View Single Post
  #35  
Old February 25, 2008, 10:42 AM
Dhakablues's Avatar
Dhakablues Dhakablues is offline
Cricket Legend
 
Join Date: December 25, 2004
Location: EverGreen State, USA
Favorite Player: Mashrafee
Posts: 4,255

No point in debating,, because he is still the golden boy. Check this out:
http://www.bdnews24.com/bangla/detai...id=21158&cid=5
উইকেটকিপার হিসেবে তাদের দু'জনের মধ্যে তুলনা করতে গিয়ে নির্বাচকরা বলে থাকেন, "উনিশ-বিশ"। খালেদ মাসুদ বিশ আর মুশফিকুর রহিম উনিশ। কিন্তু ব্যাটিংয়ে মাসুদের চেয়ে নির্বাচকরা মুশফিককে অনেক বেশি এগিয়ে রেখেছেন। এই বিবেচনাতেই গত বছর ওয়েষ্ট ইন্ডিজে অনুষ্ঠিত বিশ্বকাপ দলে ঢুকে গিয়েছিলেন। এখন টেস্ট দলেরও নিয়মিত সদস্য। কিন্তু পারফরম্যান্স কোথায়?

গত বছর শ্রীলঙ্কায় মোহাম্মদ আশরাফুলের সঙ্গে রেকর্ড ১৯১ রানের পার্টনারশিপে ৮০ রান করা ছাড়া আর কোনো উল্লেখযোগ্য স্কোর নেই। তার ১৪ টি টেস্ট ইনিংসের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান। এখন উইকেটের পেছনে বাজে পারফরম্যান্সও তার অন্তর্ভুক্তি নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। আগের দিন রফিকের বলে অ্যাশওয়েল প্রিন্সের স্টাম্পিং মিস করেছেন। ঢাকা টেস্টের চতুর্থ দিন সকালেও একই বোলারের বলে এবি ডি ভিলিয়ার্সকেও স্টাম্পিং করতে পারেননি। তাই সংবাদ সম্মেলনে কোচ জেমি সিডন্সকে মুখোমুখি হতে হলো অনেক প্রশ্নের। আর জবাব দিতে গিয়ে বাংলাদেশ দলের কোচও মিডিয়াকে দাঁড় করিয়ে দিলেন কাঠগড়ায়। মিডিয়ার কারণেই নাকি পারফরম করতে পারছেন না মুশফিকুর রহিম!

মুশফিকের পক্ষ নিয়ে বললেন, "আজকেও ও একটা স্টাম্পিং মিস করেছে ঠিকই। এজন্য আমি কোনো অজুহাতও দিচ্ছি না। তবে এটা মিস করেছে বলে এমন কিছু এসেও যায় না। ও-ই দেশের সেরা উইকেটকিপার।" কিন্তু দায়িত্ব নেওয়ার অল্পদিনের মধ্যেই কী করে জেনে গেলেন যে মুশফিকই দেশের সেরা উইকেটকিপার? জবাবে বললেন, "আমাকে বলা হয়েছে যে মুশফিক দেশের সেরা উইকেটকিপার। আর আমি কিন্তু নির্বাচক নই।" নির্বাচকদের কাছ থেকেই শুনেছেন বলে বোঝা যাচ্ছে। এই পজিশনে অভিজ্ঞ কাউকে আনার ব্যাপারেও খুব একটা আগ্রহী মনে হলো না তাকে, "আপনি সবসময়ই অভিজ্ঞদের দলে নিয়ে আসতে পারেন। কিন্তু একই ফল হবে। আমি সেটা করবো না। আর প্রত্যেক তরুণ উইকেটকিপারেরই ক্যারিয়ারের শুরুর সময়টা এমন কঠিন যায়।"

এতোটুকু পর্যন্ত ঠিক আছে। কিন্তু সিডন্স যে মুশফিকের কঠিন সময়ের জন্য মিডিয়াকেও দোষারোপ করতে ছাড়লেন না, "আপনারা তাকে বাদ দেওয়ার কথা বলে ওর ওপর প্রচন্ড চাপ তৈরি করছেন। এটা ওর উপকার করছে না। ও-ই আমাদের সেরা কিপার। যদি ওর চেয়ে ভালো কাউকে পাওয়া যায়, তাহলে আমাদের ভবিষ্যতের জন্য ভালো। তার নামটা আমাকে জানালে ভালো হয়।"
Reply With Quote