View Single Post
  #14  
Old March 23, 2012, 03:53 PM
Nadim's Avatar
Nadim Nadim is offline
BanglaCricket Staff
 
Join Date: September 16, 2008
Location: Guantanamo
Favorite Player: Innocent Bird
Posts: 42,078



হারের আগে মনেই হয়নি ম্যাচটি আমরা হারতে পারি-Anamul

Quote:
কালের কণ্ঠ : মাঠের কান্নাই বলে দিচ্ছে আপনার অনুভূতি। তার পরও একটু বলুন, ফাইনাল হারের পর কতটা খারাপ লেগেছে?
এনামুল হক বিজয় : কী আর বলব! বলার কিছু নেই। সত্যিই কিছু বলার নেই। এত বড় অর্জনের এত কাছ থেকে আমরা ফিরে এলাম! মাত্র দুই রান। এই দুঃখ আসলে কখনোই যাবে না। আর আমি না খেললেও ম্যাচের মধ্যে এমনভাবে ঢুকে গিয়েছিলাম না, একেবারে মন থেকে, হৃদয় থেকে চাইছিলাম জিততে। এরপর যখন দেখলাম, যে ট্রফিটা আমাদের ছিল, সেটি অন্যদের কাছে চলে গেল_তা কিছুতেই মেনে নিতে পারছিলাম না। আবেগ তাই সামলাতে পারিনি।

প্রশ্ন : পাকিস্তান ২৩৬ করার পর মনে হচ্ছিল যে হয়ে যাবে?
এনামুল : প্রতিটি সময়ই মনে হচ্ছিল। সাকিব ভাই যখন আউট হলেন, তখনো ভেবেছি হবে। মাশরাফি ভাই যেভাবে ব্যাটিং করছিলেন, মনে হচ্ছিল হয়ে যাবে। রিয়াদ ভাই আগে এক ম্যাচ জেতালে আজ নয় কেন! রাজ ভাইয়ের আগের দিন ব্যাটে-বলে হয়নি। তাই মনে হচ্ছিল এই ম্যাচে হবেই।

প্রশ্ন : শেষ ওভারের আগে...
এনামুল : আমরা সবাই খুব আত্মবিশ্বাসী ছিলাম। আমাদের কাছে মনে হচ্ছিল, আজমল আর আফ্রিদি সবচেয়ে ভয়ংকর বোলার। তাদের কোটা শেষ। শেষ ওভারে চিমাকে দেখে ভেবেছি আমাদের ঠেকানো যাবে না। হয়তো ও বাজে দুটো বল দেবে। হয়তো কোনা-কাঞ্চিতে লেগে একটি চার হবে। বিশ্বাস করুন, শেষ বলের সময়ও মনে হচ্ছিল, রাজীব ভাই (শাহাদাত হোসেন) ঠিকই চার মেরে দেবেন। হারের আগে কখনোই মনে হয়নি এই ম্যাচটি আমরা হারতে পারি।

প্রশ্ন : বাংলাদেশ জাতীয় দলে প্রথম ডাক পাওয়ার সময় বেশির ভাগ ক্রিকেটারই দেখে যে দল বেশির ভাগ ম্যাচ হারে। আপনি না খেললেও দেখলেন, দল জিততে পারে। ভবিষ্যৎ পথচলায় এটি কতটা কাজে দেবে?
এনামুল : খুব। দলের মতো আমারও মনে হচ্ছে, আমাকে পেছনে ফিরে তাকালে চলবে না। তামিম ভাই চার ফিফটি মারলে আমাকেও চারটি মারতে হবে। বরং এর মধ্যে একটিকে হান্ড্রেড করতে হবে। সাকিব ভাই ম্যান অব দ্য টুর্নামেন্ট হলে আমি কেন পারব না? আমি না খেললেও এই আত্মবিশ্বাস নিজের ভেতরে টের পাই। আর চোখের সামনে দেখলাম তো ভারত-শ্রীলঙ্কাকে হারানো যায়। পাকিস্তানকে হারাতে পারিনি সেটি দুর্ভাগ্য। আমি ভাবি, এসব সম্ভব হলে, অস্ট্রেলিয়া-ইংল্যান্ডে গিয়েও ওদের হারানো সম্ভব। সত্যি সত্যিই মনে হচ্ছে, এখন আমাদের এগিয়ে যেতে হবে। পেছনে ফিরে তাকানোর সময় শেষ।

প্রশ্ন : কোনো ম্যাচ খেলতে না পারায় হতাশা নিশ্চয়ই আছে?
এনামুল : তা তো আছেই। খুব আশা ছিল, একটি ম্যাচ হলেও আমাকে খেলাবে। সেখানে দলকে জিতিয়ে দেব, পরদিন পত্রিকায় হেডিং হবে_বিজয়ের প্রথম আগমনে বাংলাদেশের জয়। সেটি হলো না। তবে দল অনেক অর্জন করেছে, তাতেও আমি খুব খুশি। কেবল ফাইনালটা যদি জিততে পারতাম!

http://dailykalerkantho.com/?view=de...e_id=1&index=9



Loved the last 2 comment. All the best
__________________
Kholi: I hated being on the bench and not playing
our gadhas: I love being on the bench as im getting paid anyway
Reply With Quote