Thread: El Clasico!
View Single Post
  #44  
Old November 30, 2010, 03:49 PM
roman's Avatar
roman roman is offline
Cricket Guru
 
Join Date: July 18, 2004
Location: New York
Favorite Player: Shakib, Tamim, Mash
Posts: 10,689

রোনালদোর কাণ্ড

| তারিখ: ০১-১২-২০১০

« আগের সংবাদ পরের সংবাদ»
গার্দিওলাকে ধাক্কাই মেরে বসলেন মেজাজ হারানো রোনালদো
ওয়েবসাইট
মুখে যা-ই বলুন, বাস্তবতা হলো, মেসির সঙ্গে দ্বৈরথটায় হার কিছুতেই সহ্য করতে পারেন না রোনালদো। অধৈর্য হয়ে পড়া রোনালদোকে খুঁজে পাওয়া গিয়েছিল ২০০৯ চ্যাম্পিয়নস লিগ ফাইনালে। গত বছরের দুটো এল ক্লাসিকোতেও। কিন্তু পরশু যা করলেন, একেবারেই অপ্রত্যাশিত। এই পর্যায়ের ফুটবলে প্রতিপক্ষ কোচকে এমন অশোভনভাবে ধাক্কা মারার ঘটনা সত্যিই বিরল। আর সেটিও কিনা এ সময়ের সেরা তারকারই ঘটানো। একেবারেই অপ্রত্যাশিত।
পরশু গার্দিওলার কাছ থেকে বল নিতে গিয়ে এমন ধাক্কাই মেরে বসলেন পর্তুগিজ উইঙ্গার। গার্দিওলা তাঁকে বল দিতে চাইছিলেন না। কিন্তু তাই বলে এভাবে ধাক্কা মারতে হবে! রোনালদোর সমালোচনায় তাই মুখর স্পোর্ত, এএস, মার্কাসহ স্পেনের সব ক্রীড়া দৈনিক। পরশু প্রথম বড় উত্তেজনার সূত্রপাত রোনালদোর ওই কাণ্ড থেকেই। নিজেদের কোচের এমন অপমান কে-ই বা সহ্য করে! সেই ক্ষোভ প্রকাশে ভালদেস-জাভিরা একটু বেশিই উত্তেজিত হয়ে পড়েছিলেন বোধ হয়। খোদ গার্দিওলা চেষ্টা করেছেন তাঁদের শান্ত করতে। রেফারি এদুয়ার্দো গঞ্জালেস রোনালদো-ভালদেস দুজনকে হলুদ কার্ড দেখিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। কিন্তু মেজাজ হারিয়ে নিজের পায়েই কুড়াল মারা রোনালদো এদিন ম্লান হয়ে যান মেসি-জাদুতে।
রেফারির জন্যও ম্যাচটি ছিল চরম পরীক্ষার। ১৩ বার কার্ড বের করতে হয়েছে। দু-তিনবার গায়ে গা ঠেকিয়ে ঝগড়ায় উদ্যত খেলোয়াড়দের নিরস্তও করতে হয়েছে। কিন্তু ম্যাচের শেষ দিকে পরিস্থিতি তাঁর নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। পেছন থেকে মারাত্মক ট্যাকল করায় মাটিতে পড়ে ব্যথায় কাতরাচ্ছিলেন মেসি। রামোসের মনে হয়েছিল এ স্রেফ অভিনয়। ঝাঁঝালো ভাষায় প্রতিবাদ করছিলেন। পুয়োল সেটা মুখ বুজে দেখবেন কেন! এগিয়ে আসতেই বার্সা-অধিনায়ককে এক ধাক্কায় রামোস ফেলে দিলেন মাটিতে। লাল কার্ড দেখে মাঠ ছাড়লেন রামোস। শেষে স্পেন-অধিনায়কের ভূমিকায় অবতীর্ণ হয়ে সতীর্থদের শান্ত করতে হয়েছে ক্যাসিয়াসকে। কিন্তু এই আগুন পরের এল ক্লাসিকো পর্যন্ত জ্বলবে নির্ঘাত। ওয়েবসাইট।
http://www.prothom-alo.com/detail/da...01/news/112535
Reply With Quote