facebook Twitter RSS Feed YouTube StumbleUpon

Home | Forum | Chat | Tours | Articles | Pictures | News | Tools | History | Tourism | Search

 
 


Go Back   BanglaCricket Forum > Cricket > Cricket

Cricket Join fellow Tigers fans to discuss all things Cricket

Reply
 
Thread Tools Display Modes
  #76  
Old November 27, 2012, 02:12 PM
mali007 mali007 is offline
Test Cricketer
 
Join Date: April 12, 2007
Location: Atlanta, Georgia, USA
Favorite Player: Sakib , Tamim
Posts: 1,271

শাকিবের অনুপস্থিতি আমাদের জন্য বাড়তি সুবিধা
টেস্টের মতো ওয়ানডে সিরিজও জিততে আত্মবিশ্বাসী ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল
স্পোর্টস রিপোর্টার ॥ আজ বিসিবি একাদশের বিরুদ্ধে প্রস্তুতিমূলক ওয়ানডে খেলতে নামবে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশ জাতীয় দলের মুখোমুখি হওয়ার আগে নিজেদের ঝালিয়ে নিতে এ অনুশীলন ম্যাচে নামছে তারা। তবে টেস্ট সিরিজ জয়ের পর কিছুটা ফুরফুরে মেজাজেই ছিল ক্যারিবীয়রা। সোমবার পুরো দিন বিশ্রামে কাটিয়ে দেয়ার পর মঙ্গলবারও পূর্ণাঙ্গ অনুশীলন করেনি তারা। অনুশীলনে উপস্থিত ছিলেন মাত্র ৮ ক্রিকেটার। স্বাগতিকদের বিরুদ্ধে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ৩০ নবেম্বর ও ২ ডিসেম্বর দুটি ওয়ানডে ম্যাচে নামার আগে টেস্ট দলে না থাকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল মনে করছেন ওয়ানডেতে বাংলাদেশকে মোকাবেলা করা আরও কঠিন হবে তাদের জন্য। তবে ইনজুরির কারণে বাংলাদেশ দলে বিশ্বসেরা অলরাউন্ডার শাকিব আল হাসানের অনুপস্থিতি বাড়তি সুবিধা দেবে ক্যারিবীয় শিবিরকে এমনটাই মনে করেন তিনি। এ কারণে তিনি আত্মবিশ্বাসী ওয়ানডে সিরিজেও জিততে সক্ষম হবে ওয়েস্ট ইন্ডিজ।
টেস্ট সিরিজে বাংলাদেশ ভাল প্রতিদ্বন্দ্বিতা গড়েছে। তবে দীর্ঘ ১১ মাস পর টেস্ট ক্রিকেট খেলতে নামা বাংলাদেশ দলের ভাগ্যে জুটেছে পরাজয়। সর্বশেষ চলতি বছর মার্চে বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপে ওয়ানডে খেলেছে বাংলাদেশ এবং রানার্সআপও হয়েছে। এ কারণে কোনভাবেই বাংলাদেশ দলকে খাটো করে দেখছেন না রাসেল। তিনি বলেন, ‘বাংলাদেশ ওয়ানডে দল হিসেবে দারুণ। টেস্টেও চেয়ে তাদের সঙ্গে ওয়ানডে খেলাটা আরও বেশি চ্যালেঞ্জিং। শক্ত লড়াই করতে হবে আমাদের।’ ইনজুরির কারণে প্রথম দুই ওয়ানডের জন্য বাংলাদেশ দল থেকে ছিটকে গেছেন বিশ্বসেরা অলরাউন্ডার শাকিব। এ বিষয়ে রাসেল বলেন, ‘শাকিব না খেললে আমরা বাড়তি সুবিধা পাব। বোলিং এবং ব্যাটিং উভয় ক্ষেত্রেই তাঁর তুলনা নেই। তাঁর মতো অলরাউন্ডার না থাকলে বাংলাদেশের ওপরও বাড়তি চাপ থাকবে।’ তবে নিজের দল নিয়ে দারুণ আত্মবিশ্বাসী রাসেল। আগস্টে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত টি২০ বিশ্বকাপের শিরোপা জিতে আসার পর বাংলাদেশ সফরেও শতভাগ সাফল্য দিয়ে টেস্ট সিরিজ শেষ করেছে ক্যারিবীয়রা। এ কারণে ওয়ানডে সিরিজেও জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী তিনি, ‘আমরা ধারাবাহিক ক্রিকেট খেলতে চাই। টেস্টের মতো ওয়ানডেতেও জিততে চাই। প্রতি বলের সূক্ষ্ম বিবেচনা করেই ক্রিকেট খেলব আমরা।’ রাসেল প্রতিশ্রুতিশীল অলরাউন্ডার হলেও দলে নিয়মিত হতে পারেননি। এমনকি টি২০ বিশ্বকাপের দলে থাকলেও খেলতে পারেননি সব ম্যাচ। নিজের বিষয়ে তিনি বলেন, ‘আমি মূলত বোলার। তবে ব্যাটসম্যানের দায়িত্ব পালন করি। দলের প্রয়োজনে যে কোন নম্বরেই আমি ব্যাট করতে প্রস্তুত। দলে সুযোগ পাওয়ার জন্য আমাদের অনেক পরিশ্রম করতে হয়। এটি ভাল। প্রতিযোগিতা থাকলে দল অনেক ভাল করে।’
Reply With Quote
  #77  
Old November 27, 2012, 02:16 PM
Fazal's Avatar
Fazal Fazal is offline
Cricket Sage
 
Join Date: September 16, 2004
Posts: 15,722

Ugly technique or not....Zia has something special.

He should be picked and given some opportunity in ODI.

Haven't seen his inniings (yesterday), but from score card loooks like he didn't hit lots of 4s and 6s, but still had good RR. is it a good sign, I would like to think so.

As a lower end batsman, shows some potential and possibilities...
__________________
Stop that “chudurbudur”
Reply With Quote
  #78  
Old November 27, 2012, 02:24 PM
mali007 mali007 is offline
Test Cricketer
 
Join Date: April 12, 2007
Location: Atlanta, Georgia, USA
Favorite Player: Sakib , Tamim
Posts: 1,271

¦ [print]
« পূর্ববর্তী সংবাদ

পরবর্তী সংবাদ »
জিয়াউর রহমান
জিয়াউর রহমানের প্রতিভা পাথরচাপা পড়েছিল দীর্ঘদিন। ২০০৭ টোয়েন্টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে থাকলেও খেলেননি কোনো ম্যাচ। এরপর আবার জাতীয় দলে ফিরেছেন ২০১২ টোয়েন্টি-টোয়েন্টি বিশ্বকাপ পরিকল্পনায়। খুব খারাপ করেননি। কাল জাতীয় দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের ব্যাটিং দিয়ে নিজের সামর্থ্যের সরব জানান দিলেন আরেকবার। বিসিবি একাদশকে ম্যাচটি জিয়াউর জিতিয়েছেন ৫৪ বলে অপরাজিত ৫১ রানের ইনিংস খেলে। যেখানে দুটি বাউন্ডারির সঙ্গে আছে একটি বিশাল ছক্কাও। পাথরচাপা প্রতিভা জিয়াউর অবশেষে তাহলে আলো ছড়াতে শুরু করলেন!
Reply With Quote
Reply

Bookmarks


Currently Active Users Viewing This Thread: 1 (0 members and 1 guests)
 
Thread Tools
Display Modes

Posting Rules
You may not post new threads
You may not post replies
You may not post attachments
You may not edit your posts

BB code is On
Smilies are On
[IMG] code is On
HTML code is On



All times are GMT -5. The time now is 08:48 PM.


Powered by vBulletin® Version 3.8.7
Copyright ©2000 - 2014, vBulletin Solutions, Inc.
BanglaCricket.com
 

About Us | Contact Us | Privacy Policy | Partner Sites | Useful Links | Banners |

© BanglaCricket