View Single Post
  #5  
Old February 9, 2011, 08:31 AM
Nadim's Avatar
Nadim Nadim is offline
Moderator
 
Join Date: September 16, 2008
Location: Guantanamo
Favorite Player: Innocent Bird
Posts: 48,703

বিশ্বের কোন বোলার আমাকে থামাতে পারবে না: তামিম



ঢাকা: আনুষ্ঠানিক অভিযান ১৯ ফেব্রুয়ারি থেকে, এর আগে কয়েদিনের মহড়া। একধরণের তীব্র অনুভূতি খেলে যাচ্ছে সবার মনে। সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, আব্দুর রাজ্জকরা প্রস্তুতি নিচ্ছেন বিশ্ব মাতাবেন বলে।

অনেক কিছু হতে পারে স্বপ্নের বিশ্বকাপে, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এরপর ফাইনাল খেলে শিরোপা জিতে নেওয়া। আমজনতা হয়তো কল্পনার জগতে বসে এমন অনেক অলীক স্বপ্ন দেখছেন। কিন্তু ক্রিকেটাররা যদি শিরোপা পর্যন্ত অভিযান অব্যাহত রাখার কথা ভাবেন নিশ্চয়ই তখন স্বপ্নটা অলীক থাকে না।

কোয়ার্টার ফাইনাল পর্যন্ত লক্ষ্য স্থির করেছেন অধিনায়ক সাকিব আল হাসান। এরপর অভিযান থেমে যাবে তা কিন্তু নয়। পরের ধাপগুলোর জন্য অন্যভাবে পরিকল্পনা করবেন বাংলাদেশ অধিনায়ক।

বুধবার উন্মুক্ত মিডিয়া ব্রিফিংয়ে এসেছিলেন চারজন ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ, আব্দুর রাজ্জাক, মো. আশরাফুল ও তামিম ইকবাল। দেখে মনে হয়েছে একেকজন যোদ্ধা সশস্ত্র অবস্থায় প্রস্তুত হয়ে আছেন। নেতার নির্দেশ পেলে ঝাঁপিয়ে পড়বেন যুদ্ধের ময়দানে। প্রয়োজনে জীবন বাজি রাখতেও প্রস্তুত।

তা না হলে এভাবে তামিম বলতেন না,“দিনটা যদি আমার হয় তবে বিশ্বের কোন বোলার থামাতে পারবে না। কিন্তু আমার দিন না হলে ধোনিও আউট করে দিতে পারবে।”

ধোনি মানে ভারতের অধিনায়কের কথা বলেছেন তামিম। ভয়ের কারণ নেই ভারত নেতা বল করেন না। তিনি উইকেটরক্ষক ব্যাটসম্যান, অন্যের বলে পেছন থেকে উইকেট ভাঙ্গেন। কিন্তু তামিমের বিপরীতে ধোনির বোলারদের অভিজ্ঞতা কিন্তু সুখের নয়। ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে অখ্যাত তামিম গুঁড়িয়ে দিয়েছিলেন ভারতের বোলারদের।

বাংলাদেশ দলের সহ-অধিনায়কের চোখে এবারও চাপে থাকবে ভারত। তামিমের যুক্তি শুনলে অবিশ্বাস হবে না,“আমার মনে হয় ভারত চাপে থাকবে। আমাদের হারানোর কিছু নেই। কিন্তু ওরা হারতে চাইবে না। এখানেই কিন্তু চাপ কাজ করবে।”

বিশ্বকাপ নিয়ে একধরণের বিভাজন তৈরি হয়েছে। মধুর বিভাজন, অনেকে ভাবছেন সাকিবে বিশ্বকাপ। কেউ কেউ মনে করছেন তামিমের। কিন্তু সহ-অধিনায়ক বলছেন, একদুজনের বিশ্বকাপ হলে চলবে না। কোয়ার্টার ফাইনালে খেলতে চাইলে পাঁচ থেকে ছয়জন ক্রিকেটারকে ভালো খেলতে হবে।

তবে কোয়র্টার ফাইনাল পর্যায়ে পৌঁছানোর সামর্থ্য বাংলাদেশের আছে বলেও বিশ্বাস তামিমের,“অনেকে বলে ছয় মাস ধরে আমরা ভালো ক্রিকেট খেলছি। আসলে গত তিন বছর হলো উন্নতি করছি। শেষ দিকে এসে যে পারফরমেন্স ছিলো সেভাবে খেলতে পারলে কোয়ার্টার ফাইনালে যাওয়া অসম্ভব হবে না।


http://banglanews24.com/detailsnews....28979&toppos=1
__________________
হোঁচট খেয়েছি অনেকবার, তবুও হার মানিনি। বাঁধা এসেছে বারবার, তবুও থেমে থাকিনি। বাঘেরা জানে কিভাবে ঘুরে দাঁড়াতে হয়। আপনারা আমাদের সাথেই থাকুন... ইনশাল্লাহ আল্লাহ ও আমাদের সহায় হবেন। চলো বাংলাদেশ!
Reply With Quote