View Single Post
  #117  
Old February 8, 2012, 03:03 PM
rinathq's Avatar
rinathq rinathq is offline
Cricket Legend
 
Join Date: January 1, 2010
Location: Toronto, ON
Favorite Player: Mash, Shak, Enam, Riyad
Posts: 2,955

সবকিছুতেই আমি খুশি :ডিন জোন্স


চিটাগাং কিংসের টেকনিক্যাল ডিরেক্টর ডিন জোন্সের সঙ্গে পরামর্শ করছেন মাহমুদুল্লাহ রিয়াদ সমকাল
বিপিএলে চিটাগাং কিংসের টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন অস্ট্রেলিয়ার ডিন জোন্স। গতকাল এক সাক্ষাৎকারে দলের অবস্থা সম্পর্কে
কথা বলেছেন এই অস্ট্রেলিয়ান...
প্রশ্ন : দলে আপনার মূল ভূমিকাটা কী হবে?
ডিন জোন্স : কোচদের পরামর্শ দেব। খালেদ মাহমুদ আমার চোখ এবং কান। সে আমাকে বাংলাদেশি খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগে সহায়তা করবে। তাদের ভূমিকা বোঝাতে সাহায্য করবে। ফিল্ডিং ও বোলিং কোচ হিসেবে আমার সঙ্গে মাইকেল বেভান রয়েছে। কোচিং স্টাফ নিয়ে আমি খুশি।
প্রশ্ন : আপনি হাতে খুব বেশি সময় পাননি। স্বল্প সময়ে কীভাবে আপনি পরিকল্পনা বাস্তবায়ন করবেন?
ডিন জোন্স : এ সমস্যাটা প্রত্যেক দলের রয়েছে। আমরা দু'জন খেলোয়াড়কে পাচ্ছি না। শোয়েব মালিক এবং লেন্ডল সিমন্স আসছে না। আমরা তাদের পরিবর্তিত খেলোয়াড় খুঁজছি। তাদের নাম অবশ্য আমরা প্রকাশ করছি না। তারা পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ বা অন্য কোথাও প্রথম শ্রেণীর ম্যাচ খেলে থাকে। তারা ১০ তারিখ সকালে এসে পেঁৗছবে। এসেই মাঠে নেমে পড়বে তারা।
প্রশ্ন : গত কয়েক বছর ধরে আপনি বাংলাদেশের ক্রিকেটের নিয়মিত খবর রাখছেন। আপনার কি মনে হয়, টি২০ ক্রিকেটে আমাদের ক্রিকেটারদের মধ্যে যথেষ্ট সম্ভাবনা রয়েছে!
ডিন জোন্স : এ ধরনের টুর্নামেন্টের সবচেয়ে সুবিধা হচ্ছে তরুণরা মুরালিধরন, তামিম ইকবাল, ডোয়াইন ব্রাভোর মতো খেলোয়াড়দের সঙ্গে খেলছে। দুর্ভাগ্যক্রমে এখানে শোয়েব মালিক নেই। এখানে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, অন্য দলের খেলোয়াড়দের বিপক্ষে তারা কেমন খেলে। আমার বিশ্বাস, কিছু খেলোয়াড় তাদের সেরা খেলাটা বের করে আনবে। কিছু খেলোয়াড় ব্যর্থ হবে। আর কিছু খেলোয়াড় দারুণ খেলবে।
প্রশ্ন : আইপিএল ভারতের জাতীয় দলে বড় ধরনের প্রভাব ফেলেছে। আপনি কি মনে করেন, বিপিএল বাংলাদেশের জাতীয় দলে তেমন প্রভাব ফেলবে?
ডিন জোন্স :আমার মনে হয়, এটা তাদের আরও বেশি বিকশিত হতে সহায়তা করবে। বেশি চাপ, প্রচুর দর্শকের সামনে অনুষ্ঠিত এ টুর্নামেন্টে তাদের আরও সতর্ক হতে সহায়তা করবে। সুতরাং আমরা জানতে পারব তারা কতটা ভালো খেলতে পারে। কোন কোন সময় আপনি পরাভূত হবেন_ তখন আপনি আপনার শক্তি ও দুর্বলতা নিয়ে কাজ করার সুযোগ পাবেন। আমার মনে হয় না, বাংলাদেশের ক্রিকেটপ্রেমী ও ক্রিকেটারদের জন্য এর থেকে ভালো সময় আর আসবে। এটা অবশ্যই প্রয়োজন ছিল। আমার বিশ্বাস, তারা এটা চেয়েছিল।
প্রশ্ন : বিশ্ব ক্রিকেটের পরিবর্তনটা কেমন বুঝতে পারছেন?
ডিন জোন্স : এখন একটা ভারসাম্য অবস্থায় আসছে। আমার ধারণা টি২০ ক্রিকেটের একটা ভালো সময় পার করছে। এ সময়ে ৫০ ওভারের খেলায় জনপ্রিয়তা পড়ে যাচ্ছে। এখন টি২০ ক্রিকেটের বিশ্বকাপ হচ্ছে। যে কোনো ক্রিকেটের সর্বোচ্চ পর্যায় হচ্ছে বিশ্বকাপ। হোক এটা ৫০ ওভার বা ২০ ওভারের। সে সঙ্গে লক্ষ্য থাকছে টেস্ট ক্রিকেটে সেরা হওয়া। এখন সম্ভবত টি২০ ক্রিকেটের পাল্লাটা একটু ভারী।
প্রশ্ন : ভারতীয় সংস্কৃতি সম্পর্কে আপনার একটা ভালো ধারণা রয়েছে। বাংলাদেশ সম্পর্কে আপনার ধারণা কী?
ডিন জোন্স : আসলে এখন পর্যন্ত আমি সেভাবে কিছুই দেখার সুযোগ পাইনি। তবে একটা বিষয় আমি জানি, লন্ডনে যেসব সেরা ভারতীয় রেস্টুরেন্ট তাদের সবগুলোতেই রয়েছে বাংলাদেশি পাচক।

Looks like no Simmons and Malik. Good news about Malik. No one wants him. But cant say that about Simmons. Anyways there are lots of players up for grab. I would go for Nannes if possible
Reply With Quote