View Single Post
  #1688  
Old December 27, 2009, 11:24 AM
bd fan's Avatar
bd fan bd fan is offline
ODI Cricketer
 
Join Date: May 31, 2009
Location: london
Favorite Player: shakib and tamim
Posts: 651

Quote:
Originally Posted by Eshen
‘এবার টার্গেট টিকে থাকার’

১৬ ম্যাচে ৫৭২ রান প্রিমিয়ার ক্রিকেট লিগের সেরা ব্যাটসম্যানদের তালিকায় সবার ওপরে নিয়ে গেছে তাঁর নাম। ইমরুল কায়েস আত্মবিশ্বাসী, সুযোগ পেলে এই ফর্ম নিয়ে যেতে পারবেন আন্তর্জাতিক ক্রিকেটে

প্রিমিয়ার লিগে এবার সবচেয়ে বেশি রান করলেন। সবার ওপরে থাকার আনন্দটা কেমন?
ইমরুল কায়েস: আমি আসলে দুই-তিন বছর ধরেই ভালো রান করছি...৫০০-৫৫০ রান হচ্ছে। মাঝখানে যেবার মোহামেডানে খেললাম, সেবারই কেবল রান করিনি। প্রতিবারই আমার টার্গেট থাকে ভালো করার, সবার ওপরে থাকার। এর আগে পাঁচের মধ্যে থাকলেও এবারই সবচেয়ে বেশি রান করলাম। তবে শুরুতে রান না পাওয়ায় খুব হতাশ ছিলাম।

বেশ নাটকীয়ভাবেই আবাহনীতে যাওয়া আপনার। তামিম ইকবাল হঠাত্ মোহামেডানে চলে যাওয়ায় গেলেন আপনি। তামিমের বিকল্প হিসেবে কোনো বাড়তি চাপ অনুভব করেছেন?
ইমরুল: চাপ তো ছিলই। তামিমের জায়গায় আমি...সবাই আশা করছিল, আমি ভালো কিছু করব। তবে পারফর্ম করতে শুরু করার পর আর কোনো চাপ-টাপ ছিল না।

ঘরোয়া ওয়ানডেতে ভালো করলেন। অথচ জাতীয় দলের হয়ে সর্বশেষ তিনটি ওয়ানডে সিরিজে তো খেলাই হয়নি আপনার। এবার কি আশাবাদী?
ইমরুল: আমি তো আশাবাদী তিন জাতি সিরিজে খেলব। ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স আমাকে আত্মবিশ্বাসী করে তুলেছে। তবে এ ব্যাপারে নির্বাচকেরাই ভালো জানেন।

প্রিমিয়ার লিগে নিজের কোন ইনিংসটাকে সেরা বলবেন?
ইমরুল: বিমানের বিপক্ষে টাই ম্যাচে ৬৭ রান করেছি। ওটাই...।

কিন্তু লিগে তো আপনার দুটি সেঞ্চুরিও আছে!
ইমরুল: হ্যাঁ, তা আছে। কলাবাগানের বিপক্ষে তো পুরো ৫০ ওভার ব্যাট করলাম। তারপরও ৬৭ রানের ওই ইনিংসটাকেই সেরা বলব। দলকে জেতাতে না পারলেও আমার ইনিংসের জন্যই ম্যাচ টাই হয়েছিল। অনেক দায়িত্ব নিয়ে খেলেছি সেদিন।

বছর শেষে ঘরোয়া ক্রিকেটের সেরা ব্যাটসম্যান হওয়ার কৃতিত্ব। সব মিলিয়ে ২০০৯ সালটাকে কেমন বলবেন?
ইমরুল: শেষটা ভালো হয়েছে। তবে জাতীয় দলের হয়ে ভালো খেলতে পারলে আরও ভালো লাগত।

আবাহনী শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হয়নি। এটাও কি অতৃপ্তির একটা কারণ?
ইমরুল: সবচেয়ে বড় কষ্ট তো ওখানেই। এর জন্য নিজের সাফল্যও ভালোভাবে উপভোগ করতে পারছি না। খালি শেষ ম্যাচটার কথা মনে পড়ে...এটা ছাড়া মাথায় আর কিছু আসে না। এভাবে ভালো লাগে না...। আমি সেরা ব্যাটসম্যানদের তালিকায় সবার ওপরে না থেকে পাঁচের মধ্যে থাকলেও হতো, তবুও যদি আবাহনী চ্যাম্পিয়ন হতো!

২০০৯ সালে তো কঠিন পরীক্ষা অপেক্ষা করছে বাংলাদেশের জন্য। ভারত, শ্রীলঙ্কার বিপক্ষে তিন জাতি সিরিজ দিয়ে শুরু। যদি খেলার সুযোগ পান, বিশেষ কোনো লক্ষ্য?
ইমরুল: আগে চেষ্টা করব দলে নিজের জায়গা পাকা করার। এর আগেও নির্বাচকেরা আমাকে সুযোগ দিয়েছেন, কিন্তু আমি দলে জায়গা করে নিতে পারিনি। আর আমি খেলেছিও হঠাত্ হঠাত্। যে তিনটা ওয়ানডে খেলেছি, খুব বেশি আগে থেকে জানতাম না যে আমি খেলছি। সুযোগ পেলে এবার তাই টার্গেটই থাকবে ভালো খেলে দলে টিকে থাকার।


http://prothom-alo.com/detail/date/2...-24/news/27541
any translation please?
Reply With Quote