facebook Twitter RSS Feed YouTube StumbleUpon

Home | Forum | Chat | Tours | Articles | Pictures | News | Tools | History | Tourism | Search

 
 


Go Back   BanglaCricket Forum > Cricket > Cricket

Cricket Join fellow Tigers fans to discuss all things Cricket

 
 
Thread Tools Display Modes
Prev Previous Post   Next Post Next
  #11  
Old September 4, 2011, 09:14 PM
banglawash banglawash is offline
Club Cricketer
 
Join Date: October 20, 2010
Location: Toronto, Canada
Posts: 64

নিচের লেখাটি পড়ে মজা লেগেছে, তাই শেয়ার করলাম I


"আজ ৪-৯-২০১১ তারিখে প্রথম আলোতে "স্টেডিয়াম" নামক ফিচারে তরুণ ক্রিকেটার শাহাদাত হোসেনের একটা সাক্ষাৎকার ছাপানো হয়েছে। আমি জানি না, তার বক্তব্য তারা কতটুকু সত্য ছেপেছে!! তবে যদি তা সত্যি হয়, তবে এই দেশের একজন নিরীহ নাগরিক হিসেবে আমার তাকে কিছু অনুরোধ করার আছে! এটা একান্তই আমার ব্যক্তিগত অনুরোধ। আমি একটু বেশী বেশী ইমোশনাল দেশের প্রতি!
যাই হোক, সাংবাদিক প্রথমেই তার বর্ণনা দিয়েছেন এভাবে--


ক্রিকেটারই তাঁর আসল পরিচয়। কিন্তু ঝোঁক নেই কোন দিকে! ফ্যাশন, হেয়ারকাট থেকে শুরু করে হুটহাট গাড়ির মডেল বদলানো—অন্য ক্রিকেটারদের থেকে সবকিছুতেই আলাদা শাহাদাত হোসেন। ইদানীং আগ্রহী হয়ে উঠেছেন রুপালি জগৎ নিয়েও।

আসুন কিছু অংশ দেখি এই সাক্ষাতকারের এবং সেই সাথে আমার অনুরোধ গুলোও থাকছে।

কি ধরনের মেয়ে পছন্দ? ** ডেফিনেটলি ফর্সা হতে হবেই হবে। সবচেয়ে বড় কথা চামড়া ফর্সা থাকলেই হয় না। দেখতে সুন্দর লাগতে হবে। লম্বা লাগবে, আর কিউট লাগবে অনেক।

ও হে বাছা!! এই গরীব দেশের কালো মেয়েরা এমনিতেই থাকে নানান মানসিক কষ্টে। কেও টা দেখায়, কেও নীরবে নিভৃতে কাঁদে। তার উপর আপনার মতো এরকম মহান পুরুষ, অনেক তরুণ হয়তো আপনাকে দেখে আরও উৎসাহ পাবে পাত্রী হিসেবে তারাও ফরশা মেয়েরই খোঁজ করবে! শুধু ফর্সা তেই শেষ নয়। লম্বা চুল থাকতে হবে, তাকে লম্বা, এবং কিউট হতে হবে। শিক্ষিত, সুন্দর মনের অধিকারী না হলেও চলবে! আপনি মেয়ে জাতিকে বড় উন্নত জায়গায় নিয়ে গেছেন!

মোট কয়টা প্রেম করেছেন? ** প্রেম করছি...উমম...করেছি ভাই । প্রেম করছি কয়টা...উমম...দুইটা দুইটা, হ্যাঁ দুইটা। আপনি তো প্লে বয়...... ** করি না আর কি...। যারা ছিল, তারা এখন আর কেও নেই। আপনার মেয়ে ভক্ত তো প্রচুর... এখন কি অবস্থা জানিনা। লেটেস্ত খোঁজ নিইনি। আগে ছিল অনেক। যখন দলে ছিলাম, ফ্যানের অভাব ছিলনা। অবশ্য আল্লাহ্‌র রহমতে এখনো খারাপ না, ভালো। অনেকে ফোন- টন করে।

ও হে বাছা! আপনি আপনার ভক্তকুল কে এই মহান বাণী দিয়ে শিখিয়ে দিলেন, কিভাবে আধুনিক হতে হবে। যে ব্যাপারটা নিয়ে ইতিমধ্যে আমাদের পারিবারিক, ধর্মীয় মূল্যবোধ হুমকির মুখে! সব চেলিব্রেটির অনেক অনেক ভক্ত থাকে, কিংবা একাধিক প্রেম, সম্পর্ক থাকতে পারে, কিন্তু এরকম নির্লজ্জের মতো পাবলিকলি কেওই টা প্রকাশ করে না। কারণ তার বেহামিপনার আছর কোমলমোতি ভক্ত কুলের মাঝে ছড়িয়ে যেতে পারে। এসব গোপনীয় থাকতে হয়।

অ্যাকশন নায়ক হতে চান, না রোমান্টিক নায়ক? ** অ্যাকশন না, রোমান্টিক। আমি সব সময় শাহরুখ খানকে পছন্দ করি। আমি শাহরুখের মতো হতে চাই। আপনার তাহলে নায়ক হওয়ার ইচ্ছা আছে... ** হ্যাঁ, ইচ্ছা আছে নায়ক হওয়ার। সত্যি কথা। নাটক- ফাটক, মডেলিং করে লাভ নাই। একটা সিনেমা করলে পরিচালকও ভালো টাকা কামাতে পারবে, আমারও পরিচিতি বাড়বে। প্রথম সিনেমায় নায়িকা হিসেবে কাকে চাইবেন? ** হা হা হা। বাংলাদেশী নায়িকাদের আমার পছন্দ না। সিরিয়াসলি। যেগুলো আছে, সব মোটা মোটা। এগুলার একটাকেও আমার ভালো লাগে না। আমি মডেলদের মধ্যে থেকে নায়িকা বেছে নেব। মডেলদের মধ্যে থেকে লম্বা লম্বা মেয়ে বেছে নেব।

ও হে বাছা, এক প্রকার বাকরুদ্ধ, চোখে পুরা তারা দেখলাম এসব শুনে!! তিনি নায়ক হতে চান। সব জায়গায় দেখেছি, সবাই তাদের খেলোয়াড়ি জীবনের এক্কেবারে শেষ প্রান্তে এসে, নায়ক, গায়ক, মডেলিং এ আসেন। অনেক টা পেট চালাতে। কিংবা আধুনিক ক্রিকেটে, ক্রিকেট ধারাভাষ্য একটি খুব সুন্দর এবং মার্জিত পেশা। অনেক সফল ক্রিকেটারই এ পেশায় আজ যুক্ত। কিংবা কোচ ও হওয়া যায়। অবশ্য এগুলোর জন্য পড়ালেখা, মগজের গিলু লাগে!!

স্মার্ট থাকার জন্য নিজে কোনো চেষ্টা করেন নাকি প্রকৃতি প্রদত্ত? ** সে রকম চেষ্টা কোনো কিছু নেই। ভালো ড্রেস পরা, ভালোভাবে হাঁটা, মানুষের সঙ্গে ভালোভাবে কথা বলা—এসবই। যেমন ধরেন, ব্রেট লি কেমন? ব্রেট লি খুব মিশুক, স্মার্ট না? আমি সব সময় ব্রেট লি, শোয়েব ওদের ফলো করি। ওরা কীভাবে হাঁটে, কথা বলে। এ ছাড়া আর কোনো কিছু নেই। আমার নজর সব সময় ওপরের দিকে ছিল। এখনো তাই আছে।

আমাদের বাছা সিনেমার নায়ক হতে চান!! তার আর খেলা চালিয়ে যাবার মতো কোন ইচ্ছা শক্তি আছে কিনা আমার জানা নেই। তার টার্গেট ছিল, শাহরুখের মতো হবে! পাব্লিসিটির জন্য যা লাগার, তা ইতিমধ্যে তিনি অর্জন করেছেন। এদেশের একজন ক্রিকেটার হিসেবে জাতি তাকে চিনে। তিনি যখন বলিং করেন, পুরো জাতি তার জন্য প্রার্থনা করেন!! আর তিনি নায়ক হবার চিন্তায় বিভোর!

তার কাছে টিভি শিল্প খুব ফালতু লাগে, যাচ্চেতাই! ওসবে তার পোষাবে না! তার ন্যূনতম ধারণা নাই যে, আমাদের সিনেমা শিল্প থেকে টিভি শিল্প অনেক বেশী সফল! সিনেমার নায়ক, নায়িকারা সব হুমড়ি খেয়ে আসছে নাটকে, মডেলিং এ, তাদের বাঁচানোর জন্য!! টিভির পরিচালক রাই এখন সিনেমায় এসে এই শিল্পটাকে বাঁচিয়ে রাখছে! আর তার সেই টিভি, মডেলিং কেই তার ফ্লপ মনে হয়।
অবশ্য তিনি সেয়ানা পাগল। এফডিসি-তে গিয়ে সিনেমায় তার সমস্যা নাই, কিন্তু নায়িকা হিসেবে এফডিসির মোটা নায়িকা দের তার পছন্দ নয়। ওখানে তার টিভি, মডেলিং এর লম্বা চিকন চাকন মেয়ে লাগবে!! পুরা পাঙ্খা!!

মৌলিক একটা পার্থক্য তো আমরাও দেখি, তারা মেকআপ নিয়ে তারকা, আপনারা মেকআপ ছাড়া তারকা... ** এটাই হল কথা। এটাই মানুষ দেখতে চায় বেশী করে। আফ্রিদিকে সবাই পছন্দ করে কেন? কারণ ও মেকআপ করে না। যেটা তার ভালো লাগে ওটাই। ফিল্মে অনেক সময় পাউডার পুওডার দিয়ে কালো লোককে ফর্সা করে ফেলে। আমাদের মধ্যে ওসব কিছু নেই।

ও হে বাছা, তোমাকে গায়ে গতরে আল্লাহ্‌পাক এক্কেবারে কলসি ভরে দিয়েছেন। তুমি তার পুরা ফায়দা তুলছ, মাশাল্লাহ! তোমার কোন মেকআপ লাগে না! ঠিক তোমার গুরু আফ্রিদির মতো!! ও হে আহাম্মক! নাটক, সিনেমায় মেকআপ টাও একটা অংশ। চরিত্রের প্রয়োজনে কালো কে যেমন ফর্সা করে, তেমনি ফর্সাকেও কালো হতে হয়। ভালো কে পাগল, পাগল কে বুদ্ধিজীবী হতেও হয়!! এসব লাগে ঐ শিল্পের, চরিত্রের জন্যই!! আর তাছাড়া সূর্যরশ্মি থেকে আরাম পাবার জন্য ক্রিকেটাররাও বিভিন্ন সানব্লক করে থাকেন! এতে অন্যায়ের কিছু নাই!
প্রায়ই দেখি শেভ না করে অনেক দিন থাকেন। মুখে খোঁচা খোঁচা দাড়ি নিয়ে ঘোরেন। রহস্য কী? ** রহস্য কিছুই না। দাড়ির ব্যাপারে আসলে আমার শহীদ আফ্রিদিকে বেশি ভালো লাগে। আমার দাড়িও ওরকমই। প্লেয়াররা সবাই বলে দাড়ি থাকলে আমাকে আফ্রিদি আফ্রিদি লাগে। বিদেশে গেলেও দাড়ি থাকলে কেউ বলে না যে আমি বাংলাদেশি। বলে পাকিস্তানি।

ও হে বাছা! আপনাকে তো দেখতেই নাকি বাংলাদেশী লাগে না! পাকিস্থানি লাগে! শুকরান!! যান, ভাষাটাও আয়ত্তে লিয়ে আসেন! ওইখানে বসতি গড়েন। আমাদের বাছার শাহরুখ প্রীতি, আফ্রিদি প্রীতি, সর্বোপরি, তিনি যেভাবে তাদের ফ্যাশন, মেকআপ, গেটআপ, পোশাক আশাক, কোন স্টাইলে তারা দাঁড়ি রাখে, এমনকি তাদের হাঁটাচলা ফলো করেন, তার এক ভাগ মনোযোগও যদি তিনি তার খেলায় দিতেন, তবে তিনি কয়েক বার করে দশ উইকেট পেতেন!! সেলিব্রেটিদের সাক্ষাতাকার গুলাও ফলো করেন বাছা! এরম উদাসীন, বেহিসেবি, লাগামহীন কথাবার্তা তাদের বলতে হয়না বাছা!!

সর্বশেষে বলি, দুই নৌকায় পা দিবেন না বাছা। আমরা খুব ইমোশনাল জাতি। আমাদের ক্রিকেট নিয়ে আমাদের অনেক অনেক আশা, ভালোবাসা, অনেক স্বপ্ন। আমরা পুরো জাতি এক বুক আশা নিয়ে খেলা দেখি। আপনারা যেন ভালো খেলেন, সেই দোয়া করে ফকির থেকে ধনী, শিশু থেকে বৃদ্ধ, এমনকি যে কালো মেয়েদের কে আপনি দেখতে পারেন না, তারাও দোয়া করে আপনাদের সাফল্যের জন্য। খেলা শুরু করার আগে বুকে হাত দিয়ে যে জাতীয় সংগীতে আপনি লিপ্সিং করেন, তা চেষ্টা করেন বুকে ধারণ করার। শাহরুখ, আফ্রিদি, ব্রেট লি প্রীতি দোয়াকরে পাবলিকলি দেখানোর দরকার নাই। এসব উদারি, ন্যাকামি মোজার ভিতরে রাখুন।

সবচেয়ে ভালো হয়, পাকিস্থান চলে যান, ওখানে নায়কের অভাব। আর না হয় শাহরুখের বলিউডে চলে যান। আপনার কপাল ভালো হলে, তিনি আবার দেখতে ভালু (!!??) খেলোয়াড় হিসেবে তার নিজের কেনা ক্রিকেট দলে চান্স দিতেও পারে। চামচামি চালাই যান বাছা।"

source: http://www.somewhereinblog.net/blog/...Sonia/29443034
Reply With Quote
 

Bookmarks


Currently Active Users Viewing This Thread: 1 (0 members and 1 guests)
 
Thread Tools
Display Modes

Posting Rules
You may not post new threads
You may not post replies
You may not post attachments
You may not edit your posts

BB code is On
Smilies are On
[IMG] code is On
HTML code is On



All times are GMT -5. The time now is 06:00 AM.


Powered by vBulletin® Version 3.8.7
Copyright ©2000 - 2014, vBulletin Solutions, Inc.
BanglaCricket.com
 

About Us | Contact Us | Privacy Policy | Partner Sites | Useful Links | Banners |

© BanglaCricket