View Single Post
  #2  
Old October 31, 2009, 11:11 AM
auntu's Avatar
auntu auntu is offline
Cricket Guru
 
Join Date: March 7, 2007
Location: elsewhere
Favorite Player: ZAR
Posts: 9,861
Default ম্যাচ সুতার সাথে কিছু স্বপ্নের সুতাও থাকুক

মৃদু ঢেউ নুড়ি পাথরের উপর আছড়ে পড়ছিলো। সকালের এই সময়টা সাগর পাড়ের এই দিকটা এমনিতেই নির্জন থাকে। গোপাল সূর্যের দিকে তাকিয়ে সময় ঠাহর করে নেয়, ন'টা প্রায় বাজতে চললো। গোপাল দ্রুত হাত চালায়। তাড়াতাড়ি সগরিকার দিকে যেতে হবে। আজ তামিম দাদার ব্যাটিং আছে।

মন্টু মুখ ব্যাদান করে সম্পাদ্যে মন দিলো। সামনে টেবিলের উপর রোমশ দুই হাত রেখে পা নাচাচ্ছে তালেব মাষ্টার, অংকের কঠিন শিক্ষক। আজ সম্পাদ্য ২, ৫,৭ এই তিনটি না করা পর্যন্ত মন্টুর ছাড় নেই। হঠাৎ আশে-পাশের বাসা হতে তীব্র উল্লাস ধ্বনি ভেসে এলো। মন্টুর গলায় যেন দলা পাকিয়ে কি যেনো উঠলো, বাষ্পরুদ্ধ চোখে আশা বেদনার দোলাচলে দুলে মনে হলো,"এই বুঝি আশরাফুল ছক্কা হাকালো"।

দেয়াল ঘড়ির দিকে তখন থেকেই বার-বার চোখ বুলিয়ে আসছিলেন। দেড়টা প্রায় বাজতে চললো স্কুল ফেরতা নাতনির দেখা নেই। রহমান সাহেব ঈষৎ দুঃশ্চিন্তায় পড়ে গেলেন আর আধা ঘন্টা পরে বাংলাদেশের ব্যাটিং শুরু হবে নাতনি সামিরা ছাড়া দেখবেন কেমন করে!

ব্যাস্ত অফিসে অথবা ক্লাশের ফাকে কিংবা বাসায় ডিউটি/পড়ার অবসরে অথবা অখন্ড অবসরে লন্ডন হয়তোবা কানেক্টিকাটে দোহার মরু প্রান্তরে অথবা সান ডিয়েগোর সুরম্য ভবনে নিউইয়র্কের হাসপাতালে ঢাকার কোনো ঘরের কোনে এক ভালোবাসায় এক অমোঘ টানে কিবোর্ড মনিটরে কিংবা ল্যাপটপ মডেমে হাজারো কিন্তু কোটি মানুষের ভালোবাসার শক্তিতে, বাংলাক্রিকেট ডটকমের ম্যাচ সুতার পরতে পরতে স্বাগতম সবাইকে। বিজয় আসুক অনাবিল আনন্দের ধারা হয়ে।
__________________
﴾اَلَاۤ اِنَّ اَوۡلِيَآءَ اللّٰهِ لَا خَوۡفٌ عَلَيۡهِمۡ وَلَا هُمۡ يَحۡزَنُوۡنَ ۖ ۚ‏ ﴿۶۲
"Listen, the friends of Allah shall have no fear, nor shall they grieve" (Yunus: 62)

Last edited by auntu; November 1, 2009 at 09:02 AM..
Reply With Quote