View Single Post
  #1  
Old May 1, 2010, 02:15 PM
Ahmed_B's Avatar
Ahmed_B Ahmed_B is offline
BanglaCricket Staff
 
Join Date: February 3, 2004
Posts: 5,578
Default লুলা-ল্যাংড়া বোলীং!

জানি না আমার মত আর কেও ভাবছেন কিনা...
আর কেও না ভাবলেও আমি না বলে পারছি না...বাংলাদেশের ইদানিংকার বোলীং দেখলে আত্মহত্যার সুগভীর ইচ্ছা জাগে মনে! সেই ২০০৭ এর কোন এক বিশ্বকাপে বাংলাদেশ আবিষ্কার করেছিল, যে ১১ জনার দলে পারলে ১৫ জন SLA খেলানো উচিৎ...জয় সুনিশ্চিত! তার পর থেকে চলছে এই দলটার এসব কুৎসিত বোলীং কম্বিনেশন। প্রপার ক্রিকেটীয় ভাষায় যাকে বলা যায় Complete negative approach!

কমেন্টেটররা যতই এটাকে ভদ্রতাবশতঃ ‘Decent gang of left arm-spinners’ নামে ডাকুকনা কেন...বাংলাদেশের এই ধরনের স্পীনার-ডমিনেটেড বোলীং কম্বিনেশন দেখলে ইদানিং আমার মুখে আজে বাজে গালাগালি আসতে চায়! উইকেট নেবার কোন স্ট্রাটেজী নাই...ফাস্ট বোলারদেরকে যথেষ্ট মর্যাদা দেবার কোন সুযোগ নাই...খালি নেগেটিভ চিন্তা আর তার ফল হিসেবে ‘রান ঠেকানোর’ আপ্রাণ ব্যার্থ প্রচেষ্টা!

তাও বুঝতাম... যদি দেখতাম মোঃ রফিকের মত দুজন বাঘা স্পিনার রয়েছে আমাদের দলে! বাংলাদেশের প্রতিপক্ষ যেকোন দলকেই এখন আর কোন চিন্তা-ভাবনা করতে হয়না খেলতে। সবাই আগে থেকেই জানে...কে বোলীং করবে...কি বোলীং হবে।

টেস্ট ম্যাচ হোক, ওয়ান-ডে হোক...আর টি-টোয়েন্টি-ই হোক...জঘন্য এই লেফ্‌ট-আর্ম-স্পীনার কম্বিনেশন এর হাত থেকে মুক্তি চাই! প্রপার বোলীং কম্বিনেশন চাই...যেখানে হার্ড-ওয়ার্কিং তিনজন পেসার থাকবে...স্পীনার বড়জোর ২ জন!

মাফ্‌ চাই ভাই...এই লুলা-ল্যাংড়া বোলীং কম্বিনেশন আর না প্লীজ্‌।!!
__________________
Well...you only get one chance to make your first impression somewhere...!
Reply With Quote