View Single Post
  #30  
Old October 12, 2012, 02:38 AM
Naimul_Hd's Avatar
Naimul_Hd Naimul_Hd is offline
Cricket Guru
 
Join Date: October 18, 2008
Location: Global City of Australia
Favorite Player: Shakib, Mashrafe
Posts: 13,325

Quote:
বিপিএলের দ্বিতীয় আসরে ‘আইকন’ খেলোয়াড় নেই
Thu, Oct 11th, 2012 9:03 pm BdST

ঢাকা, অক্টোবর ১১ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম) - বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় আসরে কোনো আইকন খেলোয়াড় না রাখার সিদ্ধান্ত নিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

প্রথম আসরে ছয় দলের আইকন খেলোয়াড় ছিলেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মোহাম্মদ আশরাফুল, অলক কাপালী ও শাহরিয়ার নাফীস।

১০ অক্টোবর বিপিএলে গভর্নিং কাউন্সিলের সভায় ০৯ নভেম্বর বিপিএল ফ্র্যাঞ্চাইজি নিলাম এবং ০৭ ডিসেম্বর খেলোয়াড়দের নিলামের সিদ্ধান্ত হয়েছে।

গত আসরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সবগুলো খেলা অনুষ্ঠিত হয়েছিল। এবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে কোনো ম্যাচ নেই। চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম ও খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম এবারের নতুন ভেন্যু।

এছাড়া সিলেট বিভাগীয় স্টেডিয়াম ও রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামকে রাখা হয়েছে প্রস্তুতি ম্যাচের ভেন্যু হিসেবে।

পরিবতর্ন এসেছে খেলোয়াড়দের নিলাম প্রক্রিয়ায়ও। ‘আইকন’ খেলোয়াড়ের বদলে এবার রাখা হয়েছে ‘গোল্ডেন’ খেলোয়াড়। তাদের ভিত্তি মূল্য ৭৫ হাজার ডলার, সর্বোচ্চ নিলাম দর হবে ১ লক্ষ ৫০ হাজার ডলার।

প্রথম আসরে নিলামে বিদেশি খেলোয়াড়দের ভিত্তি মূল্য ছিল ‘এ’ শ্রেণীর ১ লাখ ডলার, ‘বি’ গ্র“পের ৫০ হাজার ও ‘সি’ গ্র“পের ২৫ হাজার ডলার। এবার ‘এ’ শ্রেণীর ভিত্তি মূল্য ৫০ হাজার ডলার ও সর্বোচ্চ নিলাম দর ৭৫ হাজার ডলার। ‘বি’ শ্রেণীর ভিত্তি মূল্য ৩০ হাজার ডলার ও সর্বোচ্চ নিলাম দর ৫০ হাজার ডলার এবং ‘সি’ গ্র“পের ভিত্তি মূল্য ১৫ হাজার ডলার ও সর্বোচ্চ নিলাম দর ৩০ হাজার ডলার।

স্থানীয় ক্রিকেটারদের ভিত্তি মূল্য ‘এ’ শ্রেণীর ৪৫ হাজার ডলার, ‘বি’ শ্রেণীতে ৩০ হাজার ডলার ও ‘সি’ শ্রেণীতে ২০ হাজার ডলার। এবার ‘এ’ শ্রেণীর ভিত্তি মূল্য ৩০ হাজার ডলার ও সর্বোচ্চ নিলাম দর ৫০ হাজার ডলার। ‘বি’ শ্রেণীর ভিত্তি মূল্য ২০ হাজার ডলার ও সর্বোচ্চ নিলাম দর ৩০ হাজার ডলার এবং ‘সি’ গ্র“পের ভিত্তি মূল্য ১০ হাজার ডলার ও সর্বোচ্চ নিলাম দল ২০ হাজার ডলার।

১৭ জানুয়ারি থেকে শুরু হবে দ্বিতীয় আসরের খেলা।
Source

Summary: No icon players for next BPL. There will be a pool of 'Golden players' whose base value will be $75k and highest bidding will be $150k. Two new venues- MA Aziz Stadium (Ctg) and Abu Naser Stadium (Khulna) along with two practice venues in Sylhet and Rajshahi. Committee has reduced the base prices too.

For foreign players:

Category A- base 50k, highest bidding 75k
Category B- base 30k, highest bidding 50k
Category C- base 10k, highest bidding 20k

For domestic players:
Category A- base 30k, highest bidding 50k
Category B- base 20k, highest bidding 30k
Category C- base 10k, highest bidding 20k
Reply With Quote