View Single Post
  #20  
Old May 3, 2015, 02:16 PM
Eshen's Avatar
Eshen Eshen is offline
Cricket Guru
 
Join Date: August 27, 2007
Posts: 12,676

Ground staff still have not received which sort of wicket to create, as per Inqilab.
Quote:
টেস্টের জন্য রিজার্ভ থাকা মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের ৪ নম্বর উইকেটের বৈশিষ্ট্য নির্ধারণে এখনো টীম ম্যানেজমেন্টের পক্ষ থেকে কোন নির্দেশনা পায়নি গ্রাউন্ডস কমিটি। তবে বাংলাদেশ দলের ব্যাটিং গভীরতা প্রতিপক্ষের চেয়ে কোন অংশে কম নয় বলে মুশফিকুরদের জন্য স্পোর্টিং উইকেট হবে টেস্টের জন্য আদর্শ, তা মনে করছেন গ্র্যাউন্ডস কমিটির চেয়ারম্যান হানিফ ভুঁইয়াÑ ‘পাকিস্তান ৫শ’ করলে আমরাও ৫শ’ করতে পারব। এ বিশ্বাস এখন সবার। যে দলের ব্যাটিং শক্তি এতোটা মজবুত, তাদের ব্যাটিং দেখতে আসবে দর্শক। সুতরাং আমাদের দলের মূলশক্তির কথা মাথায় রেখে উইকেটের বৈশিষ্ট্য নির্ধারণ করতে হলে, স্পোর্টিং উইকেট গুরুত্ব পাবে।’ মিরপুরে সর্বশেষ টেস্টের ফল ৪ দিনে হয়েছে, শ্বাসরুদ্ধকর টেস্টে তাইজুলের ভয়ংকর বোলিংয়ে হেসেছে সেই টেস্টে বাংলাদেশ দল। তবে স্পিন সহায়ক উইকেটের সেই আইডিয়া থেকে বেরুনোর কথাই ভাবছে মাঠকর্মীরা।

হোম সাইড বলে পীচের বৈশিষ্ট্য নির্ধারণে মুশফিকুরদের নির্দেশনা পাচ্ছে গুরুত্ব। টীম ম্যানেজমেন্টের পক্ষ থেকে সেটাই জেনে নিবেন কিউরেটর গামিনি সিলভা। এখনো টীম ম্যানেজমেন্টের পক্ষ থেকে তেমন কোন নির্দেশনা পাননি বলে জানিয়েছেন গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান।

এদিকে খুলনা টেস্টে প্রথম ২ দিন উইকেটে বল শ্লো হয়ে আসায় প্রত্যাশিত রান না পাওয়ায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের পীচকে প্রথম দিন থেকে সহজ ব্যাটিং উপযোগী করে প্রস্তুত করার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন বিসিবি’র ওই পরিচালক। আজ বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম শেরে বাংলা স্টেডিয়ামে এসে পীচের ধরন জানাবেন, এ তথ্য দিয়েছেন সংশ্লিষ্ট সূত্র।
Reply With Quote