View Single Post
  #31  
Old June 13, 2011, 07:44 PM
idrinkh2O's Avatar
idrinkh2O idrinkh2O is offline
Test Cricketer
 
Join Date: April 9, 2011
Favorite Player: Performing Tigers
Posts: 1,869

[B]নিয়মিত কোরআন পড়ছেন ব্লেয়ার...[/B]

লন্ডন: সাবেক বৃটিশ প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার ধর্মের গুরুত্ব সম্পর্কে আরো বেশি খোলামেলাভাবে কথা বলতে শুরু করেছেন। এমনকি ধর্ম বিষয়ে জ্ঞান লাভ করতে তিনি নিয়মিত কোরআন পড়ছেন।

ধর্মের ব্যাপারে কোনো আগ্রহ নেই এ কথা বলে বেড়ালেও ২০০৭ সালে নির্বাচনে হেরে ক্ষমতা ছাড়ার পরই তিনি ধর্মের ব্যাপারে আগ্রহী হয়ে উঠেছেন। ১০নং ডাউনিং স্ট্রিটে বাড়ি ছাড়ার পরই তিনি প্রথম যে কাজটি করেন তা হলো ক্যাথোলিক মতবাদে দীক্ষা নেওয়া।

লেবার পার্টির সাবেক এই নেতা ধর্ম বিষয়ে জ্ঞান লাভ করতে নিয়মিত কোরআন পড়ছেন। তিনি বলছেন, ইসলামের এই পবিত্র গ্রন্থটি পড়ে তিনি নিশ্চিত হতে পারছেন যে তিনি ধর্ম শিক্ষায় শিক্ষিত ব্যক্তি।

বিশ্বায়নের এই যুগে ধর্মের জ্ঞান থাকা সবার জন্যই জরুরি বলে তার বিশ্বাস। তিনি বলেন, ‘আমি প্রতিদিন কোরআন পড়ি। এর কিছু অংশ পৃথিবীতে ঘটমান বিষয় বোঝার জন্য। তবে বেশিরভাগই শিক্ষামূলক।’

এছাড়া, জাতিসংঘ, যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন এবং রাশিয়া এই চতুষ্টয়ের হয়ে মধ্যপ্রাচ্যের বিশেষ দূত হিসেবে কাজ করতে ইসলাম ও অন্যান্য ধর্মের জ্ঞান তার জন্য খুবই দরকারি বলে বর্ণনা করেন ব্লেয়ার।

ব্লেয়ার মুসলিমদের ধর্মকে ‘চমৎকার’ আখ্যায়িত করে প্রশংসা করেন। তিনি বলেন, মানুষকে সৎপথে পরিচালনার ক্ষেত্রে ইসলামের নবী মহম্মদের অসাধারণ ক্ষমতা ছিল।

সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, কোরআন একটি ‘সংস্কারক গ্রন্থ’ এবং এটি সর্বব্যাপী। এটি জ্ঞান ও বিজ্ঞানের প্রশংসা করে আর অন্ধ বিশ্বাসকে ঘৃনা করে। এটি বাস্তবভিত্তিক এবং বিবাহ প্রথা , নারী ও রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে এটি ছিলো এর সময়ের চেয়েও অগ্রসর।
__________________
-- Alwayz with !!! Champions are made from something they have deep inside them - a desire, a dream, and a vision!
-- Bangladesh are the Runners-up in the 2012 ASIA Cup!
Reply With Quote