View Single Post
  #64  
Old November 7, 2012, 08:31 AM
Nadim's Avatar
Nadim Nadim is offline
BanglaCricket Staff
 
Join Date: September 16, 2008
Location: Guantanamo
Favorite Player: Innocent Bird
Posts: 41,797

মাশরাফি ভাই, মরনে মরকেলের মতো ফাস্ট বোলার হতে চাই


Quote:
কালের কণ্ঠ স্পোর্টস : প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন। নিশ্চয়ই খুব খুশি?
তাসকিন আহমেদ : ভাষায় প্রকাশ করার মতো না। জাতীয় দলে খেলার স্বপ্ন তো সেই ছোটবেলা থেকে। সেই স্বপ্নপূরণের খুব কাছাকাছি চলে এলাম। কী যে ভালো লাগছে তাই!
প্রশ্ন : ভেবেছিলেন, এত তাড়াতাড়ি সুযোগ পাবেন?
তাসকিন : সত্যি বলতে কী, না। আমার কাছে এটি ছিল বিশাল এক চমক। ভালো খেলতে থাকলে একদিন না একদিন সুযোগ আসবে- সেটি জানতাম। তা যে এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজেই হবে, ভাবিনি।
প্রশ্ন : গত কিছুদিন ধরে সব জায়গাতেই তো ধারাবাহিকভাবে ভালো করছিলেন। এর পরও টার্নিং পয়েন্ট বলবেন কোনটিকে?
তাসকিন : (একটু ভেবে) আমার মনে হয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। সেখানে প্রতি ম্যাচেই আমি দু-তিনটি করে উইকেট পেয়েছিলাম। লাইন-লেন্থ ঠিক থাকায় ইকোনমিটাও ছিল খুব ভালো। এই জায়গাতেই আমি জোর দিই বেশি। যদি লাইন-লেন্থ ঠিক থাকে, তাহলে ব্যাটসম্যানরা আমাকে এমনিতেই উইকেট দিয়ে যাবে। আর আমার বলে পেসও তো কম না।
প্রশ্ন : ক্রিকেটার হওয়ার গল্পটা একটু বলুন।
তাসকিন : আমার এক বন্ধু ছিল কাইয়ুব। ও আমাকে সব সময় বলত, তোর ফাস্ট বোলিং অ্যাকশন খুব ভালো। যখন ক্লাস সেভেনে পড়ি, তখন আবাহনী মাঠে ডিসকভারি ক্রিকেট একাডেমীতে ভর্তি হই মূলত ওরই আগ্রহে। কিছুদিনের মধ্যে দেখা গেল, ক্রিকেট আমার কাছে নেশা হয়ে গেল। সেখানে সপ্তাহে ছোটদের দুই দিন, বড়দের তিন দিন অনুশীলন ছিল। আমি পাঁচ দিনই যেতাম। এরপর অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-১৭ জাতীয় দলে খেললাম। পেস বোলিং ফাউন্ডেশনের সেরা ১০-এ ঢুকলাম। এই তো, এভাবে ক্রিকেটই আমার জীবনের সব হয়ে উঠল।
প্রশ্ন : বাসা থেকে বকুনি খাননি?
তাসকিন : শুরুর দিকে বাবা এটিকে খুব ভালো চোখে দেখেননি। কিন্তু যখন উনি আমার খেলা দেখলেন, কোচের সঙ্গে কথা বললেন, এরপর আর কোনো সমস্যা হয়নি। বরং উৎসাহই দিয়েছেন সব সময়। এই তো এখনো আমার খেলা যেখানেই থাকে, বাবা ঠিক মাঠে চলে আসেন।
প্রশ্ন : প্রিয় ক্রিকেটার কে?
তাসকিন : দেশে মাশরাফি ভাই আর বিদেশে দক্ষিণ আফ্রিকার মরনে মরকেল। তাঁদের মতো ফাস্ট বোলার হতে চাই আমি।
প্রশ্ন : স্বপ্নের পরিধি কত বড়?
তাসকিন : অনেক। এখন বললে হয়তো একটু বাড়াবাড়ি শোনাবে। তবে আমি স্বপ্ন দেখি, একদিন মাশরাফি ভাই, সাকিব ভাই, তামিম ভাইয়ের মতো বিশ্বসেরা ক্রিকেটার হওয়ার। ছোটবেলায় ক্রিকেট নিয়ে অত মেতে থাকতাম দেখে বন্ধুরা আমাকে নিয়ে হাসাহাসি করত। আকাশে প্লেন উড়ে যেতে ভাবতাম, কখনো কি আমি তাতে চড়তে পারব! মাশরাফি ভাই, সাকিব ভাইদের টিভিতে দেখে থাকতাম হাঁ করে। এখন বন্ধুরা হাসাহাসি করে না, প্লেনেও চড়েছি আর মাশরাফি ভাইদের সঙ্গে অনুশীলন করব। তাহলে স্বপ্নের বাকিটা পূরণ হবে না কেন!
http://www.kalerkantho.com/?view=det...JXqm0.facebook


++++++++++++++++++++++++++++++++++++++++

Morne Morkel? Like that...All ours prayer with you Tazin
__________________
Kholi: I hated being on the bench and not playing
our gadhas: I love being on the bench as im getting paid anyway
Reply With Quote