View Single Post
  #57  
Old December 13, 2011, 05:51 PM
simon's Avatar
simon simon is offline
Cricket Sage
 
Join Date: February 20, 2008
Favorite Player: Tam,Sak,Nasa,Mash
Posts: 19,671

Quote:
তামিমের ফর্ম নিয়ে অনেক কথা হচ্ছে। আমরা অনেকেই ভুলে যাচ্ছি, ব্যাট হাতে গত বছর ও কী কী করেছে। এবার হয়তো ততটা ফর্মে নেই, তার পরও চট্টগ্রাম টেস্টের আগে এ বছর টেস্টে বাংলাদেশের সর্বোচ্চ রান ছিল তামিমেরই। ও এখনো দেশের সেরা ব্যাটসম্যান। একটা সিরিজ খারাপ গেলেই সব শেষ নয়। টেন্ডুলকার-লারারও কি বাজে সিরিজ যায়নি! তামিমের ব্যাটিংয়ে আমি পার্থক্য কিছু দেখছি না। যেভাবে ব্যাট করে এত রান করেছে, এখনো সেভাবেই করছে। ভাগ্যটা স্রেফ ওর পক্ষে নেই। ওকে নিয়ে মোটেও বেশি কাটাছেঁড়া করা উচিত নয়। ও দলের সম্পদ, সবারই উচিত মানসিকভাবে ওকে চাঙা রাখা। আমি নিশ্চিত, তামিমের দুঃসময় খুব বেশি লম্বা হবে না। একটা বড় ইনিংস খেলতে পারলেই আবার চেনা তামিমকে দেখা যাবে।

প্রসঙ্গক্রমে আরেকটি কথাও এসে যাচ্ছে। সাকিব-তামিম যখন দারুণ ফর্মে ছিল, নিজের কলামেই আমি একবার লিখেছিলাম, এই দুজন ছাড়া দলের আর কারও পারফরম্যান্স কিন্তু ভালো হচ্ছে না। ওদের বাজে সময় এলেই দলের অবস্থাটা বোঝা যাবে। এখন দেখুন, সাকিব তবু মোটামুটি রান পেয়েছে, তামিম একদমই পায়নি। আর তাতেই দলের কী অবস্থা! তামিমের বাজে সময়ে অন্য ব্যাটসম্যানদের উচিত ছিল নিজেদের পারফরম্যান্সের গ্রাফটাকে একটু ওপরে তুলে আনা। সেটা হয়নি।

নাজিম রান পাওয়ায় আমি খুব খুশি। তবে অভিষেকেই ও দলের সেরা পারফরমার হওয়ায় আরেকটা ব্যাপারও কিন্তু আড়ালে পড়ে যাচ্ছে। ওর উচিত ছিল ইনিংসটাকে আরও বড় করা। ফিফটির আগে আর ফিফটির পরের নাজিমকে পুরো আলাদা মনে হয়েছে। ফিফটির আগে অসাধারণ খেলছিল, টেস্টে একজন ব্যাটসম্যানের যেমন খেলা উচিত। অনেক বল ছেড়েছে, খুব ভালো ডিফেন্স দেখিয়েছে। কিন্তু ফিফটি পেয়েই তৃপ্ত হয়ে গেল বলেই কিনা হঠাৎ চার-ছয় মারা শুরু করল। আউটও হলো দৃষ্টিকটু ভাবে

Yes ,excellent article from MAshrafee ,specially 100% agree with the parts I've quoted.
-I said that before,we are over analyzing Tamim & his foot work/technique, but forgetting that this is how he has been scoring a lot of runs, before this test he was our highest Test scorer of the year.
-about the fact that how ordinary we look when TI & Sak are not making any contribution.
-and what Mash said about Nazim is what many of us have observed as well, he was very watchful until he got to his 50 but then he started playing too many shots, this is something which seems to be in every BDeshi players veins.
__________________
Tea20 is just not our cup of tea.
Reply With Quote