facebook Twitter RSS Feed YouTube StumbleUpon

Home | Forum | Chat | Tours | Articles | Pictures | News | Tools | History | Tourism | Search

 
 


Go Back   BanglaCricket Forum > Cricket > Cricket

Cricket Join fellow Tigers fans to discuss all things Cricket

Reply
 
Thread Tools Display Modes
  #201  
Old February 27, 2016, 03:21 AM
Night_wolf's Avatar
Night_wolf Night_wolf is offline
Moderator
 
Join Date: October 30, 2010
Favorite Player: Mash
Posts: 19,682

Quote:
Originally Posted by vayuu1
To those undermining nehra, I agree he may not be of wasim level, but he has always been a smart bowler,
Who could forget how he ran through England in 2003, was an important cog in our victory against pak in pak.
I agree, very underrated bowler. didnt get that much love in India either
__________________
I have given up on Bangladesh cricket. I refuse to forget every pain Bangladesh cricket team has brought after a win here and there
Reply With Quote

  #202  
Old February 27, 2016, 03:28 AM
Vepu Vepu is offline
Banned
 
Join Date: December 25, 2012
Location: Savar
Favorite Player: Anybody who plays for BD
Posts: 3,357

Nehra is underrated because he is indian pacer. If he was Pakistani he would be hyped a lot more. Always liked him
Reply With Quote
  #203  
Old February 27, 2016, 04:07 AM
simon's Avatar
simon simon is offline
Cricket Sage
 
Join Date: February 20, 2008
Favorite Player: Tam,Sak,Nasa,Mash
Posts: 24,513

Nehra looks like the actor who played Ali G, Borat, Bruno, The dictator
__________________
সবাই সুখে সুখী হলে বলো তবে হবে কে ভবঘুরে
Reply With Quote
  #204  
Old February 27, 2016, 07:47 AM
Mas_UK25's Avatar
Mas_UK25 Mas_UK25 is offline
Cricket Legend
 
Join Date: February 15, 2015
Location: UNITED KINGDOM
Favorite Player: Mashrafe Bin Mortaza
Posts: 6,058

Quote:
Originally Posted by Vepu
Nehra is underrated because he is indian pacer. If he was Pakistani he would be hyped a lot more. Always liked him
Same if Mustafiz was Pk! They would've hyped like theres no tomorrow. Just a big habbit anything pace comes from Pakland they hype them to the max.
Where is Junaid Khan? Rahat Ali? Wheres Cheema? So many they hyped
Reply With Quote
  #205  
Old February 27, 2016, 07:52 AM
nightman nightman is offline
Club Cricketer
 
Join Date: February 17, 2016
Location: capitalist country
Favorite Player: where do i start from?
Posts: 162

Quote:
Originally Posted by simon
Nehra looks like the actor who played Ali G, Borat, Bruno, The dictator


the actor's name is sacha baron cohen..

his smile in dictator reminds me of hashim amla ().. and tahir is aancul tamir..

__________________
the only truth i found at my age is life... yeah.. it exists.. every thing else is irrelevant..
Reply With Quote
  #206  
Old February 28, 2016, 01:07 PM
epitaph's Avatar
epitaph epitaph is offline
Test Cricketer
 
Join Date: July 18, 2007
Posts: 1,364

What's the format of this tournament? League format and then the top 2 play a final?
Reply With Quote
  #207  
Old February 28, 2016, 02:24 PM
Zeeshan's Avatar
Zeeshan Zeeshan is offline
Cricket Savant
 
Join Date: March 9, 2008
Location: Ω
Favorite Player: Rohit Sharma
Posts: 33,562

lolzzzzz shumon da...you win bc tonight
Reply With Quote
  #208  
Old February 28, 2016, 02:42 PM
Tigers_eye's Avatar
Tigers_eye Tigers_eye is offline
Cricket Savant
 
Join Date: June 30, 2005
Location: Little Rock
Favorite Player: Viv Richards, Steve Waugh
Posts: 31,464

সাব্বির রহমান ৮০ রানের বিস্ফোরক ইনিংসে মঞ্চটা গড়ে দিয়েছিলেন। বাংলাদেশের বোলাররা সেই মঞ্চে লড়লেন জান দিয়ে। আর তাতে প্রথমবারের মতো টি-টোয়েন্টি ক্রিকেটে শ্রীলঙ্কাকে হারালো টাইগাররা। রোমাঞ্চকর এই জয়ে এশিয়া কাপের ফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখলো মাশরাফি বিন মুর্তজার দল। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ২৩ রানের জয় তুলে নিয়েছে টাইগাররা। টস জিতে আগে ব্যাট করে স্বাগতিকরা ৭ উইকেটে করেছিল ১৪৭ রান। ৮ উইকেটে ১২৪ রানে লঙ্কানদের বেধে ফেলে বাংলাদেশ।

ওপেনার দিনেশ চান্দিমাল করেছেন ৩৭ রান। কিন্তু তার ফিরে যাওয়ার কথা ছিল প্রথম ওভারেই। শূন্য রানে। তাসকিন আহমেদের করা দ্বিতীয় বলে স্লিপে সহজ ক্যাচ ফেলেছেন সৌম্য সরকার। চতুর্থ ওভারের প্রথম বলেই আবার মিড অফ থেকে বাউন্ডারির দিকে দৌড়ে অসাধারণ ক্যাচ নিয়েছেন সৌম্য। সাকিব আল হাসানের বলে ফিরে গেছেন বিপজ্জনক তিলকারত্নে দিলশান (১২)।

এরপর শিহান জয়াসুরিয়ার সাথে চান্দিমালের ৫৬ রানের জুটি হয়েছে। দুজন খুব চালিয়ে খেলতে পারেননি। কিন্তু রান আসছিল। লক্ষ্যের চেয়ে একটু কম হলেও নিরাপদে এগিয়ে যাচ্ছিল শ্রীলঙ্কা। বাংলাদেশের উইকেট দরকার ছিল। ১১ ও ১২ ওভারে এই দুই ব্যাটসম্যানকে তুলে নেয় বাংলাদেশ। মাহমুদুল্লার শিকার চান্দিমাল। সাকিব শিকার করেছেন জয়াসুরিয়াকে (২৬)। চমৎকার বল করে যাচ্ছিলেন বাংলাদেশের বোলাররা। ১৩তম ওভারে মাশরাফির বলে তাসকিন পেরেরার ক্যাচ ছাড়লেন। কিন্তু পরের ওভারে দ্বিতীয় স্পেলে ফেরা মুস্তাফিজুর রহমান তুলে নেন পেরেরাকে (৪)। ওখানেই ম্যাচের মোড় ঘোরে। খেলা ধরে ফেলে টাইগাররা। শেষ ৬ ওভারে ৬০ রান দরকার লঙ্কানদের। পরের ওভার মাশরাফি শিকার করেন মিলিন্দা সিরিওয়ার্দানেকে (৩)। জয়ের সুবাস পেতে থাকে টাইগাররা।

১৫ ওভারে ৫ উইকেটে ৯২ রান শ্রীলঙ্কার। ৩০ বলে আরো ৫৬ রান জিততে দরকার। টাইগার বোলাররা চাপ ধরে রেখে তা হতে দেননি। আল আমিন হোসেন এরপর অ্যাঞ্জেলো ম্যাথুসকে (১২) তুলে নিলে আর কোনো আশাই থাকেনি শ্রীলঙ্কার। মুস্তাফিজ ৪ ওভারে ১৯ রানে ১ উইকেট নিয়েছেন। সাকিব ৪ ওভারে ২১ রানে ২ উইকেট নিয়েছেন। মাশরাফি ৩ ওভারে ১ উইকেট নিয়েছেন ১৭ রান দিয়ে। তাসকিন ৩ ওভারে দিয়েছেন ১৯ রান। আল আমিন শেষ ওভারে ২ উইকেট নিয়েছেন। ৪ ওভারে তিনি ৩ উইকেট নিয়েছেন ৩৪ রান দিয়ে।

এর আগের গল্পটা সাব্বিরের। ওপেনার নন। তবু দল কোনো রান করার আগেই ক্রিজে আসতে হয়েছে। এরপর ২ রানের সময় দ্বিতীয় উইকেট পড়তে দেখলেন। এই দুর্দশার মাঝেই নিজের ঝুলি থেকে স্ট্রোকের পর স্ট্রোক বের করতে শুরু করলেন সাব্বির। এরপর তার ইনিংসটি দেশের প্রথম সেঞ্চুরিতে রূপ নিতে পারতো। আগ্রাসী সাব্বির মারতে গিয়েই সেই সুযোগ হারিয়েছেন। তাতে কি? দলকে ব্যাটিং বিপর্যয় থেকে বের করে চমৎকার একটি সংগ্রহের দিকে তো ঠেলে দিতে পেরেছেন।

টস জিতে ব্যাট করতে নেমে কিছু বুঝে ওঠার আগেই দুই ওপেনারকে হারিয়েছে বাংলাদেশ। দুজনই ডাক মেরেছেন। কিন্তু ব্যাটিংয়ে দিনটা ছিল সাব্বিরের। তার ইনিংসে ১০টি বাউন্ডারি ও ৩টি ছক্কা। দারুণ বিনোদনের এই ইনিংসে সাব্বির হামলা করেছিলেন দুই পেসার নুয়ান কুলাসেকারা, থিসারা পেরেরা ও অফ স্পিনার শিহান জয়াসুরিয়াকে। এই ৩ ওভারে এসেছে ৪৯ রান! চতুর্থ ওভারে কুলাসেকারাকে টানা চার বলে ৩টি চার ও একটি ছক্কা মেরেছেন সাব্বির। পরিচ্ছন্ন হিটে সেই তার আগ্রাসণের শুরু। বোঝা গেছে, টাচে আছেন।

পঞ্চম ওভারে রান আউটে মুশফিকুর রহিমকে (৪) হারালো দল। স্কোরবোর্ডে তখন ২৬ রান। সাকিব এসেছেন। বিপদ বটে। কিন্তু ষষ্ঠ ওভারেই থিসারাকে টানা ৩ বলে তিনটি বাউন্ডারি মেরেছেন সাব্বির। এই ওভারে এসেছে ১৪ রান। পাওয়ার প্লের ৬ ওভার পর বাংলাদেশের রান ৩ উইকেটে ৪১।

এরপর জয়াসুরিয়া ও বাঁ হাতি স্পিনার রঙ্গনা হেরাথ এলেন। পরের ৬ ওভারে মাত্র ২৬ রান পেলো বাংলাদেশ। ১৯ বলের মধ্যে এক এর বেশি রান পেলেন না সাব্বির। স্পিনারদের আক্রমণ করতেই হতো। বেছে নিলেন জয়াসুরিয়াকে। ১৩তম ওভারের প্রথম বলে ছক্কা মেরে ১৭ ম্যাচের ক্যারিয়ারে তৃতীয় ফিফটি তুলে নিলেন সাব্বির। পরের দুই বলে মারলেন দুটি বাউন্ডারি। সাকিব তখন অন্য প্রান্তে সহযোগীর ভূমিকায়।

বাংলাদেশ ছুটছে। দুস্মন্ত চামিরাকে ছক্কা হাকিয়ে ১৬তম ওভারে ব্যক্তিগত ৮০ রানে পৌঁছে গেলেন সাব্বির। আর ২০ রান করলেই সেঞ্চুরি। কিন্তু ছক্কা মারার পরের বলেও তুলে মেরেছিলেন। জোর ছিল না। ক্যাচ দিয়ে ফিরলেন। টি-টোয়েন্টিতে দেশের চতুর্থ ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেলে দর্শকদের অভিবাদনের মধ্যে ফিরেছেন সাব্বির। বাংলাদেশ তখন ১০৮ রানে এবং বেশ স্বস্তিতে। এরপর আরো ৩৯ রান তুলেছে টাইগাররা। সাকিব ৩৪ বলে ৩২ রান করে ফিরেছেন। দ্রুত, ছোটো অথচ কার্যকর একটি ইনিংস খেলেছেন মাহমুদুল্লা। ১২ বলে হার না মানা ২৩ রান করেছেন তিনি। বাংলাদেশ পেয়েছে লড়ার মতো পুঁজি। বোলাররা সেই পুঁজি নিয়ে লড়ে লঙ্কানদের নামিয়েছেন মাটিতে
__________________
The Weak can never forgive. Forgiveness is an attribute of the Strong." - Gandhi.
Reply With Quote
  #209  
Old February 28, 2016, 02:43 PM
Tigers_eye's Avatar
Tigers_eye Tigers_eye is offline
Cricket Savant
 
Join Date: June 30, 2005
Location: Little Rock
Favorite Player: Viv Richards, Steve Waugh
Posts: 31,464

https://www.dailyjanakantha.com/deta...্ত-জয়
শ্রীলঙ্কা হারল ২৩ রানে ষ সাব্বিরের ব্যাটিং জাদু আল আমিনের ৩ ও সাকিবের ২ উইকেট মিথুন আশরাফ ॥

‘আহা কি আনন্দ আকাশে বাতাসে।’-এবার আনন্দই শুধু মিলেছে। উৎসব হয়েছে। সেই আনন্দ, উৎসব মিলেছে সাব্বির রহমানের ব্যাটিং জাদুতে। যে জাদুর ছোঁয়ায় চূর্ণবিচূর্ণ হয়ে গেল শ্রীলঙ্কা। সাব্বির এমনই ব্যাটিং ঝড় তুললেন (৫৪ বলে ৮০ রান), উল্টো এবার কষ্টে পুড়ল লঙ্কানরা। ২৩ রানে হেরে গেল। সেখানে বাংলাদেশ তিন ম্যাচের দুটিতে জিতে ফাইনালে খেলার সম্ভাবনায় থাকল। কী দারুণ ব্যাটিংটাই না করলেন সাব্বির। ২৬ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশকে এমনই ব্যাটিং উপহার দিলেন, শেষপর্যন্ত বাংলাদেশ ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৭ রান করে ফেলল। সাব্বির একাই করলেন ৮০ রান। তার এ ব্যাটিংয়ে লঙ্কানদের শরীরে যেন কাঁপনই ধরে গেল! যে কাঁপন টুর্নামেন্টজুড়েই থাকবে বোধহয়। সাব্বিরের ব্যাটিংয়ে বাংলাদেশ মজবুত ভিত গড়ে।


এরপর ৩ উইকেট নেয়া আল আমিন ও ২ উইকেট নেয়া সাকিবের দুর্দান্ত বোলিংয়ে শ্রীলঙ্কা ২০ ওভারে ৮ উইকেটে ১২৪ রান করতে পারে। অথচ শ্রীলঙ্কার ইনিংসের শুরুতেই বাজে অবস্থার মধ্যে পড়ে যায় বাংলাদেশ। তাসকিনের করা দ্বিতীয় বলেই দিনেশ চান্দিমাল আউট হতে পারতেন। যদি স্লিপে থাকা সৌম্য সরকার সহজ ক্যাচটি ধরতে পারতেন। কিন্তু দুর্ভাগ্য, তাসকিনের বলে ব্যাটসম্যানের ব্যাটে লেগে স্লিপে যাওয়া বল যে সৌম্য ধরতে পারেন না। এক এক করে তিনবার এরকম হলো। তাসকিনের বলে স্লিপে ক্যাচ ধরতে ব্যর্থ হলেন সৌম্য। এরপর ১ রানে থাকা তিলকারতেœ দিলশানের ক্যাচটি স্লিপে ধরতে পারেননি মাহমুদুল্লাহ। যদিও কঠিন ক্যাচই ছিল। হাতের একটু বাইরেই ছিল। এরপরও স্লিপে যদি এরকম ক্যাচ না ধরা যায়, তাহলে কী ফিল্ডিংয়ে প্রতিপক্ষের চেয়ে এগিয়ে থাকা যায়? এ দুই ক্যাচ মিসে বাংলাদেশের সব আশা যেন মিলিয়ে যেতে থাকে। শুরুতেই যদি খারাপ কিছু মিলে তাহলে কী ভাল কিছুর আশা করা যায়?


এমন সময়ে একজনকে সবসময় পাশে পায় বাংলাদেশ। তিনি সাকিব আল হাসান। কিন্তু ইদানীং কেন জানি সেই পাশে পাওয়া দূরে চলে যাচ্ছে। রবিবার সাকিবকে সেই পুরনো রূপেই মিলল। প্রথম ওভারে বল করতে এসেই দিলশানকে (১২) আউট করে দেন। সাকিবের ছোড়া বলটি মিডঅফ দিয়ে বাউন্ডারিতে পাঠাতে চেয়েছেন দিলশান। কিন্তু সৌম্য দুর্দান্তভাবে ক্যাচটি ধরে যেন শুরুতেই ক্যাচ মিসের পাপ মোচন করতে চাইলেন। ২০ রানে শ্রীলঙ্কা ১ উইকেট হারায়।এরপর যে সময়ের দেখা মিলে, তাতে ভয়ও ঢুকে যায়। এত সুন্দর ব্যাটিংয়ের পর কী বাংলাদেশ হেরে যাবে? সেই প্রশ্নও উঁকিঝুঁকি দেয়। রানের খাতা খোলার আগেই ‘নতুন জীবন’ পাওয়া চান্দিমালের সঙ্গে যে শেহান জয়াসুরিয়া কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে যেতে থাকেন। দুইজন মিলে ৫৬ রানের জুটি গড়ে ফেলেন।

এবার মাহমুদুল্লাহ যেন ত্রাতার রূপে আবির্ভূত হন। ৭৬ রানে চান্দিমালকে (৩৭) আউট করে দেন। ২ রান স্কোরবোর্ডে যোগ হতেই সাকিব যখন জয়াসুরিয়ার (২৬) উইকেটটি শিকার করেন, তখন আবার বাংলাদেশের নিয়ন্ত্রণে চলে আসে ম্যাচ। একটু পরই আবার পেরেরার ক্যাচটি তালুবন্দী করতে না পেরে খানিক হতাশা যুক্ত করেন তাসকিন। তবে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি। সেই পেরেরাকে (৪) বল করতে এসে এলবিডব্লিউ করে দেন মুস্তাফিজ। তখন যেন বাংলাদেশের জয়ের ছবিই সবার চোখে ভাসতে শুরু করে দেয়। ৯২ রানে যখন মিলিন্ডা শ্রীবর্ধনেকে (৩) আউট করেন মাশরাফি, তখন জয় যেন সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়।

৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে লঙ্কানরা। এরপরও শ্রীলঙ্কানরা যেন আশায় বুক বাঁধে। ম্যাথুস যদি কিছু একটা করে দিতে পারেন। ১৮ বলে জিততে ৪৬ রানের দরকার থাকে। এমন সময়ে ১০২ রানে সেই ম্যাথুসকেও (১২) আল আমিনের বলে আউট হয়ে সাজঘরে ফিরতে হয়। ১২ বলে জিততে যখন ৩৭ রানের প্রয়োজন পড়ে, তখনই দর্শকরা উৎসব শুরু করে দেন। ১ ওভারে যখন ৩২ রান লাগে, তখন পুরো স্টেডিয়ামে শুধু আনন্দ আর আনন্দই দেখা যায়। শেষ ওভারে বল করতে এসে শানাকা (১৪) ও কুলাসেকারাকে (০) আউট করেন আল আমিন। বাংলাদেশ ২৩ রানে জিতে।শুরুতেই সুসংবাদ মিলে। যাকে নিয়ে সব দলেরই চিন্তা থাকে, সেই লাসিথ মালিঙ্গা নেই। ইনজুরিতে পড়েছেন। তাই মালিঙ্গার স্থানে এ্যাঞ্জেলো ম্যাথুস নেতৃত্ব দিচ্ছেন। সেই সঙ্গে মালিঙ্গা-মুস্তাফিজ দৌরথ ম্যাচ শুরু হওয়ার আগেই শেষ হয়ে গেল!

টস জিতে এবার আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ভারতের বিপক্ষে ম্যাচে পিচে ঘাস ছিল। তাই আগে ফিল্ডিং নিয়েছিলেন মাশরাফি। এবার ঘাসের আধিক্য পিচে একেবারেই কম। ব্যাটিং করতে সুবিধা হবে। তাই আগে ব্যাটিংই নেন মাশরাফি। তাতে সাফল্যও মিলে যায়। সাব্বিরের সঙ্গে সাকিব আল হাসান (৩২) ও মাহমুদুল্লাহ রিয়াদ (২৩*) ব্যাটিং নৈপুণ্য দেখিয়ে দেন। তবে শুরুতেই ধস নেমে গিয়েছিল! রানের খাতা খোলার আগেই এলবিডব্লিউ হয়ে যান মোহাম্মদ মিঠুন। ২ রান যোগ হতেই নুয়ান কুলাসেকারার বলে মিডঅফে ম্যাথুসের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরলেন সৌম্য সরকার। বাংলাদেশও পড়ে গেল বিপাকে।সেই বিপাক মুহূর্তেই দূর করে দিতে চাইলেন সাব্বির। কুলাসেকারার করা চতুর্থ ওভারে ১৮ রান নিয়ে নিলেন। টানা চতুর্থ বলে চার ছক্কা, চার চার হাঁকালেন। বাংলাদেশ ব্যাটসম্যানদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিলেন সাব্বির। কিন্তু পরের ওভারেই ঘটল অঘটন! ম্যাথুসের করা বলটি শর্ট কাভারে ঠেলে দিয়েই রান নিতে দৌড়ালেন। একবার ফিরে আসতে চেয়ে আবার দৌড়ালেন। অন্য প্রান্তে থাকা সাব্বির নিজের স্থানেই থাকলেন। ততক্ষণে ম্যাথুস নিজেই দৌড়ে এসে মুশফিককে (৪) রান আউট করে দিলেন। ২৬ রানেই বাংলাদেশের ৩ উইকেটের পতন ঘটে গেল। বিপত্তির গন্ধ আবার মিলল।সাব্বির দমে যাওয়ার পাত্র নন। প্রতিপক্ষ যে দলই হোক, বোলার যেই হন না কেন; সাব্বিরের হাত সবসময় খোলা থাকে। হাত যেন বাউন্ডারি হাকাতে শুধু চুলকায়! সাব্বির তাতে সফলও। জানুয়ারি থেকে ব্যাট হাতে জৌলুস ছড়িয়েই যাচ্ছেন। মালিঙ্গার পরিবর্তে খেলতে নামা থিসারা পেরেরার করা ষষ্ঠ ওভারে আবারও ধুন্ধুমার ব্যাটিং করেন সাব্বির। তৃতীয় থেকে পঞ্চম বল পর্যন্ত টানা তিনটি চার মারেন। তার সঙ্গে এগিয়ে যেতে থাকেন টানা আট টি২০ ম্যাচে ব্যর্থ হওয়া সাকিব।

পাওয়ার প্লেতে বাংলাদেশ ৪১ রান স্কোরবোর্ডে যুক্ত করে। এর মধ্যে সাব্বিরই ১৯ বলে ৩৫ রান যোগ করে ফেলেন। সাব্বিরের এ ইনিংসটি আফতাব আহমেদকেও স্মরণ করিয়ে দেয়। ২০০৭ সালের টি২০ বিশ্বকাপে দক্ষিন আফ্রিকার বিপক্ষে জেতা ম্যাচে প্রথম ৬ ওভারে ৩৬ রান করেছিলেন আফতাব। যা বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে প্রথম ৬ ওভারে সর্বোচ্চ রান করার রেকর্ড। সাব্বির আফতাবকে ছাড়িয়ে যেতে না পারলেও যথাসময়ে হাল ধরেছেন। দলের স্কোরবোর্ডে যখন ৬৭ রান যোগ হয় এমন সময়ে শেহান জয়াসুরিয়ার বলে ছক্কা হাঁকিয়ে অর্ধশতক পূরণ করেন সাব্বির। ৩৮ বলেই ৫২ রান হয়। যা টি২০তে সাব্বিরের সর্বোচ্চ স্কোরও হয়ে যায়। ২০১৫ সালের এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে অপরাজিত ৫১ রানের ইনিংস খেলেছিলেন সাব্বির। রবিবারের আগ পর্যন্ত তা সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ছিল। সেই স্কোরকেও ছাপিয়ে গেছেন সাব্বির। শ্রীলঙ্কার বিপক্ষে নতুন রূপে যেন আবির্ভূত হলেন সাব্বির। কিছুক্ষণ ঝিমিয়ে থাকেন। যখন বাউন্ডারি হাকান, এক ওভারে টানা তিন-চারটি বাউন্ডারি মেরে দেন। ১২তম ওভারে ব্যাট পরিবর্তন করে নতুন ব্যাট নেন সাব্বির। সেই ব্যাট যেন সাব্বিরের ভাগ্যে নতুন পালক যুক্ত করে দেয়। অর্ধশতক করার ওভারে (১৩তম ওভারের প্রথম তিন বলে) ছক্কা-চার-চার মারেন। ২৬ রানে ৩ উইকেট হারানো দলকে শুধু বিপদ থেকেই মুক্ত করেননি সাব্বির, হু হু করে স্কোরবোর্ডে রান যুক্ত করেন। ১৫ ওভারেই ৯৭ রান স্কোরবোর্ডে যোগ হয়ে যায়। অবশেষে ১৬ ওভারের শেষ বলে গিয়ে চামিরাকে ছক্কা হাঁকাতে গিয়ে ডিপ মিডউইকেটে জয়াসুরিয়ার হাতে ধরা পড়েন সাব্বির। আউট হওয়ার আগে বাংলাদেশকে ১০৮ রানে রেখে যান। নিজে করে যান ৫৪ বলে ১০ চার ও ৩ ছক্কায় ৮০ রান। আর ৯টি রান করলে রবিবার ছেলের বাবা হওয়া তামিম ইকবালের করা অপরাজিত ৮৮ রানকে টপকাতে পারতেন। তাহলে টি২০তে এক ইনিংসে সর্বোচ্চ রান সাব্বিরেরই থাকত। কিন্তু তা করতে পারলেন না। তবে এ হার্টহিটার ব্যাটসম্যান যে ব্যাটিং করলেন, তা পুরো দলকেই উদ্দীপ্ত করে তুলল। আউট হওয়ার আগে সাকিবের সঙ্গে চতুর্থ উইকেটে ৮২ রানের জুটিও গড়েন সাব্বির।

চতুর্থ উইকেটে যা বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ জুটি। এর আগে গতবছর এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে সাব্বির-সাকিবই ১০৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছিলেন, যা চতুর্থ উইকেটে সর্বোচ্চ জুটি ছিল। সেই ম্যাচেই সাব্বির এর আগে সর্বোচ্চ স্কোর করেছিলেন। সাব্বিরের ব্যাটিংয়ে প্রেরণা নিয়ে সাকিবও এদিন জ্বলে উঠলেন। ৩৪ বলে ৩২ রান করলেন। আট ম্যাচ পর ৩০ রানের ঘরে পৌঁছাতে পারলেন সাকিব। ব্যাটিং নৈপুণ্যে ফিরলেন। ১২৩ রানে সাকিবের আউটের পর মাহমুদুল্লাহ রিয়াদ আবারও দেখান ব্যাটিং তা-ব। ততক্ষণে প্রথম ইনিংসে ব্যাট করে শ্রীলঙ্কার বিপক্ষে সর্বোচ্চ রান স্কোরবোর্ডে জমা করে ফেলে বাংলাদেশ। এর আগে ২০১৪ সালের ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাট করে ১২০ রান করতে পেরেছিল বাংলাদেশ। এবার তা থেকে অনেক দূর এগিয়ে যায়। নুরুল হাসান (২) আবারও ব্যর্থ হন। কিন্তু মাহমুদুল্লাহ ঠিকই ঝলক দেখাতে থাকেন। শেষ বলে রান নিতে গিয়ে মাশরাফি বিন মর্তুজা (২) রান আউট হন। মাহমুদুল্লাহ অপরাজিতই থাকেন। ১২ বলে ২ চার ও ১ ছক্কায় অপরাজিত ২৩ রান করেন। সাব্বিরের পর সাকিবের ব্যাটিং নৈপুণ্য দেখার মিলে। শেষে গিয়ে মাহমুদুল্লাহর দাপটে ১৪৭ রান করে বাংলাদেশ। শেষ ৫ ওভারে ৫০ রান যুক্ত করে বাংলাদেশ। যে দলটি আরব আমিরাতের বিপক্ষেও ব্যাটিং দুর্ভিক্ষের শিকার হয়, তারা লঙ্কানদের বিপক্ষে ১৫০ রানের কাছে চলে যায়। তা আসলে সম্ভব হয় সাব্বিরের দাপটেই! আর সাব্বিরের জাদুময় ব্যাটিংয়ে শ্রীলঙ্কানরাও কাঁপতে থাকে। এ কাঁপন হার দিয়েই শেষ হয়। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে চারটি টি২০ খেলে বাংলাদেশ। চারটিতেই হারে। তবে ২০১৪ সালে দুই ম্যাচের টি২০ সিরিজের দুটি ম্যাচেই যে জয়ের আশা থাকার পরও শেষ বলে গিয়ে হারের ক্ষত যুক্ত হয়, কষ্টে পুড়ে বাংলাদেশ দলের ক্রিকেটাররা, এবার সাব্বিরের ব্যাটিং জাদুতে সেই কষ্টের প্রতিশোধও যেন নেয়া হয়ে গেল। সাব্বিরের ব্যাটিং তা-বে শ্রীলঙ্কাকে চূর্ণবিচূর্ণ করে দিল বাংলাদেশ.
__________________
The Weak can never forgive. Forgiveness is an attribute of the Strong." - Gandhi.
Reply With Quote
  #210  
Old March 1, 2016, 05:57 AM
Austin 3:!6 Austin 3:!6 is offline
Banned
 
Join Date: January 25, 2015
Location: London
Favorite Player: Sachin Tendulkar
Posts: 681

Ok this is not a bashing or trolling post and please dont get provoked when I say this. There are rumours that todays game of Ind vs SL will be again on green track. Why all India matches on green track? 3 freaking games back to back on lush green wickets. And I see BD game against SL was on slower wicket, so was the Pak vs UAE game. Why only partiality against India? This is clear nepotism and unacceptable. Hope some genuine answers.
Reply With Quote
  #211  
Old March 1, 2016, 06:03 AM
MohammedShamim MohammedShamim is offline
Banned
 
Join Date: April 9, 2013
Posts: 3,252

Quote:
Originally Posted by Austin 3:!6
Ok this is not a bashing or trolling post and please dont get provoked when I say this. There are rumours that todays game of Ind vs SL will be again on green track. Why all India matches on green track? 3 freaking games back to back on lush green wickets. And I see BD game against SL was on slower wicket, so was the Pak vs UAE game. Why only partiality against India? This is clear nepotism and unacceptable. Hope some genuine answers.
Ask India why they put all our qualifying matches in Dharmasala! Where it helps foreign countries! Like Ireland.. Pace friendly. I am assuming Cold War is taking place!
Reply With Quote
  #212  
Old March 1, 2016, 06:08 AM
simon's Avatar
simon simon is offline
Cricket Sage
 
Join Date: February 20, 2008
Favorite Player: Tam,Sak,Nasa,Mash
Posts: 24,513

Quote:
Originally Posted by Austin 3:!6
Ok this is not a bashing or trolling post and please dont get provoked when I say this. There are rumours that todays game of Ind vs SL will be again on green track. Why all India matches on green track? 3 freaking games back to back on lush green wickets. And I see BD game against SL was on slower wicket, so was the Pak vs UAE game. Why only partiality against India? This is clear nepotism and unacceptable. Hope some genuine answers.
This is to help Nehra and Bhromora, why u no appreciate ?

Posted via BC Mobile Edition (Android)
Reply With Quote
  #213  
Old March 1, 2016, 06:13 AM
Mas_UK25's Avatar
Mas_UK25 Mas_UK25 is offline
Cricket Legend
 
Join Date: February 15, 2015
Location: UNITED KINGDOM
Favorite Player: Mashrafe Bin Mortaza
Posts: 6,058

Quote:
Originally Posted by MohammedShamim
Ask India why they put all our qualifying matches in Dharmasala! Where it helps foreign countries! Like Ireland.. Pace friendly. I am assuming Cold War is taking place!
+1
Exactly...
They did this on purpose hoping BD doesn't qualify.
Reply With Quote
  #214  
Old March 1, 2016, 12:40 PM
NoName's Avatar
NoName NoName is offline
Cricket Guru
 
Join Date: April 9, 2011
Location: Sauga
Posts: 9,024

So...was it a green pitch? It didn't seem like it
__________________
"How the little piglets would grunt if they knew how the old boar suffered."
Reply With Quote
  #215  
Old March 2, 2016, 04:48 PM
Habib's Avatar
Habib Habib is offline
Cricket Guru
 
Join Date: August 30, 2007
Location: Dhaka, Bangladesh
Favorite Player: A few
Posts: 10,385

Dean Jones' shared his thoughts on BD with Utpol Shuvro:

ডিনোর ম্যাচসেরা মাশরাফি

ফাইনালে কী হবে—এই প্রশ্নটা করতে যাব, তার আগে ডিন জোন্স নিজে থেকেই বললেন, ‘আমি তো বাংলাদেশের খেলা দারুণ এনজয় করছি। ওরা জিতছে, এ কারণে নয়। ওরা রোমাঞ্চকর ক্রিকেট খেলছে।’

Full Story: http://www.prothom-alo.com/sports/ar...A6%AB%E0%A6%BF
__________________
Don't be a blind fan, be rational
Reply With Quote
  #216  
Old March 2, 2016, 06:27 PM
horizon horizon is offline
Moderator
 
Join Date: January 29, 2014
Location: USA
Posts: 1,846

Quote:
Originally Posted by Mas_UK25
+1
Exactly...
They did this on purpose hoping BD doesn't qualify.
Should we discuss this after the pitch report of Bangladesh-Netherlands match? It would no way be green. It's the same pitch where India and Pakistan will meet afterwards. Both are batsman friendly pitches.
__________________
The best tennis ball cricketer ever ... is ...
Reply With Quote
Reply


Currently Active Users Viewing This Thread: 1 (0 members and 1 guests)
 
Thread Tools
Display Modes

Posting Rules
You may not post new threads
You may not post replies
You may not post attachments
You may not edit your posts

BB code is On
Smilies are On
[IMG] code is On
HTML code is On



All times are GMT -5. The time now is 11:31 PM.



Powered by vBulletin® Version 3.8.7
Copyright ©2000 - 2018, vBulletin Solutions, Inc.
BanglaCricket.com
 

About Us | Contact Us | Privacy Policy | Partner Sites | Useful Links | Banners |

© BanglaCricket