View Single Post
  #26  
Old September 15, 2012, 02:19 AM
Rifat H's Avatar
Rifat H Rifat H is offline
Cricket Legend
 
Join Date: June 8, 2011
Location: Dhaka
Posts: 2,592

ঝুলে গেছে বিসিবির টিভি স্বত্ব!
স্পোর্টস করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্ট ফোর.কম


ঢাকা: জাতীয় দলের খেলা সম্প্রচার স্বত্ব পেতে মাত্র দুটি প্রতিষ্ঠান আগ্রহ দেখিয়েছে। একটি দেশিয় কোম্পানি ভার্গো মিডিয়া লিমিটেড (চ্যানেল নাইন)। অপরটি ভারতের স্পোর্টিজ সলিউশন।

স্পোর্টিজ সলিউশন চার বছরের জন্য ১৫ মিলিয়ন ডলার দিতে রাজি থাকলেও তারা বিসিবির শর্ত পূরণ করেনি। ব্যাংক গ্যারান্টি না দেওয়ায় ভারতের প্রতিষ্ঠানটিকে অযোগ্য ঘোষণা করা হয়েছে। কিন্তু ভার্গো মিডিয়া লিমিটেড সকল শর্ত পূরণ করায় আগামী চার বছরের জন্য তারাই বাংলাদেশ ক্রিকেট দলের খেলা সম্প্রচার স্বত্ব পাওয়ার দাবিদার। ভার্গো মিডিয়া দিতে চেয়েছে ছয় মিলিয়ন ডলার। কিন্তু তাদেরকেও টিভি স্বত্ব দিচ্ছে না বিসিবি। কারণ বিসিবি যে পরিমাণ অর্থ আশা করেছে ভার্গো মিডিয়া তারচেয়ে অনেক কম দিতে চেয়ে টেন্ডারে অংশ নিয়েছে।

শুক্রবার বিকেল পাঁচটায় ‘টেন্ডার ওপেন’ এবং মূল্যায়নের পর যখন একটি প্রতিষ্ঠানকেও যোগ্য মনে করেনি বিসিবি তখন জরুরী বৈঠক করে পরবর্তী করণীয় ঠিক করে। বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বাংলানিজকে বলেন, ‘জরুরী সভায় সিদ্ধান্ত হয়েছে ভার্গো মিডিয়াকে প্রস্তাব করা হবে তারা স্পোর্টিজ সলিউসনের সমপরিমাণ অর্থ দিতে রাজি আছে কি না। যদি রাজি না হয় তাহলে আমরা আইনজীবীর সঙ্গে পরামর্শ করবো যে, স্পোর্টিজ সলিউসন ব্যাংক গ্যারান্টি দিলে নেওয়া যাবে কি না। অথবা পুনরায় দরপত্র আহ্বান করলে আইনি জটিলতা হবে কি না। সেভাবে সিদ্ধান্ত নেওয়া হবে।’

ভারতের চ্যানেল সেটম্যাক্সকে সঙ্গে নিয়ে ভার্গো মিডিয়া লিমিটেড (চ্যানেল নাইন) টেন্ডারে অংশ নেয়। আইপিএলসহ অনেক আন্তর্জাতিক খেলা সম্প্রচারের অভিজ্ঞতা আছে সেট ম্যাক্সের। চ্যানেল নাইন বিপিএল সম্প্রচার করলেও পাঁচ বছরের অভিজ্ঞতা না থাকায় সেট ম্যাক্সকে সঙ্গে নিয়েছে।

বিসিবি সূত্র জানিয়েছে, চ্যানেল নাইন তথা ভার্গো মিডিয়াকে টেন্ডারে অংশগ্রহণের সুযোগ করে দেওয়ার জন্য বিসিবি সভাপতি আ হ ম মোস্তফা কামাল জরুরী সভা ডেকে নিয়ম শিথিল করেছেন। কিন্তু সেই ভার্গো মিডিয়া বিসিবি সভাপতিকে হাতাশ করেছে।


http://www.banglanews24.com/detailsn...14095503138871
Reply With Quote