View Single Post
  #155  
Old January 10, 2013, 01:23 PM
ReZ_1's Avatar
ReZ_1 ReZ_1 is offline
Test Cricketer
 
Join Date: December 31, 2012
Location: Where heart touches mind
Favorite Player: Any leg break bowler
Posts: 1,720

Quote:
শন টেইটকে পাওয়ার জন্য ঢাকা গ্ল্যাডিয়েটরস এবং দুরন্ত রাজশাহীর সঙ্গে রেস করেছে চিটাগং কিংসও। অসি পেসারকে পেতে বিপিএল গভর্নিং কাউন্সিলে তিন ফ্র্যাঞ্চাইজি আবেদন করলেও বাজিমাত করেছে চিটাগং কিংস। তাদের ঘরেই গেলেন এই অস্ট্রেলিয়ান পেসার। বুধবার রাতে এই সিদ্ধান্ত দিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

চিটাগং কিংস নিলামে ১০ জন বিদেশি ক্রিকেটার দলে নেয়। তাদেরই একজন পাকিস্তানের সাঈদ আনোয়ার জুনিয়রকে বাদ দিয়ে শনের জন্য গত ২৩ ডিসেম্বর বিপিএল গভর্নিং কাউন্সিলের দ্বারস্থ হয়। নিলামে পাওয়া ক্রিকেটারকে বাদ দেওয়াকে রহস্যজনক মনে করছেন দুরন্ত রাজশাহীর কর্মকর্তারা। যদিও চিটাগং কিংসের মুখপাত্র আতিফ আজম বাংলানিউজকে বললেন,‘নিলাম শেষ হওয়ার পরই জানতে পারি সাঈদ আনোয়ার জুনিয়র চোটাক্রান্ত। তখন তাকে বাদ দেওয়ার সিদ্ধান্ত হয় এবং বিকল্প হিসেবে শন টেইটকে চেয়ে আবেদন করে চিটাগং। সবকিছু বিচার বিশ্লেষণ করে বিপিএল গভর্নিং কাউন্সিল এই সিদ্ধান্ত দিয়েছে।’

এদিকে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যসচিব ড. মল্লিকের দাবি,‘নিয়মের ভেতর থেকেই শন টেইটকে পেয়েছে চিটাগং কিংস। এখানে বিতর্কিত কিছু হয়নি।’ যদিও নিয়মের ব্যাখ্যাটা তিনি দেননি।

তবে ফ্র্যাঞ্চাইজিদের মুখ থেকেই পাওয়া গেলো অন্য তথ্য। নাম গোপন রাখার শর্তে একটি ফ্র্যাঞ্চাইজি বৃহস্পতিবার বাংলানিউজকে জানিয়েছে, বিপিএল গভর্নিং কাউন্সিল থেকে ঢাকা গ্ল্যাডিয়েটরস এবং দুরন্ত রাজশাহীকে অনুরোধ করেছে বিষয়টিকে ইস্যু না করার জন্য। সে জন্যই তাদের কেউ প্রকাশ্যে মুখ খুলছে না। তবে নাম গোপন রেখে সত্যিটা ঠিকই বলছে।

দুরন্ত রাজশাহী নিলামে বিদেশি ক্রিকেটার নিয়েছে সাতজন। আরও তিনজন বিদেশি নেওয়ার সুযোগ আছে তাদের। সে জন্যই নিলাম শেষে গত ২১ ডিসেম্বর বিপিএল গভর্নিং কাউন্সিল বরাবর শন টেইটকে চেয়ে আবেদন করে তারা। দুরন্ত রাজশাহীর চেয়ারম্যান মুশফিকুর রহিম মোহন আবেদনের কপি সংরক্ষণও করছেন, এমন দাবি তাঁর। তিনি বলেন,‘২১ ডিসেম্বর আবেদন করে রিসিভ কপিও নিয়ে এসেছি। এমনকি এসএমএসও রেখে দিয়েছি।’

মোহনের দাবি সত্যি হলে শনকে দুরন্ত রাজশাহীরই পাওয়ার কথা। তাহলে কী নিয়মের ব্যত্যয় ঘটিয়ে চিটাগংকে খেলোয়াড় দিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল? বিসিবি টেকনিক্যাল কমিটির সুপারিশ কী পক্ষপাতদুষ্ট? এই প্রশ্ন ক্রিকেটানুরাগীরা করতেই পারেন।

ঢাকা গ্ল্যাডিয়েটরস ভেতরে ভেতরে শনের সঙ্গে যোগাযোগ করলেও শেষপর্যন্ত তারা বিপিএল গভর্নিং কাউন্সিলের সিদ্ধান্তই মেনে নিয়েছে। কারণ তারা আবেদন করেছে ২৯ ডিসেম্বর। অর্থাৎ তাদের আবেদন চিটাগং কিংসের পরে হওয়ায় জোর দাবি করারও সুযোগ কম।

সে যাই হোক, শন টেইটকে নিলামমূল্য ৭৫ হাজার মার্কিন ডলারে পাচ্ছে চিটাগং কিংস। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এটা নিশ্চিত করে চিটাগং। মেহরাব জুনিয়রকেও ১০ হাজার ডলারে দলে নিয়েছে তারা। বিপিএল দ্বিতীয় আসরেও চিটাগংকে নেতৃত্ব দেবেন জাতীয় দলের সহঅধিনায়ক মাহমুদউল্লাহ।
http://www.banglanews24.com/detailsn...10072540165068

The puppet show must go on. I guess by now BCB already decided which two teams will play the final
Reply With Quote