View Single Post
  #68  
Old October 9, 2012, 04:39 PM
mufi_02's Avatar
mufi_02 mufi_02 is offline
Cricket Legend
 
Join Date: August 2, 2011
Location: NY
Favorite Player: Lara, Shakib
Posts: 4,117

Here is the Nadir's case



একেবারে ভিত্তিহীন অভিযোগ
ভারতীয় টেলিভিশন চ্যানেল 'ইন্ডিয়া টিভি'র 'অপারেশন ওয়ার্ল্ড কাপ' নিয়ে এখন তোলপাড় পুরো ক্রিকেট-বিশ্বে। সেখানে ছদ্মবেশী সাংবাদিকের কাছে ছয়জন আম্পায়ার সম্মতি জানিয়েছেন অর্থের বিনিময়ে ম্যাচ পাতানোর। এঁদেরই একজন বাংলাদেশের নাদির শাহ। বিসিবির কাছ থেকে নির্দেশনা পাওয়ার পর এ বিষয়ে কাল বিকেলে কালের কণ্ঠের কাছে মুখ খুলতে রাজি হননি তিনি। তবে এর আগেই নাদির তাঁর বিপক্ষে ওঠা অভিযোগ খণ্ডন করেছেন আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে। ৪০টি ওয়ানডে এবং তিনটি টোয়েন্টি টোয়েন্টিতে ম্যাচ পরিচালনা করা এ আম্পায়ারের সেই কথাগুলোর চুম্বক অংশ এখানে।

প্রশ্ন : আপনার বিপক্ষে ভারতীয় এক টিভি চ্যানেলের অভিযোগ নিশ্চয়ই শুনেছেন। এ বিষয়ে আপনার প্রতিক্রিয়া কি?
নাদির শাহ : এসব একেবারেই ভিত্তিহীন অভিযোগ। আমি তা কানে তুলছি না। ভারতীয় টেলিভিশন বলছে তাদের কথা, কিন্তু আমার কথা তো কেউ শুনছে না। যখন তারা আমাকে ম্যাচ পাতানোর প্রস্তাব দিয়েছে, সরাসরি বলে দিয়েছি যে আমি তা করতে পারব না।

প্রশ্ন : তার মানে আপনার কাছে প্রস্তাব ঠিকই এসেছিল?
নাদির : তা এসেছিল। এটি অস্বীকার করব না।

প্রশ্ন : কিভাবে?
নাদির : আমাকে দিল্লিতে নিয়ে গিয়েছিল বাংলাদেশের এক এজেন্ট। শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে আম্পায়ারিং করার জন্য সেখানে চুক্তি স্বাক্ষর করতে গিয়েছিলাম। কিন্তু যখনই দেখলাম, ওই লোকগুলো দুর্নীতিবাজ, নিজের সিদ্ধান্ত পরিবর্তন করেছি। সে কারণে এসএলপিএলে কোনো ম্যাচে আম্পায়ারিং করিনি। ম্যাচ পাতানোর মতো কিছুতে আমি কখনো জড়িত না।
প্রশ্ন : শুধু আপনি নন, আরো কিছু আম্পায়ারের বিপক্ষে অভিন্ন অভিযোগ উঠেছে...

নাদির : নিজের কথা বলতে পারি। জানি যে, আমি যদি ম্যাচ পাতাই, তাহলে কখনো না কখনো আইসিসির কাছে ধরা পড়ব। এ কারণে ও পথে পা বাড়াইনি। কোনো আম্পায়ারই কখনো ম্যাচ পাতায় না। পুরো অভিযোগটাই তাই পুরোপুরি ভিত্তিহীন। এটি আমার ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা।
প্রশ্ন : এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) কি কিছু জানিয়েছিলেন?

নাদির : আমি কাউকেই তা জানাইনি। কারণ ভাবতে পারিনি যে, ব্যাপারটা এত দূর গড়াবে। আমার এজেন্ট অবশ্য বিষয়টি জানত। ও আমাকে পরামর্শ দিয়েছিল, এসব ব্যাপারে কারো সঙ্গে কোনো আলোচনায় না গিয়ে চুপচাপ থাকতে। আর ওরা পরে আমার সঙ্গে আবার যোগাযোগ করেছিল। কিন্তু আমি ততক্ষণে জেনে গেছি, ওরা কী চায়। সে কারণে বলে দিয়েছিলাম, ম্যাচ পাতানো বিষয়ে আমার কোনো আগ্রহ নেই।

প্রশ্ন : আইসিসি তো টিভি চ্যানেলে প্রচারিত ভিডিও পর্যালোচনা করে তদন্ত করবে। সেখানে আপনাকে ম্যাচ পাতানোয় সম্মতি দিতে দেখা গেছে...
নাদির : আমি আইসিসির তদন্ত নিয়ে মোটেও চিন্তিত না। ওরা ওদের মতো তদন্ত করবে। যেহেতু আমি জানি যে আমি নির্দোষ, সে কারণে আইসিসির তদন্ত নিয়ে আমি উদ্বিগ্ন নই।

---------

http://www.kalerkantho.com/?view=det...e_id=1&index=6
Reply With Quote