View Single Post
  #22  
Old September 25, 2011, 10:41 PM
al-Sagar's Avatar
al-Sagar al-Sagar is offline
Cricket Savant
 
Join Date: December 23, 2007
Location: The Quiet Place
Favorite Player: Curtly Ambrose
Posts: 27,469

লাল-সবুজের চার দিনের ম্যাচ এবার

ক্রীড়া প্রতিবেদক
বিসিবি কাপের মতো রঙিন আয়োজন নয়। জাতীয় দল, 'এ' দল আর একাডেমী দলের মতো তিনটি প্রতিদ্বন্দ্বীও নেই এখানে। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে টেস্টের প্রস্তুতি নিতে নিজেদের মধ্য থেকেই দুটি দল হয়ে আজ চার দিনের ম্যাচ খেলতে নামছেন মুশফিকরা। 'লাল' আর 'সবুজ' নামে দুটি দলের এই ম্যাচে মুশফিক আর রিয়াদ একই দলের হয়ে খেলতে নামবেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চূড়ান্ত দলে থাকার জন্য এই ম্যাচটি দলের অনেকের কাছেই বেশ গুরুত্বপূর্ণ।
বিসিবি কাপের মতো চার দিনের এই ম্যাচ থেকেও সেরাদের বাছাই করতে যাচ্ছেন নির্বাচক আকরাম খান। এই ম্যাচের পরই তিনি ওয়েস্ট ইন্ডিজ সিরিজে প্রথমে টি২০ স্কোয়াড ঘোষণা করবেন। তারপর ওয়ানডে এবং সবশেষে টেস্ট স্কোয়াড তুলে দেবেন। প্রতিটি দলের মধ্য থেকেই ২০ শতাংশ পরিবর্তন আনবেন নির্বাচকরা। একটি দল দিয়েই টেস্ট, ওয়ানডে এবং টি২০ খেলানোর সনাতনী রীতি থেকে বেরিয়ে আসতে চাইছেন নির্বাচকরা। সে কারণেই প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া প্রতিটি ক্রিকেটারেরই সুযোগ রয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ খেলার। যেমনটি ওয়ানডেতে অভিষেক হওয়ার পর এখন টেস্ট খেলার স্বপ্ন দেখছেন নাসির হোসেন। আন্তর্জাতিক ক্রিকেটে নবাগত নাসির পারফরম্যান্স করে তবেই সাদা জার্সি গায়ে চড়াতে চান। ' সবারই স্বপ্ন থাকে দেশের হয়ে টেস্ট খেলার। জিম্বাবুয়েতে আরও ভালো করতে পারতাম। আরও ভালো করার সুযোগ ছিল। চার-পাঁচ দিনের প্র্যাকটিসের চেয়ে একটি ম্যাচ অনেক উপকারে আসতে পারে।'

লাল দল : তামিম, ইমরুল, আশরাফুল, মুশফিকুর (অধিনায়ক), শুভগত, মাহামুদুল্লাহ, নাসির , রাজ্জাক, শুভ, রুবেল, শফিউল, নাজমুল হোসেন এবং নাজমুল হোসেন অপু।

সবুজ দল : নাফীস (অধিনায়ক), জুনায়েদ, সাগির , রকিবুল, কাপালি, নাইম, ইলিয়াস সানি, শাহাদাত, সৈয়দ রাসেল, রবিউল, নুর হোসেন, আলাউদ্দিন বাবু এবং সোহাগ গাজী।
Reply With Quote