View Single Post
  #20  
Old September 27, 2012, 04:50 AM
Rifat H's Avatar
Rifat H Rifat H is offline
Cricket Legend
 
Join Date: June 8, 2011
Location: Dhaka
Posts: 2,592

মুশফিকের ওপর নাখোশ বিসিবি সভাপতি!

কলম্বো: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি মোস্তফা কামাল কাজের ফাঁকে ফাঁকে বিশ্বকাপ ভেন্যুতে চলে আসেন। খেলা দেখেন, ক্রিকেট কূটনীতিও চলে। ক্রিকেট কূটনীতিতে এখন তিনি কিছুটা পিছিয়ে। প্রতিশ্রুতি দিয়ে রাখতে পারেননি বলে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তার ওপরে নাখোশ। ভারতের আনুকল্যও পাচ্ছেন না। আইসিসির সহ-সভাপতি হওয়ার স্বপ্নও বোধহয় পূরণ হওয়ার নয়।

এসব তাকে তাড়িয়ে বেড়াচ্ছে। তারওপর টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ ভালো খেলেনি। নিউজিল্যান্ড এবং পাকিস্তানের কাছে হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে। মোস্তফা কামাল পাল্লেকেলেতে উপস্থিত ছিলেন। খেলা দেখে তার ভালো লাগেনি। প্রায় সাড়ে তিন মাসের প্রস্তুতির পর দলের এমন পারফরমেন্স মেনে নিতে পারছেন না। বুধবার রাতে কলম্বো তাজ সমুদ্র হোটেল থেকে বিদায় নেওয়ার আগে বলে গেলেন, ‘তাদের জন্য সব কিছু করা হয়েছে। অনেক প্রস্তুতি ম্যাচ খেলেছে। কিন্তু তাদের কোন উন্নতি দেখছি না। ফিল্ডিংয়ে যাচ্ছে তাই অবস্থা। স্পিন বোলিং উপদেষ্টা হিসেবে সাকলাইন মুস্তাককে দায়িত্ব দিয়েছি। কিন্তু কোন উন্নতি দেখতে পাচ্ছি না। অনেকের ফিটনেস ভালো না। তাহলে এত টাকা খরচ করে বিদেশ থেকে কোচিং স্টাফ রেখে লাভ কি? আমি কোচিং স্টাফদের বিষয়টি পরবর্তী বোর্ড সভায় তুলবো।’

১৭৫ রানের স্কোর করেও পাকিস্তানের কাছে বাংলাদেশ দল হেরে গেছে মিস ফিল্ডিংয়ের জন্য। বিশেষ করে ইনিংসের দ্বিতীয় ওভারে আবুল হোসেন ইমরান নাজিরের ক্যাচ ফেলে দেওয়ায় পরাজয় তরান্বিত করে। ফিল্ডিংয়ের এই দৈন্যদশার জন্য ফিল্ডিং কোচ জেসন সুইফটকে বিসিবির কাঠগড়ায় দাঁড়াতে হতে পারে।

বিসিবি সভাপতি অধিনায়ক মুশফিকুর রহিমের ওপরও কিছুটা নাখোশ। তার কথায় রীতিমতো বিরক্তি প্রকাশ পেয়েছে, ‘মুশফিক হোটেলে নিজের রুমে বসে থাকে। কে কি করে তার খোঁজ রাখে না। এবার বোর্ডের কাছে প্রস্তাব করবো তিন ফর্মেটের খেলার জন্য আলাদা আলাদা অধিনায়ক করার জন্য। এতে ক্রিকেটের ভালো হবে।’

ক্যান্ডির মাহাভেলি রিজ হোটেলে ছিলো বাংলাদেশ ক্রিকেট দল। বিসিবি সভাপতিও সেখানে গিয়ে উঠেছিলেন। খুব কাছ থেকে তিনি ক্রিকেটারদের গতিবিধি খেয়াল করেছেন। খেলোয়াড়দের খাদ্যাভ্যাস দেখে বিরক্ত তিনি।


http://www.banglanews24.com/detailsn...27092012141578
Reply With Quote