View Single Post
  #1962  
Old May 19, 2012, 10:10 AM
nakedzero's Avatar
nakedzero nakedzero is offline
Cricket Legend
 
Join Date: February 3, 2011
Favorite Player: ShakTikMashNasir(ShakV2)
Posts: 2,024
Default বিপিএল নিয়ে বিসিবিকে ফিকার প্রচ্ছন্ন হুমকি




বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট আয়োজন করে যে সুনাম অর্জন করেছিলো ক্রিকেট বোর্ড তা ধরে রাখতে পারছে না। বিদেশি ক্রিকেটারদের পাওনা পরিশোধ না করায় আন্তর্জাতিক ভাবে সমালোচনা হচ্ছে বাংলাদেশের ক্রিকেটের।

আন্তর্জাতিক খেলোয়াড় কল্যাণ সমিতি ‘দি ফেডারেশন অফ ক্রিকেটারস অ্যাসোসিয়েশন (ফিকা) প্রচ্ছন্ন হুমকিও দিয়েছে বিসিবিকে। পাঁচ দিনের মধ্যে দেশি-বিদেশি ক্রিকেটারদের সমুদ্বয় পাওনা পরিশোধ না করলে খেলোয়াড়দের স্বার্থ রক্ষায় আইনি পথে হাঁটবে সংস্থাটি।

ফিকার সভাপতি টিম মে শনিবার সংবাদ সংস্থা এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল (এএনআই)’কে জানিয়েছেন বিপিএলের ক্রিকেটারদের পাওনা এখনও পরিশোধ হয়নি। বিষয়টি বিসিবি সভাপতির দৃষ্টিতে আনার চেষ্টা করছেন তিনি। ক্রিকেটারদের বকেয়া পরিশোধের জন্য ফ্রেঞ্চাইজিদের ওপর চাপ প্রয়োগ করতে বিসিবি সভাপতিকে চিঠিতে অনুরোধ করেছেন ফিকা সভাপতি।

ফিকা নেতা লিখেছেন, ৯ মে বিদেশি ক্রিকেটার এবং ৩১ মে স্থানীয় ক্রিকেটারদের সমস্ত বকেয়া দিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলো ফ্রেঞ্চাইজিরা। সে সময়ের মধ্যে বিদেশি ক্রিকেটারদের সম্মানী পরিশোধ করা হয়নি। এভাবে বার বার প্রতিশ্রুতি ভঙ্গ করায় ফ্রেঞ্চাইজি, বিপিএল এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র সুনাম ক্ষুণœ হচ্ছে।

বিসিবি সভাপতির কাছে লেখা পত্রে উল্লেখ করা হয়েছে, ফ্রেঞ্চাইজিগুলো সমস্ত বকেয়া পরিশোধ না করলে আশা করবো বিসিবি চুক্তি অনুযায়ী ‘গ্র্যারান্টি মানি’ থেকে তা পরিশোধ করবে। আগামী পাঁচ কর্ম দিবসে সব ক্রিকেটারের বকেয়া দেওয়া না হলে আমরা আইনি পথে তা আদায় করতে বাধ্য হবো।

বিপিএলের পরের আসরে না খেলার জন্য বিদেশি ক্রিকেটারসহ বাংলাদেশের ক্রিকেটারদের অনুরোধ করেছেন ফিকা সভাপতি।

ফিকা থেকে সত্যি কোনো চিঠি বিসিবি সভাপতি পেয়েছেন কি না তা জানা সম্ভব হয়নি আ হ ম মোস্তফা কামালের মোবাইলফোন বন্ধ থাকায়। বিসিবির ভারপ্রাপ্ত সিইও নিজামউদ্দিন চৌধুরীও মোবাইলফোন না ধরায় কোনো তথ্য পাওয়া যায়নি।

এদিকে বিপিএল সম্পাদক সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীরকেও মোবাইলফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি। বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান গাজী আশরাফ হোসেন লিপু ক্রিকেট পরিচালনা বিভাগের সভায় ব্যস্ত থাকায় রাত পৌনে ৮টা পর্যন্ত তার প্রতিক্রিয়া পাওয়া যায়নি।



Banglanews24
Reply With Quote