View Single Post
  #62  
Old November 26, 2012, 04:02 PM
mali007 mali007 is offline
Test Cricketer
 
Join Date: April 12, 2007
Location: Atlanta, Georgia, USA
Favorite Player: Sakib , Tamim
Posts: 1,256

ওয়ানডে সিরিজেই অনিশ্চিত সাকিব
খুলনা থেকে প্রতিনিধি : ডান পায়ের শিন বোনের ব্যথাটা দিন দিন অসহ্য হয়ে উঠছিল। সেটিরই পরীক্ষা-নিরীক্ষা করাতে খুলনা টেস্টের চতুর্থ দিনের খেলা শেষ হতেই ছোটেন হাসপাতালে। স্থানীয় হাসপাতালের এমআরআই রিপোর্ট হাতে আসতেই বাংলাদেশ দলের ফিজিও বিভব সিং আর কোনো ঝুঁকি নিতেই রাজি হননি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য ঘোষিত বাংলাদেশ দল থেকে সাকিব আল হাসানকে তাই প্রত্যাহার করে নেওয়া হয় সঙ্গে সঙ্গেই। চিকিৎসাবিজ্ঞানের পরিভাষায় এ অলরাউন্ডারের শিন বোনে আপাতত 'স্ট্রেস রিঅ্যাকশন' ধরা পড়েছে। ইনজুরিটা ইতিমধ্যে আরো গুরুতর রূপ নিয়ে ফেলেছে কিনা, তেমন আশঙ্কাও আছে। যে কারণে ক্যারিবীয়দের বিপক্ষে পুরো ওয়ানডে সিরিজেই অনিশ্চিত সাকিব।
যদিও এ বিষয়ে নিশ্চিত হতে অপেক্ষা করতে হবে আরো কয়েকটা দিন। খুলনায় প্রথম দুই ওয়ানডেতে যেহেতু খেলছেন না, কাজেই সাকিবকে পাঠিয়ে দেওয়া হয়েছে ঢাকায়। সেখানে বিশ্রাম নেবেন আর শরণাপন্ন হবেন অ্যাপোলো হাসপাতালের রেডিওলজি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকদের। এখানে সিরিজের দ্বিতীয় ওয়ানডের আগের দিন, অর্থাৎ ১ নভেম্বর সাকিবের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারবেন বলে আশা করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) স্পোর্টস ফিজিশিয়ান ডা. দেবাশীষ চৌধুরী। একই সঙ্গে আশঙ্কার কথাও জানিয়ে রেখেছেন তিনি, 'আমাদের সন্দেহ সত্যি হলে ওয়ানডে সিরিজেই শুধু নয়, আরো লম্বা সময়ই মাঠের বাইরে থাকতে হবে সাকিবকে।'
কিন্তু কত দিন? 'এসব ক্ষেত্রে ইনজুরি পুরোপুরি কাটিয়ে উঠতে ছয় থেকে আট সপ্তাহ সময় প্রয়োজন।' অর্থাৎ দেড় থেকে দুই মাস। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর বেশ কিছুদিন বাংলাদেশের আন্তর্জাতিক কোনো সূচি না থাকায় সাকিবের পুনর্বাসন প্রক্রিয়া সে ক্ষেত্রে নিরবচ্ছিন্ন হবে বলেই আশা করছেন সংশ্লিষ্টরা। কিন্তু তখন ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজে তো বটেই, দলের অপরিহার্য ক্রিকেটারকে পাওয়া যাবে না ১০ ডিসেম্বরের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচেও। তবে সে চিন্তা পরে। আপাতত প্রথম দুই ওয়ানডেতেই কেবল ১৪ জনের দল থেকে তাঁর নামটা কেটে দেওয়া হয়েছে। লাগবে একজন রিপ্লেসমেন্ট। আজ শেখ আবু নাসের স্টেডিয়ামে জাতীয় দলের সঙ্গে বিসিবি একাদশের এক দিনের প্রস্তুতি ম্যাচের পরই সেই নামটা ঠিক করতে চান বলে জানিয়েছেন প্রধান নির্বাচক আকরাম খান।
« পূর্ববর্তী সংবাদ
Reply With Quote