facebook Twitter RSS Feed YouTube StumbleUpon

Home | Forum | Chat | Tours | Articles | Pictures | News | Tools | History | Tourism | Search

 
 


Go Back   BanglaCricket Forum > Cricket > Cricket

Cricket Join fellow Tigers fans to discuss all things Cricket

Reply
 
Thread Tools Display Modes
  #251  
Old June 29, 2011, 09:52 AM
MarufH's Avatar
MarufH MarufH is offline
Cricket Legend
 
Join Date: February 20, 2006
Location: Washington D.C., USA
Favorite Player: David Warner
Posts: 3,340

Nazmul.
__________________
Bangladesh!
Reply With Quote

  #252  
Old June 29, 2011, 12:54 PM
Fazal's Avatar
Fazal Fazal is offline
Cricket Sage
 
Join Date: September 16, 2004
Posts: 18,180

Quote:
Originally Posted by firstlane
Every team undertakes this kind of extensive training once in a while. Remember the boot camps organised by indian and australian team managements? Injuries can happen in a normal training session as well. It would be pretty stupid not to go through extensive training just because someone might get injured. I have noticed you have been condeming this training camp in other threads as well and trying to justify Siddon's decision not to organise one. He probably didn't organise one because of other reasons ie. lack of time, support or he didn't think it was necessary but surely not from the fear of losing someone to injuries.
Agree. And we saw the end result of not doing that before WC, several players with noticable bhuri and clear sign of fitness issue.

Thats why we need to work with 24 players not just irreplacable 14 players (Siddon's plan).
__________________
"Make Bangladesh Cricket Great Again"
Reply With Quote
  #253  
Old June 29, 2011, 01:18 PM
roman's Avatar
roman roman is offline
Cricket Guru
BPL 2015 Fantasy Winner
 
Join Date: July 18, 2004
Location: New York
Favorite Player: Shakib, Tamim, Mash
Posts: 13,385

http://new.ittefaq.com.bd/news/view/25074/2011-06-30/7



জাতীয় ক্রিকেট দলের নতুন অভিজ্ঞতা সার্ফিং


ক্রিকেট যুদ্ধে জয়ী হওয়ার জন্য এক নতুন অভিজ্ঞতা অর্জন করল জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। গতকাল বুধবার সকালে কক্সবাজার সমুদ্র সৈকতের বিউটি স্পট ইনানী সংলগ্ন সোনার পাড়া সৈকত পয়েন্টে বিশাল সাগরের উর্মিমালায় ক্রিকেটাররা প্রথমবারের মত সার্ফিংয়ের মতো কঠিন চ্যালেঞ্জের অভিজ্ঞতা অর্জন করল। দেশসেরা সার্ফার কক্সবাজারের জাফর ক্রিকেটারদের এ সার্ফিং পরিচালনা করেন।
বিশ্ব ক্রিকেটে একমাত্র অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা সার্ফিংয়ে খুবই পারদর্শী। যে কারণে ক্রিকেটে অজিদের সাফল্য ঈর্ষণীয়। বাংলাদেশের ক্রিকেট দলের ট্রেনার অস্ট্রেলিয়ান গ্র্যান্ট লুডেন ভাল করেই জানেন একশ’ ভাগ শারীরিক ফিটনেস ঠিক রাখতে সার্ফিংয়ের মতো কঠিন চ্যালেঞ্জের অভিজ্ঞতা নিলে ভালো। সকাল ১০টায় প্রবল বর্ষণকে উপেক্ষা করে জাতীয় ক্রিকেট দল পৌঁছে যায় ইনানী সংলগ্ন বিশাল সৈকতের সোনার পাড়ার পয়েন্টে। সার্ফিং বোট নিয়ে প্রস্তুত ছিলেন সার্ফার জাফরের নেতৃত্বে ৬ সার্ফার। প্রথমে জাফর সার্ফিংয়ের ক্লাসের ছাত্রের মতো শাহরিয়ার নাফিস, শফিউল ইসলাম, মোহাম্মদ আশরাফুলদের সার্ফিংয়ের প্রাথমিক কৌশল শেখান। সাগরভীতির কারণে ধীমান ঘোষ-ইমরুল কায়েসরা নামেননি, তবে বাকিরা ঠিকই সার্ফিং বোট নিয়ে নেমে পড়লেন বিশাল সাগরের উত্তাল তরঙ্গে। সার্ফিং প্র্যাকটিস চলে র্দীঘ ১ ঘন্টা । তারপর আবার প্রবল বর্ষণ। আশরাফুল, জোনায়েদ সিদ্দিকীদের মতে, রোলিং, ব্যাটিং , ফিল্ডিংয়ে একজন ক্রিকেটারের সর্বপ্রথম দরকার শারীরিক ফিটনেস ঠিক রাখা । সার্ফিংয়ের মতো কঠিন চ্যালেঞ্জ গ্রহণ করে ক্রিকেটাররা অন্যরকম একটি অভিজ্ঞতা অর্জন করেছে। যা ভবিষ্যত ক্রিকেটের জন্য বেশ কাজে লাগবে।
কক্সবাজারে সার্ফিং ক্লাবের সভাপতি জাফর আলম বলেন, জাতীয় ক্রিকেটারদের সার্ফিং শেখাতে পেরে গর্ববোধ করছি। সার্ফিং-এর মাধ্যমে অধিকতর শারীরিক ফিটনেস ঠিক রাখা যায় এবং ক্রিকেটাররা এর মাধ্যমে সফলও হবে বলে আশা করছি।
এরমধ্যে গত মঙ্গলবারের পর আরো একটি দুঃসংবাদ এলো বাংলাদেশের জন্য। আগের দিন শাহাদাত হোসেন রাজিব ইনজুরিতে পরার পর কাল সেই তালিকায় যোগ হলেন সোহরাওয়ার্দী শুভ। তবে শাহাদাতের মত শুভ’র ইনজুরি তেমন গুরুতর নয়। শুভ’র ঠোঁটের নিচে কেটে গেছে। সেলাই করলে সেরে ওঠার সম্ভাবনা রয়েছে বলে টিম ম্যানেজম্যান্ট জানিয়েছে। সমস্যা শাহাদাত হোসেন রাজিবকে নিয়ে। আগের দিন বিকালে বীচে খালি পায়ে ফুটবল খেলতে গিয়ে বাম পায়ের বুড়ো আঙ্গুলে প্রচণ্ড ব্যথা পান। লিগামেন্ট ছিঁড়ে গেছে সম্ভবত। সেলাই লেগেছে। অন্তত ৬ থেকে আট সপ্তাহের মত সময় লাগবে সেরে উঠতে। বলা যায়, জিম্বাবুয়ে সফরে রাজিব বাদ পড়ছেন। আগামী ১ জুলাই জিম্বাবুয়ে সফরকে সামনে রেখে ২২ জনের বাংলাদেশ দল ঘোষণা দিবেন নির্বাচকরা। সহকারি কোচ সারোয়ার ইমরানের তত্ত্বাবধানে ২ জুলাই থেকে নেটে ক্রিকেটারদের প্রশিক্ষণ শুরু হবে।

__________________
The mind is like a parachute, it only works when open.....Thomas Dewey
Reply With Quote
  #254  
Old June 29, 2011, 02:02 PM
deshimon's Avatar
deshimon deshimon is offline
Cricket Legend
 
Join Date: February 17, 2011
Location: Dans le Monde
Favorite Player: Sakib, Mashrafi, Mushfiq
Posts: 3,793

Shamsur's surfing mishap
Sports Reporter

Batsman Shamsur Rahman suffered a cut lip after a surfboard smacked against him in Cox's Bazar yesterday.

He had to take several stitches but trainer Grant Luden confirmed that it wasn't too serious an injury.

The elite cricketers took lessons from Zafar Alam, the country's most well-known surfer.

Meanwhile, paceman Shahadat Hossain will travel back to Dhaka with the team this afternoon and take part in the rehabilitation process after he suffered a twisted big toe while playing football on Tuesday.


http://www.thedailystar.net/newDesig...php?nid=192128
__________________
Think a lot, speak a little.
Reply With Quote
  #255  
Old June 29, 2011, 05:49 PM
Banglaguy Banglaguy is offline
Cricket Legend
 
Join Date: November 30, 2010
Location: London
Favorite Player: Ryan Ten Doescate
Posts: 4,900

^^^ I read somewhere else he has some torn ligament (Shahadat)
Reply With Quote
  #256  
Old June 29, 2011, 10:00 PM
al-Sagar's Avatar
al-Sagar al-Sagar is offline
Cricket Savant
 
Join Date: December 23, 2007
Location: The Quiet Place
Favorite Player: Curtly Ambrose
Posts: 26,399

বেশ মজাই করছে আমাদের ক্রিকেটাররা ... তবে কেউ কেউ আবার আঘাত ও পাচ্ছে
__________________
The OffStump
Reply With Quote
  #257  
Old June 29, 2011, 11:08 PM
nakedzero's Avatar
nakedzero nakedzero is offline
Cricket Legend
 
Join Date: February 3, 2011
Favorite Player: ShakTikMashNasir(ShakV2)
Posts: 2,024
Default কন্ডিশনিং ক্যাম্প শেষ আজ প্রাথমিক দল

ক্রিকেটারদের এক মাসের কন্ডিশনিং ক্যাম্প শেষ হচ্ছে আজই। কক্সবাজার থেকে ক্যাম্প শেষ করে আজ দুপুরে ঢাকায় আসার কথা ক্রিকেটারদের।
ক্যাম্পের বেশির ভাগ সময় ভালোয় ভালোয় কাটলেও শেষ দিকে এসে লেগেছে ইনজুরির ধাক্কা। আগের দিন বিচ ফুটবল খেলতে গিয়ে বাঁ পায়ের বুড়ো আঙুলে ব্যথা পেয়েছেন পেসার শাহাদাত হোসেন। আর কাল শেষ দিনে সার্ফিং করতে গিয়ে বোটের আঘাতে ঠোঁটের নিচে কেটে গেছে শামসুর রহমানের। সপ্তাহের জন্য বিশ্রামে চলে যাওয়া শাহাদাতের ইনজুরির তুলনায় অবশ্য এটা কিছুই না। দিন তিনেক বিশ্রাম নিতে বলা হয়েছে তাঁকে।
কাল সকালে সার্ফার জাফর আলম ও তাঁর দলের কাছ থেকে সার্ফিংয়ের তালিম নিয়ে মিনিট পনেরোর মতো নিজেরাই সার্ফার হয়ে গিয়েছিলেন ক্রিকেটাররা। বিকেলে হয়েছে হিল রানিং। আজ ঢাকায় ফিরে দুই দিন বিশ্রাম। ৩ জুলাই থেকে শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে জিম্বাবুয়ে সিরিজের প্রাথমিক দলের স্কিল ট্রেনিং। ২২ সদস্যের দল ঘোষণা হবে আজ।



SOURCE
Reply With Quote
  #258  
Old June 30, 2011, 02:22 AM
nakedzero's Avatar
nakedzero nakedzero is offline
Cricket Legend
 
Join Date: February 3, 2011
Favorite Player: ShakTikMashNasir(ShakV2)
Posts: 2,024
Default সার্ফিং করতে গিয়ে ইনজুরিতে শামসুর রহমান



SOURCE
Reply With Quote
  #259  
Old June 30, 2011, 04:27 AM
Rabz's Avatar
Rabz Rabz is offline
BanglaCricket Staff
BC - Bangladesh Representative
 
Join Date: February 28, 2005
Location: Here
Favorite Player: Father of BD Cricket
Posts: 20,542

A bunch of guys dropping off in a place called Shona Para in the city of Coxs Bazar !!!

There's this thread in FC section.........
__________________
Verily, in the remembrance of Allah do hearts find rest [Al-Qur'an,13:28]
Reply With Quote
  #260  
Old July 3, 2011, 09:24 AM
nakedzero's Avatar
nakedzero nakedzero is offline
Cricket Legend
 
Join Date: February 3, 2011
Favorite Player: ShakTikMashNasir(ShakV2)
Posts: 2,024
Default এক ক্যাম্পেই অর্জন এক বছরের ফিটনেস!

অস্ট্রেলিয়া থেকে হাঁটুর অস্ত্রোপচার করিয়ে এসে এখন তিনি আছেন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে। তাই মিরপুর থেকে বিকেএসপি হয়ে কঙ্বাজারে গিয়ে শেষ হওয়া ক্রিকেটারদের কন্ডিশনিং ক্যাম্পে যোগ দেওয়া হয়নি মাশরাফি বিন মর্তুজার। সেখানে না থাকলেও সতীর্থদের কাছ থেকে ঠিকই শুনেছেন, ফিটনেস ট্রেনার গ্র্যান্ড ট্র্যাফোর্ড লুডেনের এ ক্যাম্পে ক্রিকেটারদের শরীরের ওপর দিয়ে কী ধকলটাই না গেছে! শুনেই এ ফাস্ট বোলার মোটামুটি নিশ্চিত, 'তিন বছরের জন্য ওদের ফিটনেসটা ঠিকঠাক হয়ে গেল।'
আর ক্যাম্পটা করে আসা ক্রিকেটাররাও কার্যকারিতার সময় এর কাছাকাছিই ধরছেন। শাহরিয়ার নাফীস যেমন বলছেন, 'অন্তত এক বছর ফিটনেস নিয়ে আমাদের আর ভাবতে হবে না।' বাঁহাতি স্পিনার আবদুর রাজ্জাক সময়টাকে আরো বাড়িয়ে ধরতেও রাজি। তবে সে জন্য নিজের এবং সতীর্থদের জন্য কিছু শর্তও জুড়ে দিয়েছেন তিনি, 'শুধু এক বছরই নয়, আমি বলব এ ক্যাম্পের সুফল আমরা আগামী দুই বছরও পেতে পারি। তবে সেটা পেতে হলে আমাদের নিজেদেরও একটা ব্যাপার মাথায় রাখতে হবে। ক্যাম্পে আমরা যে কাজগুলো করে এসেছি, সেগুলোর চর্চা অব্যাহত রাখা। খেলার মধ্যে থাকলে হয়তো এত বড় পরিসরে করা সম্ভব নয়। তবে সময়-সুযোগ পেলে সবাই যেন নিজে থেকেই একটু দৌড়ে আসে। জিমে যায়। ব্যস, তাহলেই হবে।'
কঙ্বাজারে ফিটনেসের পর্ব শেষে আজ থেকে ক্রিকেটে ফিরছেন ক্রিকেটাররা। জিম্বাবুয়ে সফরকে সামনে রেখে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আসল প্রস্তুতিটা শুরু হচ্ছে এবার। অন্তর্বর্তীকালীন কোচ সারোয়ার ইমরানের অধীনে ব্যাট-বলের অনুশীলনে তাঁকে সহায়তা করবেন আরেক স্থানীয় কোচ সোহেল ইসলাম। আপাতত যাঁর পরিচয় অন্তর্বর্তীকালীন ফিল্ডিং কোচ। ১৬ জুলাই পর্যন্ত নির্ধারিত এ স্কিল ট্রেনিং অবশ্য আজ থেকেই পুরোদমে শুরু হতে পারছে না। হরতালের কারণে ঠিক হয়েছে প্রথম দিনে আসবেন শুধু তাঁরাই, যাঁদের বাসা মিরপুর এবং এর আশপাশের এলাকায়। অন্যদের জন্য ছুটি তাই একদিন বেড়েই যাচ্ছে।
ছুটি শেষ হওয়ার আগেই ফিটনেস ক্যাম্পের কিছু উপকারিতা টের পেতে শুরু করেছেন কেউ কেউ। সে কথাই বলছিলেন জুনায়েদ সিদ্দিক, 'এখন সিঁড়ি দিয়ে ওঠার সময় নিজেকে আগের চেয়ে অনেক বেশি হালকা লাগছে। পা-ও চলছে দ্রুত। বুঝতে পারছি যে এটা ফিটনেস ক্যাম্পেরই ফল।' ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত টোয়েন্টি টোয়েন্টি বিশ্বকাপের আগেও যাঁর ফিটনেস নিয়ে প্রশ্ন ছিল অনেক। সেবার সিলেটে কমান্ডো ট্রেনিং করে আসা এ বাঁহাতি ব্যাটসম্যান অবশ্য এবার 'লোড' নেওয়ার জন্য পুরোপুরিই তৈরি ছিলেন। এবারের ক্যাম্পের সুদূরপ্রসারী দিকটা বর্ণনা করলেন এভাবে, 'আমি অন্তত বলতে পারি যে আমার ধৈর্য এবং সহ্যক্ষমতা এখন আগের চেয়ে অনেক বেড়েছে।'
নাফীসের কাছে কন্ডিশনিং ক্যাম্পটা ছিল অনেক দিন পর পাওয়া এক ধরনের সুযোগ। অস্ট্রেলিয়ান কোচ রিচার্ড ম্যাকিন্সের অধীনে যে ক্যাম্পের কথা মনে পড়লে এখনো শিউরে ওঠেন সে সময়ে অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা। সেই ক্যাম্পে ছিলেন নাফীসও। যেখানে কনকনে শীতের মধ্যে কাকভোরে উঠেই নেমে যেতে হতো ফিটনেস বাড়ানোর অনুশীলনে। নাফীস বললেন, 'ওই ক্যাম্পটা আরো বেশি দিন ধরে চলেছিল। এরপর এবারই প্রথম এত কঠিন ফিটনেসের ক্যাম্প করলাম। আশা করি এটা আমাদের ভালো খেলতে আরো সহায়তা করবে। ইনজুরি রোধের পাশাপাশি শারীরিকভাবেও আমাদের আরো শক্তপোক্ত করে তুলবে।'
বড় দৈর্ঘ্যের ম্যাচে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে যে জিনিসটার অভাব দেখা যায়, মোহাম্মদ আশরাফুলের মতে সেটারও সমাধান এই ক্যাম্প থেকেই পেয়ে যাওয়ার কথা, 'বড় ইনিংস খেলার জন্য মনোযোগ এবং ফিটনেস, দুটোই একসঙ্গে ভীষণ জরুরি। কন্ডিশনিং ক্যাম্প থেকে আমরা দুটোই বাড়িয়ে নিয়ে আসতে পেরেছি বলে মনে হয়।' বোলার রাজ্জাক মনে করেন, 'ফিটনেস না থাকলে ব্যাটসম্যান যেমন একপর্যায়ে মনোযোগ হারিয়ে ফেলে, তেমনি একজন বোলারেরও সমস্যা হয়। দেখা যায় যে অনেক সময় যা করতে চাচ্ছে, তা পারছে না। আবার ফিটনেস কম থাকলে ইনজুরি হওয়ার ঝুঁকিও থাকে বেশি। ক্যাম্পে থাকা সবারই সেই ঝুঁকি এখন অনেক কমে গেছে বলে আমার বিশ্বাস।' ক্যাম্পের বাইরে থেকেও মাশরাফির অনুমান তাহলে ভুল নয়!



SOURCE
Reply With Quote
  #261  
Old August 14, 2011, 12:25 PM
simon's Avatar
simon simon is online now
Cricket Sage
 
Join Date: February 20, 2008
Favorite Player: Tam,Sak,Nasa,Mash
Posts: 24,516

beach football,surfing,body fielding,boxing,swimming eishob na koraya batting,bowling,fielding er upor nojor deya uchit chilo.
ki luv hoise Ryad ar Junaid er body building koraya,ekjon to kheleinai,arekjon jawa ashar moddhey asey.
Look at Sak's performance,he didn't do any of these BS training,instead he played cricket,and he is looking better than these holiday makers.
__________________
সবাই সুখে সুখী হলে বলো তবে হবে কে ভবঘুরে
Reply With Quote
Reply


Currently Active Users Viewing This Thread: 1 (0 members and 1 guests)
 
Thread Tools
Display Modes

Posting Rules
You may not post new threads
You may not post replies
You may not post attachments
You may not edit your posts

BB code is On
Smilies are On
[IMG] code is On
HTML code is On



All times are GMT -5. The time now is 01:20 PM.



Powered by vBulletin® Version 3.8.7
Copyright ©2000 - 2018, vBulletin Solutions, Inc.
BanglaCricket.com
 

About Us | Contact Us | Privacy Policy | Partner Sites | Useful Links | Banners |

© BanglaCricket