View Single Post
  #5382  
Old May 27, 2012, 10:11 PM
zinatf's Avatar
zinatf zinatf is offline
Cricket Legend
 
Join Date: August 1, 2011
Location: Melbourne, Australia
Favorite Player: Shakib,Sangakkara,Lee
Posts: 4,653

কলকাতার পাশে উৎসব সাকিবের দেশেও
নিজস্ব সংবাদদাতা • কলকাতা

ঢাকা-কলকাতা একাকার। যোগসূত্র সাকিব আল হাসান।
শুধু ঢাকাই বা কেন, চট্টগ্রাম থেকে ময়মনসিংহ, সিলেট থেকে খুলনা-যশোর-বরিশাল, গোটা বাংলাদেশই রবিবার কলকাতার নাইটদের পাশে।
বাঁ দিকে শরীর ছুড়ে সাকিব যখন দুরন্ত ক্যাচটা ধরলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে মধু’র ক্যান্টিনের সামনে শুরু হল উদ্দাম নাচ। আর মধুমতী নদীর তীরে সাকিবের শহর মাগুরায় তখন বাজি পুড়ছে। চট্টগ্রামের রাস্তায় যানজট উধাও। ছেলেরা সবাই যে ভিড় জমিয়েছে টেলিভিশনের সামনে।
বগুড়ায় কম্পিউটারের ছাত্র মাহবুব হুসেন খালিদ অনলাইন কেন? খেলা দেখছে না? আলবাত দেখছে। দিদি জামাইবাবুর সঙ্গে টিভির সামনে খালিদও। কিছু বন্ধু টিভি দেখার সুযোগ পাচ্ছে না। তাদের নিয়মিত খেলার ফলাফল জানাতেই সে কম্পিউটার খুলে বসে রয়েছে। প্রতি ওভারে ‘আপডেট’ হচ্ছে ফেসবুকের প্রোফাইল। জানাল, “গোটা বাংলাদেশ আজ কলকাতার জন্য গলা ফাটাচ্ছে।”
শেষ পর্যন্ত সেই সাকিবই মনোজ তিওয়ারীকে সঙ্গে নিয়ে আইপিএল ট্রফি নিয়ে এলেন কলকাতার ঘরে।
সাকিব এখন থাকেন ঢাকার মীরপুরে। সে তো থাকবেনই। সাকিব এখন তো শুধু মাগুরার নয়, গোটা বাংলাদেশের। আবার কলকাতারও। এর আগে মাশরফি মোর্তাজা খেলেছে নাইটদের দলে। খেলেছে বলা ভুল, বেশির ভাগ সময়ে বসেই কাটিয়েছে। সুযোগ সে বড় একটা পায়নি সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাইট রাইডার্সে। তা নিয়ে বাংলাদেশের মানুষের ক্ষোভের অন্ত নেই।
এ বারও সৌরভ দাওয়াই দিয়েছিলেন, ফাইনালে গম্ভীরের উচিত সাকিবকে বসিয়ে অন্য কারওকে খেলানো। গম্ভীর কি দাদা-ই-দাওয়াই মানবেন? খেলা শুরুর আগে তাই দুশ্চিন্তার অন্ত ছিল না। কিন্তু মাত্র একটা ম্যাচ আগেই ‘সেরা খেলোয়াড়’ হয়েছেন সাকিব। সেটাই ছিল ঢাকা-খুলনা-মাগুরার বল ভরসা। তার পরে বিকেলেই সংবাদমাধ্যম খবর দিল বাংলাদেশের দক্ষ এই অল রাউন্ডারকে রেখেই দল গড়ছেন গৌতম গম্ভীর।
উৎসবের তোড়জোড় অবশ্য শুরু হয়েছে তার আগেই। মাগুরায় ক্লাবে ক্লাবে পিকনিকের আয়োজন। বিকেলের কালবৈশাখীতে হাওয়ায় ঠান্ডার আমেজ। সন্ধের পরে আকাশ পরিষ্কার। ম্যারাপ বেঁধে উঁচু মঞ্চে রাখা হয়েছে বড় স্ক্রিনের টিভি। তার সামনে নানা বয়সীর ভিড়। পাশে বিশাল হাঁড়িতে দমে পাকছে বিরিয়ানি। কাঠের উনুনে রাঁধা হচ্ছে চাঁপ। হাওয়ায় কাবাবের পোড়া-পোড়া সুবাস।
বাড়িতেই টিভি দেখছিলেন সাকিবের বাবা মাশরুর রেজা। সঙ্গে পরিবারের সবাই। টেলিফোনে বললেন, “আমার ছেলে আজ মান রাখুক। সকলের দোয়া চাই।” কথার মধ্যেই বললেন, “যাঃ!” বিশাল ছয় হাঁকালেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র ধোনি। আক্ষেপ মাশরুর রেজার। “তবে দেখবেন কলকাতাই জিতবে। না হলে বড় দুঃখ পাবে বাংলাদেশ।”
মান রেখেছে সাকিব। কলকাতার নাইটরা চ্যাম্পিয়ন। চ্যাম্পিয়ন দু’দেশের মৈত্রীও। উৎসবে মেতে উঠেছে মধ্যরাতের বাংলাদেশ।


Soource:http://www.anandabazar.com/28khela8.html
__________________
jitsi jitsi jitsi
Reply With Quote