhere.

AMD128
January 11, 2012, 12:42 PM
What have Imrul and Roqibul done to deserve this? Ideally, they won't be bought, at all. I'll bang my head on the wall if they are, because then we won't just have the BCB to blame for our cricket going nowhere.

I have little hope for Imrul. If it's his day he really can play a fast paced innings. But no hope with Rakibul. Then again if he works on his form & improves he might surprise us all with a good innings. xD

roman
January 11, 2012, 12:43 PM
http://new.ittefaq.com.bd/news/view/68352/2012-01-12/7

[বাংলা] (http://new.ittefaq.com.bd/news/index/68352/2012-01-12)হোম (http://new.ittefaq.com.bd/news/index/68352/2012-01-12)http://new.ittefaq.com.bd/addons/themes/ittefaq/img/arrow_menu.gif (http://new.ittefaq.com.bd/news/index/68352/2012-01-12)খেলার খবর (http://new.ittefaq.com.bd/news/category/7/2012-01-12)http://new.ittefaq.com.bd/addons/themes/ittefaq/img/arrow_menu.gif বিপিএলেখেলবেন দ্রাবিড়, লক্ষ্মণ
(http://new.ittefaq.com.bd/news/index/68352/2012-01-12)বিপিএলেখেলবেন দ্রাবিড়, লক্ষ্মণ (http://new.ittefaq.com.bd/news/view/68352/2012-01-12/7)

http://new.ittefaq.com.bd/uploads/news_image/2012-01-12_1326296933.jpg স্থানীয় খেলোয়াড়দের চূড়ান্ত তালিকা আজ প্রকাশ হবে
বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দলগুলোর ফ্রাঞ্চাইজ হয়ে গেলেও এখন অপেক্ষা খেলোয়াড়দের নিলাম। আগামী বৃহস্পতিবার স্থানীয় একটি হোটেলে খেলোয়াড়দের নিলাম অনুষ্ঠিত হবে। স্থানীয় ৮০জন এবং বিদেশী ৮০জন খেলোয়াড়সহ প্রায় পৌনে দুইশ’ খেলোয়াড় নিয়ে নিলাম অনুষ্ঠিত হলেও এখন পর্যন্ত স্থানীয় খেলোয়াড় বাছাই প্রক্রিয়া সম্পন্ন করতে পারেনি বিপিএল গভর্নিং কমিটি। গতকাল নির্বাচক কমিটি, বিপিএল কমিটি এবং গেমস অন স্পোর্টসের কর্মকর্তারা বৈঠকে বসে খেলোয়াড় বাছাই প্রক্রিয়া সম্পন্ন করেন। তবে অনুমোদনের জন্য অপেক্ষা করতে হবে আজ সকাল পর্যন্ত। আজ বিকেলেই স্থানীয় খেলোয়াড়দের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে বলে জানান বিপিএল গভর্নিং কমিটির সম্পাদক সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর।
এদিকে ভারত থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চার পরিচালক সফল হয়ে ফিরেছেন। জানা যায়, ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছ থেকে সবুজ সংকেত পেয়েছেন তারা। বিশ্বস্ত সূত্র থেকে জানা যায়, ভারতের জাতীয় দলের রাহুল দ্রাবিড় ও ভিভিএস লক্ষ্মণ খেলবেন বিপিএলে। ভারতীয় দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীও খেলতে আগ্রহী। এছাড়া মনোজ তিওয়ারি, ইকবাল ইউসুফ, ইউসুফ পাঠানরাও বিপিএলে খেলবেন বলে প্রায় নিশ্চিত করেছেন। আগামী ১৪ জানুয়ারি ভারতীয় ক্রিকেট বোর্ড বিপিএল কমিটির কাছে কারা কারা খেলবে সেই তালিকা পাঠাবে জানান ইভেন্ট ম্যানেজমেন্ট গেমস অন স্পোর্টস-এর পরিচালক অঞ্জন গাঙ্গুলি।

[/বাংলা] (http://new.ittefaq.com.bd/news/index/68352/2012-01-12)

FagunerAgun
January 11, 2012, 01:00 PM
http://new.ittefaq.com.bd/news/view/68352/2012-01-12/7

[বাংলা]হোম (http://new.ittefaq.com.bd/news/index/68352/2012-01-12)http://new.ittefaq.com.bd/addons/themes/ittefaq/img/arrow_menu.gif (http://new.ittefaq.com.bd/news/index/68352/2012-01-12)খেলার খবর (http://new.ittefaq.com.bd/news/category/7/2012-01-12)http://new.ittefaq.com.bd/addons/themes/ittefaq/img/arrow_menu.gif বিপিএলেখেলবেন দ্রাবিড়, লক্ষ্মণ
(http://new.ittefaq.com.bd/news/index/68352/2012-01-12)বিপিএলেখেলবেন দ্রাবিড়, লক্ষ্মণ (http://new.ittefaq.com.bd/news/view/68352/2012-01-12/7)

স্থানীয় খেলোয়াড়দের চূড়ান্ত তালিকা আজ প্রকাশ হবে
বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দলগুলোর ফ্রাঞ্চাইজ হয়ে গেলেও এখন অপেক্ষা খেলোয়াড়দের নিলাম। আগামী বৃহস্পতিবার স্থানীয় একটি হোটেলে খেলোয়াড়দের নিলাম অনুষ্ঠিত হবে। স্থানীয় ৮০জন এবং বিদেশী ৮০জন খেলোয়াড়সহ প্রায় পৌনে দুইশ’ খেলোয়াড় নিয়ে নিলাম অনুষ্ঠিত হলেও এখন পর্যন্ত স্থানীয় খেলোয়াড় বাছাই প্রক্রিয়া সম্পন্ন করতে পারেনি বিপিএল গভর্নিং কমিটি। গতকাল নির্বাচক কমিটি, বিপিএল কমিটি এবং গেমস অন স্পোর্টসের কর্মকর্তারা বৈঠকে বসে খেলোয়াড় বাছাই প্রক্রিয়া সম্পন্ন করেন। তবে অনুমোদনের জন্য অপেক্ষা করতে হবে আজ সকাল পর্যন্ত। আজ বিকেলেই স্থানীয় খেলোয়াড়দের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে বলে জানান বিপিএল গভর্নিং কমিটির সম্পাদক সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর।
এদিকে ভারত থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চার পরিচালক সফল হয়ে ফিরেছেন। জানা যায়, ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছ থেকে সবুজ সংকেত পেয়েছেন তারা। বিশ্বস্ত সূত্র থেকে জানা যায়, ভারতের জাতীয় দলের রাহুল দ্রাবিড় ও ভিভিএস লক্ষ্মণ খেলবেন বিপিএলে। ভারতীয় দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীও খেলতে আগ্রহী। এছাড়া মনোজ তিওয়ারি, ইকবাল ইউসুফ, ইউসুফ পাঠানরাও বিপিএলে খেলবেন বলে প্রায় নিশ্চিত করেছেন। আগামী ১৪ জানুয়ারি ভারতীয় ক্রিকেট বোর্ড বিপিএল কমিটির কাছে কারা কারা খেলবে সেই তালিকা পাঠাবে জানান ইভেন্ট ম্যানেজমেন্ট গেমস অন স্পোর্টস-এর পরিচালক অঞ্জন গাঙ্গুলি।

(http://new.ittefaq.com.bd/news/index/68352/2012-01-12)[/বাংলা]
Nice to see they are coming to increase the charisma of BPL further. Hope Sl, Pak players will be playing in BPL as well without any visit by BCB.

AMD128
January 11, 2012, 01:52 PM
Nice to see they are coming to increase the charisma of BPL further. Hope Sl, Pak players will be playing in BPL as well without any visit by BCB.

Pak players very much unlikely with the way things are looking. SL players will most likely play.

Nadim
January 11, 2012, 02:46 PM
Heading the right way ...

Exactly. I hope all the head coach will be foreign and Assistant coach will be from bd. that way our coaches can learn too. :)

Few decision has been taken by BPL governing council in today's meeting:
* All the matches of BPL will be conducted by ICC Umpires
* All the teams have to submit their name & logo before 16 January
* Coach, assistant coach, Physio, trainer & video analyst mandatory for each team

Murad
January 11, 2012, 04:32 PM
Something I don't like about the auction:

Foreign A category players $100k
Foreign B category players $50K
Foreign C cateogry players $25K

But BD A category players only $45k which is way less than Foreign B category players. These B/C grades players are almost same as our B category players. So why our players getting less money than these altu faltu foreigners in our own league?

Murad
January 11, 2012, 04:37 PM
another thing

Franchise ra naki Icons der shobcheye beshi pay korte raji na. Deshi player jeta beshi takai sale hobe tar cheye 5% beshi dite raji tara.

Age deshi/bideshi kono kotha chilo na.

Shakib jodi nilame uthe tahole i'm sure shobar cheye beshi takai sale hobe shei.

I hope BCB will not agree with this stupid demand.

Murad
January 11, 2012, 04:42 PM
[বাংলা]Category C cricketers:

ক্যাটাগরি 'সি'- ভিত্তিমূল্য ২০ হাজার ডলার
তুষার ইমরান, নাদিফ চৌধুরী, নামজুল হোসেন মিলন, ফরহাদ হোসেন, সাবি্বর রহমান রুম্মান, আসিফ হোসেন রাতুল, মাহমুদুল হাসান লিমন, রাজিন সালেহ, মেহরাব জুনিয়র, মমিনুল হক সৌরভ, ফয়সাল হোসেন ডিকেন্স, আফতাব আহমেদ, সোহাগ গাজী, আরাফাত সানি, মোশাররফ হোসেন রুবেল, নাজমুল ইসলাম অপু, নুর হোসেন মুন্না, এনামুল হক জুনিয়র, রবিউল ইসলাম শিবলু, মুক্তার আলী, সৈয়দ রাসেল, মোহাম্মদ আল আমীন, মাহবুবুল আলম রবিন, ডলার মাহমুদ, মোহাম্মদ শরীফ, আরাফাত সালাউদ্দিন, জিয়াউর জিয়া, ধীমান ঘোষ, শুভগত হোম, সামসুর রহমান শুভ, আলাউদ্দিন বাবু, এনামুল হক বিজয়, রনি তালুকদার, নাফিস ইকবাল, অভিষেক মিত্র, সৌম্য সরকার, নাসির উদ্দিন ফারুক, মাইশুকুর রহমান রিয়েল, ফজলে রাবি্ব, মার্শাল আইয়ুব, আবুল বাশার, তাসামুল হক, তানভীর হায়দার, সাকলাইন সজীব, সানজামুল ইসলাম, শাকের আহমেদ, মুরাদ খান, সাগির হোসেন পাভেল, কামরুল ইসলাম রাবি্ব, দেলোয়ার হোসেন, তাপস বৈশ্য, শুভাশিষ রায়, কাজী কামরুল, তানজিম আহমেদ, আবুল হোসেন রাজু, জুবায়ের আহমেদ, ইজাজ আহমেদ, ইমতিয়াজ হোসেন তান্না, শাহাজাদা, শাহীন হোসেন, আরিফুল হক, মাহবুবল করিম মিঠু, রেজাউল করিম রাজীব এবং আবু জাহেদ রাহি।[/বাংলা]

Shamokal (http://www.samakal.com.bd/details.php?news=18&action=main&menu_type=&option=single&news_id=225445&pub_no=929&type=)

AsifTheManRahman
January 11, 2012, 04:47 PM
Yeah, the money situation for local players doesn't make any sense.

TigerEz
January 11, 2012, 05:11 PM
Exactly. I hope all the head coach will be foreign and Assistant coach will be from bd. that way our coaches can learn too. :)

Khled mashud pilot is the head coach for rajshahi.....saw it in rajshahi warriors page

http://en.wikipedia.org/wiki/Rajshahi_Warriors

Murad
January 11, 2012, 05:16 PM

[বাংলা]“প্রধান কোচ হিসেবে তারা বিদেশি কাউকে নিয়োগ দিতে পারেন। তবে পাশাপাশি স্থানীয় কোচও রাখতে হবে তাদের। এছাড়া ফিজিও, মিডিয়া ম্যানেজারও নিয়োগ দিতে হবে,” যোগ করেন তিনি।
[/বাংলা]
Read Awlas post.

AMD128
January 11, 2012, 05:20 PM
Khled mashud pilot is the head coach for rajshahi.....saw it in rajshahi warriors page

http://en.wikipedia.org/wiki/Rajshahi_Warriors

Bah bah! Wikipedia page o khule felse. Hope they open up their official Facebook & Twitter account too. :-p

Zeeshan
January 11, 2012, 10:47 PM
lokkhon? really? :smh:

riajul
January 11, 2012, 10:57 PM
Sylhet franchise targets Wasim Akram as Coach.
source: The daily Star

Rifat H
January 11, 2012, 11:48 PM
^ I heard that on NTV too. It will be very good if happens

Razi
January 12, 2012, 02:00 AM
Probable foreign players likely to be up for the auction:

Australia: Shaun Tait, Shane Warne, Adam Gilchrist, Mathew Hayden, Aaron Finch and Stuart MacGill.

India: Rahul Dravid, Sourav Ganguly, VVS Laxman, Yousuf Pathan, Irfan Pathan, Monoj Tiwary, Iqbal Abdullah and Laxmipathy Balaji.

South Africa: Herschelle Gibbs, Andrew Hall, Claude Henderson and Lance Klusener.

Pakistan: Shahid Afridi, Abdul Razzaq, Shoaib Malik, Kamran Akmal, Rana Naved-ul-Hasan, Mohammad Sami, Imran Nazir, Taufeeq Umar, Sohail Tanvir, Wahab Riaz and Danish Kaneria.

England: Matt Prior, James Anderson, James Tredwell, Peter Trego and James Foster.

West Indies: Chris Gayle, Kieron Pollard, Fidel Edwards, Dwayne Bravo, Dwayne Smith, Tino Best, Sulieman Benn, Jerome Taylor and Shivnarine Chanderpaul.

Sri Lanka: Tillakaratne Dilshan, Muttiah Muralitharan, Sanath Jayasuriya, Chamara Kapugedera, Jehan Mubarak, Chamara Silva, Ajantha Mendis, Farveez Maharoof and Kaushalya Weeraratne.

New Zealand: Lou Vincent and Andre Adams.

Zimbabwe: Elton Chigumbura and Hamilton Masakadza.

Ireland: Niall O'Brien.

nakedzero
January 12, 2012, 02:21 AM
Probable foreign players likely to be up for the auction:

Australia: Shaun Tait, Shane Warne, Adam Gilchrist, Mathew Hayden, Aaron Finch and Stuart MacGill.

India: Rahul Dravid, Sourav Ganguly, VVS Laxman, Yousuf Pathan, Irfan Pathan, Monoj Tiwary, Iqbal Abdullah and Laxmipathy Balaji.

South Africa: Herschelle Gibbs, Andrew Hall, Claude Henderson and Lance Klusener.

Pakistan: Shahid Afridi, Abdul Razzaq, Shoaib Malik, Kamran Akmal, Rana Naved-ul-Hasan, Mohammad Sami, Imran Nazir, Taufeeq Umar, Sohail Tanvir, Wahab Riaz and Danish Kaneria.

England: Matt Prior, James Anderson, James Tredwell, Peter Trego and James Foster.

West Indies: Chris Gayle, Kieron Pollard, Fidel Edwards, Dwayne Bravo, Dwayne Smith, Tino Best, Sulieman Benn, Jerome Taylor and Shivnarine Chanderpaul.

Sri Lanka: Tillakaratne Dilshan, Muttiah Muralitharan, Sanath Jayasuriya, Chamara Kapugedera, Jehan Mubarak, Chamara Silva, Ajantha Mendis, Farveez Maharoof and Kaushalya Weeraratne.

New Zealand: Lou Vincent and Andre Adams.

Zimbabwe: Elton Chigumbura and Hamilton Masakadza.

Ireland: Niall O'Brien.

Could you please share the source Brother? Thanks.

Night_wolf
January 12, 2012, 03:56 AM
Chitagong tigers..rajshahi warriors..really is this the best they can come up with?..NCLt20 had better names

Rabz
January 12, 2012, 04:30 AM
Sylhet franchise targets Wasim Akram as Coach.
source: The daily Star

Then, they should call themselves Sylhet Sellers !!
Would sell No balls and wins.

Razi
January 12, 2012, 05:01 AM
Could you please share the source Brother? Thanks.

There is no specific source bro, this is just a probable list of top foreign cricketers who are likely to be in the final 80 among some 150 odd players who signed for BPL auction, as we saw in various newspapers that except the Indian players (who will be confirmed after India announce their ODI squad on Jan 15th) almost all the other names there have signed the agreement for the auction.

nakedzero
January 12, 2012, 05:13 AM
There is no specific source bro, this is just a probable list of top foreign cricketers who are likely to be in the final 80 among some 150 odd players who signed for BPL auction, as we saw in various newspapers that except the Indian players (who will be confirmed after India announce their ODI squad on Jan 15th) almost all the other names there have signed the agreement for the auction.

Still I think your post is very informative. Thanks for the post and your reply :up:

ahnaf
January 12, 2012, 07:08 AM
Dhaka Gladiators..

roman
January 12, 2012, 11:03 AM
http://www.banglanews24.com/detailsnews.php?nssl=ccb5f8b3e4334cba3ba8a7e81f09e ed9&nttl=1201201281013

[বাংলা] <H1>গেম অনকেও টাকা ধার দেয় বিসিবি!

<HR style="BORDER-BOTTOM: #d6d6d6 1px solid; BORDER-LEFT: #d6d6d6 1px solid; BORDER-TOP: #d6d6d6 1px solid; BORDER-RIGHT: #d6d6d6 1px solid" color=#ffffff width="100%">স্পোর্টস করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্ট ফোর.কম
<TABLE border=0 cellSpacing=0 cellPadding=5 align=right><TBODY><TR><TD>http://www.banglanews24.com/images/imgAll/2012January/SM/Bangladesh-Cricket-Board-sm20120112184519.gif </TD></TR></TBODY></TABLE>

ঢাকা: সাড়ে তিন’শ কোটি টাকার পুরোটাই আসবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ‘বিপিএল’ আয়োজনের স্বত্ব বিক্রি থেকে। আরও আছে, ছয় বছর ঠিকঠাক বিপিএল চালাতে পারলে অতিরিক্ত মুনাফা থেকে ফুলেফেঁপে উঠবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র কোষাগার!

অভাব অনুযোগ থাকবে না বিসিবি পরিবারের সদস্যদের মধ্যে। অন্তত টাকার অভাবে কোন খেলা আটকাবে না। সবকিছু স্বপ্নের মতো। স্বপ্নের বীজ বিসিবি কর্তাদের মনে ছিটিয়েছে ভারতীয় প্রতিষ্ঠান গেম অন স্পোর্টস ম্যানেজমেন্ট। যাদের কাছে বিপিএল আয়োজনের স্বত্ব বেঁচে দেওয়া হয়েছে।

ভারতীয় প্রতিষ্ঠান গেম অন স্পোর্টস ম্যানেজমেন্টের সঙ্গে চুক্তিও করে ফেলেছে বিসিবি। চুক্তির শর্ত মতে দুই বছরের ব্যাংক গ্যারান্টিও পেয়েছে। যদিও প্রথম বছরের জন্য প্রাপ্য মূলধন হাতে পায়নি। খেলা শুরুর আগে নিশ্চয়ই দিয়ে দেবে। এনিয়ে বিপিএল গভর্নিং কাউন্সিলের কর্মকর্তাদের মনে বিন্দুমাত্র সংশয় বা সন্দেহ নেই। অতএব গেম অন স্পোর্টস ম্যানেজমেন্টের সঙ্গে বিসিবির বন্ধুত্ব জমে গেছে। সম্পর্কটা এত বেশি গাঢ় হয়েছে, বিসিবি তাদেরকে ধারকজ্জ দিতেও দ্বিধা করছে না। বিসিবির কোষাগার থেকে দেড় কোটি টাকা ধার নিয়েছে গেম অন স্পোর্টস ম্যানেজমেন্ট। যদিও তাদের কাছ থেকে এখন পর্যন্ত ফুটো পয়সাও পায়নি বিসিবি!

গেম অন স্পোর্টস ম্যানেজমেন্টকে টাকা ধার দেওয়া নিয়ে মহাবিপদে পড়েছিলেন বিসিবি সদ্য প্রয়াত সিইও মঞ্জুর আহমেদ। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন,‘বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যরা সিইও’কে চাপ দিয়েছেন গেম অনকে টাকা ধার দেওয়ার জন্য। বিপিএল বিরোধী বিসিবি পরিচালকরা সিইও’কে চাপ দিয়েছেন টাকা না দেওয়ার জন্য। উভয় শঙ্কটে পড়ে শেষপর্যন্ত উচ্চ রক্ত চাপ নিয়ে সোমবার বাসায় ফিরেছিলেন মঞ্জুর আহমেদ।’

গেম অন স্পোর্টস ম্যানেজমেন্ট বিসিবির কাছ থেকে টাকা ধার পেয়েছে। হয়তো আরও পাবে। বিসিবি সভাপতি আ হ ম মোস্তফা কামাল নিজের মুখে তা স্বীকারও করেছেন,‘গেম অনের সঙ্গে আমাদেরকে মিলেমিশে বিপিএল সফল করতে হবে। বিভিন্ন অনুষ্ঠান করতে তাদের অনেক টাকা খরচ হচ্ছে। আমাদের কাছ থেকে তাই ধারে টাকা নিয়েছে। ফেরত দেওয়া শর্তে আমরা টাকা দিয়েছি।’

প্রাসঙ্গিক প্রশ্ন করা হয়েছিলো যাদের কাছ থেকে এখনও কোন নগদ অর্থ পাওয়া যায়নি তাদেরকে টাকা ধার দেওয়া কতটা যৌক্তিক? মোস্তফা কামাল উত্তর দিয়েছেন,‘তারা তো আমাদেরকে ব্যাংক গ্যারান্টি দিয়েছে। এছাড়া বিপিএল সফল করতে হলে আমাদেরকেও খরচ করতে হবে। তারা একা করলে তো হবে না! আর প্রথম বছরের চুক্তির টাকাও দিয়ে দেবে। আমরা এখনও ব্যাংক একাউন্ট খুলিনি। তাই দেরি হচ্ছে!’

সত্যিই সেলুকাস, বিচিত্র যুক্তি বিসিবি সভাপতির! যাদের কাছ থেকে এখনও কিছু পায়নি তাদেরকে ধার দিয়ে উপকার করছে। গেম অন স্পোর্টস ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন গাঙ্গুলী জানিয়েছেন, ধারের টাকা শোধও করে দিয়েছেন,‘বাংলাদেশ তো অনেক কিছু করতে পারি না আমরা। ব্যাংক অ্যাকাউন্ট খুলতে অসুবিধে। তাই বিসিবি থেকে আমাদেরকে ধার নিতে হয়েছে। টাকা শোধও করে দিয়েছি।’

ছয় বছর আগে জাতীয় দলের খেলা সম্প্রচারের টিভি স্বত্ব বিক্রি করে এমনি ভাবে চার’শ কোটি টাকা মুনাফা করার স্বপ্নে বিভোর ছিলো বিসিবি। ভারতের আরেকটি প্রতিষ্ঠান নিম্বাস স্পোর্টস লিমিটেডের সঙ্গে চুক্তি হয়েছিলো। চুক্তি শেষ হওয়ার সময় হয়ে গেলেও বিসিবি তাদের কাছ থেকে পেয়েছে অল্পই। চুক্তির অর্থ থেকে নিম্বাসকে ‘প্রডাকশন কস্ট’ বাবদ দিতে হয়েছে ২০ মিলিয়ন মার্কিন ডলার। মন্দাপরিস্থিতির কারণে ছাড় দেওয়ার পরেও বিসিবির হিসেবে এখনও নিম্বাসের কাছে এক’শ কোটি টাকা পাওয়া যাবে। আইনি লড়াইয়ে নামার উদ্যোগ নিয়েও দোটানায় আছে বিসিবি। হয়তো বাকি টাকা না দিয়েই এই এপ্রিলে শেষ হবে বহুল আলোচিত নিম্বাস চুক্তি। শেষপর্যন্ত বিপিএলের সোনালী স্বপ্ন স্বপ্নই থেকে না যায়।

[/বাংলা]
</H1>

nakedzero
January 12, 2012, 11:10 AM
[বাংলা]বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম আসরে নিলামের জন্য দেশি ও বিদেশি ক্রিকেটারদের তালিকা চূড়ান্ত করেছে বিপিএল গর্ভনিং কমিটি। অবশ্য এখনো ভারতীয় ক্রিকেটাদের নাম এতে অন্তর্ভূক্ত হয়নি। শ্রীঘ্রই তাদের তালিকা প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে।

দেশি ক্রিকেটারদের ক্ষেত্রে ‘এ’ শ্রেণীর ন্যূনতম মূল্য ৪৫ হাজার ডলার, ‘বি’ শ্রেণীর ৩০ হাজার ডলার ও ‘সি’ শ্রেণীর ২০ হাজার ডলার। ‘এ’ শ্রেণীতে ৬ জন, ‘বি’ শ্রেণীতে ১২ ও ‘সি’ শ্রেণীতে ৬৪ জন খেলোয়াড়ের নাম ঘোষণা করা হয়েছে।

আর বিদেশি ক্রিকেটারদের ক্ষেত্রে ‘এ’ শ্রেণীর ক্রিকেটারদের ন্যূনতম মূল্য ১ লাখ ডলার। ‘বি’ শ্রেণীর ৫০ হাজার ডলার ও ‘সি’ শ্রেণীর ২৫ হাজার ডলার। ‘এ’ শ্রেণীতে ১৭, ‘বি’ শ্রেণীতে ২৮ ও ‘সি’ শ্রেণীতে ৪৪ জনের তালিকা প্রকাশ করা হয়েছে।

আইকন ক্রিকেটার: মোহাম্মদ আশরাফুল, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, অলক কাপালী ও শাহরিয়ার নাফীস।

দেশি ‘এ’ শ্রেণী: মাহমুদুল্লাহ রিয়াদ, আব্দুর রাজ্জাক, নাসির হোসেন, জুনায়েদ সিদ্দিক, ইমরুল কায়েস ও মাশরাফি বিন মর্তুজা।

দেশি ‘বি’ শ্রেণী: নাজিমউদ্দিন, রকিবুল হাসান, ইলিয়াস সানি, সোহরাওয়ার্দী হাসান, রুবেল হোসেন, শফিউল ইসলাম, নাজমুল হোসেন, ফরহাদ রেজা, মোহাম্মদ মিথুন, জহুরুল ইসলাম অমি, শাহাদাত হোসেন ও নাঈম ইসলাম।

দেশি ‘সি’ শ্রেণী: তুষার ইমরান, নাদীফ চৌধুরী, নাজমুল হোসেন মিলন, ফরহাদ হোসেন, আসিফ আহমেদ রাতুল, সাব্বির রহমান, মাহমুদুল হাসান, রাজিন সালেহ, মেহরাব হোসেন জুনিয়র, মুমিনুল হক, ফয়সাল হোসেন, আফতাব আহমেদ, সোহাগ গাজী, আরাফাত সানি, মোশারফ হোসেন রুবেল, নাজমুল হোসেন অপু, নূর হোসেন মুন্না, এনামুল হক জুনিয়র, রবিউল ইসলাম শিবলু, মুক্তার আলী, সৈয়দ রাসেল, আল-আমিন, মাহবুবুল আলম, ডলার মাহমুদ, মোহাম্মদ শরীফ, আরাফাত সালাউদ্দিন, জিয়াউর রহমান, ধীমান ঘোষ, শুভাগত হোম চৌধুরী, শামসুর রহমান, আলাউদ্দিন বাবু, আনামুল হক বিজয়, রনি তালুকদার, নাফিস ইকবাল, অভিষেক মিত্র, সৌম্য সরকার, নাসিরুদ্দিন ফারুক, মাইশুকুর রহমান, ফজলে রাব্বি, মার্শাল আইয়ুব, আবুল বাশার, তাসামুল হক, তানভির হায়দার, সাকলায়েন সজীব, সানজামুল ইসলাম, শাকের আহমেদ, মুরাদ খান, সগির হোসেন পাভেল, কামরুল ইসলাম রাব্বি, দেলোয়ার হোসেন, তাপস বৈশ্য, শুভাশীষ রায়, কাজী কামরুল, তাজিন আহমেদ, আবুল হাসান রাজু, যুবায়ের আহমেদ, ইজাজ আহমেদ, ইমতিয়াজ হোসেন তান্না, মোহাম্মদ শাহজাদা, শাহিন হোসেন, আরিফুল হক, মাহবুবুল করিম মিঠু, রেজাউল করিম রাজিব ও আবু জাহেদ রাহি।

বিদেশি ‘এ’ শ্রেণী: কাইরন পোলার্ড, ডোয়াইন ব্র্যাভো, মারলন স্যামুয়েলস, রামনরেশ সারওয়ান, কেমার রোচ, জেরোম টেলর, ম্যাট প্রায়র, আব্দুল রাজ্জাক, স্কট স্টাইরিস, শোয়েব মালিক, চামিন্দা ভাস, মুত্তিয়া মুরালিধরন, ড্রিক ন্যানেস, হার্শেল গিবস, অজন্তা মেন্ডিস, আজহার মেহমুদ ও শহিদ আফ্রিদি।

বিদেশি ‘বি’ শ্রেণী: সুলেমান বেন, লিওনেল বাকের, সনাথ জয়াসুরিয়া, লু ভিনসেন্ট, জেমস ট্রেডওয়েল, নিল ও’ব্রায়েন, দিনেশ রামদিন, দানিশ কানেরিয়া, ফিদেল এডওয়ার্ডস, গ্রাহাম অনিয়নস, টি কান্দাম্বে, জেমস ফস্টার, কামরান আকমল, পিটার ট্রেগো, রানা নাভিদ উল হাসান, ইয়ান ব্লেকওয়েল, সাজিদ মেহমুদ, তৌফিক ওমর, ডোয়াইন স্মিথ, ইয়াসির আরাফাত, আন্দ্রে নেইল, হ্যামিল্টন মাসাকাদজা, রাজা হামান, অ্যন্ড্রু হল, এল্টন চিগুম্বুরা, গ্যারাইন্ট জোন্স, গ্যারি কেডি ও ব্র্যাড হগ।

বিদেশি ‘সি’ শ্রেণী: নিকিতা মিলার, কেভন কুপার, ব্র“স ক্রুগার, হামিশ মার্শাল, আন্দ্রে এডামস, ইরফান আহমেদ, ফ্রেডি ক্লুকার, আলেক্সি কারভেজি, ড্যারেন ইয়ান স্টিভেন, গ্যারি øাইনাম, ইমরান নাজির, আদনান আকমল, জেমস হিল্ডার্থ, লিওনেল সিমন্স, মোহাম্মদ সামি, ক্রিস স্কোফিল্ড, রিকি ওয়েসেলস, রিজওয়ান চিমা, শিবনারায়ন চন্দরপল, টিনো বেস্ট, জ্যাসন রয়, অ্যারন ফিঞ্চ, জশুয়া কব, নাসির জামশেদ, হামিদ হাসান, জোহান মাইব্রফ, ক্রিস সিম্পসন, শেন ইরভিন, ক্লড হেন্ডারসন, গ্রাহাম ম্যানুউ, রায়ান ক্যাম্পবেল, সিমন জোন্স, স্কট ব্রথউইক, টমাস ওডোয়ো, সাকিব আলী, জিহান মুবারক, ফারভেজ মাহরুফ, দিলহারা ফার্নান্দো, চামারা সিলভা, কৌশল্য বীরারতেœ, নুয়ান জয়সা, মোহাম্মদ নবী, খুররম সাজিদ ও ইয়াসির হামিদ। [/বাংলা]

SOURCE (http://cricket.bdnews24.com/bangla/details.php?id=182756&cid=26)

nakedzero
January 12, 2012, 11:15 AM
[বাংলা]বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টির ক্রিকেটে জাগরণ তুলতে বিচ কনসার্টের আয়োজন করতে যাচ্ছে বিসিবি। কক্সবাজার সৈকতে শুক্রবার বিকেলে মহাধুমধাম করে কনসার্ট হবে।

এরই মধ্যে বিসিবি পরিচালকগণ, অ্যাকাউন্ট বিভাগের সদস্যগণ, ছয় ফ্রেঞ্চাইজি প্রতিষ্ঠানের প্রতিনিধি-বহরসহ ব্যবস্থাপনায় নিযুক্ত গেম অন স্পোর্টস ম্যানেজমেন্টের সদস্যরা কক্সবাজারে অবস্থান করছেন। আয়োজনের সব প্রস্তুতিই প্রায় সম্পন্ন হয়ে গেছে।

বিপিএল গভর্নিং কাউন্সিলে চেয়ারম্যান গাজী আশরাফ হোসেন লিপু কক্সবাজার লাবনী পয়েন্টের কনসার্টের নাম দিয়েছেন, ‘বিপিএল টি-টোয়েন্টি বিচ কনসার্ট’।

শুক্রবারের কনসার্টে সঙ্গীত পরিবেশনে ভারতের শ্রেয়া ঘোষালের সঙ্গে অমিত পালকেও দেখা যেতে পারে। সবকিছু ঠিক থাকলে বাংলাদেশের জেমস, নির্বাচিতা, রিঙ্কু, নিশিতা, ইমরান গান পরিবেশন করবেন।

বিপিএল গভর্নিং কাউন্সিল থেকে জানানো হয়, চ্যানেল নাইন অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে। বিকেল চারটায় অনুষ্ঠান শুরু হয়ে শেষ হবে রাত নয়টায়। গানবাজনা শেষে ছয় মিনিট আতশবাজি পুড়িয়ে বর্ণীল করে তোলা হবে দরিয়ার সৈকতের আকাশ। কর্পোরেট সোসাল রেসপন্সিবলিটি (সিআরএস)’র অংশ হিসেবে ওই দিন সকালে কক্সবাজার সৈকত পরিচ্ছন্ন কাজে দেড়’শ থেকে দুই’শ কর্মী অংশগ্রহণ করবে। পরিচ্ছন্ন কাজে সহযোগিতা করবে হিমালয় বিজয়ী মুসা ইব্রাহিমের সংগঠন নর্থ আলপাইনের কর্মীরা।

সমুদ্র সৈকতে কনসার্ট আয়োজনের কারণ সম্পর্কে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর বাংলানিউজকে বলেন,‘কক্সবাজারে এখন দেশের লাখ লাখ পর্যটক ভিড় করছে। এই সময় একটি কনসার্ট করলে তাদের মাধ্যমে বিপিএল প্রচার পাবে। সেজন্যই এখানে কনসার্টের আয়োজন।’[/বাংলা]

SOURCE (http://www.banglanews24.com/detailsnews.php?nssl=c336da886ae0bddf975a69653840f 1dd&nttl=1201201281042)

mufi_02
January 12, 2012, 11:16 AM
Looks like a fair categorization of domestic players. Nasir Hossain is in A grade while Shuvagoto is in C. But they both debuted together at the Zim series. One seized the moment and the other terribly lost it.

nakedzero
January 12, 2012, 11:16 AM
[বাংলা]সাড়ে তিন’শ কোটি টাকার পুরোটাই আসবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ‘বিপিএল’ আয়োজনের স্বত্ব বিক্রি থেকে। আরও আছে, ছয় বছর ঠিকঠাক বিপিএল চালাতে পারলে অতিরিক্ত মুনাফা থেকে ফুলেফেঁপে উঠবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র কোষাগার!

অভাব অনুযোগ থাকবে না বিসিবি পরিবারের সদস্যদের মধ্যে। অন্তত টাকার অভাবে কোন খেলা আটকাবে না। সবকিছু স্বপ্নের মতো। স্বপ্নের বীজ বিসিবি কর্তাদের মনে ছিটিয়েছে ভারতীয় প্রতিষ্ঠান গেম অন স্পোর্টস ম্যানেজমেন্ট। যাদের কাছে বিপিএল আয়োজনের স্বত্ব বেঁচে দেওয়া হয়েছে।

ভারতীয় প্রতিষ্ঠান গেম অন স্পোর্টস ম্যানেজমেন্টের সঙ্গে চুক্তিও করে ফেলেছে বিসিবি। চুক্তির শর্ত মতে দুই বছরের ব্যাংক গ্যারান্টিও পেয়েছে। যদিও প্রথম বছরের জন্য প্রাপ্য মূলধন হাতে পায়নি। খেলা শুরুর আগে নিশ্চয়ই দিয়ে দেবে। এনিয়ে বিপিএল গভর্নিং কাউন্সিলের কর্মকর্তাদের মনে বিন্দুমাত্র সংশয় বা সন্দেহ নেই। অতএব গেম অন স্পোর্টস ম্যানেজমেন্টের সঙ্গে বিসিবির বন্ধুত্ব জমে গেছে। সম্পর্কটা এত বেশি গাঢ় হয়েছে, বিসিবি তাদেরকে ধারকজ্জ দিতেও দ্বিধা করছে না। বিসিবির কোষাগার থেকে দেড় কোটি টাকা ধার নিয়েছে গেম অন স্পোর্টস ম্যানেজমেন্ট। যদিও তাদের কাছ থেকে এখন পর্যন্ত ফুটো পয়সাও পায়নি বিসিবি!

গেম অন স্পোর্টস ম্যানেজমেন্টকে টাকা ধার দেওয়া নিয়ে মহাবিপদে পড়েছিলেন বিসিবি সদ্য প্রয়াত সিইও মঞ্জুর আহমেদ। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন,‘বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যরা সিইও’কে চাপ দিয়েছেন গেম অনকে টাকা ধার দেওয়ার জন্য। বিপিএল বিরোধী বিসিবি পরিচালকরা সিইও’কে চাপ দিয়েছেন টাকা না দেওয়ার জন্য। উভয় শঙ্কটে পড়ে শেষপর্যন্ত উচ্চ রক্ত চাপ নিয়ে সোমবার বাসায় ফিরেছিলেন মঞ্জুর আহমেদ।’

গেম অন স্পোর্টস ম্যানেজমেন্ট বিসিবির কাছ থেকে টাকা ধার পেয়েছে। হয়তো আরও পাবে। বিসিবি সভাপতি আ হ ম মোস্তফা কামাল নিজের মুখে তা স্বীকারও করেছেন,‘গেম অনের সঙ্গে আমাদেরকে মিলেমিশে বিপিএল সফল করতে হবে। বিভিন্ন অনুষ্ঠান করতে তাদের অনেক টাকা খরচ হচ্ছে। আমাদের কাছ থেকে তাই ধারে টাকা নিয়েছে। ফেরত দেওয়া শর্তে আমরা টাকা দিয়েছি।’

প্রাসঙ্গিক প্রশ্ন করা হয়েছিলো যাদের কাছ থেকে এখনও কোন নগদ অর্থ পাওয়া যায়নি তাদেরকে টাকা ধার দেওয়া কতটা যৌক্তিক? মোস্তফা কামাল উত্তর দিয়েছেন,‘তারা তো আমাদেরকে ব্যাংক গ্যারান্টি দিয়েছে। এছাড়া বিপিএল সফল করতে হলে আমাদেরকেও খরচ করতে হবে। তারা একা করলে তো হবে না! আর প্রথম বছরের চুক্তির টাকাও দিয়ে দেবে। আমরা এখনও ব্যাংক একাউন্ট খুলিনি। তাই দেরি হচ্ছে!’

সত্যিই সেলুকাস, বিচিত্র যুক্তি বিসিবি সভাপতির! যাদের কাছ থেকে এখনও কিছু পায়নি তাদেরকে ধার দিয়ে উপকার করছে। গেম অন স্পোর্টস ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন গাঙ্গুলী জানিয়েছেন, ধারের টাকা শোধও করে দিয়েছেন,‘বাংলাদেশ তো অনেক কিছু করতে পারি না আমরা। ব্যাংক অ্যাকাউন্ট খুলতে অসুবিধে। তাই বিসিবি থেকে আমাদেরকে ধার নিতে হয়েছে। টাকা শোধও করে দিয়েছি।’

ছয় বছর আগে জাতীয় দলের খেলা সম্প্রচারের টিভি স্বত্ব বিক্রি করে এমনি ভাবে চার’শ কোটি টাকা মুনাফা করার স্বপ্নে বিভোর ছিলো বিসিবি। ভারতের আরেকটি প্রতিষ্ঠান নিম্বাস স্পোর্টস লিমিটেডের সঙ্গে চুক্তি হয়েছিলো। চুক্তি শেষ হওয়ার সময় হয়ে গেলেও বিসিবি তাদের কাছ থেকে পেয়েছে অল্পই। চুক্তির অর্থ থেকে নিম্বাসকে ‘প্রডাকশন কস্ট’ বাবদ দিতে হয়েছে ২০ মিলিয়ন মার্কিন ডলার। মন্দাপরিস্থিতির কারণে ছাড় দেওয়ার পরেও বিসিবির হিসেবে এখনও নিম্বাসের কাছে এক’শ কোটি টাকা পাওয়া যাবে। আইনি লড়াইয়ে নামার উদ্যোগ নিয়েও দোটানায় আছে বিসিবি। হয়তো বাকি টাকা না দিয়েই এই এপ্রিলে শেষ হবে বহুল আলোচিত নিম্বাস চুক্তি। শেষপর্যন্ত বিপিএলের সোনালী স্বপ্ন স্বপ্নই থেকে না যায়।[/বাংলা]

SOURCE (http://www.banglanews24.com/detailsnews.php?nssl=ccb5f8b3e4334cba3ba8a7e81f09e ed9&nttl=1201201281013)

Night_wolf
January 12, 2012, 11:24 AM
Imrul kaedge in the A category in t20?..#lostofwords

Rifat H
January 12, 2012, 11:37 AM
^^^ So no Gyle, Gilchrist,Tait, Hyden Or warne. Also they could have approached some more NZ players like Mccullum , Tylor ,Ryder etc as they dont have any series that time. Not many exciting T20 players there :sigh:

Nadim
January 12, 2012, 01:08 PM
Seems like grade has been done based on players INT exp.

Pretty sure 95% of the players from grade A and B will do worse than Grade C players. 5% are Nasir and Rubel.

Nadim
January 12, 2012, 01:19 PM
Out of all the deshi players, excluding icon players. Nasir will the most expensive by imo.

mufi_02
January 12, 2012, 03:42 PM
You are missing something here. The players who according to you put us in "world cricket map" are icon players. The only notable exception was Mash but its because he is coming back from a long injury.

All these icon players will be paid 5% more than the most expensive player in the team. So if Murali is bought by Sylhet for $100k, Kapali will automatically make $105k.:wow::wow:

zsayeed
January 12, 2012, 03:51 PM
No one, by design, can be paid more than icon players (at least that's what I thought, is my understanding wrong?). See below please.

Daily star Dec 28 2011:
http://www.thedailystar.net/newDesign/news-details.php?nid=215963
BPL icons chosen
Sports Reporter
The six icon players for the upcoming Bangladesh Premier League (BPL) Twenty20 tournament have been selected by the BPL committee yesterday.

Bangladesh captain Mushfiqur Rahim is the icon player of Rajshahi while his predecessor Shakib Al Hasan, the number one all-rounder in ODI and Test rankings, was selected for Khulna.

Former skipper Mohammad Ashraful got the nod for Dhaka ahead of national vice-captain Mahmudullah Riyad, dashing opener Tamim Iqbal was named the icon player for Chittagong, Shahriar Nafees for Barisal and Alok Kapali for Sylhet.

“The selected icon players will be paid five percent more than the amount they will be bought for in the auction,” informed Jalal Yunus yesterday.

The six icon players will be available for six franchises for the competition which will kick off from February 10.

mufi_02
January 12, 2012, 04:11 PM
This is what I read

New Age Bangladesh
http://newagebd.com/newspaper1/sports/44799.html

Staff Correspondent

Former skipper Mohammad Ashraful is set to be the icon player of Dhaka Division in the upcoming Bangladesh Premier League Twenty20 tournament ahead of national vice-captain Mahmudullah, officials said.

Six icon players will be available for six franchises for the competition and they will be paid five percent more than the amount received by the highest paid player of each franchise.

TigerEz
January 12, 2012, 04:27 PM
Chitagong tigers..rajshahi warriors..really is this the best they can come up with?..NCLt20 had better names

i kno rite bro. i knew something would go wrong and chittagong tigers? u gotta be f..ing kidding me

AMD128
January 12, 2012, 04:33 PM
i kno rite bro. i knew something would go wrong and chittagong tigers? u gotta be f..ing kidding me

Didn't like Chittagong Tigers. Rajshahi Warriors sounds good a bit. Let's just hope they make their logo's cool & hope the rest of the team names (Sylhet,Barisal,Khulna) will be a good one.

AMD128
January 12, 2012, 04:45 PM
BPL players' list revealed

Sports Reporter

The preliminary lists of local and foreign players, who will be available for the players' auction of the Bangladesh Premier League (BPL), has been released yesterday.

The players' auction will be held on January 19.

The BPL governing body also informed that the fresh list and a list of Indian players will be announced soon.

LOCAL PLAYERS

Grade A (Base Price $45000)

Mahmudullah Riyad, Abdur Razzak, Nasir Hossain, Junaed Siddiqui, Imrul Kayes, Mashrafi Bin Mortaza.

Grade B (Base Price $30000)

Nazimuddin, Rokibul Hasan, Elias Sunny, Sohrawardi Shuvo, Rubel Hossain, Shafiul Islam, Nazmul Hossain, Forhad Reza, Mohammad Mithun, Jahurul Islam, Sahadat Hossain and Naeem Islam

Grade C (Base price $20000)

Tushar Imran, Nadif Chowdhury, Nazmul Hossain, Farhad Hossain, Shabbir Rahman, Asif Ahmed, Mahmudul Hasan, Rajin Saleh, Mehrab Hossain, Mominul Haque, Faisal Hossain, Aftab Ahmed, Shohag Gazi, Arafat Sunny, Mosharraf Hossain, Nazmul Hossain Opu, Nur Hossain, Enamul Haque, Robiul Islam, Moktar Ali, Syed Rasel, Al-Amin, Mahbubul Alam, Dollar Mahmud, Mohammad Sharif, Arafat Salahuddin, Ziaur Rahman, Dhiman Ghosh, Shuvagoto Hom, Shamsur Rahman, Alauddin Babu, Anamul Haque, Rony Talukder, Nafis Iqbal, Abishek Mitra, Soumya Sarkar, Nasir Uddin Faruque, Mysukur Rahman, Fazle Rabbi, Marshal Ayub, Abul Bashar, Tasamul Haque, Tanvir Haider, Saqlain Sajib, Sanjamul Islam, Shaker Ahmed, Murad Khan, Sahagir Hossain, Kamrul Islam, Delwar Hossain, Taposh Baysha, Shuvashish Roy, Kazi Kamrul, Tazin Ahmed, Abul Hasan, Jubair Ahmed, Ejaj Ahmed, Imtiaz Hossain, Mohammad Sahajada, Sahin Hossain, Ariful Hoque, Mahbubul Karim, Rezaul Karim and Abu Zahed Rahi.

INT'L PLAYERS

Grade A ( Base price $100,000)

Chris Gayle, Kerion Pollard, Dwayne Bravo, Marlon Samuels, Ramnaresh Sarwan, Kemar Roach, Jerome Taylor, Matt Prior, Abdur Razzaq, Scott Styris, Shoaib Malik, Chaminda Vass, Mutthiah Muralidaran, Dirk Nannes, Herschelle Gibbs, Ajantha Mendis, Azhar Mahmood and Shahid Afridi

Grade B (Base price $50,000)

Suliemann Benn, Lionel Baker, Sanath Jaysuria, Lou Vincent, James Tredwell, Nial O Brien, Dinesh Ramdin, Dinesh Kaneria, Fidel Edwards, Graham Onions, T Kandamby, James Foster, Kamran Akmal, Peter Trego, Rana Naved ul Hasan, Ian Blackwell, Sajid Mahmood, Taufiq Umar, Dwayne Smith, Yasir Arafat, Andre Nel, Hamilton Masakadza, Raza Hasan, Andrew Hall, Elton Chigumbura, Geraint Jones, Gary Keedy and Brad Hodge

Grade C (Base price $30,000)

Nikita Miller, Kevin Cooper, James Tredwell, Bruce Kruger, Hamish Marshall, Andre Adams, Irfan Ahmed, Freddie Klokker, Alexie Kervezee, Darren Ian Steven, Gerrie Snynam, Imran Nazir, Adnan Akmal, James Hilderth, Lendl Simmons, Mohhammad Sami, Chris Scofield, Riki Wessels, Rizwan A Cheema, S Chandrapaul, Tino Best, Jason Roy, Aaron Finch, Joshua Cobb, Nasir Jamshed, Hamid Hassan, Hamish Marshal, Johan Myburgh, Chris Simpson, Sene Ervine, Claude Henderson, Graham Manou, Ryan Campbell, Simon Jones, Scott Borthwick, Thomas Odoyo, Shakib Ali, Jehan Mubarak, Pervez Maharoof, Dilhara Fernando, Chamara Silva, Kaushalaya Weeraratne, Nuwan Zoysa, Muhammad Nabi, Khuram Sajid, Yasir Hamid.

The Daily Star (http://www.thedailystar.net/newDesign/news-details.php?nid=218136)

reyme
January 12, 2012, 05:00 PM
Disappointing! Very! You need 10-12 Superstars (2 per team) of T20 to make this a success.
Game On/BCB must act immediately to get some of these superstars:

Warne, Tait, Vettori, McCullum, Ryder, Dilshan, Gayle, Dravid, Pathan's, Ganguly

reyme
January 12, 2012, 05:11 PM
In order to make a high profile tournament, you need high profile players. Otherwise there wont be much money coming in from the sponsors and TV rights. BPL must learn from IPL, and secure Superstarts like Gayle, Warne, Tait, Vettori, McCullum, Pathan's, Dravid, Dilshan, Ganguly, Steyn or any superstars on the sideline. Without superstars, sponsorship will be low and it will turn into a low profile tournament. First tournamant is the most important, you need to create impression at first chance!

This is shaping up more like a T20 DPL. If Riyad makes $45K, thats like 30 Lakh Taka which he makes in DPL anyways!
And thats for 12 matches and he play prettty much same number of matches in DPL as well.

Not so smart marketing by BPL!

reyme
January 12, 2012, 05:17 PM
There is still time, maybe BCB can postone the Auction for 1 more week, and acquire as many superstarts as possible even if they are some retired, sidelined superstars, something like what ICL did.

reyme
January 12, 2012, 05:24 PM
I also think foreign player quota is too much. It should be 4 like IPL.
Afterall it is BPL. Also BD Icon players must make 5% more, which makes sense.

But extra bonus should be given to Gayle, Warne, Gilchrist, Dilshan type players
so that they agree to play.

What BPL is not realizing is spending $1M on superstars can fethch $5M extra in sponsorship money.
All T20 tournamant are sinking: ICL, SLPL, PCL (Port City). Even Big Bash is NOT doing too good.
You let this one slip a bit, this could end up being the first and last BPL.

BCB may want to think about future and invest extra cash for extra ordinary superstarts. Its not about how good they play, its about their star power that brings the sponsors and draws the crowds in.

I had high hope for BPL, I am slowly losing confidence.

nakedzero
January 13, 2012, 05:25 AM
http://www.banglanews24.com/images/imgAll/2012January/BPL-sm20120113154027.jpg

[বাংলা]বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি প্রতিযোগিতার প্রচারণার অংশ হিসেবে কক্সবাজারে মানববন্ধন ও সৈকত পরিচ্ছন্ন কর্মসূচি পালন করেছে আয়োজকরা।

শুক্রবার সকালে সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন কক্সবাজারের পুলিশ সুপার সেলিম মোঃ জাহাঙ্গীর, বিপিএল গভর্নিং কাউন্সিলে চেয়ারম্যান গাজী আশরাফ হোসেন লিপু, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন ও ফারুক। এছাড়া কর্মসূচিতে অংশগ্রহণ করেন বিপুল সংখ্যক পর্যটক ও স্থানীয় জনগণ। মানববন্ধনে নিরাপদ সমুদ্র সৈকতের দাবি জানান তারা।

মানববন্ধন শেষে হিমালয় বিজয়ী মুসা ইব্রাহিমের সংগঠন নর্থ আলপাইন ও স্থানীয় সাংস্কৃতিক সংগঠনের প্রায় ২ শতাধিক কর্মী পরিচ্ছন্ন অভিযান চালায় সৈকতে।[/বাংলা]

SOURCE (http://www.banglanews24.com/detailsnews.php?nssl=82bb6232fe921e2019c84607d7019 f71&nttl=1301201281169)

lamisa
January 13, 2012, 11:16 AM
hayden, gilchrist koi?

nakedzero
January 13, 2012, 11:24 AM
hayden, gilchrist koi?

:facepalm: Nai. Boro maap er player nai bollei hoy :(

roman
January 13, 2012, 12:29 PM
http://new.ittefaq.com.bd/news/view/68792/2012-01-14/7

[বাংলা] <H2> (http://new.ittefaq.com.bd/news/view/68792/2012-01-14/7)আইকন ক্রিকেটারদের নিয়ে বিতর্ক (http://new.ittefaq.com.bd/news/view/68792/2012-01-14/7)

লেখক: স্পোর্টস রিপোর্টার | শনি, ১৪ জানুয়ারী ২০১২, ১ মাঘ ১৪১৮

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বিদেশী ক্রিকেটারদের সাথে সামঞ্জস্য রেখে দেশীয় ক্রিকেটারদের ন্যূনতম পারিশ্রামিক নির্ধারণ হয়নি। তার উপর এখন ছয় বিভাগের আইকন ক্রিকেটারদের পূর্ব নির্ধারিত পারিশ্রমিক নিয়ে আপত্তি তুলেছে কোন কোন দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ছয় আইকন ক্রিকেটারদের ছয়টি বিভাগীয় দলের প্রতিটিতে একজন করে আইকন ক্রিকেটার রেখেছে। সেসাথে তাদের ন্যূনতম পারিশ্রমিকও নির্ধারণ করে দিয়েছে বিসিবির প্রণীত নিয়ম অনুযায়ী। একজন বিদেশী ক্রিকেটারের সর্বোচ্চ পারিশ্রমিক যা হবে তার চেয়ে আরো শতকরা ১৫ ভাগ বেশি পারিশ্রমিক দিতে হবে আইকন ক্রিকেটারদের। এই পারিশ্রমিকের বিষয়ে একমকত নয় বিভাগীয় দলের স্বত্ব কিনে নেয়া প্রতিষ্ঠানগুলোর কোন কোনটি।
সিলেট বিভাগ কিনে নেয়া প্রতিষ্ঠান ওয়াল্টন গ্রুপ আইকন ক্রিকেটারের পারিশ্রমিকের বিষয়ে জোরালো আপত্তি তুলেছে। এ প্রতিষ্ঠানের পরিচালক মিজানুর রহমান বলেন, ‘আমরা বোর্ডকে একটি চিঠি দিয়েছি, যেন আইকন ক্রিকেটারের বেঁধে দেয়া পারিশ্রমিক কমিয়ে দেয়া হয়। কেননা শহীদ আফ্রিদিকে যদি আমরা তিন কোটি টাকা দিয়ে কিনি, তাহলে আমাদের আইকন ক্রিকেটার অলোক কাপালিকে দিতে হবে তিন কোটি ১৫ লাখ টাকা। তাই আমরা বিষয়টি পুনর্বিবেচনা করার জন্য বোর্ডকে বলেছি’। বরিশাল বিভাগকে কিনে নেয়া আলিফ গ্রুপ বোর্ডকে মৌখিকভাবে জানিয়েছে, বোর্ড যা সিদ্ধান্ত নেয় সেটি তারা মেনে নিবেন। এ ব্যাপারে প্রতিষ্ঠানের পরিচালক মোহাম্মদ আজিমুল ইসলাম বলেছেন, ‘আমরা আইকন ক্রিকেটারদের পারিশ্রমিকের বিষয়ে আপত্তি তুলিনি, তবে এই বিষয়ে বোর্ড সামনে আমাদের সাথে সভা করবে। সেখানে যদি ক্রিকেটারদের পারিশ্রমিক কমিয়ে দেয়া হয়, সেটি মেনে নিব। আমাদের আসলে মূল ফোকাস থাকছে দল কিভাবে সাজানো যায়। যেমন আকরাম খানকে আমরা প্রধান সমন্বয়কারী হিসেবে নিয়েছি, সারোয়ার ইমরানকে আমরা কোচ হিসেবে ঠিক করেছি’।
সিলেট ও বরিশাল বিভাগের কর্ণধাররা আইকন ক্রিকেটারদের ব্যাপারে আপত্তি তুললেও ব্যতিক্রম রাজশাহী ও খুলনা। রাজশাহী বিভাগ কিনে নেয়া ডিজিটাল অটো কেয়ারের ব্যবস্থাপনা পরিচালক মুশফিকুর রহমান মোহন বলেছেন, ‘আমাদের তরফ থেকে কোন আপত্তি নেই’। অন্যদিকে খুলনা বিভাগের মালিকানা পাওয়া ওরিয়ন গ্রুপের জেনারেল ম্যানেজার তানভীর কামরুল ইসলাম বলেছেন, ‘আমরা জেনে-শুনে দলগুলো কিনেছি। তাহলে কেন আপত্তি থাকবে’। এ ব্যাপারে বিপিএল গভর্নিং কমিটির সম্পাদক সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর বলেন, ‘কয়েকটি প্রতিষ্ঠান আমাদের কাছে মৌখিকভাবে জানিয়েছে, কিন্তু কোন সিদ্ধান্ত নিতে হলে অবশ্যই বোর্ডসভার অনুমোদন লাগবে। আমরা তাদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নিব। আগামী ১৬ জানুয়ারি সভা রয়েছে, সেখানে চূড়ান্ত সিদ্ধান্ত নিব’।
বিপিএল দিয়ে আর্থিকভাবে ক্রিকেটাররা কতটা লাভবান হবেন তা নিয়ে সংশয় আছে। কারণ স্থানীয় ক্রিকেটারের সাথে বিদেশীদের পারিশ্রমিকের পার্থক্য অনেক বেশি। যেখানে স্থানীয় খেলোয়াড়দের ন্যূনতম পারিশ্রমিক ৪৫ হাজার ডলার, সেখানে বিদেশীদের পারিশ্রমিক এক লাখ ডলার। এমন অনেক বিদেশী ক্রিকেটার রয়েছেন, যারা এখন আন্তর্জাতিক ম্যাচ খেলেন না। এমনকি টি-টোয়েন্টি খেলার অভ্যাসও নেই। অথচ তাদেরকে বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করে দিয়েছে বিপিএল কমিটি। বিপরীতে দেশীয় প্রতিভাবান ক্রিকেটারকে ঠেলে দিয়েছে নিচের ক্যাটাগরিতে। পারিশ্রমিকের সামঞ্জস্য তো নেই, ক্যাটাগরির দিক দিয়েও স্থানীয় ক্রিকেটারদের অবহেলিত করেছে বিপিএল কমিটি।
[/বাংলা] (http://new.ittefaq.com.bd/news/view/68792/2012-01-14/7)</H2>

Habib
January 13, 2012, 01:16 PM
:facepalm: Nai. Boro maap er player nai bollei hoy :(

No wonder big companies like Beximco decided not to invest.

AMD128
January 13, 2012, 03:29 PM
You mean seriously we won't see Gilchrist,Warner & the others. :O :O

TigerEz
January 13, 2012, 06:12 PM
any of you guys have the theme song link?

nakedzero
January 13, 2012, 11:36 PM
http://www.banglanews24.com/images/imgAll/2012January/BPL-SONG-bg20120114033949.jpg

[বাংলা]বিপিএল টি-২০ বিচ কনসার্ট শুরু হওয়ার সময় ছিল শুক্রবার বিকাল ৪ টা। তবে পর্যটকসহ স্থানীয় লোকজন বিকাল ৩ টা থেকেই কক্সবাজার সমুদ্র সৈকতে জমায়াত হতে শুরু করেন। বিকাল ৪ টার আগেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারের লাবণী পয়েন্টের বেলাভূমি।

বিপিএল টি-২০ বিচ কনসার্টের মঞ্চস্থল জনসমুদ্রে পরিণত হয়। একই সঙ্গে মঞ্চকে ঘিরে বিপুল নিরাপত্তাকর্মী এবং স্বেচ্ছাসেবক অবস্থান করে। কিন্তু না; নির্ধারিত সময়ে গান শুরু হয়নি। নির্ধারিত সময়ের ২ ঘন্টা পর মঞ্চে আসেন উপস্থাপক নাবিলা ও অভিনেতা শিমুল। তারা অনুষ্ঠান মঞ্চে আমন্ত্রণ জানান নির্বাচিতাকে।

৬ টা ১৫ মিনিটে মঞ্চে আসেন নির্বাচিতা। তিনি ‘বাঁশি শুনে কি ঘরে থাকা যায়’ গানের মধ্যে দিয়ে শুরু করেন বিপিএল টি-২০ বিচ কনসার্ট। এরপর একে একে মঞ্চে আসেন ইমরান, নিশিথা ও রিংকু। প্রথম তিনজন ২টি করে এবং রিংকু তিনটি গান পরিবেশন করেন।

তারপর উপস্থাপকের আগমন মঞ্চে। উপস্থাপকের ঘোষণা মতে শুভেচ্ছা জানাতে মঞ্চে উঠেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. জয়নুল বারী, পুলিশ সুপার সেলিম মো. জাহাঙ্গীর, বিপিএল গভর্নিং কাউন্সিলে চেয়ারম্যান গাজী আশরাফ হোসেন লিপু ও বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর।

এসময় জেলা প্রশাসক মো. জয়নুল বারী দ্রুত সময়ের মধ্যে কক্সবাজারে আর্ন্তজাতিকমানের ক্রিকেট স্টেডিয়াম নিমার্ণের কাজ বাস্তবায়নের ঘোষণা দেন। এবং বিপিএল গভর্নিং কাউন্সিলে চেয়ারম্যান গাজী আশরাফ হোসেন লিপু আগামী ২০১৪ সালে টি-২০ বিশ্বকাপ ক্রিকেট আসর কক্সবাজারের উদ্বোধনের আশাবাদ ব্যক্ত করেন।

এরা সকলেই শুভেচ্ছা জানানোর পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রতিনিধিরা কক্সবাজার সমুদ্র সৈকতের নিরাপত্তার জন্য ব্যয় করতে কক্সবাজার বিচ ম্যানেজম্যান্ট কমিটির সভাপতি ও জেলা প্রশাসকের হাতে তুলে দেন ২৫ লাখ টাকা চেক।

এরপর সন্ধ্যা সোয়া ৭ টায় একে একে মঞ্চে আসেন ভারতের শিল্পী অমিত পাল, শিপ্রসাধ মায়া। তারা মঞ্চ ত্যাগের পরই দর্শকরা দেখতে পান কাঙ্খিত শিল্পী শ্রেয়া ঘোষালকে। রাত ৮ টা থেকে শ্রেয়া ঘোষালের কণ্ঠে ভিন্ন এক উন্মাদনায় মেতে উঠেন সকলেই। একের পর এক হিন্দি গানে নেচে গেয়ে দর্শকরা হারিয়ে যায় সমুদ্রের বিশালতায়। ওই বিশালতার ভেতরেই রাত ১০ টায় জেমস্ মঞ্চে উঠেন।

শ্রেয়া ঘোষাল’র দেয়া আনন্দ উচ্ছ্বাসের পর জেমস্ দর্শকদের আরও উন্মাদ করে দেন। বিপিএল টি-২০ বিচ কনসার্টকে ঘিরে সৈকতের বেলাভূমি সমবেত প্রায় দেড় লক্ষাধিক দর্শককে লাফিয়ে তুলেন তিনি। একের পর এক প্রিয় গানের সুরে মেতে উঠা দর্শক যখন বিপিএল’র জয় শ্লোগানে মুখর ঠিক তখনি আতাসবাজিতে বর্ণিল হয়ে উঠে সৈকতের আকাশ।

ওই বর্ণিল আকাশ আর সমুদ্র স্রোতের উদারতায় শেষ হয় বিপিএল টি-২০ বিচ কনসার্ট।

উল্লেখ্য, বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের প্রচারণার কর্মসূচির অংশ হিসেবে সকালে ‘নিরাপদ সমুদ্র সৈকত চাই’ এ শ্লোগানকে ধারণ করে মানববন্ধন ও সৈকত পরিচ্ছন্ন করা হয়।[/বাংলা]

SOURCE (http://www.banglanews24.com/detailsnews.php?nssl=3a702c9c5fe6cb6679ed17ba53ef7 ccf&nttl=1401201281295)

Murad
January 14, 2012, 01:21 PM
BPL T20
Questionable players' list
Sports Reporter

There is a lot of talk among the local cricketers ahead of their auction for the Bangladesh Premier League (BPL) which will be held on January 19.

National selectors alongside the BPL governing council have put together an 82-member list divided into three categories. Some of the more accomplished cricketers are expecting a huge pay day while the lesser-known ones are crossing their fingers for a lucky break.

"The BPL governing council and we, the selectors, have put a lot of thought into putting together the list. We have tried to make sure that those placed in the top two grades have a better chance of getting a team in the competition," said chief selector Akram Khan.

Though Grade A and B are largely fine, the placement of Aftab Ahmed, Shuvogoto Hom Chowdhury and Faisal Hossain is quite surprising given their style of cricket. But Akram believed that it was performance that ultimately counted.

"Looking at the statistics, you'll see that he [Aftab Ahmed] hasn't played that well in the last 2-3 years. He also hasn't scored that quickly either. The same goes for [Faisal Hossain] Dickens," said the former national captain.

But the louder outcry is from those who were left out. The likes of Iftekhar Nayeem, Mizanur Rahman, Uttam Sarkar, Talha Jubair, Nabil Samad, Monir Hossain and Tarek Aziz are not in the list and given that 20-25 cricketers will eventually be cut out, these players will miss the ride for the first season.

The inclusion of Rajin Saleh and Mohammad Sharif have also raised questions due to their style or future prospects while Avishek Mitra (one first-class game; one half-century in Premier League), Abul Bashar (91 first-class runs; 1 Premier League game) and Mohammad Shahzada (one first-class game, no Premier League games) are also strange picks.

-DS

nakedzero
January 14, 2012, 01:22 PM
[বাংলা]বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আইকন ক্রিকেটারদের পারিশ্রমিক নিয়ে আপত্তি তুলেছে ফ্রেঞ্চাইজি দলগুলো। বিপিএল গভর্নিং কাউন্সিল থেকে ঠিক করে দেওয়া পারিশ্রমিক আইকন ক্রিকেটারকে দিতে রাজি নয় তারা।

ফ্রেঞ্চাইজিরা মনে করে প্রত্যেক দলে দেশের ক্রিকেটারদের মধ্যে যে সবচেয়ে বেশি টাকা পাবে তার চেয়ে পাঁচ শতাংশ বেশি দেওয়া যেতে পারে আইকন ক্রিকেটারকে। যদিও বিপিএল গভনিং কাউন্সিল সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছিলো একজন আইকন ক্রিকেটার তার দলের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাবেন। অর্থাৎ নিলামে কেনা সবচেয়ে দামি খেলোয়াড়ের চেয়েও পাঁচ শতাংশ বেশি পারিশ্রমিক দিতে হবে আইকন ক্রিকেটারকে।

সিলেট বিভাগের স্বত্ব পাওয়া ফ্রেঞ্চাইজি ওয়ালটন এরই মধ্যে আইকন ক্রিকেটারদের পারিশ্রমিক পূনঃনির্ধারণের জন্য বিপিএল গভর্নিং কাউন্সিলকে অনুরোধ করেছে। দলটির সিইও উদয় হাকিম বাংলানিউজকে জানান,‘আমরা ১১ জানুয়ারির বৈঠকে বিপিএল গভর্নিং কাউন্সিলকে মৌখিক আপত্তি জানিয়েছি। ওনারা যদি চায় লিখিতও দিতে পারি।’

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর অবশ্য সংবাদমাধ্যমের কাছে বিষয়টি অস্বীকার করেছেন,‘আমরা কয়েকজন সাংবাদিকের কাছে বিষয়টি শুনেছি। কিন্তু ফ্রেঞ্চাইজিদের কাছ থেকে কোন অভিযোগ আসেনি। যদি কেউ যৌক্তিক কারণ দেখিয়ে লিখিত আবেদন করে তারপরেই আলোচনা হবে।’

বিদেশি ক্রিকেটারদের তুলনায় দেশের ক্রিকেটারদেরকে এমনিতেই কম পারিশ্রমিক দেওয়া হবে। একজন প্রথম সারির (এ ক্যাটাগরি) বিদেশি ক্রিকেটারের নিলাম হবে এক লাখ মার্কিন ডলারে। অথচ বাংলাদেশের এ ক্যাটাগরির ক্রিকেটারের নিলাম মূল্য ৪৫ হাজার ডলার। বিদেশের বি ক্যাটাগরি ক্রিকেটারকে ৫০ হাজার ডলার মূল্যে নিলাম করার সিদ্ধান্ত হলেও দেশের জন্য তা ৩০ হাজার ডলারে বেঁধে ফেলা হয়েছে। সি ক্যাটাগরির বিদেশি ক্রিকেটারের সর্বনিন্ম পারিশ্রমিক যেখানে ৩০ হাজার ডলার সেখানে বাংলাদেশের ক্রিকেটারদের জন্য তা হবে ২০ হাজার ডলারে।

এত বেশি বৈষম্য হওয়ায় ক্রিকেটারদের মধ্যে একধরণের অসন্তোষ দেখা দিয়েছে। যদিও নিলামের আগে এনিয়ে কোন কথা বলতে রাজি হচ্ছেন না ক্রিকেটাররা।[/বাংলা]

SOURCE (http://www.banglanews24.com/detailsnews.php?nssl=f79f86226ad3c54388f0fc63d4299 aec&nttl=1401201281494)