View Full Version : General BPL Discussion

Pages : 1 2 [3] 4 5 6 7 8 9

zsayeed
January 14, 2012, 02:57 PM
:facepalm: Nai. Boro maap er player nai bollei hoy :(

Afridi to achey - oh to ekai eksho.

BANFAN
January 14, 2012, 03:18 PM
Disappointing! Very! You need 10-12 Superstars (2 per team) of T20 to make this a success.
Game On/BCB must act immediately to get some of these superstars:

Warne, Tait, Vettori, McCullum, Ryder, Dilshan, Gayle, Dravid, Pathan's, Ganguly

Kind of money we are offering, i think we have some good players for that money. And i believe, there will be some acquisitions of stars on direct negociations after the Auction. Indian players havent yet showed up, they will join later i guess. Its not all that bad considering our standard of cricket. We shouldnt compare with IPL, they were throuwing like 1.2 millions for the stars, while we dont have that budget for the entire team. So, guys expect realistically. If the first season is successful, im sure it can only grow.

And im happy to see that BPL increased the foreign players quota to 5, whats the point of fielding one more crap BD 'C' category player in the team? After all, the standard of matches have to be higher to make it count and 30 of our players are getting a chance to play, so that should be good enough for developing our cricketers.

Infact BPL has much more high profile cricketers than ICL. So it won't be all that bad.

MohammedC
January 14, 2012, 05:13 PM
Sylhet refuses to pay Alok icon money

Walton, the owner of Bangladesh Premier League Sylhet franchise, has refused to pay their icon player Alok Kapali five per cent more than their highest paid player, said an official on Saturday.

BPL had made it mandatory for every franchise to pay five per cent more money than the highest paid player of the team for the Twenty20 tournament beginning on February 10.

All-rounder Sakib al Hasan, Tamim Iqbal, Mushfiqur Rahim, Shahriar Nafees, Alok Kapali and Mohammad Ashraful have been chosen as icons respectively for Khulna, Chittagong, Rajshahi, Barisal, Sylhet and Dhaka.

Walton said they can pay Alok five per cent more money than other local players, but this rule should not be applicable for foreign players.

Read Full (http://newagebd.com/newspaper1/sports/47040.html)

zsayeed
January 14, 2012, 05:50 PM
:mad:^ keno - sylot think they are too good for Alok? Bideshider pa chata shobhab gelo na! Bangladesh - e boshey jodi Bangalira shomman na pai, tahoiley kibhabey cholbey? And BPL has to think about it for two days? Bunch of spineless money hungry cowards... all of them BPL and Sylot and Walton !:mad:

‘We want to pay Alok five per cent more than our top local player, but not more than any foreigners,’ said Uday Hakim, media spokes person of Walton.

dash
January 14, 2012, 07:45 PM
http://www.zimcricketforums.com/viewtopic.php?f=3&t=2792

disturbing read...no wonder they are in a racial avalanche of dept...

by ZIMDOGGY » Fri Dec 30, 2011 2:52 am

doubt cremer will...he hates bangladesh, and i dont think they would have the money to change his mind

Re: Can Zim players get some exposure in BPL?
by zimfan1 » Fri Dec 30, 2011 12:36 pm

To be fair most international cricketers hate Bangladesh as a place to tour, the citys are heavily fiiled with pollution and the hotels are suposed to be poor quality and simply poverty is everywhere (far more than in Zimbabwe).

Brendan Taylor and Sean Williams (yes i know he complains about everything) have also voiced there hatred of the place but it has never stopped Taylor touring.

Zeeshan
January 14, 2012, 08:10 PM
^Yet we continue going gaga over them....and enjoy vicarious victory seeing sub-continents go down.

Zeeshan
January 14, 2012, 08:13 PM
Speaking of which I am glad to live here in US unlike other countries where they don't have a scintilla of appreciation of foreign cultures and bickers about lack of golf course.

It's like saying someone goes to Amazonian rainforest and complaints about lack of 3G connection...

And yes having lived in SA I am not just spouting out opinions.

Edit: Ok i clicked the link. They have other viewpoints too. Come'on dash! :p

nakedzero
January 14, 2012, 10:40 PM
http://eprothomalo.com/contents/2012/2012_01_15/content_zoom/2012_01_15_20_2_b.jpg

SOURCE (http://eprothomalo.com/displaypage.php?id=2012_01_15_20_2_b)

Naimul_Hd
January 14, 2012, 11:53 PM

doubt cremer will...he hates bangladesh, and i dont think they would have the money to change his mind

To be fair most international cricketers hate Bangladesh as a place to tour, the citys are heavily fiiled with pollution and the hotels are suposed to be poor quality and simply poverty is everywhere (far more than in Zimbabwe).

Brendan Taylor and Sean Williams (yes i know he complains about everything) have also voiced there hatred of the place but it has never stopped Taylor touring.

Haha, had a good laugh. They will be really lucky if any of Zimbo players get selected for BPL team.

Tiger444
January 15, 2012, 12:10 AM
A few ignorant posts there but for the most part, good sensible posts by them. Not to act like an arrogant prick or anything but the only player I see getting auctioned from Zimbabwe is Chigumbura since he's a very big hitter. It would be good if others get auctioned as it will help the Zimbabwean cricketers from a financial standpoint and also experience.

Nocturnal
January 15, 2012, 01:57 AM
Today's http://www.shamokal.com/

[বাংলা]ছাড়পত্র পেলেন ল : ক্রীড়া প্রতিবেদক
চাকরি নেওয়ার সময়ই শর্তটি দিয়ে রেখেছিলেন স্টুয়ার্ট ল। জাতীয় দলের খেলা না থাকলে তিনি বিপিএল কিংবা ওই ধরনের কোনো টুর্নামেন্টে যাবেন। সেই শর্তটি মনে করিয়ে দিয়েই ফেব্রুয়ারিতে শুরু হওয়া দেশের কোটিপতি লীগ বিপিএলের কোনো একটি দলের কোচিংয়ের দায়িত্ব নেওয়ার ইচ্ছার কথা জানিয়েছেন বোর্ডকে। 'আমরা স্টুয়ার্টের প্রস্তাবটি নীতিগতভাবে মেনে নিয়েছি। বিপিএলে তিনি যে কোনো দলের দায়িত্বই নিতে পারবেন। এতে করে বোর্ডের কোনো আপত্তি থাকবে না।' বোর্ড পরিচালক জালাল ইউনুসের কথার পরই বিপিএলে সিলেটের ফ্র্যাঞ্চাইজি ওয়ালটন স্টুয়ার্ট ল'কে পাওয়ার আগ্রহ দেখিয়েছে। 'আমরা দলের প্রধান কোচ ঠিক করে ফেলেছি। জাতীয় দলের কোচ স্টুয়ার্ট ল আমাদের দলের দায়িত্ব নিতে যাচ্ছেন। দু'এক দিনের মধ্যেই অনুষ্ঠান করে আমরা নাম ঘোষণা করব।' সিলেট ওয়ালটন ফাইটারের প্রধান নির্বাহী উদয় হাকিম ল'কে পাওয়ার ব্যাপারটি নিশ্চিত করে বললেও খোদ স্টুয়ার্ট ল জানান, তার সঙ্গে এ ব্যাপারটি নিয়ে কারও কথা হয়নি। 'বিপিএলে কোচ হওয়া নিয়ে কারও সঙ্গে আমার কথা হয়নি। আমিও অনেকের মতোই অনেক ধরনের কথা শুনছি।' সন্ধ্যা পর্যন্ত ল'র সঙ্গে আলোচনা না হলেও ওয়ালটন কর্তৃপক্ষ জানান, একজন মধ্যস্থতাকারীর মাধ্যমে আজই তার সঙ্গে কথা পাকা করে ফেলবে তারা।
জাতীয় দলের হয়ে খেলা সেই মার্চে। এশিয়া কাপের আগে মুশফিকদের নিয়ে কাজ করার আর তেমন কোনো সুযোগ নেই কোচ স্টুয়ার্ট ল'র হাতে। সে কারণেই বিপিএলে তার অংশগ্রহণে বোর্ড আপত্তি তুলবে না। যেমনটি তুলবে না ২৩ জানুয়ারি চুক্তি শেষ হয়ে যাওয়া 'এ' দলের কোচ স্টুয়ার্ট বার্নেসকে নিয়ে। সে কারণেই আজ চট্টগ্রাম ফ্র্যাঞ্চাইজি তাদের প্রধান কোচ হওয়া নিয়ে আলোচনা করবে বার্নেসের সঙ্গে। 'একটি ফ্র্যাঞ্চাইজি আমার সঙ্গে বসতে চেয়েছে। তবে তাদের নামটি বলা যাচ্ছে না।' বার্নেস না বললেও বিপিএল সূত্রের খবর চট্টগ্রামই আগ্রহ দেখিয়েছে তাকে ঘিরে। যেমনটি ঢাকা ফ্র্যাঞ্চাইজি প্রায় পাকা কথা বলে রেখেছেন বাংলাদেশের সাবেক বোলিং কোচ ইয়ান পন্টের সঙ্গে।
বিদেশি কোচের ব্যাপারে আগ্রহ রয়েছে আরও একটি ফ্র্যাঞ্চাইজির। একটি দল এরই মধ্যে জেমি সিডন্সের সঙ্গেও যোগাযোগ করেছে; কিন্তু গতকাল জেমি জানিয়ে দিয়েছেন, এ বছরের জন্য নয়, বিপিএলের আগামী আসর থেকে কাজ করার সুযোগ হবে। এ মুহূর্তে বিপিএলের প্রতিটি দলই কোচ নিয়োগের ব্যাপারটি এগিয়ে রাখছেন। আজ প্রতিটি ফ্র্যাঞ্চাইজি তাদের দলের নাম ও লোগো চূড়ান্ত করে বিপিএল গভর্নিং কাউন্সিলে জমা দেবেন। সিলেটের নাম ঠিক করা হয়েছে_ 'সিলেট ওয়ালটন ফাইটার'। নাম ঠিক হলেও দলের আইকন ক্রিকেটার অলক কাপালির পারিশ্রমিক নিয়ে ফ্র্যাঞ্চাইজিটি আপত্তি তুলেছে। দেশি ক্রিকেটারদের চেয়ে ৫ শতাংশ বেশি সম্মানী তারা কাপালিকে দিতে চাচ্ছে। কিন্তু বিপিএল গভর্নিং কাউন্সিলের নিয়ম অনুযায়ী দেশি-বিদেশি দলের যে কোনো ক্রিকেটারের চেয়ে ৫ শতাংশ বেশি পারিশ্রমিক দিতে হবে আইকন ক্রিকেটারদের।
আইকন ক্রিকেটারের পারিশ্রমিকের ব্যাপারটি ঝুলে থাকলেও বাকি সব ব্যাপারে বেশ এগিয়ে সিলেট ওয়ালটন ফাইটার। দলের ক্রিকেটীয় উপদেষ্টা হিসেবে নিয়োগ দিয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় এবং সাবেক নির্বাচকপ্রধান রফিকুল আলমকে। এছাড়া সিলেট ওয়ালটন ফাইটারের দূত হিসেবে মডেল নীরব, শাকিরা, ইমন আর পিয়াসকে নির্বাচিত করা হয়েছে। ম্যানেজার অপারেশন্স পদে ওয়াসিম খান আর প্রধান নির্বাহী হিসেবে উদয় হাকিমকে দায়িত্ব দেওয়া হয়েছে। [/বাংলা]

Nocturnal
January 15, 2012, 02:01 AM
as per daily bangla shamokal - BPL coaches: (probable)
S. Law - Sylhet
S. Barnes (A-team coach) - Chittagong
Ian Pont - Dhaka
J. Siddons - Next year available; not this year!

Naimul_Hd
January 15, 2012, 02:04 AM
^ good to see Law, Barnes and Ian are getting involved in BPL. I have no objection on Law's involvement in BPL as i had with his interest in IPL being Bangladeshi coach. :)

Rabz
January 15, 2012, 04:17 AM
Law in BPL actually helps us in a way.
He will get further involved with our cricket which will help him to get to know few players or watch closely about some new upcoming players.
Wish Siddons could make it this year.
Pont V Siddons would have had some extra flair as well as Law V Siddons.

AMD128
January 15, 2012, 04:53 AM
Acha is it me who is getting a hint that Sylhet franchises name is " Sylhet Walton Fighters" as mentioned on several para's in that Shamokal article. :/

AMD128
January 15, 2012, 04:57 AM

Hotels are of Poor quality? :wow:

Awla
January 15, 2012, 05:00 AM
Franchise gular naam je kon gunijonera rakhtase- only God knows. Ekta naam-o jodi valo hoito!!!

riajul
January 15, 2012, 10:29 AM
The Six names of the teams in BPL:
1) Dhaka Gladiators
2) Chittagong Tigers
3) Bengal Tigers Barisal
4) Duronto Rajshahi (the only Bengali name)
5) Walton Fighters Syllhet
6) Khulna Royal Bengal
<br />Posted via BC Mobile Edition (1)

Habib
January 15, 2012, 10:38 AM
Three team names related to tigers? BPL= Bull**** premier league.
<br />Posted via BC Mobile Edition (Opera Mobile)

AMD128
January 15, 2012, 11:28 AM
I thought Rajshahi's name is Rajshahi Warriors

Awla
January 15, 2012, 12:00 PM
Deshe ki baagh-er poriman bere gese?? Suddenly eto baagh-preeti keno?

nakedzero
January 15, 2012, 12:16 PM
[বাংলা]বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টির সবচেয়ে আকর্ষণীয় অংশ খেলোয়াড় নিলামের দিনক্ষণ ঠিক হয়ে আছে। ১৯ জানুয়ারি হোটেল রেডিসনে উৎসবমুখর পরিবেশে হবে বহুল প্রত্যাশিত নিলাম।

যতই সময় ঘনিয়ে আসছে ক্রিকেটারদের মধ্যেও উত্তেজনার ডালপালা মেলছে। বুকের ভেতরে ধুঁকপুকানিটা বাড়ছে অনাগত ভবিষ্যতের কথা ভেবে। নিলামের জন্য ক্রিকেটারদের তালিকাও প্রস্তুত করে রেখেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। দেশের ৮২ এবং বিদেশের ৯৫ জন ক্রিকেটারকে নিলামে তোলার প্রস্তুতি নেওয়া হয়েছে। ফ্রেঞ্চাইজি দলগুলো এই ক্রিকেটারদের মধ্য থেকে পছন্দের ক্রিকেটারকে বাছতেও শুরু করে দিয়েছে।

যদিও ভেতরে ভেতরে দলগুলো নিলামের অপেক্ষায় হাত গুটিয়ে বসে নেই। অনেকে নিজেদের এজেন্টও লাগিয়ে দিয়েছে ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ স্থাপনের জন্য। সেক্ষেত্রে নিলাম একধরণের আনুষ্ঠানিকতা হয়ে যেতে পারে। তারপরেও বিপিএলের মূল আকর্ষণ হিসেবে দেখা হচ্ছে ওই নিলাম পর্বকেই।

ছয় বিভাগের জন্য ছয়জন আইকন ক্রিকেটার আগে থেকে নির্ধারিত হওয়ায় তাদেরকে নিলামে তোলা হবে না। বরং আইকন ক্রিকেটারদেরকে নিয়ে নিলামে অংশগ্রহণ করতে পারে ফ্রেঞ্চাইজি দলগুলো। সেরা দল বানাতে আইকন খেলোয়াড়কে কাজেও লাগাতে পারে।

নিলাম পরিচালনা করবে একটি বিদেশি প্রতিষ্ঠান ‘সাইরাস মাদান এফএম অস্ট্রেলিয়া’। তাদের সঙ্গে সবধরণের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ফেলেছে গেম অন স্পোর্টস ম্যানেজমেন্ট ও বিপিএল গভর্নিং কাউন্সিল।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল’র মতো অতটা জমজমাট না হলেও বাংলাদেশের প্রিমিয়ার লিগের নিলাম সাদামাটা হবে না। প্রতিযোগিতার প্রচারের খাতিরেই আড়ম্বর করার চেষ্টা করবে বিপিএল গভর্নিং কাউন্সিল ও গেম অন স্পোর্টস ম্যানেজমেন্ট।

অবশ্য একটা অপূর্ণতা নিয়েই নিলামে যেতে হচ্ছে বিপিএল গভর্নিং কাউন্সিলকে। ভারতের কোন ক্রিকেটারকেই নিলামে তোলা যাচ্ছে না। ইন্ডিয়ান ক্রিকেট বোর্ড (বিসিবিআই) বিপিএল’র জন্য একজন ক্রিকেটারকেও ছাড়তে রাজি হয়নি। কূটনৈতিক তৎপড়তা চালিও সফল হয়নি বিসিবি। প্রতিবেশি দেশে আইপিএল’র প্রতিদ্বন্দ্বী কোন ক্রিকেট টুর্নামেন্টের আত্মপ্রকাশ ঘটলে বিসিসিআই’র ক্রিকেট পণ্যের একচেটিয়া বাজার নষ্ট হতে পারে ভেবে এধরণের সিদ্ধান্ত নিলেও নিতে পারে তারা। বিসিবির একজন কর্মকর্তাকে এনিয়ে আক্ষেপও করতে দেখা গেলো,‘একটা বট গাছের ছায়ায় একটি ছোট গাছ হলে কি হয়। তাও হতে দেবে না ভারত। বিপিএলে তাদের প্রথম শ্রেণীর ক্রিকেটার দিলেও তো পারতো।’
গেম অন স্পোর্টস ম্যানেজমেন্ট ভারতীয় প্রতিষ্ঠান হয়েও এর কোন গতি করতে পারেনি। বিসিবির সিনিয়র সহ-সভাপতি মাহাবুবুল আনামকে নিয়েও গাজী আশরফ হোসেন লিপু, দেওয়ান শফিউল আরেফিন টুটুলের ভারত সফর শেষপর্যন্ত বৃথাই গেছে। ভারত না চাইলে বিপিএল’র পরিপূর্ণ বিকাশ নাও হতে পারে। যদিও বিসিবি সর্বান্তকরণে চেষ্টা করছে বিপিএলের আত্মপ্রকাশ সফল করতে।

এদিকে বিপিএলে জাতীয় দলের কোচিং স্টাফের সদস্যদেরকে কাজের অনুমতি দিতে যাচ্ছে বিসিবি। দলগুলোর মধ্যে পেশাদারিত্ব গড়ে তোলার লক্ষ্যেই গাজী আশরাফ হোসেন লিপুর এই চেষ্টা। [/বাংলা]

SOURCE (http://www.banglanews24.com/detailsnews.php?nssl=c0da68fc69c4e3e7436d607771289 35a&nttl=1501201281682)

TigerEz
January 15, 2012, 02:35 PM
PCB and BCCI taking wise decisions in their point of view. They does not want to send their player in a tournament where the main focus is making money than learning something. That is why they wants their player to perform in their own domestic league where they could learn something instead of just increasing bank balance.

But this is going to hurt BPL officials. If no pakistani and Indian stars could play the tournament , then no audience from India = no large indian advertisers and sponsor = no or less profit.

MohammedC
January 15, 2012, 02:42 PM
‘Tigers’ that brings in the scuffle

http://newagebd.com/newspaper1/sports/47153.html

Teams are fighting for the name "Tiger".

In my opinion no one should have been allowed since the national team is called Tigers.

reyme
January 15, 2012, 03:09 PM
I cant wait for the day when BCCI will come down to its knees.
Today they might be on top of the world, but even Roman empire collapsed.

MSM B2C
January 15, 2012, 04:15 PM
Breaking News: Stuart Law named Sylhet's Coach for The T20 Tournment.

As a fan of sylhet, I am glad he chose sylhet over IPL teams. I dont rate Staurt Law Highly but hope he can bring success to the short format!. I hope Ian Pont gets to coach a team and prove that he can bring success with his coaching instead of just yapping about who he has coached!!!.

dolcevita
January 15, 2012, 04:21 PM
Breaking News: Stuart Law named Sylhet's Coach for The T20 Tournment.

As a fan of sylhet, I am glad he chose sylhet over IPL teams. I dont rate Staurt Law Highly but hope he can bring success to the short format!. I hope Ian Pont gets to coach a team and prove that he can bring success with his coaching instead of just yapping about who he has coached!!!.

He may coach dhaka

Dhakablues
January 15, 2012, 04:55 PM
From Daily Star:

Dhaka have targeted former Tigers' bowling coach Ian Pont as their head coach while former Tigers head coach Jamie Siddons has confirmed to the Daily Star earlier this week that he will miss this season's BPL but is interested to join next year.

Dhakablues
January 15, 2012, 04:58 PM
‘Tigers’ that brings in the scuffle

http://newagebd.com/newspaper1/sports/47153.html

Teams are fighting for the name "Tiger".

In my opinion no one should have been allowed since the national team is called Tigers.

The only team that has a legitimate claim is Khulna due to the Sunderbans... But what happened to the naming contest that was going on? Was that just a hype that fizzled out?

BANFAN
January 15, 2012, 05:51 PM
as per daily bangla shamokal - BPL coaches: (probable)
S. Law - Sylhet
S. Barnes (A-team coach) - Chittagong
Ian Pont - Dhaka
J. Siddons - Next year available; not this year!

Have you heard of not available people flying in for negociations????

He couldnt make a deal. That's clear.

Happy to see Law, Pont and Barnes in BPL.

zinatf
January 15, 2012, 09:40 PM
How about Khulna/Rajshahi/Barisal?? Any news??

firstlane
January 16, 2012, 02:26 AM
Edit: reserved for later!

tiger_army
January 16, 2012, 07:52 AM
Whats happening here with the team names.. It is like a joke now. How come 3 teams came up with similar names. This is so lame.

Rifat H
January 16, 2012, 08:54 AM
গেম অনের বিরুদ্ধে খেলোয়াড় ভাগিয়ে নেওয়ার অভিযোগ!
স্পোর্টস করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্ট ফোর.কম

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) আত্মপ্রকাশের আগেই বিতর্কের মধ্যে জড়িয়ে যাচ্ছে। অভিযোগ আছে বিপিএল আয়োজনের দায়িত্ব পাওয়া গেম অন স্পোর্টস ম্যানেজমেন্ট নিজেদের ছাড়া অন্য এজেন্টের বিদেশি ক্রিকেটারদের নিলামের জন্য মনোনয়ন করছে না।

খেলোয়াড় ব্যস্থাপনা প্রতিষ্ঠান স্কোয়ার্ডেল বিপিএল গভর্নিং কাউন্সিলের কাছে এই অভিযোগ করেছে। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মিনহাজ উদ্দিন খান জানিয়েছেন, বিপিএল গভর্নিং কাউন্সিল বরাবর তারা লিখিত অভিযোগও দেবেন। পাকিস্তানের ক্রিকেটার আহমেদ শেহজাদকে বিপিএল নিলামের জন্য তালিকাভুক্ত না করায় সমস্যাটা তৈরি হয়েছে। বাংলাদেশি এজেন্ট স্কোয়ার্ডেলের মাধ্যমে বিপিএল নিলামপূর্ব চুক্তিতে সাক্ষর করেন শেহজাদ। কিন্তু গেম অন স্পোর্টস ম্যানেজমেন্ট শেহজাদের নাম তালিকায় অন্তর্ভুক্ত করেনি। উল্টো শেহজাদকে প্রস্তাব দেওয়া হয় গেম অনের পরিচালক কাসতুভ লাহেরির এজেন্সির মাধ্যমে চুক্তিবদ্ধ হলে তাকে নিলামের তালিকায় নেওয়া হবে। শেষপর্যন্ত তাই হয়েছে।

যদিও গেম অন স্পোর্টস ম্যানেজমেন্টের পরিচালক কাসতুভ লাহেরি বাংলাদেশি এজেন্টের অভিযোগ অস্বীকার করেছেন,‘খেলোয়াড় ব্যবস্থাপনায় গেম অন কোন ভাবেই জড়িত নয়। আমাদের কোন এজেন্ট নেই। প্রত্যেক ক্রিকেটার আলাদা আলাদা এজেন্সির মাধ্যমে আমাদের কাছে এসেছে। বিপিএল গভর্নি কাউন্সিলকে আমরা তাদের তালিকা দিয়েছি সেগুলো থেকে ভাল ভাল ক্রিকেটারকে বাছাই করেছেন বিসিবির নির্বাচক আকমরাম খান, বাশাররা।’

লাহেরির কথা উড়িয়ে দেওয়ার নয়। বিপিএল গভর্নিং কাউন্সিল এবং নির্বাচকদের বাছাই করা বিদেশি ক্রিকেটারদেরকেই নিলামের জন্য মনোনিত করা হয়েছে। আসলে লাহেরির হাত হয়ে যে সব ক্রিকেটার আসেনি তাদেরকে বাইরে রেখে তালিকা প্রস্তুত করা হয়েছে বলে অভিযোগ করেন স্কোয়ার্ডেলের ব্যবস্থাপনা পরিচালক। তিনি বলেন,‘আমরা ২০ জন ক্রিকেটারের নাম দিয়েছিলাম। যার মধ্যে ইংলিশ কাউন্টি ক্রিকেটের পাঁচজন। বাকি ১৫ জন পাকিস্তানের। পাকিস্তান জাতীয় দলের খেলোয়াড়ও ছিলো আটজন। কিন্তু তা থেকে মাত্র একজন ইয়াসির আরাফাতকে নির্বাচন করে তারা।’

বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান গাজী আশরাফ হোসেন লিপু এ ধরণের অভিযোগের কথা স্বীকারও করেছেন,‘আমাদের কাছে অভিযোগ এসেছে। বিষয়টি যাচাই করে দেখার পরই মন্তব্য করা সম্ভব। সত্যিই তেমন কিছু হয়ে থাকলে চেষ্টা করবো তার একটা সমাধানের।’

এজেন্টগুলো খেলোয়াড় সরবরাহ করে আয় করে থাকে। লাহেরির প্রতিষ্ঠান যত বেশি খেলোয়াড় নিলামে তুলতে পারবে তত বেশি আয় হবে।

source :http://www.banglanews24.com/detailsnews.php?nssl=1b35fca23943d1d839479dc546c96 c94&nttl=1601201281887

rakib08
January 16, 2012, 12:20 PM
Chittagong soldier and Barisal Burner: New name for Barisal and Chittagong franchise
(http://www.facebook.com/BPLT20Cricket)

Nadim
January 16, 2012, 02:10 PM
Duronto Rajshahi's logo. Simple team name, simple logo:)

http://a7.sphotos.ak.fbcdn.net/hphotos-ak-ash4/390227_280197962034093_148427758544448_709973_2749 87006_n.jpg

Nasif
January 16, 2012, 02:18 PM
^^^ Best name so far.

Murad
January 16, 2012, 02:18 PM
^^
Eta ki meyeder na cheleder team? Logo te skirt pora meye dilo ken?

Nasif
January 16, 2012, 02:19 PM
^^

Its a kid playing cricket in shorts.

Nadim
January 16, 2012, 02:22 PM
Hats of to Nur Hossain :clap:

Players being enticed before auction

The players’ auction for the Bangladesh Premier League may turn into a mere formality as franchisees are involved in underhand dealing with players, it has been alleged.

The BPL governing council planned to host the auction for both local and foreign players at a city hotel on January 19, but players confessed they have already been approached by the franchisees.

‘I was offered more money than my base price. But to get that money I was told to withdraw my name from the auction,’ said promising leg-spinner Nur Hossain.

‘But I refused the offer and decided to try my luck in the auction,’ said Hossain, a category C cricketer, whose bidding will start from $20,000.

When contacted left-arm spinner Enamul Haque Jnr,

he also said that he has been approached by franchisees, though none made any solid financial offer.

The allegation of pre-auction talks with players was evident in a comment of Athar Ali Khan, a Rajshahi official, who admitted that they are in touch with several players.

‘We are trying to contact several players,’ Athar told reporters during the logo unveiling ceremony of Duronto Rajshahi franchise.

Asked if they are allowed to do this, an embarrassed Athar quickly withdrew his comment, though the secret was already leaked.

Gazi Ashraf Hossain, chairman of the BPL governing council, warned the players not to get involved in this kind of act and said they will take exemplary steps if they found anyone doing so.

‘No player should get involved in this kind of dealing and if it is proved then they will be sent home rather than playing in the tournament,’ Ashraf told reporters.

The pre-auction talks resurfaced the allegation that the auction for franchisees, held in a city hotel on January 10, was also concocted.
http://newagebd.com/newspaper1/sports/47248.html

lamisa
January 16, 2012, 02:37 PM
rajshahir coach hobe pilot

AMD128
January 16, 2012, 03:11 PM
Logo ta bhalo laglo na. Hope onno team gular gula joss hobe.

Awla
January 16, 2012, 03:35 PM
http://a7.sphotos.ak.fbcdn.net/hphotos-ak-ash4/390227_280197962034093_148427758544448_709973_2749 87006_n.jpg

Its a kid playing cricket in shorts.
WTF..this looks like Skirt
Kid..stretching both his legs...there has to be a gap in his shorts around knee ...thats not rocket science..its just simple common sense
What the hell they were thinking..this is freaking non-sense...they cant even draw simple shorts...even a class 3 student has got more drawing skills than that :hairpull:
We always mess things up like we did last year with the Statue of Bowler in WorldCup...this is a really very silly mistake..people will surely laugh at this

BANFAN
January 16, 2012, 03:43 PM
Chittagong soldier and Barisal Burner: New name for Barisal and Chittagong franchise
(http://www.facebook.com/BPLT20Cricket)

Eigula abar ki dhoroner naam :::!!!

Soldier ... Burner... then they will come up with Bodna and balti ....

MSM B2C
January 16, 2012, 03:58 PM
Disappointing names except Dhaka Gladiators! Would have prefered something Like Sylhet Scorpions, Kingdom of Khulna, Brisals The Blizzards, Chittagongs Hitters

AMD128
January 16, 2012, 03:59 PM
Eigula abar ki dhoroner naam :::!!!

Soldier ... Burner... then they will come up with Bodna and balti ....

ROFL. Purai. xD

mshakir56
January 16, 2012, 04:39 PM
I think BCB should stop cooperating with the money hungry and selfish BCCI. First, they blocked the Srilankan Premier League, and now they are trying their best to ruin Bangladesh Premier League. The Bangladesh cricket board should protest against BCCI by not allowing Sakib to play in the IPL. I am totally disgusted with their outright jealousy.

Nasif
January 16, 2012, 05:36 PM
WTF..this looks like Skirt
Kid..stretching both his legs...there has to be a gap in his shorts around knee ...thats not rocket science..its just simple common sense
What the hell they were thinking..this is freaking non-sense...they cant even draw simple shorts...even a class 3 student has got more drawing skills than that :hairpull:
We always mess things up like we did last year with the Statue of Bowler in WorldCup...this is a really very silly mistake..people will surely laugh at this

I don't think it was drawn, rather actual picture of a kid batting superimposed on top. I guess he was wearing some loose shorts. That could be the reason why both legs seem to be attached.

They could have fixed it before finalizing the logo. I agree, it looks bit odd.

dash
January 16, 2012, 07:22 PM
I don't think it was drawn, rather actual picture of a kid batting superimposed on top. I guess he was wearing some loose shorts. That could be the reason why both legs seem to be attached.

They could have fixed it before finalizing the logo. I agree, it looks bit odd.

or it could be a kid wearing a lungi ;Kocha mara :)http://www.fibre2fashion.com/news/images/lungi_5998545.JPG

dash
January 16, 2012, 07:30 PM
http://www.fibre2fashion.com/news/images/lungi_5998545.JPG

zinatf
January 16, 2012, 11:07 PM
rajshahir coach hobe pilot

issh...khub khushi na ;)

nakedzero
January 16, 2012, 11:51 PM
[বাংলা]ক্রিকেটারদের নিলামে তোলার জন্য একটা প্রস্তুতি নিয়ে ফেলেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। দেশি এবং বিদেশি ক্রিকেটারদের তালিকাও প্রকাশ করা হয়েছে। নিলাম থেকেই ক্রিকেটার নিয়েই দল গড়তে হবে ছয় ফ্রেঞ্চাইজিকে। নিলামের আগে পরে কোন ক্রিকেটারকে কিনতে পারবে না দলগুলো।

বিপিএল গভর্নিং কাউন্সিল এই নিয়ম করে দিলেও ক্লাবগুলো ভেতরে ভেতরে ক্রিকেটারদের সঙ্গে আলোচনা সেরে ফেলছে। ছয়টি দলের মধ্যে ‘জেন্টেলম্যান এগ্রিমেন্ট’ও হতে পারে বলে শঙ্কা প্রকাশ করছেন নিলামের তালিকায় থাকা বেশিরভাগ ক্রিকেটার। তেমন কিছু হলে নিলামে খেলোয়াড়দের চড়া মূল্য পাওয়ার সম্ভাবনা খুবই কম।

যদিও ঢাকা গ্ল্যাডিয়েটরের উপদেষ্টা হাবিবুল বাশার জানালেন তেমন কিছু হওয়ার সুযোগ নেই,‘ক্রিকেটারদের নিলামেই কিনতে হবে।’

চট্টগ্রামের এস কিউ স্পোর্টস এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালকও বিষয়টিকে উড়িয়ে দিলেন,‘এমন কোন কিছু হওয়ার সুযোগই নেই। আমরা ওভাবে চিন্তাও করছি না। অন্য কেউ কি করছে আমরা বলতে পারবো না তবে আমরা ওভাবে ভাবছি না।’

এদিকে সোমবার বিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে বিপিএলে আরো ছয় বিদেশী ক্রিকেটারকে পাওয়া যাবে। এদের মধ্যে পাঁচজন ওয়েস্ট ইন্ডিজের এবং একজন পাকিস্তানের। ক্যারিবিয় ক্রিকেটারদের মধ্যে আছেন কার্লোস ব্রাফেট, পেড্রো কলিন্স, ডেঞ্জা হায়াত, আন্দ্রে ফ্লেচার, রায়াদ এমরিট এবং পাকিস্তান ক্রিকেটার শাহজাইব খান।[/বাংলা]

SOURCE (http://www.banglanews24.com/detailsnews.php?nssl=d78d459126f385b172bea3d000f8b 922&nttl=1601201281974)

firstlane
January 17, 2012, 01:36 AM
^^

Aarey bhai bujhlen na, graamer duronto chele (ektu shukna) lungi adha kasa mere cricket khelse. franchise er naam banglai rekhese, tai logo teo Bangali theme.
<br />Posted via BC Mobile Edition (Android)

zinatf
January 17, 2012, 02:07 AM
ki jani....dekha jak ki hoi...

Naimul_Hd
January 17, 2012, 04:28 AM
Ian is in Dhaka :)

From his FB Account

Arrived in Dhaka. Just been to amazing press conference for the Dhaka Gladiators logo unveiling and staff intro

dolcevita
January 17, 2012, 04:40 AM
Franchises auction was fixed
<br />Posted via BC Mobile Edition (iPhone)

Naimul_Hd
January 17, 2012, 04:51 AM
Franchises auction was fixed

Posted via BC Mobile Edition (iPhone)

and they are trying to fix some players too now.

btw, any strong evidence of your statement ?

firstlane
January 17, 2012, 05:30 AM
Ian is in Dhaka :)

From his FB Account

Dhaka lost me. having lived in dhaka most of my life I would naturally go for dhaka. anyway, whoever appointed him must have been following him in BC but not all the time ;)

riankhan
January 17, 2012, 05:34 AM
and they are trying to fix some players too now.

btw, any strong evidence of your statement ?

Source: Butt, Asif and Kaneria
(Let me intervene)

firstlane
January 17, 2012, 05:45 AM
Edit: withdrawing my comment since my older post re appeared like magic! Hope common sense prevailed.

MSM B2C
January 17, 2012, 05:51 AM
Just waiting For Staurt Law Vs Ian Pont :) Dhaka Vs Sylhet (Heat Game)
Khulna or Chittagong Vs Dhaka (Shakib or Tamim Vs Ash)
I can't Image Dhaka Winning First Edition with all those rivalry againt Dhaka.

The Begining for Ian Pont as Coach will be very hard, We will find out how good a coach he is! Good Luck!

Naimul_Hd
January 17, 2012, 05:52 AM
really? mods, really? we are allowed to talk against bcb president, icc president but not against him?

lets be quiet and ignorant when it comes to 'him' :shh:

MSM B2C
January 17, 2012, 05:53 AM
lets be idle and ignorant when it comes to 'him' :shh:

Who is "HIM" you guys are refering to?

Rabz
January 17, 2012, 06:09 AM
Who is "HIM" you guys are refering to?

He is the One who shalt not be spoken about.

MSM B2C
January 17, 2012, 06:32 AM
He is the One who shalt not be spoken about.

Banglacricket forum becoming spooky haha.

firstlane
January 17, 2012, 06:34 AM
lets be quiet and ignorant when it comes to 'him' :shh:

Yep, if you are not quiet you will be made quiet by taking your freedom of speech away. so ....zip

MohammedC
January 17, 2012, 06:40 AM
Yep, if you are not quiet you will be made quiet by taking your freedom of speech away. so ....zip

you can use other social media to voice your opinion but be careful who you speak about because you may get sentenced.

firstlane
January 17, 2012, 07:11 AM
you can use other social media to voice your opinion but be careful who you speak about because you may get sentenced.

yeah someone got jail praying for prime minister's death on his facebook page. we have nowhere to go.

nakedzero
January 17, 2012, 10:47 AM
[বাংলা]বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)’র নিলাম দেখতে পারবেন না সাংবাদিকরা। ১৯ জানুয়ারির নিলাম সরাসরি সম্প্রচার করবে কেবল চ্যানেল নাইন।

দেশের বাকি সংবাদ মাধ্যম এবং সংবাদকর্মীদের নিলাম ঘরের প্রবেশ করতে দেওয়া হবে না। চ্যানেল নাইন যা সম্প্রচার করবে দেশের আপামর জনসাধরণকে তাই দেখতে হবে। সংবাদ কর্মীদেরকেও চ্যানেল নাইনের কাছে ধরণা দিতে হবে। এনিয়ে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীরের কাছে জানতে চাওয়া হলে বলেন,‘আমার মনে হয় না দেশের সব জায়গায় চ্যানেল নাইন দেখতে পাওয়া যাবে। এখন কিছু করারও নেই। বিপিএল’র নিলাম যাতে সবাই দেখতে পায় সেই ব্যবস্থা করা যায় কি না আমরা তার চেষ্টা করবো।’

নিলামে সংবাদিকদের প্রবেশাধিকার থাকে না বলে একটা যুক্তিও দেখালেন আলমগীর। ফ্রেঞ্চাইজি দলের কর্মকর্তাদেরকেও নিলামের সময় সবধরণের যোগাযোগ থেকে বিচ্ছিন্ন করে দেওয়া হবে।

মঙ্গলবার রাতে বিসিবি জানায়, বৃহস্পতিবার বেলা ১১টায় হোটেল রেডিসনের উইন্টার গার্ডেনে নিলাম শুরু হবে। প্রত্যেক ফ্রেঞ্চাইজির জন্য একটি করে টেবিল থাকবে এবং সেখানে এক দলের পক্ষে ছয়জন করে থাকতে পারবেন।

বিজ্ঞপ্তিতে এও জানানো হয় একটি দল খেলোয়াড়দের জন্য দুই মিলিয়ন ডলারের বেশি ব্যয় করতে পারবে না। একটি দল সর্বাধিক ১৮ জন ক্রিকেটারের নিবন্ধন করাতে পারবে। তার মধ্যে আটজন বিদেশি হতে পারে। সহযোগী দেশের একজন ক্রিকেটার থাকতে হবে। খেলাতে পারবে পাঁচজনকে।[/বাংলা]

SOURCE (http://www.banglanews24.com/detailsnews.php?nssl=0419e4886d526a8ea944005a56bff 323&nttl=1701201282183)

Holden
January 17, 2012, 11:18 AM
The Six names of the teams in BPL:
1) Dhaka Gladiators
2) Chittagong Tigers
3) Bengal Tigers Barisal
4) Duronto Rajshahi (the only Bengali name)
5) Walton Fighters Syllhet
6) Khulna Royal Bengal

Most of these names are a joke, Dhaka and Rajshahi are ok, but to have 3 teams associated with Tigers!! Where is the creativity?? Don't get me started about Walton Fighter Sylhet, that's the worst of the lot. Then when you look at the logos, it made me cringe.
The names and logos from the NCL 20/20 competition were much better, why couldn't they keep them or atleast get the same people who organised that tournament to come up with names and logos for this.
So far the organisation of this tournament has left a lot to be desired; the names, logos, icon players, bribing the players etc
I hope I'm wrong but I feel this tournament is going to be an embarrassment to Bangladesh.

Nadim
January 17, 2012, 01:00 PM
So guy's 11am(BD time) thursday is the auction. have to wake up:)

btw not supporting any team. Only my fav players;)

Dhakablues
January 17, 2012, 01:10 PM
The logo is really pathetic and looks like someone slapped few things together at a studio near Farmgate.. Gladiators doesnt sound like a BPL team; why couldnt they have picked a more relevant name for Dhaka team? like 'Soldiers'/Warriors of Dhaka.. Gladiators sounds cliche an un-imaginative. However, considering their theme song,, I am not surprised by their lack of creativity. For a Dhaka team, its really surprising as I thought they would be the most expensive and flashy team of the bunch...

MohammedC
January 17, 2012, 01:13 PM

Thala lagailam.Karon dui minute por "Dhaka" "Dhaka" kore celebrate korbe

Nadim
January 17, 2012, 01:34 PM
bpl player auction rules – january 2012

this document is an overview of the process and rules of the bpl player auction. This will be a private auction to be conducted under the rules outlined in this document. An independent professional auctioneer will conduct the auction and he will be the sole arbiter as to all aspects of the auction.
Logistics
· the auction will take place at the ballroom of the radisson blu water garden hotel, dhaka all in the course of one day (thursday, 19 january 2012). The auction will commence at 11am.
· each franchise will have a table in the room and a maximum of six (06) members of each franchisee will be allowed to seat in the auction table without any change of member at any point of time.
Channel 9 have exclusive broadcast rights of the auction and will release edited highlights to the media for breaking news at the end of each segment of the auction.
· no other media (print & electronic) will have access to the auction room.
· no communication devices (mobile phones, blackberries, external communications devices, wifi devices) are allowed inside the auction room during the auction. No one will be allowed to communicate with persons outside the room until the end of the auction.
Format of the auction
· it will be an open auction with each player being individually presented for bidding. The highest bidder accepted by the auctioneer shall be the buyer of the player.
· each player has a base price at which the bidding will commence. The price is based on the assumption that the player is available for the entire bpl season 2012.
· each franchise can spend a maximum of us$ two million at the auction. Franchises will not be able to make a bid for a player if the price exceeds the spending limit.
· each player will have a ‘percentage availability’ based on his expected (as on the date of the auction) availability for the 2012 bpl season. The figure that is bid for the player multiplied by his ‘percentage availability’ will be the amount that is deducted from the total budget available to the franchise for spending.

For example, if a player has fetched us$ 400,000 in the auction but is only expected to be available for 50 percent of the matches in the 2012 season, then he will receive a 2012 ‘percentage availability player fee’ of us$ 200,000. The franchise buying the player will have us$ 200,000 deducted from its us$ 2 million budget and the amount will go the bpl governing council.

· players in the auction will be arranged into sets of 12 according to their base price, playing style and speciality and availability for the 2012 bpl season.
· franchises will be issued with a list of the players in advance and the composition of the sets and the order in which the sets will be auctioned. For each player, the following information will be included: Name, nationality, speciality, base fee, and expected ‘percentage availability for the 2012 bpl season. Bpl reserves the right to update the list until the start of the auction if information, especially in relation to expected percentage availability changes.
· within the sets the order in which players will be presented for auction will be determined by a random draw that will take place in the auction room.
· once made, no bid may be withdrawn.
· bidding increments will be as follows:
Category a players – increments of us$ 15000.00
category b players – increments of us$ 10000.00
category c players – increments of us$ 5000.00
· for bids in excess of us$ 500,000, increments will be at the auctioneer’s discretion.
· the decision as to when a player has been sold will be made at the sole discretion of the auctioneer.
· any dispute about a bid shall be settled at the auctioneer’s absolute discretion. The auctioneer shall act reasonably in exercising this discretion. The independent auctioneer will be the sole arbiter as to the conduct of the auction.
· following the conclusion of each set, there will be a break (of 15 minutes) to allow franchises time to re-evaluate their tactics.
· players for whom no bids are received when they are initially presented for auction will be placed in a final set and will be again presented once all the initial sets have been completed.
· franchises have to buy all players through auction only. After the auction, franchises are not allowed to purchase additional foreign players. The final version of the player contract will be circulated before the start of the auction. The contract will be for a one-year term.
Bpl squad rules
· each squad can register a maximum of 18 players.
· a team may sign a maximum of eight (08) available foreign players. It is mandatory to pick at least one player from an associate member country.
· each team can field a maximum of five (05) foreign players in the playing xi for each match.
- ends -

Source (http://tigercricket.com/news/bpl-player-auction-rules-declared.html)

AsifTheManRahman
January 17, 2012, 01:49 PM
The $2 million upper bound seems too restrictive. Then again, this ain't no IPL and Lipu ain't no Modi.

Equinox
January 17, 2012, 02:16 PM
The team names are lolworthy. Should've retained the NCL T20 names + logos.

roman
January 17, 2012, 02:17 PM
http://www.thedailystar.net/newDesign/news-details.php?nid=218796

<FIELDSET>

BCB sleeping on players' deals

</FIELDSET>
Sports Reporter
The Bangladesh Cricket Board (BCB) is yet to finalise the new contracts for the national cricketers.
It was supposed to announce the new lists soon after the expiry of the previous contracts on November 30 last year but according to sources the cricket operations committee is yet to make the proposal for the board's approval.
Many felt that the board has hardly been paying due attention to serious issues like players' contracts and arranging new team sponsors for the Tigers as they are busy with the new money-spinning venture, the Bangladesh Premier League (BPL). The BCB media committee chairman Jalal Yunus said that they will settle the issue of players' contracts at the next board meeting, the date for which has not yet been specified.
“Actually our late CEO Manzur Ahmed had looked after the issue. I hope the cricket operations committee prepares everything before the next board meeting,” said Yunus when asked about the delay with the new contracts.
The board is going to modify the national cricketers' contracts, the latest of which will be effective from December 1, which will make sure that a player who is in the national team will get his due salary. It will be based on performance and appearances for the team rather than experience, which had been the norm up until the end of the last contract year.
BCB is also planning to introduce short-term contracts because of inconsistent performance of some contracted players. It had previously been seen that some players who were not selected in the national setup had contracts while players like Nasir Hossain did not receive a salary despite playing consistently, the only source of earning being match fees and awards. Therefore, the cricket committee is planning to introduce a six-month contract to avoid these anomalies.
BCB had eighteen contracted players previously and the number will be more or less the same in the new contract year, but the contracts will be categorised according to a new formula. To decide the gradation, the cricket operations committee has set some new criteria in which a player's participation in the last four years, performance in the last one year and the evaluation marks from head coach and chief selector will be major factors.
It was learnt that only two weeks back the cricket operations committee got the evaluation marks from head coach Stuart Law while chief selector Akram Khan is yet to give his input, which is one of the reasons behind the delay.
There had been calls to change the current system, which asked the selectors to give the names for the contract, into one that is more focused on players' performance but it had never been implemented till now.

Ajfar
January 17, 2012, 02:21 PM
Walton fighter sylhet? Kun bolod aie naam rakse??

Murad
January 17, 2012, 02:21 PM
The $2 million upper bound seems too restrictive. Then again, this ain't no IPL and Lipu ain't no Modi.

Big Bash er limit only $1 million. Shei hishebe amader ta onek bhalo.

Murad
January 17, 2012, 02:22 PM
http://www.thedailystar.net/newDesign/news-details.php?nid=218796

<FIELDSET>

BCB sleeping on players' deals

</FIELDSET>
Sports Reporter
The Bangladesh Cricket Board (BCB) is yet to finalise the new contracts for the national cricketers.
It was supposed to announce the new lists soon after the expiry of the previous contracts on November 30 last year but according to sources the cricket operations committee is yet to make the proposal for the board's approval.
Many felt that the board has hardly been paying due attention to serious issues like players' contracts and arranging new team sponsors for the Tigers as they are busy with the new money-spinning venture, the Bangladesh Premier League (BPL). The BCB media committee chairman Jalal Yunus said that they will settle the issue of players' contracts at the next board meeting, the date for which has not yet been specified.
“Actually our late CEO Manzur Ahmed had looked after the issue. I hope the cricket operations committee prepares everything before the next board meeting,” said Yunus when asked about the delay with the new contracts.
The board is going to modify the national cricketers' contracts, the latest of which will be effective from December 1, which will make sure that a player who is in the national team will get his due salary. It will be based on performance and appearances for the team rather than experience, which had been the norm up until the end of the last contract year.
BCB is also planning to introduce short-term contracts because of inconsistent performance of some contracted players. It had previously been seen that some players who were not selected in the national setup had contracts while players like Nasir Hossain did not receive a salary despite playing consistently, the only source of earning being match fees and awards. Therefore, the cricket committee is planning to introduce a six-month contract to avoid these anomalies.
BCB had eighteen contracted players previously and the number will be more or less the same in the new contract year, but the contracts will be categorised according to a new formula. To decide the gradation, the cricket operations committee has set some new criteria in which a player's participation in the last four years, performance in the last one year and the evaluation marks from head coach and chief selector will be major factors.
It was learnt that only two weeks back the cricket operations committee got the evaluation marks from head coach Stuart Law while chief selector Akram Khan is yet to give his input, which is one of the reasons behind the delay.
There had been calls to change the current system, which asked the selectors to give the names for the contract, into one that is more focused on players' performance but it had never been implemented till now.

Belongs to BC section.

roman
January 17, 2012, 02:26 PM
http://www.dailyjanakantha.com/news_view.php?nc=11&dd=2012-01-18&ni=83718

[বাংলা] ইমেজ সঙ্কটে বিপিএল!

স্পোর্টস রিপোর্টার ॥ ঢাকার লোগো উন্মোচন অনুষ্ঠান হলো গতকাল। অনুষ্ঠানে ঢাকার এ্যাম্বাসেডর মডেল আফসানা আরা বিন্দু সবশেষে বললেন, 'বিপিএল এন্টারটেইনমেন্ট বিজনেস।' অর্থ দাঁড়ায় 'বিপিএল বিনোদন ব্যবসা'। তার এই কথা শুনে হাসির শব্দই শুধু শোনা গেল। অনেকে আবার এই বিনোদন ব্যবসায় অন্য কোন গন্ধও খুঁজে পাচ্ছেন। বলছেন, 'খেলা নয়, এখানে আসলেই বিনোদন হবে। মাঠের ভেতর বিনোদন। বাইরে বিনোদন।' মাঠের ভেতর বিনোদনকে 'ফিঙ্ংি'য়ের সঙ্গে তুলনা করা হচ্ছে। আর মাঠের বাইরে বিনোদন বলতে যা বোঝানো হচ্ছে, তা সবারই বোধগম্য। আর এইসব বিষয় নিয়ে ইমেজ সঙ্কটে ভুগছে এখন বিপিএল। সবচেয়ে বেশি 'ফিক্সিং' বিষয়টি টুর্নামেন্টের সঙ্গে এখনই জড়িত হয়ে যাওয়ায় বিপিএল নিয়ে সবারই নেতিবাচক দৃষ্টি শুরু হয়ে গেছে। যদিও এন্টারটেইনমেন্ট বিজনেস বলতে বিন্দু আসলে বিনোদনের কথাই বুঝিয়েছেন। কিন্তু ব্যাখ্যায় না যাওয়ায় এত সব কথা উঠছে।
বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) শুরু হতে এখনও ২৩ দিন বাকি। ১০ ফেব্রম্নয়ারি টুর্নামেন্টের বল মাঠে গড়াবে। টুর্নামেন্টে পাতানো ম্যাচ হবে। আগামীকাল ক্রিকেটারদের নিলামের আগেই দলভুক্ত করা হচ্ছে ক্রিকেটারদের। এ অভিযোগগুলো বিপিএলের ইমেজকে একেবারে তলানীতে নিয়ে ঠেকাচ্ছে। এমনিতেই নেই তেমন প্রচার-প্রচারণা। এর বাইরে যদি 'ফিঙ্ংি' নিয়ে প্রতিনিয়ত বিপিএলকে প্রশ্নবিদ্ধ হতে হয় তাহলে আর ইমেজ থাকে কোথায়। এখন যদি শেষপর্যনত্ম এই রকম কোন ঘটনা ঘটে বিপিএল গবর্নিং কাউন্সিল হয়ত শাসত্মিমূলক কোন সিদ্ধানত্ম নেবে। কিন্তু তখন টুর্নামেন্টের ভাবমূর্তি শেষ হয়ে যাবে। ক্রিকেট সংশিস্নষ্টদের এমনই ধারণা। অবশ্য এসব নিয়ে হাত গুটিয়ে বসে নেই বিপিএল গবর্নিং কাউন্সিল। তারা বিভিন্ন পদৰেপ নিচ্ছে যেন প্রমাণ করা যায় সব স্বচ্ছ। যেমন সোমবার বিপিএল গবর্নিং কাউন্সিল, গেম অন স্পোর্টস, দল কেনা প্রতিষ্ঠানগুলোর মধ্যে দ্বিতীয়বারের মতো ত্রিপৰীয় বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সেখানে জানিয়ে দেয়া হয়েছে নিলামে ২ মিলিয়ন ডলারের বেশি খরচ করা যাবে না। যদি কোন দলের এই পরিমাণ অর্থ শেষ হয়ে যায় সেই দলটি আর নিলামে অংশ নিতে পারবে না। আর ক্রিকেটার দলে ভেড়ানোর ৰেত্রেও আছে বাধা নিষেধ। নিলামের নির্দিষ্ট অংশ পূরণ হয়ে গেলে একটি খামে করে শেষ দাম নেয়া হবে। যেটির ওপর ক্রিকেটারটির মূল্য নির্ভর করে এবং কোন দল পাবে তাও নির্ভর করে। এমনটি হলে আগেই ক্রিকেটার কিনে নেয়ার চেষ্টা করা হবে না বলে বিপিএল গবর্নিং কাউন্সিলের এক কর্মকর্তা মনে করেন। তবে খামে ভরে বেশি দাম দিয়ে যে দল ক্রিকেটারকে পাবে বেশি অর্থ বিপিএল গবর্নিং কাউন্সিল পাবে। এখানেও ফাঁকফোকর থেকেই যাচ্ছে। ৫ লাখ ডলার দাম হাঁকানো হলো একজন ক্রিকেটারের পেছনে। দেখা গেল, খামে ভরে একদল আরও এক লাখ ডলার বাড়িয়ে ক্রিকেটারকে কিনে নিল। তাৎৰণিক বিপিএলের ভা-ারে জমা হয়ে গেল ১ লাখ ডলার। ক্রিকেটারকে পেয়ে গেল যে দল তারা আগেই ক্রিকেটারকে ৪ লাখ ডলারে বা তার চেয়ে কমে চুক্তি করিয়ে ফেলল। মালিক পৰের কাজ ৫ লাখ ডলারে সারা হয়ে গেল। আবার বিপিএল গবর্নিং কাউন্সিল ক্রিকেটারদের উদ্দেশে এনবিআরের বিষয়টিও বোঝানোর চেষ্টা করছেন। কিন্তু দলগুলো নাকি ভেতরে ভেতরে এনবিআরকে যে টাকা দিতে হবে সেটি দিতেও রাজি হয়ে যাচ্ছে। অর্থাৎ একজন ক্রিকেটারকে যদি ৩০ লাখ টাকায় আগেই চুক্তি করা হয়ে যায়। এরসঙ্গে নিলামের টাকা যুক্ত হয়ে যে রেভিনিউ আসে সেটি দলগুলোর মালিকরাই বহন করার শর্তে চুক্তি করতে চাচ্ছে। বিপিএল গবর্নিং কাউন্সিল এসবের বিরম্নদ্ধে হুমকিই দিয়ে বসেছে। এক কর্মকর্তা বললেন, 'যদি এই রকম কিছুর প্রমাণ পাওয়া যায় তাহলে সেই ক্রিকেটারকে আর বিপিএলে রাখা হবে না। কঠোর শাসত্মির মুখে পড়তে হবে সংশিস্নষ্ট সবাইকে।' তাদের এই হুমকি কতটা কাজে লাগছে? এটি বড় প্রশ্ন। কারণ, এই ঘটনা যে হরহামেশা ঘটেই চলেছে। সোমবার 'দুরনত্ম রাজশাহী'র সংবাদ সম্মেলনে আতহার আলী তার কথায় এমন ইঙ্গিত দেয়ার পরই বিষয়টি আরও খোলাসা হয়েছে। বিপিএলে যে ভেতরে ভেতরে সবদিক দিয়ে কলুষিতভাব থেকে যাবে সেই ইঙ্গিতও মিলেছে। এই সব বিষয় নিয়ে এখন ইমেজ সঙ্কটেই ভুগতে হচ্ছে বিপিএলকে। দিন যত যাবে, না জানি আরও কত কী বের হবে। নিলাম রম্নমে আবার সাংবাদিকদের জন্য কোন স্থানও থাকছে না। (http://www.dailyjanakantha.com/news_view_all.php?nc=11&dd=2012-01-18)
[/বাংলা]

MohammedC
January 17, 2012, 02:26 PM

"Walton Group" er ek goru.....c.....

mufi_02
January 17, 2012, 02:30 PM
The team names are lolworthy. Should've retained the NCL T20 names + logos.

I couldn't agree more. Just look at NCL T20 names and logos. It was world class.

TigerEz
January 17, 2012, 04:08 PM
ci ci ci.....erokom nam r logo ci ...tarporo go dhaka...r bindudder ki dorkar bpl'e? ora to srk ba katrina kaif na je oder lagbei lagbe...

firstlane
January 17, 2012, 05:50 PM
these logos must have been designed in Nilkhet and the naming was done by dhallywood directors.

I am surprised that no big name of our domestic cricket has bought a team. If clubs like Abahony, Mohamedan, Biman etc bought the teams the tournament would be more attractive. They have money, large fan bases and expertise. I wouldn’t mind names like Dhaka Abahony, Chittagong Mohamedan etc.

TigerEz
January 17, 2012, 07:53 PM
yessssss my dream comes true on Ian Pont Coaching Dhaka yess..........all the best Glads

Naimul_Hd
January 17, 2012, 07:56 PM
yessssss my dream comes true on Ian Pont Coaching Dhaka yess..........all the best Glads

yes. now here begins 'Thakur maa'r jhuli version 2' ;)

Night_wolf
January 17, 2012, 10:09 PM

Any one know if the auction is going to be shown live?...if yes then where?

Murad
January 17, 2012, 10:24 PM
Any one know if the auction is going to be shown live?...if yes then where?

Channel 9.

FagunerAgun
January 17, 2012, 10:26 PM
Ash eitase..dubaibo...Dhaka'r bhaiera jersey bodlan somoi thakte.

zinatf
January 17, 2012, 10:27 PM
Khulna rocks!!!

FagunerAgun
January 17, 2012, 10:32 PM
Khulna rocks!!!
I thought you were from Noali. :)

hoodlum
January 17, 2012, 10:53 PM
Poor name for Rajshahi. Rangers was far better.

zinatf
January 17, 2012, 11:10 PM
I thought you were from Noali. :)

I am. That's why, I'll give my moral support to CTG :D

al-Sagar
January 17, 2012, 11:12 PM
nilam besh jome uthbe mone hocche

have all teams confirmed their coaching staff ???

Night_wolf
January 17, 2012, 11:54 PM
Channel 9.

thank you very much:)

Naimul_Hd
January 18, 2012, 01:37 AM
[বাংলা]
অল্প স্বল্প

‘টি-টোয়েন্টি সময়ের দাবি’ (http://www.prothom-alo.com/detail/date/2012-01-18/news/217520)

দেশের ক্রিকেট এখন বিপিএল-জ্বরে আক্রান্ত। দুরন্ত রাজশাহীর ম্যানেজার হয়ে সেই জ্বরের আঁচ লেগেছে তাঁর গায়েও। তবে বিপিএলের অংশ হয়েও জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক ফারুক আহমেদ বলছেন, দেশের ক্রিকেটে এই টুর্নামেন্ট যেন কোনোভাবেই অগ্রাধিকার না পায়

 দুরন্ত রাজশাহীর ম্যানেজার আপনি। দলের সঙ্গে আপনার সম্পৃক্ততা কী রকম হবে?
ফারুক আহমেদ: ক্রিকেট-বিষয়ক সম্পৃক্ততাই থাকবে। দলের সুযোগ-সুবিধা দেখার জন্য আলাদা লোক থাকবে। আমার কাজটা হবে শুধুই ক্রিকেটিং। খেলোয়াড় কেনা থেকে শুরু করে দল নির্বাচন, কোচ-অধিনায়কের সঙ্গে আলোচনা—সবকিছুতেই সম্পৃক্ত থাকব। এ ধরনের কাজ করে তৃপ্তিও পাই, সঙ্গে আর্থিক ব্যাপার তো আছেই।

 বিপিএল বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে নতুন একটা ধারণা। এটাকে কীভাবে দেখছেন?
ফারুক: আমরা সব সময়ই অগ্রাধিকার ঠিক করার কথা বলি। যতটুকু সম্পদই আছে, সেটার সর্বোচ্চ ব্যবহার করা।্রকিন্তু আমরা যেটা চাই, সেটা সব সময় হয় না। বিপিএল কর্তৃপক্ষ শুরু থেকেই বলছে, দেশের ক্রিকেটকে এটা বড় একটা আর্থিক সমর্থন দেবে। ক্রিকেট বোর্ড ধনী হবে এবং এই টাকা ক্রিকেটের উন্নয়নে ব্যয় করা হবে। যদি আমরা এটা নিশ্চিত করতে পারি, টুর্নামেন্টটা আমাদের ক্রিকেটে ইতিবাচক প্রভাবই ফেলবে।

 দেশের একমাত্র প্রথম শ্রেণীর ক্রিকেট টুর্নামেন্টটিই ঠিকভাবে হয় না। এর মধ্যে টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিপিএল আশীর্বাদ না হয়ে অভিশাপ হবে না তো?
ফারুক: টি-টোয়েন্টি সময়ের দাবি। ক্রিকেটকে জনপ্রিয় করার জন্য এই ফরম্যাটটা খুব গুরুত্বপূর্ণ। কিন্তু একই সময়ে দীর্ঘ পরিসরের ক্রিকেটের দিকেও মনোযোগ দিতে হবে। কারণ, ওটাই আমাদের ক্রিকেটকে সামনের দিকে এগিয়ে নেবে। আগেও বলেছি, এখনো বলি, এটা নিয়ে বোর্ডের ভাবাটা খুব জরুরি হয়ে পড়েছে।

 কোনটা আগে হওয়া উচিত ছিল—বিপিএলের মতো একটা অলংকারিক টুর্নামেন্ট, নাকি দেশের ক্রিকেটের ভিত ঠিক করা?
ফারুক: আমি অবশ্যই বিশ্বাস করি, বিপিএলের আগে চার দিনের ক্রিকেটটাকে ঠিক করা উচিত ছিল। আমরা জানি, স্পনসর নেই, কেউ আসতে চায় না। কিন্তু বোর্ড যদি ক্রিকেটের উন্নতি চায়, যে কাজটা হলে দেশের ক্রিকেটের ভালো হবে, সে কাজটা করতে তারা সর্বোচ্চ চেষ্টা করবে না কেন? আমি মনে করি, প্রথম শ্রেণীর ক্রিকেটকে অগ্রাধিকার দিয়েই অন্য সব করতে হবে। তবে দর্শক বিনোদন এবং আর্থিক বিষয়গুলো চিন্তা করে বিপিএলের মতো টুর্নামেন্টেরও প্রয়োজন আছে।

 কিন্তু বোর্ড তো বরাবরই প্রথম শ্রেণীর ক্রিকেটের প্রতি উদাসীন। এর সমাধান কী?
ফারুক: আগেই বলেছি, অগ্রাধিকার ভিত্তিতে কাজ করতে হবে। আমি বিপিএলের বিরোধী নই। তবে বিসিবির উচিত, এফটিপি দেখে অগ্রাধিকার ভিত্তিতে জাতীয় লিগের ম্যাচগুলো আয়োজন করা। সবকিছু ঠিক করে বিপিএল শুরু করলে আমরা হয়তো আরও পাঁচ-ছয় বছর পিছিয়ে যেতাম। শুরু যখন হয়েছে, বিপিএল চলুক। কিন্তু আমি আশা করব, এই টুর্নামেন্টটা যেন প্রথম শ্রেণীর ক্রিকেটের চেয়ে বেশি অগ্রাধিকার না পায়।

 দীর্ঘ পরিসরের ক্রিকেটকে চাঙা করতে আপনার কোনো পরামর্শ?
ফারুক: আমি মনে করি, দীর্ঘ পরিসরের ক্রিকেটই সব সমস্যার সমাধান। একটা ছেলে দীর্ঘ পরিসরের ক্রিকেট খেলেই তৈরি হয়। যে দীর্ঘ পরিসরের ক্রিকেট ভালো খেলে, সে ওয়ানডে, টি-টোয়েন্টি সবই ভালো খেলবে। কারণ, সবচেয়ে কঠিন হলো দীর্ঘ পরিসরের ক্রিকেট।[/বাংলা]

Kudos to him for speaking honestly and rightly. Glad to see he did not sell himself to BPL gig for big money.

BANFAN
January 18, 2012, 06:27 AM
^^

Lungi if outlined can look like.... almost all ladies dresses... Micro ----to------ Maxi :) or Even Shari.. ;) could have inflated the muscles to give a manly appearance .. or a full Kacha ...

But, Lungi wasnt really necessary ....IMO

AMD128
January 18, 2012, 06:32 AM
So, it seems the auction won't be broadcasted live but instead Channel 9 will edited highlights after the end of each segments.

BANFAN
January 18, 2012, 06:49 AM
Dhaka lost me. having lived in dhaka most of my life I would naturally go for dhaka. anyway, whoever appointed him must have been following him in BC but not all the time ;)

He could also be impressed by ian's performance as our bowling coach !! No?? .. isnt that a possibility???

firstlane
January 18, 2012, 07:18 AM
He could also be impressed by ian's performance as our bowling coach !! No?? .. isnt that a possibility???

hard to tell. bcb wasn't that impressed as it appeared. How many of us became fans just because of the bowlers' performance? we were rather mesmerized by the wisdom.

Habib
January 18, 2012, 09:53 AM

It was Lal miah's doing.

MohammedC
January 18, 2012, 10:56 AM
[বাংলা]রাত পোহালেই বিপিএল’র নিলাম[/বাংলা]

[বাংলা]স্পোর্টস করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্ট ফোর.কম

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)’র বহুল কাঙ্ক্ষিত নিলাম হতে যাচ্ছে বৃহস্পতিবার হোটেল রেডিসনের উইন্টার গার্ডেনে।

নিলামে অংশ নেবে ছয়টি দল। দলগুলো হলো ঢাকা গ্ল্যাডিয়েটরস, চট্টগ্রাম কিংস, বরিশাল বার্নস, খুলনা রয়েল বেঙ্গলস, দুরন্ত রাজশাহী ও সিলেট রয়ালস।

একদিনের নিলামে বেলা ১১টা থেকে ১১১ জন বিদেশি এবং ৮৫ জন দেশি ক্রিকেটার বেচা কেনা হবে। দেশি ক্রিকেটারের মধ্যে ‘এ’ ক্যাটাগরিতে রাখা হয়েছে ৬ জনকে। ‘বি’ ক্যাটাগরিতে আছেন ১২ জন। আর ‘সি’ ক্যাটাগরিতে ৬৮ জনকে নিলামে তোলা হবে। ‘এ’ ক্যাটাগরির বিদেশি খেলোয়াড় ১৭ জন, ‘বি’ ক্যাটাগরিতে ৩৬ এবং ‘সি’ ক্যাটাগরিতে ৫৮ জনকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১২[/বাংলা]

http://www.banglanews24.com/detailsnews.php?nssl=7c273f8b4f6e4d2e99e499c3c0693 923&nttl=2012011808250882417

Boomerang
January 18, 2012, 11:27 AM
So, it seems the auction won't be broadcasted live but instead Channel 9 will edited highlights after the end of each segments.

How did you know? if thats true then we will be watching a well scripted happy ending movie in coming months.

BANFAN
January 18, 2012, 11:38 AM
BPL Players Auction -Tomorrow at 11 AM. Live on Channel 9 !!! Get Ready for the Action!! All team name's officially announced.
1. Chittagong Kings
2. Duronto Rajshahi
3. Khulna Royal Bengals
4. Dhaka Gladiators
5. Barishal Burners
6. Sylhet Royals

BPL Site (http://www.facebook.com/BPL2020)

roman
January 18, 2012, 11:41 AM
Sylhet Royals is much better than Walton fighter Sylhet.

MSM B2C
January 18, 2012, 12:08 PM
Happy Now! atleast they have come up with decent names. Good Luck Sylhet Royals, Has anybody got the auction list, like the lastest?

roman
January 18, 2012, 12:44 PM
http://new.ittefaq.com.bd/news/view/70029/2012-01-19/7

[বাংলা] <H2> (http://new.ittefaq.com.bd/news/view/70029/2012-01-19/7)পছন্দের ক্রিকেটারের জন্য লড়াইয়ে নামবে দলগুলো (http://new.ittefaq.com.bd/news/view/70029/2012-01-19/7)

লেখক: স্পোর্টস রিপোর্টার | বৃহস্পতি, ১৯ জানুয়ারী ২০১২, ৬ মাঘ ১৪১৮

বিপিএলের নিলাম আজ
নিলামে নিষিদ্ধ গণমাধ্যম
বিপিএলের এ নিলামটি গণমাধ্যমের জন্য নিষিদ্ধ করেছে টুর্নামেন্টের গভর্নিং কমিটি। এই ব্যাপারে কমিটি সম্পাদক সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীরের যুক্তি, আন্তর্জাতিক সব নিলামে সাংবাদিকদের প্রবেশ নিষেধ। তবে আমরা মঞ্চের বাইরে বড় স্ক্রিনের ব্যবস্থা রেখেছি, সেখানে তারা থাকবেন।
শহিদ আফ্রিদি, ক্রিস গেইল, আব্দুর রাজ্জাক ও ব্র্যাড হজের মতো বিদেশীদের পাশাপাশি স্থানীয় ক্রিকেটারদের অংশগ্রহণে আজ বৃহস্পতিবার ঢাকায় শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) খেলোয়াড়দের নিলাম। প্রায় ২০০ খেলোয়াড় থেকে নিজেদের পছন্দ বেছে নেবে বিপিএলের ছয় ফ্র্যাঞ্চাইজ (দল)। আগামী ৯ ফেব্রুয়ারি বিপিএলের উদ্বোধন হবে। এর পরদিন শুরু হবে টি-টোয়েন্টি ভিত্তিক এ ক্রিকেট প্রতিযোগিতা।
রাজধানী ঢাকার হোটেল র্যাডিসনে সকাল সাড়ে দশটা থেকে শুরু হবে খেলোয়াড়দের নিলাম। দলগুলো নিজেদের ঘর না গোছানো পর্যন্ত চলবে এই নিলাম। জানা গেছে ১১২ জন বিদেশী ও ৮৮জন দেশী খেলোয়াড়কে নিলামে তোলা হবে। তিন ক্যাটাগরিতে বিভক্ত এই খেলোয়াড়ের মধ্য থেকে দলগুলো উম্মুক্ত নিলামে কেবল ১৮ জনকে বেছে নিতে পারবেন। এর মধ্যে ৮ জন হবেন বিদেশী ও ১০ জন স্থানীয়। বিদেশী কোটায় কোন কোন দলের টার্গেট প্রায় এক। মূলত পাকিস্তানের দুই অলরাউন্ডার আফ্রিদি ও রাজ্জাক এবং ওয়েষ্ট ইন্ডিজের মারকুটে ব্যাটসম্যান গেইলের দিকে নজর থাকবে কয়েকটি দলের। আবার স্থানীয় তারকাদের নিয়েও দল গোছানোর কথা ভাবছে কেউ কেউ। এর মধ্যে ওয়ালটন ফাইটার্স সিলেটের দৃষ্টি থাকবে মূলত দেশী খেলোয়াড়দের ওপর। এ প্রসংগে দলটির কর্মকর্তা উদয় হাকিম বলেন, ‘আমরা তরুণ ও অলরাউন্ডার দিয়ে দল সাজাতে চাই। আমাদের মূল নজর থাকবে দেশী খেলোয়াড়দের ওপর। বিদেশীদের ওপরও নজর থাকবে, তবে সেটি অন্যদের তুলনায় কম। আফ্রিদি কিংবা গেইলকে নিয়ে চিন্তা করেছি ঠিকই, কিন্তু আফ্রিদিকে ১১ ফেব্রুয়ারি ও গেইলকে শুধু ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত পাওয়া যাবে। তাহলে কেবল একটি বা দু’টি ম্যাচের জন্য আমরা কেন তাদের নিবো। চার থেকে পাঁচজন বিদেশী নেয়ার চিন্তা-ভাবনা করেছি’।
চট্টগ্রামের টার্গেটও দেশী খেলোয়াড়দের ওপর। তবে দলটি বিবেচনায় রাখবে রাজ্জাক, গেইল, আফ্রিদি ও ব্র্যাডকেও। দলটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সামির কাদের চৌধুরী এ প্রসংগে বলেন,‘জাতীয় দলের নাসির হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ, নাজিমুদ্দিন, আফতাব আহমেদ, মো. মিথুন, আসিফ আহমেদ রাতুল ও মো. সোহরাওয়ার্দী শুভকেও আমরা বিবেচনায় রেখেছি’।
বিপিএলের গভর্নিং কমিটি নিলামে কোন দলকে ২০ লাখ ডলারের বেশি খরচ করতে দেবে না। সেক্ষেত্রে কোন দলই একজন খেলোয়াড়ের ওপর বেশি টাকা ঢালতে চাইবে না। এদিক থেকে বেশ সাবধানেই পা ফেলবে দুরন্ত রাজশাহী। দলটির ব্যবস্থাপনা পরিচালক মুশফিকুর রহমান মোহন বলেন,‘বেঁধে দেয়া বাজেটের মধ্যেই খেলোয়াড় কিনতে হবে। টার্গেট তো আছে অনেক, ওয়েষ্ট ইন্ডিজের ড্যারেন স্যামি, ডুয়েন ব্রাভো, ব্র্যাড হজ্ব—এদের ব্যাপারে চিন্তা-ভাবনা করেছি। আশা করছি ভালো একটি দল গড়বো’।
আশার কথা শোনালো ঢাকা গ্ল্যাডিয়েটরস। খেলোয়াড় কেনার জন্য তারা ভালো প্রস্তুতি নিয়ে রেখেছে। দলটির পরিচালক শিহাব এইচ চৌধুরী বলেন, যতটুকু সম্ভব ভালো দল গড়ব। তাছাড়া সবাইকে চাইলেই তো পাওয়া যাবে না। যাকে চাইব, তাকে তো অন্যরাও চাইতে পারে। আফ্রিদি, গেইল, কিয়েরন পাওয়েলকে আমরা বিবেচনায় রেখেছি। অষ্ট্রেলিয়ার কোন খেলোয়াড়ের ওপর আমাদের বাড়তি নজর থাকবে না, কারণ যারা নিলামে এসেছে তাদের মধ্যে বর্তমান সময়ে ভালো খেলেছেন এমন ক্রিকেটার কম। সেক্ষেত্রে ইংল্যান্ডের কিছু উঠতি খেলোয়াড় রয়েছেন, তাদের নেয়ার পরিকল্পনা রয়েছে।
আজকের নিলাম অনুষ্ঠানে বিপিএল গভর্নিং কমিটির বেঁধে দেয়া নিয়মের কারণে একটি দলের পক্ষে নিলামে ৬ জন কর্মকর্তার বেশি উপস্থিত থাকতে পারবেন না। সেজন্য ঢাকার ক্ষেত্রে মোহাম্মদ আশরাফুলকে নাও দেখা যেতে পারে। তবে বাকি পাঁচটি দলের আইকন খেলোয়াড়রা উপস্থিত থাকবেন নিজ নিজ দলের হয়ে। আশরাফুলকে না রেখে নিলামে তিন কর্মকর্তার সাথে বসবেন বোলিং কোচ মোহাম্মদ রফিক, পরামর্শক হাবিবুল বাশার সুমন ও কোচ ইয়ান পন্ট। আইকন খেলোয়াড় ছাড়া নিলাম অনুষ্ঠানটি অপরিপূর্ণ লাগবে রাজশাহীর কাছে। তাই তো দলটির ব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘আমাদের আইকন খেলোয়াড় হচ্ছে আমাদের মূল শক্তি। তিনি তো বটেই, সাথে থাকবেন ফারুক আহমেদ, আতাহার আলি খানও। চট্টগ্রাম ও সিলেট তাদের আইকন খেলোয়াড় তামিম ইকবাল এবং অলোক কাপালিকে নিলামে রাখবে বলে দলটির কর্মকর্তারা জানান।
[/বাংলা] (http://new.ittefaq.com.bd/news/view/70029/2012-01-19/7)</H2>

MSM B2C
January 18, 2012, 12:47 PM
http://new.ittefaq.com.bd/news/view/70029/2012-01-19/7

[বাংলা] <H2> (http://new.ittefaq.com.bd/news/view/70029/2012-01-19/7)পছন্দের ক্রিকেটারের জন্য লড়াইয়ে নামবে দলগুলো (http://new.ittefaq.com.bd/news/view/70029/2012-01-19/7)

লেখক: স্পোর্টস রিপোর্টার | বৃহস্পতি, ১৯ জানুয়ারী ২০১২, ৬ মাঘ ১৪১৮

বিপিএলের নিলাম আজ
নিলামে নিষিদ্ধ গণমাধ্যম
বিপিএলের এ নিলামটি গণমাধ্যমের জন্য নিষিদ্ধ করেছে টুর্নামেন্টের গভর্নিং কমিটি। এই ব্যাপারে কমিটি সম্পাদক সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীরের যুক্তি, আন্তর্জাতিক সব নিলামে সাংবাদিকদের প্রবেশ নিষেধ। তবে আমরা মঞ্চের বাইরে বড় স্ক্রিনের ব্যবস্থা রেখেছি, সেখানে তারা থাকবেন।
শহিদ আফ্রিদি, ক্রিস গেইল, আব্দুর রাজ্জাক ও ব্র্যাড হজের মতো বিদেশীদের পাশাপাশি স্থানীয় ক্রিকেটারদের অংশগ্রহণে আজ বৃহস্পতিবার ঢাকায় শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) খেলোয়াড়দের নিলাম। প্রায় ২০০ খেলোয়াড় থেকে নিজেদের পছন্দ বেছে নেবে বিপিএলের ছয় ফ্র্যাঞ্চাইজ (দল)। আগামী ৯ ফেব্রুয়ারি বিপিএলের উদ্বোধন হবে। এর পরদিন শুরু হবে টি-টোয়েন্টি ভিত্তিক এ ক্রিকেট প্রতিযোগিতা।
রাজধানী ঢাকার হোটেল র্যাডিসনে সকাল সাড়ে দশটা থেকে শুরু হবে খেলোয়াড়দের নিলাম। দলগুলো নিজেদের ঘর না গোছানো পর্যন্ত চলবে এই নিলাম। জানা গেছে ১১২ জন বিদেশী ও ৮৮জন দেশী খেলোয়াড়কে নিলামে তোলা হবে। তিন ক্যাটাগরিতে বিভক্ত এই খেলোয়াড়ের মধ্য থেকে দলগুলো উম্মুক্ত নিলামে কেবল ১৮ জনকে বেছে নিতে পারবেন। এর মধ্যে ৮ জন হবেন বিদেশী ও ১০ জন স্থানীয়। বিদেশী কোটায় কোন কোন দলের টার্গেট প্রায় এক। মূলত পাকিস্তানের দুই অলরাউন্ডার আফ্রিদি ও রাজ্জাক এবং ওয়েষ্ট ইন্ডিজের মারকুটে ব্যাটসম্যান গেইলের দিকে নজর থাকবে কয়েকটি দলের। আবার স্থানীয় তারকাদের নিয়েও দল গোছানোর কথা ভাবছে কেউ কেউ। এর মধ্যে ওয়ালটন ফাইটার্স সিলেটের দৃষ্টি থাকবে মূলত দেশী খেলোয়াড়দের ওপর। এ প্রসংগে দলটির কর্মকর্তা উদয় হাকিম বলেন, ‘আমরা তরুণ ও অলরাউন্ডার দিয়ে দল সাজাতে চাই। আমাদের মূল নজর থাকবে দেশী খেলোয়াড়দের ওপর। বিদেশীদের ওপরও নজর থাকবে, তবে সেটি অন্যদের তুলনায় কম। আফ্রিদি কিংবা গেইলকে নিয়ে চিন্তা করেছি ঠিকই, কিন্তু আফ্রিদিকে ১১ ফেব্রুয়ারি ও গেইলকে শুধু ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত পাওয়া যাবে। তাহলে কেবল একটি বা দু’টি ম্যাচের জন্য আমরা কেন তাদের নিবো। চার থেকে পাঁচজন বিদেশী নেয়ার চিন্তা-ভাবনা করেছি’।
চট্টগ্রামের টার্গেটও দেশী খেলোয়াড়দের ওপর। তবে দলটি বিবেচনায় রাখবে রাজ্জাক, গেইল, আফ্রিদি ও ব্র্যাডকেও। দলটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সামির কাদের চৌধুরী এ প্রসংগে বলেন,‘জাতীয় দলের নাসির হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ, নাজিমুদ্দিন, আফতাব আহমেদ, মো. মিথুন, আসিফ আহমেদ রাতুল ও মো. সোহরাওয়ার্দী শুভকেও আমরা বিবেচনায় রেখেছি’।
বিপিএলের গভর্নিং কমিটি নিলামে কোন দলকে ২০ লাখ ডলারের বেশি খরচ করতে দেবে না। সেক্ষেত্রে কোন দলই একজন খেলোয়াড়ের ওপর বেশি টাকা ঢালতে চাইবে না। এদিক থেকে বেশ সাবধানেই পা ফেলবে দুরন্ত রাজশাহী। দলটির ব্যবস্থাপনা পরিচালক মুশফিকুর রহমান মোহন বলেন,‘বেঁধে দেয়া বাজেটের মধ্যেই খেলোয়াড় কিনতে হবে। টার্গেট তো আছে অনেক, ওয়েষ্ট ইন্ডিজের ড্যারেন স্যামি, ডুয়েন ব্রাভো, ব্র্যাড হজ্ব—এদের ব্যাপারে চিন্তা-ভাবনা করেছি। আশা করছি ভালো একটি দল গড়বো’।
আশার কথা শোনালো ঢাকা গ্ল্যাডিয়েটরস। খেলোয়াড় কেনার জন্য তারা ভালো প্রস্তুতি নিয়ে রেখেছে। দলটির পরিচালক শিহাব এইচ চৌধুরী বলেন, যতটুকু সম্ভব ভালো দল গড়ব। তাছাড়া সবাইকে চাইলেই তো পাওয়া যাবে না। যাকে চাইব, তাকে তো অন্যরাও চাইতে পারে। আফ্রিদি, গেইল, কিয়েরন পাওয়েলকে আমরা বিবেচনায় রেখেছি। অষ্ট্রেলিয়ার কোন খেলোয়াড়ের ওপর আমাদের বাড়তি নজর থাকবে না, কারণ যারা নিলামে এসেছে তাদের মধ্যে বর্তমান সময়ে ভালো খেলেছেন এমন ক্রিকেটার কম। সেক্ষেত্রে ইংল্যান্ডের কিছু উঠতি খেলোয়াড় রয়েছেন, তাদের নেয়ার পরিকল্পনা রয়েছে।
আজকের নিলাম অনুষ্ঠানে বিপিএল গভর্নিং কমিটির বেঁধে দেয়া নিয়মের কারণে একটি দলের পক্ষে নিলামে ৬ জন কর্মকর্তার বেশি উপস্থিত থাকতে পারবেন না। সেজন্য ঢাকার ক্ষেত্রে মোহাম্মদ আশরাফুলকে নাও দেখা যেতে পারে। তবে বাকি পাঁচটি দলের আইকন খেলোয়াড়রা উপস্থিত থাকবেন নিজ নিজ দলের হয়ে। আশরাফুলকে না রেখে নিলামে তিন কর্মকর্তার সাথে বসবেন বোলিং কোচ মোহাম্মদ রফিক, পরামর্শক হাবিবুল বাশার সুমন ও কোচ ইয়ান পন্ট। আইকন খেলোয়াড় ছাড়া নিলাম অনুষ্ঠানটি অপরিপূর্ণ লাগবে রাজশাহীর কাছে। তাই তো দলটির ব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘আমাদের আইকন খেলোয়াড় হচ্ছে আমাদের মূল শক্তি। তিনি তো বটেই, সাথে থাকবেন ফারুক আহমেদ, আতাহার আলি খানও। চট্টগ্রাম ও সিলেট তাদের আইকন খেলোয়াড় তামিম ইকবাল এবং অলোক কাপালিকে নিলামে রাখবে বলে দলটির কর্মকর্তারা জানান।
[/বাংলা] (http://new.ittefaq.com.bd/news/view/70029/2012-01-19/7)</H2>

Translation Please?

simon
January 18, 2012, 12:57 PM
http://a2.sphotos.ak.fbcdn.net/hphotos-ak-snc7/386142_312896885422318_306924152686258_938000_1512 419518_n.jpg

Breaking news:Bangladesh Premier League theme song is being composed by famous Indian music director and[B] singer Bappi Lahiri as confirmed by BPL t20 event management director Arjun Ganguly.

source: FB

I don't know what your reaction is but I am furious.
I respect Bappi L, but We currently have plenty of good musicians who are more than capable of making a theme song & I can even bet that many of them will do a better job than Bappi.

nakedzero
January 18, 2012, 01:11 PM
No offense, Habib or Arnab could compose better music than him IMO.

simon
January 18, 2012, 01:17 PM
No offense, Habib or Arnab could compose better music than him IMO.

don't forget Fuad

Boomerang
January 18, 2012, 01:23 PM
http://a2.sphotos.ak.fbcdn.net/hphotos-ak-snc7/386142_312896885422318_306924152686258_938000_1512 419518_n.jpg

Breaking news:Bangladesh Premier League theme song is being composed by famous Indian music director and[B] singer Bappi Lahiri as confirmed by BPL t20 event management director Arjun Ganguly.

I respect Bappi L, but We currently have plenty of good musicians who are more than capable of making a theme song & I can even bet that many of them will do a better job than Bappi.

but that wouldnt be a breaking news

BANFAN
January 18, 2012, 02:04 PM
but that wouldnt be a breaking news

Event Management Company is from India & Kolkata .... They will hardly take anything from BD (Except Money & cleaners) ... if they do otherway... that will be breaking news...

Murad
January 18, 2012, 02:08 PM
Bappi is much better than these Habibs and Fuads.

mufi_02
January 18, 2012, 02:17 PM
Bappi is much better than these Habibs and Fuads.

Bappy was much better

roman
January 18, 2012, 02:20 PM
Event Management Company is from India & Kolkata .... They will hardly take anything from BD (Except Money & cleaners) ... if they do otherway... that will be breaking news...
:up::up::up:.. How difficult is it to understand?

roman
January 18, 2012, 02:34 PM
http://www.shamokal.com/

[বাংলা]আকর্ষণের কেন্দ্রে গেইল-আফ্রিদি
<!-- AddThis Button BEGIN -->
<!-- AddThis Button END -->

ক্রীড়া প্রতিবেদক
১০ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া বিপিএলের প্রথম আসরে মাত্র পাঁচ দিনের জন্য ক্রিস গেইল এবং শহিদ আফ্রিদিকে দুই দিনের জন্য পাওয়া যাবে। কিন্তু এই দু'জনের জন্যই আজ মরিয়া হয়ে ঝাঁপাবে প্রায় সব ফ্র্যাঞ্চাইজি। দু'জনকে দলে টানার কারণ হিসেবে ঘুরিয়ে-ফিরিয়ে একই কথা বললেন ছয় ফ্র্যাঞ্চাইজি প্রতিনিধিরা_ 'এ দু'জন টি২০ ক্রিকেটের সবচেয়ে বড় তারকা। তারা যে দলে খেলবেন, সে দলের ব্রান্ড ভেল্যু, ভক্ত সমর্থক অনেক বেড়ে যাবে।' কিয়েরন পোলার্ড, আবদুর রাজ্জাক ও ডুয়াইন ব্রাভোকে নিয়েও আজকের নিলামে কাড়াকাড়ি পড়তে পারে। তবে এ পাঁচজন ছাড়া সব দলের মনোযোগ স্থানীয় ক্রিকেটারদের প্রতিই বেশি।
সিলেট ফ্র্যাঞ্চাইজির প্রধান নির্বাহী উদয় হাকিম জানিয়েছেন, গতকাল দুপুর থেকে মিটিং করছেন তারা। বিষয় একটাই, নিলামে কাকে কাকে নেওয়া যায়। আর টার্গেট ক্রিকেটারকে না পেলে উপযুক্ত বিকল্প কে হতে পারে! তাদের মূল টার্গেট গেইল, আফ্রিদি। তিনি বলেন, 'গেইলকে মাত্র একটি ম্যাচের জন্য পাওয়া যাবে। আর আফ্রিদিকে সর্বোচ্চ তিনটি ম্যাচের জন্য পাওয়া যেতে পারে; এ দু'জনের নাম আমাদের সঙ্গে থাকলেই দলের ব্রান্ড ভেল্যু অনেক বেড়ে যাবে।' তিনি জানিয়েছেন, সর্বোচ্চ আট বিদেশিকে নেওয়ার নিয়ম থাকলেও তারা পাঁচ-ছয়জনের বেশি বিদেশি না-ও নিতে পারেন। তাদের টার্গেট তরুণ দেশি অলরাউন্ডার। আজ নিলামে তাদের ছয় প্রতিনিধি হলেন_ ফ্র্যাঞ্চাইজি স্বত্বাধিকারী মিজানুর রহমান, আইকন ক্রিকেটার অলক কাপালি, দুই পরামর্শক নাঈমুর রহমান দুর্জয়, রফিকুল আলম, প্রধান কোচ স্টুয়ার্ট ল ও ম্যানেজার ওয়াসিম খান।
বিদেশি ক্রিকেটারদের মধ্যে চট্টগ্রামের টার্গেট গেইল, আফ্রিদি, পোলার্ড, ব্রাভো ও রাজ্জাক। তাদের মধ্য থেকে অন্তত দু'জনকে দলে টানার সর্বোচ্চ চেষ্টা করবে তারা। ফ্র্যাঞ্চাইজির প্রধান নির্বাহী সামির কাদের চৌধুরী জানিয়েছেন, দেশি ক্রিকেটারদের মধ্যে তাদের তালিকায় আছেন মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, আবদুর রাজ্জাক রাজ, শামসুর রহমান শুভ, সানজামুল ইসলাম ও এনামুল হক জুনিয়রদের মতো বেশ কয়েকজন। তবে তারা এখনও সবকিছু চূড়ান্ত করেননি। তাদের দলের টেকনিক্যাল ডিরেক্টর ডিন জোন্স নিলামে থাকতে পারবেন বলে কিছুটা আক্ষেপও করেন তিনি। প্রধান নির্বাহীর সঙ্গে আজকের নিলামে প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা আলী আহসান মাহবুব ও দলের কোচ খালেদ মাহমুদ সুজন থাকবেন।
দল গঠন নিয়ে সবচেয়ে বেশি চিন্তায় আছেন রাজধানী ঢাকা ফ্র্যাঞ্চাইজির স্বত্বাধিকারী শিহাব হোসাইন চৌধুরী। তিনি বলেন, 'নিলামে ২ মিলিয়ন ডলারের বেশি খরচ করা যাবে না। একজনের পেছনে একটু বেশি পয়সা খরচ হয়ে গেলে আবার অন্যদের কিনতে গিয়ে সমস্যা হয়ে যাবে।' গেইল, আফ্রিদির পাশাপাশি দেশের কোয়ালিটি ক্রিকেটারদের প্রতি তাদের টার্গেট। কোয়ালিটিসম্পন্ন ক্রিকেটার যদি এখন ফর্মে না-ও থাকেন তাতেও কোনো সমস্যা নেই। এমন কয়েক ক্রিকেটারের নামও বলেছেন যাদের মধ্যে রয়েছেন শিহাব এইচ চৌধুরী, আফতাব, আজিমউদ্দিন, নাসির হোসেন, আবদুর রাজ্জাক রাজ, ইলিয়াস সানি, মোশাররফ হোসেন রুবেল, এনামুল হক জুনিয়র প্রমুখ। নিলামে শিহাব চৌধুরীর সঙ্গে থাকবেন তার ভাই তিশাম চৌধুরী, তাদের বাবা সেলিম চৌধুরী, দলের প্রধান কোচ ইয়ান পন্ট, প্রধান পরামর্শক হাবিবুল বাশার এবং বোলিং কোচ মোহাম্মদ রফিক।
রাজশাহী ফ্র্যাঞ্চাইজির প্রতিনিধি তৌহিদুর রহমান জানিয়েছেন, তারা প্রাধান্য দিচ্ছেন স্থানীয় ক্রিকেটারদের। বিদেশিদের মধ্যে তাদেরও টার্গেট আফ্রিদি, গেইল এবং রাজ্জাক। তবে নিলাম টার্গেট নিয়ে তারা এখনও আলোচনা চালিয়ে যাচ্ছেন। আজ নিলামরুমে তাদের পক্ষে যে ছয়জন উপস্থিত থাকবেন তারা হলেন_ কোচ খালেদ মাসুদ পাইলট, ম্যানেজার ফারুক আহমেদ, ফ্র্যাঞ্চাইজি স্বত্বাধিকারী মুশফিকুর রহমান মোহন ও ফুয়াদ ফেরদৌস খালিদ। খুলনা ফ্র্যাঞ্চাইজির প্রতিনিধি আশফাকুল আলম জানিয়েছেন, তাদের টার্গেট দীর্ঘমেয়াদি। তারা শুধু এ বছরের জন্য চিন্তা করছেন না। তাই এবার তারা স্থানীয় কোয়ালিটি ক্রিকেটারদের দিকে বেশি মনোযোগ দেবেন। স্থানীয়দের পেছনে মনোযোগ দেওয়ার কারণটাও স্পষ্ট করেছেন তিনি, 'তালিকায় যেসব বিদেশি ক্রিকেটার আছেন তাদের চেয়ে আমাদের স্থানীয় ক্রিকেটাররা কিন্তু খুব একটা পিছিয়ে নেই। আমরা এ বছর সীমিত বাজেটের মধ্যে ভালো একটি দল গড়ব। মাত্র এক বা দুই ম্যাচের জন্য বড় নামের কোনো বিদেশিদের দিকে আমরা নাও ঝুঁকতে পারি।' তবে তাদের কোচ হবেন বিদেশি। দু'জনের সঙ্গে আলোচনা চলছে বলেও জানান তিনি।
[/বাংলা]

Nadim
January 18, 2012, 02:47 PM
[বাংলা]খুলনা ফ্র্যাঞ্চাইজির প্রতিনিধি আশফাকুল আলম জানিয়েছেন, তাদের টার্গেট দীর্ঘমেয়াদি। তারা শুধু এ বছরের জন্য চিন্তা করছেন না। তাই এবার তারা স্থানীয় কোয়ালিটি ক্রিকেটারদের দিকে বেশি মনোযোগ দেবেন। স্থানীয়দের পেছনে মনোযোগ দেওয়ার কারণটাও স্পষ্ট করেছেন তিনি, 'তালিকায় যেসব বিদেশি ক্রিকেটার আছেন তাদের চেয়ে আমাদের স্থানীয় ক্রিকেটাররা কিন্তু খুব একটা পিছিয়ে নেই। আমরা এ বছর সীমিত বাজেটের মধ্যে ভালো একটি দল গড়ব। মাত্র এক বা দুই ম্যাচের জন্য বড় নামের কোনো বিদেশিদের দিকে আমরা নাও ঝুঁকতে পারি।[/বাংলা]

Finally something make sense. all these grade C and grade B int players are no better(well most of them) than our local youngsters specially for T20.

MohammedC
January 18, 2012, 03:14 PM
[বাংলা]খুলনা ফ্র্যাঞ্চাইজির প্রতিনিধি আশফাকুল আলম জানিয়েছেন, তাদের টার্গেট দীর্ঘমেয়াদি। তারা শুধু এ বছরের জন্য চিন্তা করছেন না। তাই এবার তারা স্থানীয় কোয়ালিটি ক্রিকেটারদের দিকে বেশি মনোযোগ দেবেন। স্থানীয়দের পেছনে মনোযোগ দেওয়ার কারণটাও স্পষ্ট করেছেন তিনি, 'তালিকায় যেসব বিদেশি ক্রিকেটার আছেন তাদের চেয়ে আমাদের স্থানীয় ক্রিকেটাররা কিন্তু খুব একটা পিছিয়ে নেই। আমরা এ বছর সীমিত বাজেটের মধ্যে ভালো একটি দল গড়ব। মাত্র এক বা দুই ম্যাচের জন্য বড় নামের কোনো বিদেশিদের দিকে আমরা নাও ঝুঁকতে পারি।[/বাংলা]

Finally something make sense. all these grade C and grade B int players are no better(well most of them) than our local youngsters specially for T20.

Very good idea.

Habib
January 18, 2012, 04:59 PM
Great. Can't wait to hear Bappi Lahiri's khet music in stupid kolkata accent.

FagunerAgun
January 18, 2012, 06:15 PM

Well said bro....I am :mad:...I know it is political >:)...And for the local artists..:-X

simon
January 18, 2012, 06:26 PM
very true!

Great. Can't wait to hear Bappi Lahiri's khet music in stupid kolkata accent.
:lol:
chirodini tumi je amar jug e jug e ami tomari *
*remix :sick:
Well said bro....I am :mad:...I know it is political >:)...And for the local artists..:-X

shetai :smh:

Naimul_Hd
January 18, 2012, 07:07 PM
Wait a minute....Auction wont be broadcasted live on Ch9 ? You kidding me, right ?

rakib08
January 18, 2012, 11:55 PM
for live channel 9 http://onlinewatchsport.com/

zsayeed
January 19, 2012, 12:16 AM
^THANKS for the link. oi mohilata on ch9 eto benglish marka keno?

zsayeed
January 19, 2012, 12:24 AM
when is auction? i see bad songs only !

Huda
January 19, 2012, 03:29 AM
What are the respective coaching staff for each of the teams? anyone know?

Ajfar
January 19, 2012, 07:14 AM
I hope the BPL champion will get a shot at the Champions League T20 qualifier.

Rabz
January 19, 2012, 08:00 AM
^^ They should, given how this is a BCB sanctioned tournament.

Awla
January 19, 2012, 08:26 AM
Dhaka Gladiators & Khulna Royal Bengals....my favorites to win the tournament

lamisa
January 19, 2012, 11:05 AM
what is it with that stupid host, sajeda? she doesn't even know the names of the icon players of the teams! er jaygay ami thakle i could do the job 100 times better

lamisa
January 19, 2012, 11:09 AM
Khulna rocks!!!

apaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaaa!!!!!!!!!!ami aisha porchhi apnar dol e! GO SHAFIUL! GO NASIR! GO SHAKIB!

Isnaad
January 19, 2012, 11:12 AM
Abbu is posted in Khulna now, so yes I am supporting Khulna as well! :D Go Shakib! Go Nasir! Make us proud =D I love Khulna!

roman
January 19, 2012, 11:21 AM
I hope the BPL champion will get a shot at the Champions League T20 qualifier.

Posted via BC Mobile Edition (Android)

They should, but then the Foreign players will chose IPL teams over BPL teams in Champion league. We have seen it in the past.

MohammedC
January 19, 2012, 12:34 PM
Does any one know what will be the tournament format?

Will it be same as NCLT20 where each team played each other once and top four qualified for semi's.

roman
January 19, 2012, 12:47 PM
http://new.ittefaq.com.bd/news/view/70305/2012-01-20/7

[বাংলা]
<H2> (http://new.ittefaq.com.bd/news/view/70305/2012-01-20/7)আইকনদের মূল্য কমলো (http://new.ittefaq.com.bd/news/view/70305/2012-01-20/7)

শুক্র, ২০ জানুয়ারী ২০১২, ৭ মাঘ ১৪১৮

আইকন খেলোয়াড়দের দাম কমেছে। ৬টি দলের ৬ আইকন খেলোয়াড়ের ন্যূনতম দর ছিল নিলামে উঠা সর্বোচ্চ দামের চেয়ে শতকরা ৫ ভাগ বেশি। কিন্তু দলগুলোর আপত্তির কারণে বিপিএল কমিটি তাদের সিদ্ধান্ত পরিবর্তন করে। ৬ আইকন খেলোয়াড় তাই দেশি খেলোয়াড়ের সর্বোচ্চ দামের শতকরা ৫ ভাগ বেশি অর্থ পাবেন। সেক্ষেত্রে দেশি খেলোয়াড়ের মধ্যে নাসির হোসেন সর্বোচ্চ ২ লাখ ডলার পাওয়ায় প্রতিটি আইকন খেলোয়াড়ের মূল্য দাঁড়াল ২ লাখ ১০ হাজার ডলার। এদিকে দেশি খেলোয়াড়দের অর্থ থেকেও বিসিবি ভাগ বসিয়েছে। প্রতিটি খেলোয়াড়কে তাদের নিলাম দরের ২৫ ভাগ টাকা দিতে হবে বিসিবিকে।
[/বাংলা] (http://new.ittefaq.com.bd/news/view/70305/2012-01-20/7) </H2>

roman
January 19, 2012, 12:49 PM
Gordon greenidge to coach Khulna

Rifat H
January 19, 2012, 12:57 PM
^ that is great. Is it confirmed ?

Awla
January 19, 2012, 01:01 PM
Gordon greenidge to coach Khulna

Any Source???

AsifTheManRahman
January 19, 2012, 01:01 PM
http://new.ittefaq.com.bd/news/view/70305/2012-01-20/7

[বাংলা]
(http://new.ittefaq.com.bd/news/view/70305/2012-01-20/7)[/বাংলা] (http://new.ittefaq.com.bd/news/view/70305/2012-01-20/7)[বাংলা]আইকনদের মূল্য কমলো (http://new.ittefaq.com.bd/news/view/70305/2012-01-20/7)

শুক্র, ২০ জানুয়ারী ২০১২, ৭ মাঘ ১৪১৮

আইকন খেলোয়াড়দের দাম কমেছে। ৬টি দলের ৬ আইকন খেলোয়াড়ের ন্যূনতম দর ছিল নিলামে উঠা সর্বোচ্চ দামের চেয়ে শতকরা ৫ ভাগ বেশি। কিন্তু দলগুলোর আপত্তির কারণে বিপিএল কমিটি তাদের সিদ্ধান্ত পরিবর্তন করে। ৬ আইকন খেলোয়াড় তাই দেশি খেলোয়াড়ের সর্বোচ্চ দামের শতকরা ৫ ভাগ বেশি অর্থ পাবেন। সেক্ষেত্রে দেশি খেলোয়াড়ের মধ্যে নাসির হোসেন সর্বোচ্চ ২ লাখ ডলার পাওয়ায় প্রতিটি আইকন খেলোয়াড়ের মূল্য দাঁড়াল ২ লাখ ১০ হাজার ডলার। এদিকে দেশি খেলোয়াড়দের অর্থ থেকেও বিসিবি ভাগ বসিয়েছে। প্রতিটি খেলোয়াড়কে তাদের নিলাম দরের ২৫ ভাগ টাকা দিতে হবে বিসিবিকে।
(http://new.ittefaq.com.bd/news/view/70305/2012-01-20/7)[/বাংলা]

Don't like this one bit.

zsayeed
January 19, 2012, 01:43 PM
Don't like this one bit.

Loser mentality - Bangladeh e boshey Bangaleer dam nai! Tahoiley aar kothai hobey - self respect boley kichu nai. Reminds me of that emcee on Ch 9 - no individuality - trying so hard to become an MTV veejay - ei to mentality. Aar ki ... (deep sigh)

F6_Turbo
January 19, 2012, 03:08 PM
Don't give a toss about icons and what they're getting paid. It's not like ANY of them deserve a fraction of they'll be getting paid. No success in any format of the game, a history of losing....yeah pay us more because we are locals.

No.

More importantly I am disappointed that the tournament will only be hosted by Dhaka and Chittagong. I realize, logistics, facilities etc were a big factor, but the tournament would have been truly awesome, if the teams could have played matches in front of their home crowds....

Oh well...maybe something to look forward to in the next couple of seasons!

Dilscoop
January 19, 2012, 03:24 PM
WTF is a icon player? How could they assign 6 icon players when the whole country has only ONE single ICON in its history of cricket!

I just wanna know why do they have to copy everything that India does. Someone please tell me few things about this league that makes it different from IPL? Unless they can do it better than IPL and take over, I don't see any reason for this.

If Aus, Eng (people who started this whole PL thing) couldn't take over, I don't see us taking over.

F6_Turbo
January 19, 2012, 03:36 PM
Icon player is basically a Franchise player - so a local identity and someone to build around, along with someone that will handle all the promotional stuff. Hence Shakib turning up for Khulna, and not the biggest market in the country, Dhaka.

It's not about taking over, it's about getting on the gravy train. These leagues aren't about competing against the IPL, it's about imitating and giving a taste of that to local fans(comp in England and Australia have been getting a lot of fans at the games). If the league grows, and fans crowd the stands, it'll be considered a success.

Why is Bangladesh doing it? Aside from the money....and the overall hope that we'll improve, how about this being a league, where our players will actually be playing!

We had what, Shakib, Ashraful, Mashrafe, and Razzak(?) in the IPL? How many matches did they actually play?

roman
January 19, 2012, 03:37 PM
WTF is a icon player? How could they assign 6 icon players when the whole country has only ONE single ICON in its history of cricket!

Exactly. Only Shak And Tamim deserves what they are making. Ash, Nafees and ALOK??? Oh Dear!!

MohammedC
January 19, 2012, 03:48 PM
Does any one know what will be the tournament format?

Will it be same as NCLT20 where each team played each other once and top four qualified for semi's.

Anyone know about the format??

Murad
January 19, 2012, 03:50 PM
Anyone know about the format??

Each team play each other twice. Then Semis and Final.

Total 30 league games + 2 SF + Final = 33 games.

Dilscoop
January 19, 2012, 03:51 PM
Wait why won't this be a part of CLT20?

Sorry, I have been a little behind on this BPL. I'm just catching up.

uss01
January 19, 2012, 04:05 PM
What is this chanda baji by BCB (15% of the local player's cut to BCB) WTF. Where is Cricketer's Welfare Association? They should fight this dalali. I dont' think this falls under any labor laws.

Don't like this one bit.

MohammedC
January 19, 2012, 04:07 PM
What is this chanda baji by BCB (15% of the player's cut to BCB) WTF. I

Rokibul and Shahadat will give them 15% of 0. Now BCB will hire DR Z to calculate what they will get.

Nadim
January 19, 2012, 04:28 PM
Did SRK got a team?? Most newspaper saying he didn't but some member here saying he went to Khulna.

But pity on Rok. I may dislike him but I feel for him. I don't mind about 19 others including my fav kid Taskin Tazin Ahmed but after playing few yrs of int cricket Rok yet to impress:(

revolver
January 19, 2012, 04:35 PM
Is there auction tomorrow??
<br />Posted via BC Mobile Edition (Blackberry)

MohammedC
January 19, 2012, 04:35 PM
Did SRK got a team?? Most newspaper saying he didn't but some member here saying he went to Khulna.

But pity on Rok. I may dislike him but I feel for him. I don't mind about 19 others including my fav kid Taskin Tazin Ahmed but after playing few yrs of int cricket Rok yet to impress:(

As a Rok fan I am happy he did not got picked. Most newspaper are talking about it. Hopefully this will help him realise what people want to see.

MohammedC
January 19, 2012, 04:36 PM
Is there auction tomorrow??

No more auction. It was just for a day.

roman
January 19, 2012, 04:41 PM

He did for 20K to Khulna

[বাংলা]
প্রথম দিকে শাহাদাত হোসেন রাজিব দল না পেলেও পরে ভিত্তিমূল্যে তাকে কিনে নিয়েছে খুলনা রয়েল বেঙ্গলস।
[/বাংলা]

revolver
January 19, 2012, 04:41 PM
No more auction. It was just for a day.
Thanks. And one more question: when does the matches start??

MohammedC
January 19, 2012, 04:43 PM
Thanks. And one more question: when does the matches start??

http://tigercricket.com/img/joinbpl.jpg

February 09 to 29

TigerEz
January 19, 2012, 06:44 PM
is bpl going to have its own youtube chnnel? i hope they do so i can watch all the highlights

Naimul_Hd
January 19, 2012, 06:59 PM
Poor Ash. He thought he hit the jackpot.

So, now each 6 icon player will get the same amount ? Not fair. Specially for Shakib and Tamim. Now they are head banging on the wall. Shakib and Tamim must be thinking 'it was better not to be an Icon then'. Surely, Shakib, Tamim could fetch more than 210k.

Holden
January 19, 2012, 07:57 PM
This icon player gimmick is so stupid, it failed in the IPL so why do they think it will work here. If they are gonna copy the IPL atleast copy the things that worked and leave out the stuff that didn't!

AsifTheManRahman
January 19, 2012, 09:21 PM

Goes to show that BPL Franchises > National selectors. Roqibul doesn't deserve a contract.

ma_o_mati
January 20, 2012, 12:44 AM
Poor Ash. He thought he hit the jackpot.

So, now each 6 icon player will get the same amount ? Not fair. Specially for Shakib and Tamim. Now they are head banging on the wall. Shakib and Tamim must be thinking 'it was better not to be an Icon then'. Surely, Shakib, Tamim could fetch more than 210k.

expect Shakib, I think all the other 5 players stand neck and neck when it comes to t20...

I can't remember any significant Tamim t20 innings...he is really struggling with off-spinner atm(like Hafeez) and I think the oppositions are going to exploit that weakness...I hope he overcomes it...

Ash is a dangerous t20 player...his innings against Pakistan in last t20 WC, nearly snatched a win for us...he also does well in domestic tournaments....

Mushfiqur is really firing up at this format recently...Although he is a very good test player...once he is settled a bit, he can be the most explosive batsman in the squad...saw that against Australia and West Indies recently...

I haven't seen anything great from Kapali except that 100 in the ICL but that was a long time ago, but I think if he gets to play a lot of games, he might come good...Also he is a good legspinner who can contain the run flow...

Nafees is shaky when he comes out to bat, recently he played a brilliant knock against Pakistan(2nd test) and scored some 50's here and there but he certainly played better than Tamim in the last series...hope he continues...

Therefore, I think except Shakib, the other 5 icon players are pretty much even in t20..Shakib is as always a class above the rest...

Good Luck to all the players and the teams...

zsayeed
January 20, 2012, 02:12 AM
http://www.telegraph.co.uk/sport/cricket/9026462/PCA-want-tighter-anti-corruption-measures-for-new-Bangladesh-Premier-League.html
PCA want tighter anti-corruption measures for new Bangladesh Premier League

Habib
January 20, 2012, 04:00 AM
^ Those issues like health risk etc are true for India or any country in the subcontinent. Why pick on BD only? Ashle ashbi na hole ashbina. Oder k to r maagna khelte hocchena. Would like a corruption free BPL though.

zsayeed
January 20, 2012, 04:32 AM
^ by 'health of the tournament' tthe telegraph did not mean physical health - financial

Habib
January 20, 2012, 04:45 AM
^ by 'health of the tournament' tthe telegraph did not mean physical health - financial

Thanks for clarifying.

firstlane
January 20, 2012, 06:11 AM
6 team er 6 ta thread. eto thread eksathe follow kormu kemne? mathata ghuraitase.

Tiger444
January 20, 2012, 07:59 AM

He's got only himself to blame. He's had many chances to prove himself and the selectors have given him many chances to shine in international cricket but he's failed to do anything with his chances. He's struggling even in the DPL now. So he should've expected this. Hopefully this motivates him to become a better player. He's always got next year.

frd
January 20, 2012, 12:05 PM
6 team er 6 ta thread. eto thread eksathe follow kormu kemne? mathata ghuraitase.

same here :hairpull::head:

roman
January 20, 2012, 12:12 PM
Vaggo valo Rongpur kono team banay nai..

simon
January 20, 2012, 03:14 PM

amito ekta thread e ashi,erpor back kore abar bhule shetatei firey ashi . :head:

Raynman
January 20, 2012, 03:18 PM
4 teams for SF out of 6 makes the league games and standings almost meaningless.

I liked the last IPL format:

3 vs. 4 (winner qualifies)
1 vs. 2 (winner goes to final and loser plays other qualifier)

this way top 2 team have 2 shots at final by earning it through the league and for 3 or 4 to win it all, they need to beat all other 3 teams.

Awla
January 20, 2012, 03:48 PM
Darren Sammy opts out of Bangladesh Premier League
SOURCE: http://www.espncricinfo.com/westindies/content/story/550314.html?CMP=chrome

First Afridi...now Sammy... if they dont want to play why did they put on their name in the auction list in the first place?P?!!

AMD128
January 20, 2012, 04:18 PM
Darren Sammy opts out of Bangladesh Premier League
SOURCE: http://www.espncricinfo.com/westindies/content/story/550314.html?CMP=chrome

First Afridi...now Sammy... if they dont want to play why did they put on their name in the auction list in the first place?P?!!

Ajob Toh!!! And about Afridi he'll be available for Semi-finals & finals if Dhaka reaches there.

Source :- Dhaka Gladiators Facebook Page (http://www.facebook.com/Gladiators.Dhaka)

BANFAN
January 20, 2012, 04:43 PM
He did for 20K to Khulna

[বাংলা]
প্রথম দিকে শাহাদাত হোসেন রাজিব দল না পেলেও পরে ভিত্তিমূল্যে তাকে কিনে নিয়েছে খুলনা রয়েল বেঙ্গলস।
[/বাংলা]

30 K Base price

simon
January 20, 2012, 05:44 PM
don't know if this has been posted here already, but this is the full & uncut BPL launching ceremony :
<iframe width="420" height="315" src="http://www.youtube.com/embed/oP7DxUM6tAM" frameborder="0" allowfullscreen></iframe>

lol,Ash is just a class apart.:D

Zeeshan
January 20, 2012, 06:15 PM
unbelievably slow and painful process... million thanks simon for sharing though... one and half hour of nothing ...too much for logo unveiling

dolcevita
January 20, 2012, 06:31 PM
don't know if this has been posted here already, but this is the full & uncut BPL launching ceremony :
<iframe width="420" height="315" src="http://www.youtube.com/embed/oP7DxUM6tAM" frameborder="0" allowfullscreen></iframe>

lol,Ash is just a class apart.:D

Too long boring

simon
January 20, 2012, 06:40 PM
unbelievably slow and painful process... million thanks simon for sharing though... one and half hour of nothing ...too much for logo unveiling

hehe,welcome, yes agree indeed,just watched the drawing part and the catwalk ;)
Too long boring
yeh :p thanks to youtube i managed to skip.
now let's hope they upload the "Auction" , that should be more exciting sir, thank u sir,sorry sir,wc sir.

zsayeed
January 20, 2012, 07:44 PM
Too long boring

Kintu Benglish Mohila ... maney Shajeyda afa kothai? I am not feeling it.

zsayeed
January 20, 2012, 07:50 PM
WTF is a icon player?

This icon player gimmick is so stupid, it failed in the IPL so why do they think it will work here.

Don't give a toss about icons and what they're getting paid.

:( You guys are tough! :(
I thought the definition of Icon Player was the players who have made a difference in International Arena for BD Cricket in any format, changed the course of History in a significant form or fashion, and who are still playing. Have not all 6 contributed in some form or fashion doing that throughout the short Bangladesh Cricket History?

oronnya
January 21, 2012, 01:38 AM
Don't know whether someone has already shared this video or not.. I am still uploading it for the people who missed it like me

Ash tar priyo rong bhule gechhen emonki ki akte hobe tao bhule gechhen...now it make sense je tar keno crease e bat korteo mone thake na :D

F6_Turbo
January 21, 2012, 02:07 AM
:( You guys are tough! :(
I thought the definition of Icon Player was the players who have made a difference in International Arena for BD Cricket in any format, changed the course of History in a significant form or fashion, and who are still playing. Have not all 6 contributed in some form or fashion doing that throughout the short Bangladesh Cricket History?

hah...look the other two were completely dissing the idea, while I simply said, I didn't care.

Icon or not, just about no one in this tournament deserves the money being paid out, so I thought the discussion was pointless.

Shehwar
January 21, 2012, 02:29 AM
<br />Posted via BC Mobile Edition

Razi
January 21, 2012, 07:35 AM
https://fbcdn-sphotos-a.akamaihd.net/hphotos-ak-ash4/406965_365538606795197_100000171836182_1675536_165 7176437_n.jpg

Rifat H
January 21, 2012, 10:09 AM
^ Isn't that a Tiger in Khulna 's logo ? They cant use it as it is for the national team

Jadukor
January 21, 2012, 10:31 AM
wonder why Gibbs, Roach and Nannes went unsold! even the super old Jayasuira got a team

fuadomar
January 21, 2012, 10:42 AM
wonder why Gibbs, Roach and Nannes went unsold! even the super old Jayasuira got a team
I thought, khulna took Gibbs.

shakibrulz
January 21, 2012, 10:47 AM
Nannes being unsold is dumb and Insane, why didn't Khulna buy him FHS?

Rifat H
January 21, 2012, 11:11 AM
I thought, khulna took Gibbs.

Yes Gibbs in Khulna. Naness was unsold bcoz he was available till 13 feb. But Roach getting unsold was a shock

Rifat H
January 21, 2012, 11:13 AM
সিলেটে ড্যারেন স্যামির বদলে আজহার মাহমুদ!
স্পোর্টস করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্ট ফোর.কম

ঢাকা: আগে ভাগেই সিলেট রয়্যালসকে না করে দিয়েছেন ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার ড্যারেন স্যামি। প্রাক নিলামে আগ্রহ নিয়ে নিবন্ধন করলেও নিলামে খুব বেশি দর উঠেনি। সম্মানিটা আশানুরূপ না হওয়াতেই নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন ক্যারিবিয়ান অধিনায়ক। নিলামে তাকে ৫৫ হাজার ডলারে (৪৬ লাখ ৭০ হাজার টাকা) কিনে নেয় সিলেট।

স্যামির কাছ থেকে নেতিবাচক সাড়া পাওয়ায় বিকল্প হিসেবে পাকিস্তানের আজহার মাহমুদকে দলে টানার কথা জানিয়েছে সিলেট। বিদেশি কোটায় ‘এ’ শ্রেণীর এই পাকিস্তানি নিলামে অবিক্রিত ছিলেন। প্রতিযোগিতায় সবগুলো ম্যাচ খেলতে পারলে তিনি এক লাখ ডলার (বর্তমান ৮৫ লাখ টাকা) পাবেন।

সিলেট রয়্যালসের স্বত্বাধিকারী ওয়ালটনের সিনিয়র উপ-পরিচালক উদয় হাকিম বাংলানিউজকে জানান,‘বেশি টাকা দিতে হলেও আজহার মাহমুদকে নিয়ে আমাদের লাভ হবে আশা করি। উপমহাদেশেরই ক্রিকেটার সে। আমাদের কন্ডিশনে পাকিস্তানিরা ভালোও খেলে। সেজন্য চতুর্থ পাকিস্তানি হিসেবে তাকে দলে নেওয়া।’

অবশ্য অন্য একটি ক্লাবও দাবি করছে আজহার মাহমুদ তাদের ক্রিকেটার। বিপিএল গভর্নিং কাউন্সিলের কাছ থেকে অনুমোদন নিয়ে তারা চুক্তিও করে ফেলেছে পাকস্তানের ওই ক্রিকেটারের সঙ্গে। সত্যিই তেমন কিছু হয়ে থাকলে নিলামে অবিক্রিত তালিকা আরেকবার হাতরে ফিরতে হবে সিলেটকে।

আইকন অলক কাপালীকে ছাড়াও নয় জন দেশের এবং আট জন বিদেশি ক্রিকেটার নিয়েছে সিলেট। অস্ট্রেলিয়ার ব্র্যাড হগ, ইংল্যান্ডের পিটার ট্রেগো ও গ্যারি কেডি। এছাড়া সহযোগী দেশ হল্যান্ডের ফ্রেডি ক্লোকারকেও নিয়েছে তারা। পাকিস্তানের সোহেল তানভির, কামরান আকমলকে এক লাখ করে এবং ফয়সাল ইকবালকে ২৫ হাজার ডলারে নিলামে কিনেছে।

পিটার ট্রেগো এবং সোহেল তানভির ঢাকা প্রিমিয়ার লিগে খেলছেন। পিটার আবাহনীর অলরাউন্ডার এবং সোহেল তানভির গাজী ট্যাঙ্ক ক্রিকেটার্সে পারফর্ম করছেন।

Rifat H
January 21, 2012, 11:14 AM
বিপিএল’র খেলা দেখাবে ইএসপিএন
স্পোর্টস করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্ট ফোর.কম

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)’র খেলা সম্প্রচারের স্বত্ব পেয়েছে চ্যানেল নাইন। গেম অন স্পোর্টস ম্যানেজমেন্টের কাছ থেকে মোটা অংকের টাকা দিয়ে এই অধিকার পেয়েছে তারা। চ্যানেল নাইন স্থানীয় সম্প্রচার স্বত্ব পেলেও আন্তর্জাতিক সম্প্রচার অধিকার পেতে যাচ্ছে ভারতের ইএসপিএন।

শনিবার বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান,‌`বিপিএল’র খেলা আন্তর্জাতিক ভাবে সম্প্রচার করতে পারে ইএসপিএন। তাদের সঙ্গে আলোচনা অনেকটাই এগিয়েছে।’

এদিকে চট্টগ্রাম কিংসের কোচ হয়ে আসতে পারেন ওয়েস্ট ইন্ডিজের ভিভ রিচাডর্স। এই ক্রিকেট স্যারের সঙ্গে আলোচনা অনেকটাই এগিয়েছে চট্টগ্রামের।

Rifat H
January 21, 2012, 11:14 AM
আইকন ক্রিকেটারের সম্মানী ২ লাখ ১০ হাজার ডলার
স্পোর্টস করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্ট ফোর.কম

ঢাকা: আইকন ক্রিকেটারদের সম্মানী সবচেয়ে বেশি হবে বিপিএল গভর্নিং কাউন্সিল এবং গেম অন স্পোর্টস ম্যানেজমেন্ট যৌথ ঘোষণা দিয়েছিলো আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে। বিপিএল কর্মকর্তাদের সেই প্রতিশ্রুতি আর থাকছে না। শেষপর্যন্ত আইকন ক্রিকেটারদের সম্মানী নির্ধারণ করা হচ্ছে দেশের ক্রিকেটারদের পারিশ্রমিকের ওপর।

আগে বলা হয়েছিলো দলের সবচেয়ে বেশি টাকায় কেনা ক্রিকেটারের চেয়েও পাঁচ শতাংশ বেশি সম্মানী পাবেন আইকন ক্রিকেটার। এখন তা হয়ে গেছে দেশের সবচেয়ে দামি ক্রিকেটারের চেয়ে পাঁচ শতাংশ বেশি। খুলনা রয়েল বেঙ্গল নাসির হোসেনকে দুই লাখ ডলারে কিনে নেওয়ায় প্রত্যেক আইকন ক্রিকেটারের পারিশ্রমিক হবে দুই লাখ ১০ হাজার ডলার (এক কোটি ৭৮ লাখ ৫০ হাজার টাকা)। শনিবার বিপিএল গভর্নিং কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত হয়।

বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান গাজী আশরাফ হোসেন লিপু বাংলানিউজকে বলেন,‌`কোন ভাবেই আইকন ক্রিকেটারের সম্মানী দেশের সবচেয়ে দামি ক্রিকেটারের চেয়ে কম হওয়া উচিৎ নয়। সেজন্য আমরা সবার জন্য দুই লাখ ১০ হাজার ডলার নির্ধারণ করে দিয়েছি।`

MohammedC
January 21, 2012, 11:19 AM
Ajhar Mahmood is good replacement

Rifat H
January 21, 2012, 11:27 AM
^ May be Barisal already purchased Azhar Mahmud. So sylhet has to look for another one

lamisa
January 21, 2012, 11:31 AM
espn!!! yaaaaaaaaaaaaaaay!

AMD128
January 21, 2012, 12:30 PM
ESPN will broadcast the matches of BPL. :-D That's great news.

Awla
January 21, 2012, 01:41 PM
IPL to SET MAX niye gelo....tai ESPN vablo BPL-k hatchara kora jab na.... :D

nycpro96
January 21, 2012, 02:15 PM
Espn3 is broadcasting?

Nadim
January 21, 2012, 02:24 PM
https://fbcdn-sphotos-a.akamaihd.net/hphotos-ak-ash4/406965_365538606795197_100000171836182_1675536_165 7176437_n.jpg

Razi bhai, Khulna logo is not the official one i guess. Not sure about Burners either.

zsayeed
January 21, 2012, 03:09 PM
Someone please answer post 700.

AMD128
January 21, 2012, 03:21 PM
Razi bhai, Khulna logo is not the official one i guess. Not sure about Burners either.

Khulna'r ta official na. And the Sylhet's one looks good. Not sure whether that one's official or not.

FagunerAgun
January 21, 2012, 03:28 PM
some logos are not clear..may have difficulty recognizing them from a distance.

Dilscoop
January 21, 2012, 03:32 PM
Nannes and Gibbs unsold? Do these guys even follow cricket? Azar Mahmud? Really? Jayasuriya? Really? What is this some kinda love for their brown brothers?

How much did ESPN pay for this!! Im loving how ESPN is going all over cricket these days since they lost rights to NHL and Rugby! NICE!

Dilscoop
January 21, 2012, 03:34 PM
No one answered why this wont be a part of CLT20..

Huda
January 21, 2012, 04:03 PM
Nannes and Gibbs unsold? Do these guys even follow cricket? Azar Mahmud? Really? Jayasuriya? Really? What is this some kinda love for their brown brothers?

How much did ESPN pay for this!! Im loving how ESPN is going all over cricket these days since they lose rights to NHL and Rugby! NICE!

Agree with youre post but not about Mahmud. He is a quality T20 performer, in the Englihs T20 last summer averaged 40 odd with the bat IIRC, took plenty of wickets. Similarly he has been very good in the T20 NZ comp. It is a crime no-one has bought Nannes. He is lethal in T20s.

oronnya
January 21, 2012, 04:12 PM
Agree with youre post but not about Mahmud. He is a quality T20 performer, in the Englihs T20 last summer averaged 40 odd with the bat IIRC, took plenty of wickets. Similarly he has been very good in the T20 NZ comp. It is a crime no-one has bought Nannes. He is lethal in T20s.

I think the reason is Nannes is not available until the end of the tournament !!!

Dilscoop
January 21, 2012, 04:22 PM
I think the reason is Nannes is not available until the end of the tournament !!!
Then why did he sign up for this?

oronnya
January 21, 2012, 04:34 PM
Then why did he sign up for this?

no clue !! Afridi, Ajmal,Gayle also did the same..despite their unavailability for the full tournament they got auctioned and now they are withdrawing their names !!! I think these big names were added for marketing/publicity !!! Actually most of the superstars didn't show interest in our BPL so the franchises might have just asked some stars like Afridi/ Gayle to put their name for the auction as they will be bought even for 1 match !!! Now Sammy withdrew his name and Neil O'Brien is not sure either as he got national call !!! So basically BPL couldn't manage to get international star players for this season !!

TigerEz
January 21, 2012, 06:33 PM
is the commentary gonna be in english or bangla? i think in espn it should be english and in ch 9 it should be bangla and one more thing is ATHAR ALI KHAN gonna commentate or no? cuz i think it wouldnt be unfair for him to commentate cuz he is with duronto's

22Yards
January 21, 2012, 07:09 PM
is the commentary gonna be in english or bangla? i think in espn it should be english and in ch 9 it should be bangla and one more thing is ATHAR ALI KHAN gonna commentate or no? cuz i think it wouldnt be unfair for him to commentate cuz he is with duronto's

if that is the case, why does he do commentary when bangladesh play because he is from bangladesh ?

The point is commentators objective is not to take sides but represent their side.

amar11432
January 22, 2012, 12:00 AM
http://a5.sphotos.ak.fbcdn.net/hphotos-ak-ash4/402327_172568642848352_161357160636167_236188_2139 01024_n.jpg

Rabz
January 22, 2012, 12:47 AM
^^ Think Khulna one is not the official logo.
It was made by an admin of one of the FB pages.

Rifat H
January 22, 2012, 03:39 AM
The logo of Sylhet looks great

Rabz
January 22, 2012, 03:43 AM
Barisal logo is hot!!

Awla
January 22, 2012, 06:22 AM
Since ESPN will be broadcasting BPL along with Channel 9, which camera team will telecast the match?

Naimul_Hd
January 22, 2012, 06:46 AM
Since ESPN will be broadcasting BPL along with Channel 9, which camera team will telecast the match?

CH9 has bought the TV rights of the BPL. ESPN can broadcast via Ch9 production.

However, i feel, Ch9 may sell the rights to ESPN in exchange of money and free feed to televise matches on CH9 as ESPN has better facilities and contracted commentators.

Naimul_Hd
January 22, 2012, 06:47 AM
Barisal logo is hot!!

Not only hot, its 'burning' hot ;)

Naimul_Hd
January 22, 2012, 06:55 AM
no clue !! Afridi, Ajmal,Gayle also did the same..despite their unavailability for the full tournament they got auctioned and now they are withdrawing their names !!! I think these big names were added for marketing/publicity !!! Actually most of the superstars didn't show interest in our BPL so the franchises might have just asked some stars like Afridi/ Gayle to put their name for the auction as they will be bought even for 1 match !!! Now Sammy withdrew his name and Neil O'Brien is not sure either as he got national call !!! So basically BPL couldn't manage to get international star players for this season !!

I don't blame the foreign players. Its all fault of 'Game On' event management. I highly doubt whether they have actually discussed with these foreign players ensuring their availability. They even did not check players' other commitments during that period otherwise how come these players are opting out just 1/2 days after the auction ? Its not that they suddenly got call from national team. No doubt all the players have showed interest playing in BPL, but event management did not work out how they will play in BPL despite their other commitments. Now, BPL is becoming a joke every time foreign players are opting out.

simon
January 22, 2012, 08:10 AM
foreign players der kheta puri, :D amra ekai eksho,ei shujog e ekta joss T20 tournament hoye jabe and will help us to find out better cricketers of our country,improve our T20 performance,

Rifat H
January 22, 2012, 09:27 AM
[বরিশালে আরও দুই বিদেশি
স্পোর্টস করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্ট ফোর.কম

ঢাকা: বাকি দুই বিদেশি ক্রিকেটার কিনেছে বরিশাল বার্নার্স। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)’র নিলামে অবিক্রিত ক্রিকেটারদের তালিকা থেকে অস্ট্রেলিয়ার শেন হারউড ও ইংল্যান্ডের ফিলিপ মাস্টার্ডকে নিয়েছে তারা।

সব মিলিয়ে বারিশাল বার্নার্সের ক্রিকেটারের সংখ্যা দাঁড়ালো ১৮ জনে। আফগানিস্তানের হামিদ হাসান, অস্ট্রেলিয়ার ব্রাড হজ, পাকিস্তানের ইয়াসির আরাফাত, আহমেদ শাহজিদ, রমিজ রাজা জুনিয়র ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলকে নিলাম থেকে কিনেছিলো তারা।

বরিশালের আইকন ক্রিকেটার শাহরিয়ার নাফিস। বাকি নয় জন স্থানীয় ক্রিকেটার হলেন মোঃ মিথুন, সোহরাওয়ার্দী শুভ, আল আমীন, আলাউদ্দিন বাবু, ফরহাদ হোসেন, কামরুল ইসলাম রাব্বি, মমিনুল হক, নাজমুল হোসেন অপু ও সোহাগ গাজী।

Rifat H
January 22, 2012, 09:43 AM
বিপিএল’র টাইটেল স্পন্সর ডেসটিনি গ্রুপ
স্পোর্টস করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্ট ফোর.কম

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)’র টাইটেল স্পন্সর হতে যাচ্ছে ডেসটিনি গ্রুপ। কথাবার্তা পাকাপাকি হয়ে আছে। দুই পক্ষের মধ্যে আনুষ্ঠানিক চুক্তি হবে ২৮ জানুয়ারি।

সূত্র জানায়, ডেসটিনি গ্রুপ সাত কোটি টাকা দিয়ে এক বছরের জন্য টাইটেল স্পন্সর হতে আগ্রহ দেখিয়েছে। জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে দ্বিপাক্ষিক চুক্তি হবে। চুক্তি করবে বিপিএল ব্যবস্থাপনার দায়িত্বে থাকা গেম অন স্পোর্টস ম্যানেজমেন্ট।

টুর্নামেন্ট থেকে আয়-ব্যয়ের সমস্তটাই গেম অন স্পোর্টস ম্যানেজমেন্টের। এখান থেকে আয় করেই বিসিবিকে অর্থ প্রদান করবে ভারতীয় এই ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান।

প্রতিযোগিতার বাকি স্পন্সর যোগারের জন্যও জোর চেষ্টা চলছে। দেশের ভেতর থেকেই স্পন্সরগুলো যোগার করা সম্ভব বলে মনে করেন বিপিএল গভর্নিং কাউন্সিলের কর্মকর্তারা।

lamisa
January 22, 2012, 09:54 AM
destiny bpl, ok!

lamisa
January 22, 2012, 09:58 AM
i dont like rajshahi's logo

Nadim
January 22, 2012, 12:55 PM
>Channel 9, ESPN as well as Sky Sports will telecast BPL live!

Oh yh baby sky sports :fire:

>It is confirm that Shahid Afridi DG and Sammy won't play Bangladesh Premier League.

lol Dhaka:lol:

‎>Destiny group is the Title sponsor of Bangladesh Premier League, 2012 !

Source: http://www.facebook.com/t20BPL

Awla
January 22, 2012, 01:15 PM
>It is confirm that Shahid Afridi DG and Sammy won't play Bangladesh Premier League.
]

Today I read in a channel's news-bar that both Ajmal & Afridi can play on 26 & 28 FEB

MohammedC
January 22, 2012, 01:37 PM
>Channel 9, ESPN as well as Sky Sports will telecast BPL live!

Oh yh baby sky sports :fire:

Source: http://www.facebook.com/t20BPL

Dont trust those FB fan page. I cant find the news anywhere else.

BPL = Bangladesh Premier League ?

BPL = Barclays Premier League ?

MohammedC
January 22, 2012, 03:38 PM
Destiny set to sponsor BPL

Destiny Group is all set to become the title sponsor of the upcoming Bangladesh Premier League, said sources close to the Bangladesh Cricket Board on Sunday.

The BPL governing council, Game On Sports Management and Destiny Group have reached a general agreement over a possible deal which could be signed on January 28, said the sources.

Once the agreement is signed, the tournament will be known as Destiny – Baisakhi BPL 2012.

In that case Baisakhi Television, a concern of Destiny Group may own the local broadcasting rights from yet-to-be-launched Channel 9, the original holder of the broadcasting rights. Sources said that Channel 9 officials are also in negotiation with ESPN for international broadcasting of the BPL matches.

http://newagebd.com/newspaper1/sports/47944.html

Roni_uk
January 22, 2012, 04:23 PM
BPL on sky sports? dont think so unfortunately :(...

http://www.skysports.com/story/0,19528,12943,00.html

Dilscoop
January 22, 2012, 04:45 PM
I don't get BPL official logo. Why does it have a tiger? Is BPL a team itself? I get it, Bangladesh = Royal Bengal Tigers. But ...

I'm pretty sure us BC members can do lot better!

firstlane
January 22, 2012, 05:24 PM
Shane Harwood is a smart buy for Burners. Although 37 he is still going strong. Very good limited overs bowler. Who are in Burners' management team?

Naimul_Hd
January 22, 2012, 06:55 PM
Shane Harwood is a smart buy for Burners. Although 37 he is still going strong. Very good limited overs bowler. Who are in Burners' management team?

I have seen Akram Khan, Imran Sarowar at the auction. Akram is appointed as 'Manager'/'Consultant', but not sure about 'Imran'. Is he Barisal's coach ? The way other teams are signing in foreign coaches, Barisal should also look for the same.

Naimul_Hd
January 22, 2012, 06:59 PM
Sylhet franchise wants to pay 5 per cent more than their highest-paid local, which is 90,000 dollars that they paid for Naeem Islam. But BPL won't change rule for Sylhet. They have to pay their icon player 5% more than the highest paid local.

Follow more news, players update and other information on Official BPL Twitter Account:

BPL T20 (https://twitter.com/#%21/T20_BPL)

Naimul_Hd
January 22, 2012, 07:03 PM
N.O'Brian tweets to Phil Mustard:

its gona b a ripperSeems like he's waiting for BPL :)

niallnobiobrien (https://twitter.com/#%21/niallnobiobrien) Niall John O Brien @

<s>@</s>Aces_sports (https://twitter.com/#%21/Aces_sports) haha bpl is going to go big

Follow him on Twitter : Niall John O Brien (https://twitter.com/#%21/niallnobiobrien)

firstlane
January 22, 2012, 07:08 PM
I have seen Akram Khan, Imran Sarowar at the auction. Akram is appointed as 'Manager'/'Consultant', but not sure about 'Imran'. Is he Barisal's coach ? The way other teams are signing in foreign coaches, Barisal should also look for the same.

I guess we will see some changes before the league starts. I would like to see experienced coaches managing the mix of young, international and veteran local players.
<br />Posted via BC Mobile Edition

Murad
January 22, 2012, 07:12 PM
Sarwar Imran is the Head Coach.

We have two other DESHI head coaches:

Khaled Mahmud Sujon (Chittagang)
Khaled Mashud Pilot (Rajshahi)

Naimul_Hd
January 22, 2012, 07:13 PM
I guess we will see some changes before the league starts. I would like to see experienced coaches managing the mix of young, international and veteran local players.

Posted via BC Mobile Edition

I really hope that. :)

Gordon Greenidge is prolly going to be Khulna's head coach.

T20_BPL (https://twitter.com/#%21/T20_BPL) BPL T20

<s class="hash">#</s>GordonGreenidge (https://twitter.com/#%21/search?q=%23GordonGreenidge) could join the <s class="hash">#</s>KhulnaRoyalBengals (https://twitter.com/#%21/search?q=%23KhulnaRoyalBengals) as the head coach.

22Yards
January 22, 2012, 07:55 PM
Did they change the logo again ? I am coming from BPL's facebook account and the logos there are completely different.

http://www.facebook.com/BangladeshT20?sk=app_167969729896883
Edit: my bad. I just noticed they were previously selected names. However, I will say this that those previous logos were better. The new ones are just rip offs.

firstlane
January 22, 2012, 08:03 PM
Sarwar Imran is the Head Coach.

We have two other DESHI head coaches:

Khaled Mahmud Sujon (Chittagang)
Khaled Mashud Pilot (Rajshahi)

there is a saying- aapon gaaye kukur raja!

khaled Mahmud & sarwar imran had long wanted to become head coaches. I personally believe none of them are good enough to be head choaches or specialized coaches of a team comprising quality international players. They shouldve been assistant coaches at best and learn from the experts.<br />Posted via BC Mobile Edition

firstlane
January 23, 2012, 02:15 AM
Brad Hogg has been called to Australia t20 team.
http://www.espncricinfo.com/australia-v-india-2011/content/current/story/550566.html

Rifat H
January 23, 2012, 02:40 AM
^ Brad Hogg deserved that after his big bash performance. Sylhet did well to buy him

lamisa
January 23, 2012, 09:55 AM
pilot is a very good team person, rajshahi should do well under his coaching!

mufi_02
January 23, 2012, 10:18 AM
Dhuro BPL er eto thread :-P. Ekta porte portei aro 5 ta update hoiya jai.I will just follow this and Dhaka Gladiator's one.

AsifTheManRahman
January 23, 2012, 11:55 AM
Looks like South Africa is eating our left-overs: http://www.espncricinfo.com/rsa-t20-11/content/current/story/550620.html

Tiger444
January 23, 2012, 11:59 AM
Looks like South Africa is eating our left-overs: http://www.espncricinfo.com/rsa-t20-11/content/current/story/550620.html

It's a shame that Gayle is going to that league instead despite getting 8 times less. I'm sure that Gayle would've rather played in the BPL but due to the commitment, he can't.

MohammedC
January 23, 2012, 12:02 PM

Gayle was bought for US$ 551,000 by Barisal and will only play a handful of matches in Dhaka. The amount he is being paid by the BPL is reportedly eight times more than the Dolphins are dishing out for him but they have received a guarantee from Gayle's management.

"When I saw that he was involved in the Bangladesh Premier League I called his agent to see if it would affect his South African deal," Jesse Chellan, chief executive of the Dolphins said. "His agent has assured us that he will be available for the full campaign. He is due to arrive on February 16."

WOW. Thats a big pay cut to play for Dolphin.

Dhakablues
January 23, 2012, 02:13 PM
Well, Afridi is getting $83,000 for his 2 day stint (prorated from his 12 match 500,000), same would be for Gayle. He will show up for 2 days and play for a total of 2 hours and collect the grand $83K. I dont think even BigBash pays that much.. After IPL, I think BPL is the most expensive and well paid tournament this far.

I just worry how the sponsors will make up for their millions of dollars when the Bangladeshi banks are facing liquidity crisis!! But then again, everything gets 'managed' in Bangladesh. Man, what a time to become a cricketer these days...There are no other profession, other than politics maybe, that can pay this amount of money for such short duration!!

Naimul_Hd
January 23, 2012, 09:19 PM
It's a shame that Gayle is going to that league instead despite getting 8 times less. I'm sure that Gayle would've rather played in the BPL but due to the commitment, he can't.

WOW. Thats a big pay cut to play for Dolphin.

At least BPL has given a signal to the world that Bangladesh is no more a poor country. :)

Dilscoop
January 23, 2012, 10:19 PM
This would be my logo layout with "BPL" on the bar and a cricket related silhouette in the middle.

http://i42.tinypic.com/1114kjk.jpg

I was kinda going for this look but messed up on the tiger hair.

http://portaugusta.sa.cricket.com.au/files_local/3162/images/paca-logo-white-bg.jpg