View Single Post
  #1  
Old July 24, 2018, 09:51 AM
Rifat_02's Avatar
Rifat_02 Rifat_02 is online now
Test Cricketer
 
Join Date: May 18, 2007
Location: Bangladesh
Posts: 1,142
Default Asia Cup 2018: Pre-Tournament Discussion

The schedules have been released and the first match of the Asia Cup will be Bangladesh v Sri Lanka. Afghanistan is also in our group.

Quote:
বাংলাদেশ-শ্রীলঙ্কা লড়াইয়ে শুরু এশিয়া কাপ

স্পোর্টস ডেস্ক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published: 2018-07-24 20:31:09 BdST
bdnews24
এবারের এশিয়া কাপের প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। দুবাইয়ে এই ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু হবে আগামী ১৫ সেপ্টেম্বর। ‘বি’ গ্রুপে এই দুই দলের সঙ্গী আফগানিস্তান।


‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তানের সঙ্গে থাকবে বাছাইপর্ব পেরিয়ে আসা দল। টুর্নামেন্টের আগে ছয় দলকে নিয়ে অনুষ্ঠিত হবে এশিয়া কাপের বাছাইপর্ব।

দুই গ্রুপের শীর্ষ দুই দল খেলবে সুপার ফোর পর্বে। সেখানে প্রতিটি দল একবার করে মুখোমুখি হবে পরস্পরের। শীর্ষ দুই দল ফাইনাল খেলবে ২৮ সেপ্টেম্বর।

বাংলাদেশ গ্রুপ পর্বে দ্বিতীয় ম্যাচ খেলবে আফগানদের সঙ্গে ২০ সেপ্টেম্বর, আবু ধাবিতে।

প্রথম ম্যাচ ও ফাইনালসহ টুর্নামেন্টের 8টি ম্যাচ হবে দুবাইয়ে। আবু ধাবিতে হবে ৫টি ম্যাচ।

এশিয়া কাপের সবশেষ তিনটি আসরই হয়েছিল বাংলাদেশে। টুর্নামেন্টের বর্তমান রানার্স আপও বাংলাদেশ। ২০১৬ আসরের ফাইনালে বাংলাদেশ হেরেছিল ভারতের কাছে।

তবে সেবার টুর্নামেন্ট ছিল টি-টোয়েন্টি সংস্করণে। এবার হবে ওয়ানডে। আগে সবসময় ওয়ানডে সংস্করণে হলেও গত আসরের আগে পরিবর্তন করা হয় এশিয়া কাপের ধরন। ঠিক করা হয়, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগের এশিয়া কাপ হবে টি-টোয়েন্টিতে, ওয়ানডে বিশ্বকাপের আগে এশিয়া কাপ ওয়ানডে সংস্করণে।

মূল টুর্নামেন্টে এশিয়ার ৫ টেস্ট খেলুড়ে দেশের সঙ্গী হতে বাছাইপর্বে লড়বে হংকং, মালেয়েশিয়া, ওমান, সংযুক্ত আরব আমিরাত, নেপাল ও সিঙ্গাপুর।
Source- https://m.bdnews24.com/bn/detail/cricket/1522284?
__________________
Reply With Quote