facebook Twitter RSS Feed YouTube StumbleUpon

Home | Forum | Chat | Tours | Articles | Pictures | News | Tools | History | Tourism | Search

Go Back   BanglaCricket Forum > Cricket > Cricket

Cricket Join fellow Tigers fans to discuss all things Cricket

Old October 9, 2012, 08:42 AM
Test Cricketer

Favorite Player: Alastair Cook

Folks...... this is Indian Media or in other words......bullcrap.

Old October 9, 2012, 08:45 AM
Cricket Legend

Favorite Player: Shakib,Sangakkara,Lee

Looks like there's more to the story....

ফিক্সিংয়ের অভিযোগ
ফেঁসে যাচ্ছেন আম্পায়ার নাদির শাহ!

স্পোর্টস করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্ িফোর.কম

ঢাকা: বাংলাদেশি আম্পায়ার নাদির শাহ ম্যাচ গড়াপেটায় সম্পৃক্ত হতে আগ্রহ দেখিয়েছেন এমন অভিযোগে এনে ‘ইন্ডিয়ান টিভি’ খবর প্রচার করছে। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা জানায়, ছদ্মবেশি রিপোর্টারের কাছে নাদির শাহ বলেছেন, আন্তর্জাতিক এবং লিগে ম্যাচ গড়াপেটায় অংশ নিতে তিনি প্রস্তুত।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নাদির শাহ ‘আউট’ এবং ‘নট-আউট’ বিষয়ে সিদ্ধান্ত দেওয়ার ক্ষেত্রে ফিক্সিংয়ে আগ্রহ দেখিয়েছেন। গোপন ক্যামেরায় বিষয়টি ধারণ করা হয়েছে বলে তাদের দাবি।

বিষয়টির সত্যতা যাচাইয়ের জন্য আম্পায়ার নাদির শহ’র মোবাইলফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। তার মোবাইলফোনটি বন্ধ আছে। আইসিসির প্যানেলভুক্ত এই আম্পায়ার ৪০টি ওয়ানডে এবং ছয়টি টেস্ট ম্যাচের টিভি আম্পায়ার এবং তিনটি টেস্টে রিজার্ভ আম্পায়ার ছিলেন।

এদিকে ঢাকা গ্ল্যাডিয়েটসের মিডিয়া ম্যানেজার মিনহাজউদ্দিন খানের গোপন সাক্ষাৎকার নিয়েছেন ছদ্মবেশি ওই সাংবাদিক। বিজ্ঞপ্তিতে তারা দাবি করছে, পাকিস্তানি ক্রিকেটার শহীদ আফ্রিদি, রানা নাভেদ এবং আহমেদ শেহজাদ খেলা শেষে তাদের হোটেল কক্ষে মেয়ে নিয়ে যেতেন।

Continued
Old October 9, 2012, 08:49 AM
Cricket Sage

Favorite Player: Bangladesh Team

Quote:
Originally Posted by zinatf
Looks like there's more to the story....

ফিক্সিংয়ের অভিযোগ
ফেঁসে যাচ্ছেন আম্পায়ার নাদির শাহ!

স্পোর্টস করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্ িফোর.কম

ঢাকা: বাংলাদেশি আম্পায়ার নাদির শাহ ম্যাচ গড়াপেটায় সম্পৃক্ত হতে আগ্রহ দেখিয়েছেন এমন অভিযোগে এনে ‘ইন্ডিয়ান টিভি’ খবর প্রচার করছে। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা জানায়, ছদ্মবেশি রিপোর্টারের কাছে নাদির শাহ বলেছেন, আন্তর্জাতিক এবং লিগে ম্যাচ গড়াপেটায় অংশ নিতে তিনি প্রস্তুত।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নাদির শাহ ‘আউট’ এবং ‘নট-আউট’ বিষয়ে সিদ্ধান্ত দেওয়ার ক্ষেত্রে ফিক্সিংয়ে আগ্রহ দেখিয়েছেন। গোপন ক্যামেরায় বিষয়টি ধারণ করা হয়েছে বলে তাদের দাবি।

বিষয়টির সত্যতা যাচাইয়ের জন্য আম্পায়ার নাদির শহ’র মোবাইলফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। তার মোবাইলফোনটি বন্ধ আছে। আইসিসির প্যানেলভুক্ত এই আম্পায়ার ৪০টি ওয়ানডে এবং ছয়টি টেস্ট ম্যাচের টিভি আম্পায়ার এবং তিনটি টেস্টে রিজার্ভ আম্পায়ার ছিলেন।

এদিকে ঢাকা গ্ল্যাডিয়েটসের মিডিয়া ম্যানেজার মিনহাজউদ্দিন খানের গোপন সাক্ষাৎকার নিয়েছেন ছদ্মবেশি ওই সাংবাদিক। বিজ্ঞপ্তিতে তারা দাবি করছে, পাকিস্তানি ক্রিকেটার শহীদ আফ্রিদি, রানা নাভেদ এবং আহমেদ শেহজাদ খেলা শেষে তাদের হোটেল কক্ষে মেয়ে নিয়ে যেতেন।

Continued

Onek purono news..... Shurur dike post kora ache...
Old October 9, 2012, 08:50 AM
Administrator

Quote:
Originally Posted by BANFAN
Onek purono news..... Shurur dike post kora ache...
Yeah. It's all in the link in the first post.
Old October 9, 2012, 08:54 AM
BanglaCricket Staff
Editorial Team

Favorite Player: Lara, Shakib

Maybe that's why they never brought up the payment delay issue. BCB should have done the same to Tim May and others
Old October 9, 2012, 09:17 AM
BanglaCricket Staff
Editorial Team

SLC and PCB launch probes into umpire corruption

One of the umpires named by India TV in their programme, Bangladesh's Nadir Shah, denied any involvement in match-fixing. "I was taken to Delhi to sign a contract for umpiring in the Sri Lanka Premier League," he told ESPNcricinfo. "But when I saw these people making match-fixing approaches, I backed off. I didn't do any SLPL matches, as you must know. I was never involved in match-fixing at any level."

http://www.espncricinfo.com/ci/conte...ry/586179.html

-------

First of all, why isn't BCB launching any investigation? Nadir Shah came out and denied any involvement. Let's see what happens now.
Old October 9, 2012, 09:24 AM
Club Cricketer

How do you know that the umpires were not playing along with the reporter to notify the authority? May be the Indian TV got their news out before the umpires could.

The umpires could just as easily make a case in their defense saying that they were approached for match fixing and were simply playing along. They were investigating about the sports management body and gathering information to pass to the ICC. In the meantime the Indian TV made them villains.
Old October 9, 2012, 09:31 AM
Cricket Guru

Favorite Player: Nantu Ghotok

Funny thing is I am 100% sure most of the time Nadir gave out to not out Bangladeshi batsmen. I still remember how he gave out to ather ali stumping when his leg was clearly inside the crease and he was 70+ notout in one match... I never saw any bd umpire helping bd batsmen. the news was just highlighting this as if bd wins all matches because of these decision...
3. Rubel Hossain: Corey J A bowled; BB McCullum caught; JDS Neesham caught
Taijul Islam: T Panyangara bowled; J Nyumbu lbw; TL Chatara bowled
Taskin Ahmed: DAS Gunaratne c Soumya; Lakmal c fiz; Pradeep bowled
Old October 9, 2012, 09:43 AM
MLC World Series I

Quote:
Originally Posted by mufi_02
SLC and PCB launch probes into umpire corruption

One of the umpires named by India TV in their programme, Bangladesh's Nadir Shah, denied any involvement in match-fixing. "I was taken to Delhi to sign a contract for umpiring in the Sri Lanka Premier League," he told ESPNcricinfo. "But when I saw these people making match-fixing approaches, I backed off. I didn't do any SLPL matches, as you must know. I was never involved in match-fixing at any level."

http://www.espncricinfo.com/ci/conte...ry/586179.html

-------

First of all, why isn't BCB launching any investigation? Nadir Shah came out and denied any involvement. Let's see what happens now.
BCB can't multi task. Too much on the plate.

LK getting nominated will be dealt first I presume. Then the RP contract issue and then they might launch an inquiry into this.
Old October 9, 2012, 09:45 AM
BanglaCricket Staff
Editorial Team

Quote:
Originally Posted by maysun
BCB can't multi task. Too much on the plate.

LK getting nominated will be dealt first I presume. Then the RP contract issue and then they might launch an inquiry into this.
Yeah I think they are too busy buying mishti and fuler mala for Lotus. Some chamchas asking for the local hujur to come and do a milad.
Old October 9, 2012, 09:49 AM
MLC World Series I

Quote:
Originally Posted by mufi_02
Yeah I think they are too busy buying mishti and fuler mala for Lotus. Some chamchas asking for the local hujur to come and do a milad.
Probably wasting more time as they may be searching for Lotus fuler mala for Lotus.
Old October 9, 2012, 10:26 AM
Super Moderator
BC Editorial Team

Favorite Player: Ice Man, Chatter Box

The BCB are on it:

Quote:
Dhaka , Tuesday, 09 October 2012
BCB MEDIA RELEASE
Statement on allegations made by Indian Private Channel
The Bangladesh Cricket Board’s attention has been drawn to a report aired yesterday (Monday) on Indian private satellite channel India TV where allegations of corruption have been directed towards a Bangladeshi international panel umpire who is with the BCB on retainership basis.
The BCB has a zero-tolerance policy to issues related to corruption in the game and is committed to holding a thorough inquiry into the matter.
BCB’s Media Committee Chairman Mohammed Jalal Yunus said: “We are taking this very seriously and will look into every bit of information. Rest assured a detailed investigation will be conducted.”
The BCB will not make any further comment on this subject.
Old October 9, 2012, 10:41 AM
Administrator

That was a very professional response.
Old October 9, 2012, 11:35 AM

Favorite Player: Innocent Bird

He is gone for sure. Lotus mama ore chatai na kore ICC er chair e bosbe dekhi niyen
Old October 9, 2012, 01:54 PM

Quote:
Originally Posted by Saifulsohel
Why no indian umpire or IPL?
Because they weren't involved in this case, simple as that.

Nijekey valo kortey onno key kharap banatey hobey kenu??
Old October 9, 2012, 01:59 PM
Super Moderator
BC Editorial Team

Favorite Player: Ice Man, Chatter Box

Quote:
Originally Posted by kalpurush
Because they weren't involved in this case, simple as that.

Nijekey valo kortey onno key kharap banatey hobey kenu??
Look at how many people were in complete denial (and still are) until the video was posted. So typical.
Old October 9, 2012, 02:03 PM

Quote:
Originally Posted by AsifTheManRahman
Look at how many people were in complete denial (and still are) until the video was posted. So typical.
One thing blow me out here that we, the "educated" bunch are acting like the ^^^

Shame indeed!
Old October 9, 2012, 04:39 PM
BanglaCricket Staff
Editorial Team

Here is the Nadir's case

একেবারে ভিত্তিহীন অভিযোগ
ভারতীয় টেলিভিশন চ্যানেল 'ইন্ডিয়া টিভি'র 'অপারেশন ওয়ার্ল্ড কাপ' নিয়ে এখন তোলপাড় পুরো ক্রিকেট-বিশ্বে। সেখানে ছদ্মবেশী সাংবাদিকের কাছে ছয়জন আম্পায়ার সম্মতি জানিয়েছেন অর্থের বিনিময়ে ম্যাচ পাতানোর। এঁদেরই একজন বাংলাদেশের নাদির শাহ। বিসিবির কাছ থেকে নির্দেশনা পাওয়ার পর এ বিষয়ে কাল বিকেলে কালের কণ্ঠের কাছে মুখ খুলতে রাজি হননি তিনি। তবে এর আগেই নাদির তাঁর বিপক্ষে ওঠা অভিযোগ খণ্ডন করেছেন আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে। ৪০টি ওয়ানডে এবং তিনটি টোয়েন্টি টোয়েন্টিতে ম্যাচ পরিচালনা করা এ আম্পায়ারের সেই কথাগুলোর চুম্বক অংশ এখানে।

প্রশ্ন : আপনার বিপক্ষে ভারতীয় এক টিভি চ্যানেলের অভিযোগ নিশ্চয়ই শুনেছেন। এ বিষয়ে আপনার প্রতিক্রিয়া কি?
নাদির শাহ : এসব একেবারেই ভিত্তিহীন অভিযোগ। আমি তা কানে তুলছি না। ভারতীয় টেলিভিশন বলছে তাদের কথা, কিন্তু আমার কথা তো কেউ শুনছে না। যখন তারা আমাকে ম্যাচ পাতানোর প্রস্তাব দিয়েছে, সরাসরি বলে দিয়েছি যে আমি তা করতে পারব না।

প্রশ্ন : তার মানে আপনার কাছে প্রস্তাব ঠিকই এসেছিল?
নাদির : তা এসেছিল। এটি অস্বীকার করব না।

প্রশ্ন : কিভাবে?
নাদির : আমাকে দিল্লিতে নিয়ে গিয়েছিল বাংলাদেশের এক এজেন্ট। শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে আম্পায়ারিং করার জন্য সেখানে চুক্তি স্বাক্ষর করতে গিয়েছিলাম। কিন্তু যখনই দেখলাম, ওই লোকগুলো দুর্নীতিবাজ, নিজের সিদ্ধান্ত পরিবর্তন করেছি। সে কারণে এসএলপিএলে কোনো ম্যাচে আম্পায়ারিং করিনি। ম্যাচ পাতানোর মতো কিছুতে আমি কখনো জড়িত না।
প্রশ্ন : শুধু আপনি নন, আরো কিছু আম্পায়ারের বিপক্ষে অভিন্ন অভিযোগ উঠেছে...

নাদির : নিজের কথা বলতে পারি। জানি যে, আমি যদি ম্যাচ পাতাই, তাহলে কখনো না কখনো আইসিসির কাছে ধরা পড়ব। এ কারণে ও পথে পা বাড়াইনি। কোনো আম্পায়ারই কখনো ম্যাচ পাতায় না। পুরো অভিযোগটাই তাই পুরোপুরি ভিত্তিহীন। এটি আমার ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা।
প্রশ্ন : এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) কি কিছু জানিয়েছিলেন?

নাদির : আমি কাউকেই তা জানাইনি। কারণ ভাবতে পারিনি যে, ব্যাপারটা এত দূর গড়াবে। আমার এজেন্ট অবশ্য বিষয়টি জানত। ও আমাকে পরামর্শ দিয়েছিল, এসব ব্যাপারে কারো সঙ্গে কোনো আলোচনায় না গিয়ে চুপচাপ থাকতে। আর ওরা পরে আমার সঙ্গে আবার যোগাযোগ করেছিল। কিন্তু আমি ততক্ষণে জেনে গেছি, ওরা কী চায়। সে কারণে বলে দিয়েছিলাম, ম্যাচ পাতানো বিষয়ে আমার কোনো আগ্রহ নেই।

প্রশ্ন : আইসিসি তো টিভি চ্যানেলে প্রচারিত ভিডিও পর্যালোচনা করে তদন্ত করবে। সেখানে আপনাকে ম্যাচ পাতানোয় সম্মতি দিতে দেখা গেছে...
নাদির : আমি আইসিসির তদন্ত নিয়ে মোটেও চিন্তিত না। ওরা ওদের মতো তদন্ত করবে। যেহেতু আমি জানি যে আমি নির্দোষ, সে কারণে আইসিসির তদন্ত নিয়ে আমি উদ্বিগ্ন নই।

---------

http://www.kalerkantho.com/?view=det...e_id=1&index=6
Old October 9, 2012, 04:41 PM
BanglaCricket Staff
Editorial Team

'বিখ্যাত' হয়ে যাওয়া নাদির শাহ!

ক্রীড়া প্রতিবেদক : বাকপটু হিসেবে খ্যাতি আছে তাঁর। সেটি দেশের ক্রিকেটাঙ্গনে যেমন, তেমনি বিদেশেও। ইন্ডিয়া টিভির ফাঁদে পা দেওয়া বাংলাদেশি আম্পায়ার নাদির শাহ প্রসঙ্গে ভারতের সাবেক টেস্ট ক্রিকেটার অশোক মালহোত্রার কথায়ও সেটা পরিষ্কার, 'নাদির শাহ নামের যে আম্পায়ারের কথা উঠে আসছে, ওর সঙ্গে আমি বাংলাদেশে খেলেছি। ছেলেটা বেশি কথা বলে।'

কে না জানেন যে বেশি কথা বলায় ঝুঁকি থাকে। যখন-তখন বেফাঁস কিছু বলে ফেলার বিপদে পড়তে হয়। কিন্তু বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে 'পাগলাটে' স্বভাবের জন্যও সমধিক পরিচিত নাদির সেই বিপদও টের পেয়েছেন অনেক পরে। না হলে কী আর ইন্ডিয়া টিভির 'স্টিং অপারেশন'-এর ফুটেজ প্রচার শুরুর পর থেকে অকাতরে ভারতের সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিয়ে বেড়ান তিনি! এক নিকটাত্মীয়ের বাড়িতে বেড়াতে এখন তিনি কলকাতায়। সেখান থেকেই পরশু সন্ধ্যায় ফোনে ফোনে ঘনিষ্ঠজনদের বিস্ময়ে বিমূঢ় করে দেওয়ায়ও তাঁর জুড়ি মেলা ভার। ফেঁসে যাওয়ার জন্য যেখানে তাঁর ব্যথিত হওয়ার কথা, সেখানে টেলিফোনের ওপার থেকে নাদিরের কথা শুনে হতবাক হয়ে গেছেন এক ঘনিষ্ঠজন। কারণ নাদির নাকি বলেছেন যে 'ইন্ডিয়া টিভি তো আমাকে বিখ্যাত বানিয়ে দিয়েছে। সবাই এখন আমার ইন্টারভিউ চাইছে।'

তাঁর জন্য মানহানিকর, অপমানজনক ও স্পর্শকাতর বিষয়ে সাক্ষাৎকার দিতে এমনকি কলকাতা থেকে মুম্বাইতেও উড়ে গেছেন। ভারতের একটি টিভি চ্যানেল তাঁকে নিজেদের খরচে বিমানে করে মুম্বাইতে নিয়ে যায়। সেখানে তাদের স্টুডিওতে সাক্ষাৎকার নিয়ে আবার নাদিরকে কলকাতার ফিরতি ফ্লাইটের টিকিট ধরিয়ে দেওয়া হয়। কাল বিবিসি বাংলা সার্ভিসের সঙ্গেও কথা বলেছেন নাদির।
১২ অক্টোবর দেশে ফিরে তিনি ইন্ডিয়া টিভির বিরুদ্ধে মামলা ঠুকে দেওয়ার কথা বলেছেন। যদিও কাল সন্ধ্যায় কালের কণ্ঠের পক্ষ থেকে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কথা বলতে অস্বীকৃতি জানান। এর আগে অনেকের সঙ্গে কথা বলার প্রসঙ্গ তোলা হলে তিনি বলেন, 'এর আগে কথা বলেছি কারণ তখনও বিসিবি থেকে আমাকে কথা বলতে নিষেধ করা হয়নি। বিসিবি থেকে বলে দেওয়া হয়েছে আর কারো সঙ্গেই যেন এখন ওই বিষয়ে কথা না বলি।'

অর্থের বিনিময়ে আউট, নট-আউট কিংবা কট বিহাইন্ডের সিদ্ধান্ত দিতে রাজি এ আম্পায়ার ইন্ডিয়া টিভির গোপন ক্যামেরার সামনে এমন কিছু কথাও বলেছেন যেগুলো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ইমেজ ক্ষুণ্ন করার জন্যও যথেষ্ট। যদিও বিসিবি এ বিষয়ে এখনই মুখ খুলছে না। কাল দুপুরে বোর্ড পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস শুধু জানিয়েছেন যে বিসিবি বিষয়টিকে গুরুত্বসহকারেই নিয়েছে, 'আমরা এটাকে বরদাশত করব না। শক্ত হাতে দমন করব।'

এর আগে যথেষ্ট প্রমাণও পেতে চায় বিসিবি, 'এটা আমরা খতিয়ে দেখছি। তথ্য সংগ্রহ করা হচ্ছে। ভিডিও ফুটেজও সংগ্রহ করছি। সেসব হাতে এলে আমরা বসব। একটা তদন্ত কমিটি গঠন করা হবে। বোর্ড সভাপতির সঙ্গে আমার কথা হয়েছে। আমি তাঁকে কাল (গত পরশু) ফোন করেছিলাম। তদন্তের স্বার্থে যেসব তথ্য দরকার, সেসব তিনি আমাদের সংগ্রহ করতে বলেছেন। তদন্ত কমিটি তদন্ত করার পরই আমরা উপসংহারে পৌঁছাব।' প্রসঙ্গত, বিপিএলের সময় স্পট ফিক্সিংয়ের পর্যাপ্ত প্রমাণ থাকা সত্ত্বেও বিসিবি ইমেজ অক্ষুণ্ন রাখতে তা ধামাচাপা দিয়েছে বলে ইন্ডিয়া টিভিকে জানিয়েছেন নাদির। সেই সঙ্গে বিসিবি দেশি আম্পায়ারদের সিদ্ধান্তকে প্রভাবিত করে থাকে- এমন কথাও বলেছেন তিনি। এসব বিষয়ে কোনো মন্তব্যই করতে চাইলেন না জালাল। ইতিমধ্যে অনেক কথা বলে ফেলা নাদিরকেও আপাতত বিরত রাখতে পারছে বিসিবি!

----------

http://www.kalerkantho.com/?view=det...e_id=1&index=1
Old October 9, 2012, 05:17 PM
Cricket Legend

Favorite Player: Shakib Al Hassan

Disgraceful. Shameful. Dastardly.
Old October 9, 2012, 07:20 PM
Cricket Guru

Favorite Player: Shakib, Mashrafe

The Indian channel may have edited the interview and showed only the part where he talks about match fixing and made him look bad. But that does not lessen his guilt. Watching the video, anyone can realize that he knows about match fixing and was ready to do it. He even told them to transfer the money to his girl friend's account who resides in Kolkata. If he was innocent or playing bluff game then why did he mention that ? :double facepalm:
Old October 9, 2012, 07:20 PM
Test Cricketer

How stupid and brainless you gotta be to discuss these with an Indian reporter over skype?
Indian reporter? Skype? He got what was comming to him.
Old October 9, 2012, 07:23 PM
Cricket Guru

Favorite Player: Shakib, Mashrafe

Quote:
Originally Posted by meazz1
How stupid and brainless you gotta be to discuss these with an Indian reporter over skype?
They interviewed Nadir shah in person while he was in Delhi. The rest talked on skype
Old October 9, 2012, 07:44 PM
Cricket Legend

Favorite Player: Mashrafee & Shakib

Quote:
Originally Posted by meazz1
Nadir shah got what he deserved as an arrogant cheater.
Old October 9, 2012, 11:10 PM
Cricket Guru

Favorite Player: A few

No sympathy for him, if he is proven guilty.
From the video, it doesn't look too good for him.