PDA

View Full Version : মিশুক মুনীরের স্ত্রী মঞ্জলী মুনীরের খোলা বক্তব্য


Zunaid
August 16, 2011, 09:18 PM
<iframe width="425" height="349" src="http://www.youtube.com/embed/zKsLO1fovxk" frameborder="0" allowfullscreen></iframe>

This needed its own thread.

Please share.

roman
August 16, 2011, 09:54 PM
My condolence..

16 koti manush er moner kotha bolesen tini..Rajniti bid gon apnara ki shunte passen naki apnara sonargaon sheraton e jonogon er takai dinner kora niye besto asen?

Zeeshan
August 16, 2011, 10:31 PM
A badly needed candor....

Zunaid
August 16, 2011, 11:01 PM
এবার আপনার বিশ্রামে যাওয়া উচিত (http://www.amarblog.com/Rehman/posts/135469)

http://www.amarblog.com/sites/default/files/propics/picture-958.jpg (http://www.amarblog.com/blogger/Rehman)
লিখেছেনঃ রেহমান আসাদ (http://www.amarblog.com/blogger/Rehman) (তারিখঃ বুধবার, ০৮/১৭/২০১১ - ০২:০৮) http://www.amarblog.com/sites/default/files/imagecache/main/%20images/10-Chittagong.jpg
<code>যোগাযোগ মন্ত্রণালয় যোগ্য চালকদেরই লাইসেন্স দিয়েছে। পরীক্ষার মাধ্যমেই তাঁরা লাইসেন্স পেয়েছেন।-মন্ত্রী শাজাহান খান। </code>

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান তার বক্তব্যের জন্য অনেক বিতর্কিত হয়েছেন। আসলে হওয়ারই কথা। এবার আমার দৃষ্টিকোণ থেকে আরেকটি বিতর্কিত ফটো পোস্ট। উপরে যে ছবিটি দেখছেন এবার সেই ঘটনার একটু বিবরণ দেই।

গত ২৯ জুলাই ২০১১ চট্টগ্রামে বন্দর কর্তৃপক্ষের ওয়েস্টান মেরিন শিপইয়ার্ডের জাহাজ হস্তান্তর অনুষ্ঠানে নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান এভাবেই নাক ডেকে ঘুমাতে থাকেন। ঘুমে এতটাই কাতর ছিলেন তাকে ডেকে ঘুম ভাঙ্গানো হয়।

আমার মনে হয় বয়সের ভারে উনি এখন নুজ্য হয়ে পড়েছেন। আর না হয় রাতে.....

এবার উনার বিশ্রামে যাওয়া উচিত।



রেহমান আসাদ-এর ব্লগ (http://www.amarblog.com/blogs/Rehman)
মন্তব্য প্রদানের জন্য লগইন (http://www.amarblog.com/user/login?destination=node%2F135469%23comment-form) অথবা রেজিস্টার (http://www.amarblog.com/user/register?destination=node%2F135469%23comment-form) করুন

১২১ বার পঠিত

tiger_2007
August 17, 2011, 01:48 AM
I am just sickened by these stupid politicians.

Naimul_Hd
August 17, 2011, 02:10 AM
[বাংলা]২ দিন পরে আমরা সব কিছু ভুলে যাবো ! নিবাচনে ঠিকি এই সব অশিক্ষিত, দুর্নীতিবাজ রাজনীতিবিদকেই ভোট দিয়ে নির্বাচিত করব ! আসলে ভোটারদেরকে দোষ দিয়েও লাভ নাই, কারন তাদের হাতে আর কোন অপশনও নাই ! ভোটাররা ভোট না দিলে এরা নিজেরাই নিজে ভোট চুরি করে সরকার গঠন করবে ![/বাংলা]

Rifat H
August 17, 2011, 02:11 AM
There are real double standard in this govt. ministers.Some of them are very good like Nahid,Dipu moni and some of them are very idiots like Abul,Sahjahan and Sahara.This idiots need to be removed sooner.

nakedzero
August 17, 2011, 02:16 AM
[বাংলা]অনলাইন জুড়ে এখন খালি আবুল সাহিত্য! আবুলকে নিয়ে লেখা হচ্ছে ব্যঙ্গ কবিতা, ছড়া, ব্লগ সহ আরও কত কি! এসব কিন্তু সখেদে না। রাগে-দূঃখে। কারন এমন আবুল কিসিমের মন্ত্রীর ক্ষমতায়নের জন্য গত ইলেকশনে মানুষ আঁচল ভরে আওয়ামী লীগকে ভোট দেয়নি।

আমার আবুল হাসে, শিরোনামে বিশিষ্ট ছড়াকার, লেখক লুৎফর রহমান রিটন লিখেছেন:

দেশের মানুষ কাঁদছে যখন আবুল তখন হাসে
মযার্দাহীন লো...কটা শুধু টাকাই ভালোবাসে!

.... সড়কজুড়ে মড়ক তবু আবুল কি তা মানে?
মন্ত্রীত্ব টিকিয়ে রাখার মন্ত্র সে ঠিক জানে!

হাসিনাকে ডুবিয়ে দিতে আবুল একাই একশ
হাপিস করতে পটু আবুল জনগণের ট্যাকশ...

দেশের মানুষ ভোগান্তিতে ফুঁসছে মানুষ রাত দিন
দোহাই লাগে শেখ হাসিনা আবুলটাকে বাদ দিন!

শেখ হাসিনার পাশে...
ফাইল বগলে স্যুটেড-বুটেড ব্যর্থ আবুল হাসে!

আবুল মানে যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন। তার হাজার রকমের ব্যর্থতা এখন জনগণের চোখের সামনে। বিশেষ করে চলাচলের অনুপযোগী হয়ে পড়াতে ঢাকা-ময়মনসিংহসহ দেশের আরও কিছু গুরুত্বপূর্ণ সড়ক যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যাওয়া, মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় দেশের কৃতি চলচ্চিত্রকার তারেক মাসুদ, মিডিয়া ব্যক্তিত্ব মিশুক মুনিরসহ পাঁচজনের মৃত্যুর পর জনমত বিস্ফোরিত। পাবলিক পারলে খাবলে খায় মন্ত্রীকে।

দেশের কোথাও চলাচলের উপযোগী একটা ভালো রাস্তা নেই। অনেকদিন ধরেই এ অবস্থা। এ নিয়ে পাবলিক ক্ষিপ্ত। পার্লামেন্টে প্রকাশ্যে ক্ষোভ ঝেড়েছেন সরকারিদলের মন্ত্রী-এমপিরা। কিন্তু এসব নিয়ে মাথা ব্যথা নেই আবুল মন্ত্রীর! লোকজন যা যেখানে বলুক, তিনি খালি হাসেন! এটি বেহায়া না বেকুবের হাসি, তা নিয়ে অনেক কথা হচ্ছে। সড়ক দূর্ঘটনায় নিহত তারেক-মিশুকদের সঙ্গে গুরুতর আহত হয়েছেন নিহত তারেক মাসুদের স্ত্রী ক্যাথেরিন মাসুদ, শিল্পী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ঢালী আল মামুন, তার শিল্পী স্ত্রী দিলারা বেগম জলি।

স্কয়ার হাসপাতালে আহতদের দেখতে গেছেন যোগাযোগ মন্ত্রী। কান্ডজ্ঞানহীন মন্ত্রী সেখানে আহতদের শান্তনা জানাবেন না কি। সেখানেই, মিসেস ঢালীকে বলা শুরু করেন, দূর্ঘটনা ঘটেছে আপনাদের মাইক্রো চালকদের দোষে। হাসপাতালের ডাক্তার-নার্স সবাই অবাক! এই লোকটা মানুষ না কি!

মিশুক মুনীরের দাফন শেষে সুপ্রীতি ধর ফেইসবুকের স্টেটাসে লিখেছেন, ..অন্তিম শয়ানে মিশুক ভাই...আমার অফিসের ঠিক পাশেই। কিছুক্ষণ আগে নিরাপদ সড়কের দাবিতে এক মানববন্ধনে এসেছিলেন এক বাবা তার দুই ছেলেকে নিয়ে, ছেলেদের হাতে প্ল্যাকার্ড..`সড়ক দুর্ঘটনা না হলে আজ আমাদের মা বেঁচে থাকতো`। মনটা ছিঁড়ে চ্যাপ্টা হয়ে গেল আমার...

দেশের এমন একটা অবস্থায় এই আবুল হোসেনকে নিয়ে আরও একশ এক কারনে পাবলিক ক্ষ্যাপা। গত আড়াই বছর ধরে এই লোকটা শুধু কয়েকদিন পরপর উড়াল রেল, পাতাল রেল এসবের স্বপ্ন দেখিয়ে আসছে। আসল কাজের কোন খবর নেই! লোকজন ঘর থেকে বেরুতে পারেনা। একটু বৃষ্টি দিলেই নৌকা চলে ঢাকার রাস্তায়। খানাখন্দে পড়ে মানুষ আহত হয়।

এমন অবস্থা সারাদেশের। কোথাও একটা রাস্তার রুটিন মেরামত-রক্ষণাবেক্ষন নেই। আর মন্ত্রী খালি বলে কিনা উড়াল-পাতাল রেলের খোয়াবনামা। এই কারণে বুঝি সবশেষ কথা তুলেছেন বাবু সুরঞ্জিত সেনগুপ্ত। বাবু প্রশ্ন তুলে বলেছেন, মন্ত্রীর চেহারা এত উজ্জ্বল, রাস্তার অবস্থা বেহাল কেন। তারেক মাসুদ, মিশুক মুনিরের কফিনের পাশে দাঁড়িয়ে মহাজোটের শোকার্ত বিক্ষুদ্ধ নেতা হাসানুল হক ইনুকে বলতে হয়েছে, অযোগ্য লোককে মন্ত্রী করলে যা হয়।

সিটিজেন রাইটস মুভমেন্ট নামের একটি সংগঠন সভা করে নানা তথ্য উপাত্ত দেখিয়ে বলেছে, সারাদেশের যোগাযোগ ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। নৌপরিবহনমন্ত্রী ও যোগাযোগমন্ত্রীর দায়িত্বে অবহেলা এবং দুর্নীতির কারণে যোগাযোগ ব্যবস্থার এই করুণ পরিণতির জন্য দুই মন্ত্রীকে পদত্যাগের কথা বলেছে সংগঠনটি।

এরমাঝে মজার একটি ঘটনা ঘটেছে মঙ্গলবার! (১৬-০৮-২০১১) ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বেহাল দশা দেখতে গিয়ে মাওনা চৌরাস্তা এলাকার নিজেই খানাখন্দে ভরা রাস্তায় আটকা পড়েন যোগাযোগমন্ত্রী।

মাওনা চৌরাস্তায় বড় একটি গর্তে পড়ে বিকল হয় পুলিশের পিকআপ এবং একটি ট্রাক। এতে ওই মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। আটকে থাকে যোগাযোগমন্ত্রীর পাজেরো গাড়ি। জরুরি ভিত্তিতে বিকল গাড়িগুলো গর্ত থেকে সরিয়ে খুব দ্রুত মন্ত্রীর গাড়ি পার করিয়ে দেওয়া হয়। বেহায়া মন্ত্রী অনেক অনুরোধের পরও গাড়ির গ্লাস খুলে সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি। মহাসড়কে মন্ত্রীর গাড়ি আটকা পড়ার দৃশ্য আশেপাশের শতশত মানুষ উপভোগ করেন।

এর আগে মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রীর সামনে যোগাযোগ মন্ত্রীকে তুলোধুনো করেছেন তার কেবিনেট কলিগরা। যোগাযোগ মন্ত্রকের দূর্নীতি-লুটপাট নিয়ে কথা বলেছেন সামনাসামনি। অর্থমন্ত্রী টাকা দেন না, এমন কথা বলে পার পেতে চেয়েছেন মন্ত্রী। কিন্তু অর্থমন্ত্রী সামনাসামনি থাকাতে মুখের ওপর জবাব দেওয়াতে সুবিধা করতে পারেন নি। কিন্তু অবাক ব্যাপার প্রধানমন্ত্রী যেখানে একটুতে মুখের ওপর খামোশ করেন অন্য মন্ত্রীদের, এই আদরের আবুল মন্ত্রীর ব্যাপারে তার কোন রা’ নেই যেনো! উল্টো তাঁর অফিসে জরুরি বৈঠক দেখে দেশের বেহাল সড়ক যোগাযোগ নিয়ে দিয়েছেন বিশেষ কিছু নির্দেশ। ঈদের আগে রাস্তাঘাট চলাচলের উপযোগী করতে, অর্থ মন্ত্রণালয়কে টাকা দেবার নির্দেশ দিয়েছেন। কার দোষে কি ঈদের আগ মূহুর্তে জরুরি নাজুক অবস্থায় অন্য ঘাটাঘাটিতে না গিয়ে প্রধানমন্ত্রী অগ্রাধিকার ভিত্তিকে যা করেছেন তা ঠিক আছে।

কিন্তু প্রধানমন্ত্রীর অফিসের বৈঠকেই ধরা পড়েছে এই লোকটা পুরা একটা অকর্মা আবুল! সারাক্ষণ অমুক অমুককে দোষ দিয়ে বেড়িয়েছে, কিন্তু রাস্তাঘাটের মেরামেত-রক্ষণাবেক্ষণের জন্য বরাদ্দ টাকাও ঠিকমতো খরচ করতে পারেনি। কেন, পারোনি আবুল? বৃষ্টি ছিল। কাজ করতে রোদ আর খরা লাগে। এই হচ্ছে আমাদের আবুলের জবাব!

এমন কেহ আর কেউ কোন কালে শুনেছেন কি? বা একজন মন্ত্রীর অযোগ্যতা-ব্যর্থতার কারনে দেশের রাস্তাঘাট বন্ধ হয়ে যায়, আর রাস্তাঘাট ঠিক করতে উদ্যোগ-বৈঠক করতে হয় প্রধানমন্ত্রীকে, এমন কেউ কোথাও শুনেছেন কি?

এরপরও এই অযোগ্য চিহ্নিত আবুল মন্ত্রী অর্থাৎ সেতু কর্পোরেশনের ব্যবসায়ী সৈয়দ আবুল হোসেনকে এত আদর-সাপোর্ট কেন এভাবে দিয়ে যাচ্ছেন কারণটি জাতিকে কি বলবেন প্রিয় প্রধানমন্ত্রী।

মনে কি নেই-- এই লোকটার মন্ত্রিত্বের চাকরি আপনাকে খেতে হয়েছে আগেরবার। কারণ মন্ত্রী হয়েও সরকারকে না জানিয়ে ব্যক্তিগত কাজে উনি চলে গিয়েছিলেন সিঙ্গাপুর। এরপরও তাকে এবার ফুল মন্ত্রিত্ব দিয়ে পুরষ্কৃত করার রেজাল্টটা কি?

তার কাজ তিনি যদি না করেন, করতে না পারেন, নাজুক একটা পরিস্থিতিতে যদি সব কাজ এভাবে আপনাকে করতে তাহলে এভাবে মন্ত্রী রাখার কি দরকার? এসবের জবাব কি নিয়েছেন, প্রিয় প্রধানমন্ত্রী? কারন নেক্সট ইলেকশনে ভোটারদের কাছে এসবের জবাবদিহি আপনাকেই করতে হবে। কালকিনির ভোটার ছাড়া আপনার আদরের আবুলের কাছে এসব কেউ কিছু জানতেই চাইবেনা।[/বাংলা]

ফজলুল বারীঃ সিডনি প্রবাসী সাংবাদিক।

SOURCE (http://www.banglanews24.com/detailsnews.php?nssl=493e4d085871150617f68c8c04b6b 877&nttl=2011081711581853929&toppos=2#.TktfEHF2QfA.facebook)

Miraz
August 17, 2011, 04:20 AM
She has spoken the mind of the countrymen at a very difficult time for her. Unfortunatley, nothing will change. Our political culture is so polluted, it will take more than a revolution to make any meaningful change. "A mere loss of life of a citizen regardless of his social contribution" won't buzz the politicians and their mindless followers.

PoorFan
August 17, 2011, 04:59 AM
In my book, Shahara, Abul, Shahjahan and Faruk will be the reason for Hasina downfall this time, like it was Hazari, Shamim & co., back then.

PoorFan
August 17, 2011, 05:40 AM
She has spoken the mind of the countrymen at a very difficult time for her. Unfortunatley, nothing will change. Our political culture is so polluted, it will take more than a revolution to make any meaningful change. "A mere loss of life of a citizen regardless of his social contribution" won't buzz the politicians and their mindless followers.
Almost none of our politicians has professional career so that they would know/learn how to manage staff or run a project. They hardly ever touch computer, go through tengthy documents/books/research and can ever put in document a well sorted summary on their own. I am 100% sure that for every little job in the office, they absolutely have to depend on whatever crap assistant staffs are around. And once those crap assistants appear to be far better skilled/experienced than those politicians, then its written all over, we are bound to remain crap as a society/nation.

bujhee kom
August 17, 2011, 11:35 AM
Amra ekti Mreeto Odhom Jaati!
Amra amader kopaley juta mari!

akabir77
August 17, 2011, 01:38 PM
Brilliant people dies on the street and Mustan and fail-tu students gets their road clean before they can go anywhere in the million dollar car... this is Bangladesh

mufi_02
August 17, 2011, 05:13 PM
Road accidents always freaks me out. My father died in a road accident in Dhaka in 2003. No one was caught and still to this day we don't know what happened to that bus driver.
I have so many questions yet there is no one to answer it. Who should I blame? The careless drivers, ineffective rules, or the judicial system. There was no police report done and the criminal was not even pursued. Like everyone else we learned to forget what happened. But it is not easy to forget when you lose someone so close.This is the state of our beloved country.

akabir77
August 17, 2011, 09:55 PM
^^ so sorry to hear this bro. Allah apner abba ki zanat nasil koruk...

Rabz
August 18, 2011, 02:23 AM
In my book, Shahara, Abul, Shahjahan and Faruk will be the reason for Hasina downfall this time, like it was Hazari, Shamim & co., back then.

They are just to name a few on the long list of Hasina's downfall.

BANFAN
August 18, 2011, 04:04 AM
There are real double standard in this govt. ministers.Some of them are very good like Nahid,Dipu moni and some of them are very idiots like Abul,Sahjahan and Sahara.This idiots need to be removed sooner.

There is no standard to talk about. That's true for all governments that BD has had in past 40 years of independance. In fact they were all sub-standard.

Double standard is in administration and in our society in general. Almost every guy is fereshta at home and Satanic outside. We go late in office and catch subordinates for being late. You cannot get your rights without bribe, I mean our society has lost its value all together and the politics / politicians are the major contributors in that. You have to go where the driver takes you. You protest, you will be destroyed.

We had one Younus, don't you see, how our own people are after him to discredit him or make him look corrupt? We are unfortunate to have been born in this country. But then again, you may find peace looking at people who are even more deprived. like most of the countries in central and north estern Africa.

Naimul_Hd
August 18, 2011, 04:22 AM
[বাংলা]অশিক্ষিত চালকদেরও লাইসেন্স দেওয়া দরকার: নৌমন্ত্রী

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, ‘বাস্তবতা হলো দেশে চালকের সংকট আছে। আর এই বাস্তবতার ভিত্তিতে অশিক্ষিত চালকদেরও লাইসেন্স দেওয়া দরকার। কারণ, তারা সিগনাল চেনে, গরু-ছাগল চেনে, মানুষ চিনে। সুতরাং তাদের লাইসেন্স দেওয়া যায়।’ আজ বৃহস্পতিবার নৌ মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন।

পেশাদার লাইসেন্স পেতে হলে পুলিশি সত্যাসত্য যাচাই লাগে, নানান আনুষ্ঠানিকতা করতে হয়। চোর না ডাকাতকে লাইসেন্স দেওয়া হচ্ছে, সেটা কে ঠিক করবে—সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নৌমন্ত্রী বলেন, ‘আমরা চালকদের চিনি। তারা ভালো না খারাপ আমরা তা জানি। যেমন আমি মাদারীপুর ইউনিয়নের সব চালককেই তো চিনি।’

মন্ত্রী বলেন, ন্যূনতম পরীক্ষা নেওয়ার কথা তারাও বলেন, তবে বিআরটিএ সেটা নেয় না। একই সঙ্গে মন্ত্রী বলেন, সব দুর্ঘটনার জন্য চালকদের ঢালাওভাবে দায়ী করবেন না। টক শোতে নৌমন্ত্রীর বিরুদ্ধে যাঁরা কথা বলেন তিনি তাঁদের তাঁর সামনে এসে কথা বলার পরামর্শ দেন। তিনি বলেন, ‘আমার নৈতিকতা নিয়ে প্রশ্ন তোলেন? আমার নৈতিকতা খুবই উন্নত।’

সংবাদ সম্মেলনের একপর্যায়ে এক সাংবাদিক শাজাহান খানকে ২০০১ সালে নির্বাচনের আগে আওয়ামী লীগ থেকে না পেয়ে বিএনপি থেকে মনোনয়ন পাওয়ার চেষ্টা করেছেন কি না, এমন প্রশ্ন করলে তিনি ক্ষিপ্ত হয়ে বেরিয়ে যান।

[/বাংলা]

http://www.prothom-alo.com/detail/date/2011-08-18/news/179182


:facepalm::facepalm::facepalm::facepalm::facepalm:

banfan2
August 18, 2011, 01:26 PM
ershad chacha onek valo chilen

WarWolf
August 18, 2011, 04:13 PM
How low can you go?

She spoke on behalf of the 160 million people.

Asad2011
August 18, 2011, 11:10 PM
amader political leaderra ar amlara beebek harie poshur niche neme gieche...at least animals follow their natural law but we ke bolbo we lost it.

nakedzero
August 19, 2011, 04:41 AM
amader political leaderra ar amlara beebek harie poshur niche neme gieche...at least animals follow their natural law but we ke bolbo we lost it.

What's that? Sorry bujhte pari nai I guess.

Asad2011
August 19, 2011, 02:21 PM
NakedZero bhai, eta amar replection right against the video. Eta amar koshto bhai...

Sovik
August 20, 2011, 11:14 AM
Dial Up Internet is a curse. Damn you to hell.
<br />Posted via BC Mobile Edition (Android)