facebook Twitter RSS Feed YouTube StumbleUpon

Home | Forum | Chat | Tours | Articles | Pictures | News | Tools | History | Tourism | Search

 
 


Go Back   BanglaCricket Forum > Cricket > Cricket

Cricket Join fellow Tigers fans to discuss all things Cricket

Reply
 
Thread Tools Display Modes
  #1  
Old June 12, 2016, 04:38 AM
ahnaf's Avatar
ahnaf ahnaf is online now
Cricket Legend
 
Join Date: May 31, 2010
Location: Dhaka,BD
Favorite Player: Tamim,Ash,Mash,Shakib
Posts: 4,245
Default দেশের ক্রিকেটে অশনি সংকেত, বিসিবি প্রধান কি শুনতে পাচ্ছেন

Quote:
অস্ট্রেলিয়ায় তখন চলছে ২০১৫ বিশ্বকাপ। ব্রিসবেনে এক অনুষ্ঠানে বাংলাদেশ দলকে সংবর্ধনা দিচ্ছিল স্থানীয় বাঙালিরা। নিজের বক্তৃতায় দল নিয়ে কথা বলতে গিয়ে এক পর্যায়ে বিসিবি প্রধান নাজমুল হাসান রসভরা কণ্ঠে বললেন, “আমাদের ‘বুম বুম তামিম’ তো এখন ‘ঘুম ঘুম তামিম’ হয়ে গেছে!’’

পুরো হলরুমে হাসির হুল্লোড় উঠল। ক্রিকেটাররা সবাই স্তব্ধ। তামিম ইকবাল চেষ্টা করেছেন স্বাভাবিক থাকতে। কিন্তু ভেতরে ভেতরে যেন মাটিতে লুটিয়ে পড়লেন।

পরের কয়েক দিন দলের সবাই শুধু একটি কথাই বারবার বলেছেন, ‘একজন বোর্ড প্রধান এভাবে বলতে পারেন!’

হ্যাঁ, নাজমুল হাসান পারেন। সেটিই প্রথম ছিল না। শেষও নয়। ক্রিকেটারদের নাম ধরে পারফরম্যান্স নিয়ে বোর্ড প্রধানের এভাবে প্রকাশ্যে বলার নজির ক্রিকেট ইতিহাসেই বিরল। কিন্তু বিসিবি প্রধান নানা সময়ে মাইক্রোফোনের সামনে অকপটে বলে দিয়েছেন, “আল আমিনের তো ফিল্ডিং হয় না” বা “অমুক তো রানই করতে পারছে না”, কিংবা “তমুকের বোলিং চলে না”। বলার অপেক্ষরা রাখে না, নাম নেওয়া ক্রিকেটার তো বটেই, সতীর্থরাও বারবার বিব্রত ও লজ্জিত হয়েছে তাদের অভিভাবকের কথায়।
এই অভিভাবক আবার বেশ কবারই কথা দিয়ে কথা রাখেননি। জাতীয় দলের বাইরের বেশিরভাগ ক্রিকেটারের রুটি-রুজির মূল উৎস যেটি, সেই ঢাকা প্রিমিয়ার লিগে ‘প্লেয়ার্স বাই চয়েজ’ (বিভিন্ন ক্যাটেগরিতে ক্রিকেটারদের পারিশ্রামিক বেঁধে দেওয়া) বিতর্কিতভাবে চালু হয়েছে নাজমুল হাসানের সময়েই। প্রথমবার চালুর সময় তিনি জোর গলায় বলেছিলেন, “নিশ্চয়তা দিচ্ছি এটি শুধু এবারের জন্যই। আর কখনও হবে না।”


এক মৌসুম পরই মিলিয়ে গেছে তাঁর নিশ্চয়তা। এবারই প্লেয়ার্স বাই চয়েজে তিনি প্রত্যক্ষ অনুমোদন দিয়েছেন, পরোক্ষে দিয়েছেন উৎসাহ ও প্রণোদনা। ক্রিকেটারদের অসহায় আর্তি তাঁর কপটতার দেয়ালে মুখ থুবড়ে পড়েছে।

Quote:
গত এপ্রিলে বোর্ড প্রধান আচমকা জানালেন, বাংলাদেশের সঙ্গে সিরিজ খেলতে চায় ওয়েস্ট ইন্ডিজ। দিন-তারিখ বলেও জানালেন যে, অমুক তারিখে চূড়ান্ত জানা যাবে। এরপর আর সেটা নিয়ে কথা নেই। পরে জানা গেল, আসলে এরকম প্রস্তাবই দেয়নি ওয়েস্ট ইন্ডিজ!

নানা সময়ে হুটহাট নানা সিরিজের ঘোষণা দিয়ে পরে আর কিছুই করতে না পারার উদাহারণ আছে আরও। এরপর গত আইসিসি সভা থেকে ফিরে র‌্যাঙ্কিংয়ে পাঁচে ওঠার ভুল খবর দিয়ে গোটা ক্রিকেট বিশ্বের সামনে লজ্জিত করেছেন বাংলাদেশকে।
গত কিছু দিন ধরে অবশ্য এ সবের চেয়েও বড় হয় উঠেছে আরেকটি অভিযোগ। জাতীয় দলের প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহেকে অবারিত ক্ষমতা দিয়ে রেখেছেন বোর্ড প্রধান। সেই ক্ষমতার চর্চা করে হাথুরুসিংহে হয়ে উঠেছেন প্রায় বাংলাদেশ ক্রিকেটের সর্বেসর্বা!

বিসিবি ও টিম ম্যানেজমেন্টের ঘনিষ্ঠজনেরা বলছেন, হাথরুসিংহের দায়িত্বের প্রথম এক-দেড় বছর মোটামুটি ঠিকভাবেই চলছিল সব। গড়বড় শুরু হয়েছে গত কিছুদিনে, যখন কোচ বুঝতে পারলেন তার ক্ষমতা প্রায় অসীম।

কোচের সঙ্গে দ্বন্দ্বের কারণেই ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যনের পদ থেকে সরানো হয়েছে নাঈমুর রহমান দুর্জয়কে, এটা ক্রিকেটাঙ্গনে মোটামুটি ‘ওপেন সিক্রেট’। সীমার বাইরে কোচের ক্ষমতা চর্চার চেষ্টায় বাধ সেধেছিলেন নাঈমুর; মনে করিয়ে দিয়েছিলেন কোচ দিনশেষে বিসিবির একজন চাকুরে। কোচের উচিত তাঁর দায়িত্বের পরিধির ভেতরই থাকা।


Quote:
ক্রিকেট প্রশাসন থেকে সেই ক্ষমতার চর্চা চলে এল মাঠেও। গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই মূলত যেটি বেশি শুরু হয়েছে। অভিযোগ আছে, কোচের চাওয়ার প্রেক্ষিতেই বিশ্বকাপে দলের সঙ্গে কোনো নির্বাচক পাঠানো হয়নি। অধিনায়কের মতামত টুকটাক কানে নিলেও একাদশ নির্বাচনে কোচেরই ছিল একচ্ছত্র আধিপত্য।

সবচেয়ে বেশি বিতর্কের জন্ম দিল যখন অবৈধ বোলিং অ্যাকশনের কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন তাসকিন আহমেদ ও আরাফাত সানি। অধিনায়ক মাশরাফিসহ সিনিয়র ক্রিকেটাররা বদলি দুজনের একজন হিসেবে চাইছিলেন স্পিনার আবদুর রাজ্জাককে। তাদের যুক্তি ছিল, বিশ্বকাপের মতো আসরে পোড়-খাওয়া অভিজ্ঞ একজনকে দরকার। কিন্তু কোচ একতরফাভাবেই শুভাগত হোমের সঙ্গে ডেকে পাঠালেন কোনো ম্যাচ না খেলা বাঁহাতি স্পিনার সাকলাইন সজিবকে।

শেষ নয় সেখানেই। গোলমাল একাদশ নির্বাচনেও। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগের দিন বেঙ্গালুরু পৌঁছানো দুই ক্রিকেটারদের সরাসরি একাদশে নামিয়ে দিতে চাইলেন কোচ। অধিনায়ক ও সিনিয়র ক্রিকেটারদের চাওয়া ছিল, টুর্নামেন্ট জুড়ে উপেক্ষিত নাসির হোসেনকে সুযোগ দেওয়া। ম্যাচের আগের রাতে একাদশ বাছাই নিয়ে টানাপড়েনের এক পর্যায়ে কয়েকজন জুনিয়র ক্রিকেটারের সামনেই অধিনায়ককে যাচ্ছেতাই ভাষায় শাসিয়ে দেন কোচ। অধিনায়ক আর কথা বাড়াননি। কোচের ইচ্ছাই পূরণ হয়। পরদিন মাঠে সেটির খেসারতও দিতে হয়।

কোচের একক সিদ্ধান্তেই টুর্নামেন্টে কোনো ম্যাচে, এমনকি শেষ ম্যাচেও খেলানো হয়নি নাসিরকে। শুধু এটুকুই নয়, টুর্নামেন্ট জুড়ে ম্যাচ চলাকালে মাঠের বাইরে থেকে বোলিং-ফিল্ডিং পরিবর্তনসহ নানা নির্দেশনা দিয়েছেন অযাচিতভাবে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচেই যেমন অধিনায়ক একজনের হাতে বল দেওয়ার পর বাইরে থেকে অনেকটা জোর করেই নির্দেশ দিয়ে মাহমুদউল্লাহকে বোলিংয়ে আনেন কোচ। মাহমুদউল্লাহ নিজেও স্বস্তি পাননি এটায়, ওই ওভারে দিয়ে বসেন ১৬ রান।

বিরক্ত অধিনায়ক ও সিনিয়র ক্রিকেটারররা এক পর্যায়ে বেঙ্গালুরুর টিম হোটেলে বোর্ড প্রধানের কাছে খোলাখুলি বলে দেন কোচের বাড়াবাড়ি নিয়ে সব কিছু। সিনিয়র একজন ক্রিকেটার জানাচ্ছেন, বোর্ড প্রধান তখন আশ্বাস দিয়ে বলেছিলেন, “তোমরা তো আমাকে আগে এসব বলোনি। অবশ্যই আমি ব্যবস্থা নেব।”
ক্রিকেটাররা অবাক হয়ে দেখলেন, বোর্ড প্রধান করলেন উল্টো। সংবাদ মাধ্যমের সামনে কোচকে প্রশংসায় ভাসালেন। আড়ালে বা ইঙ্গিতেও দিলেন না কোনো বার্তা। ক্ষমতার সীমানা তাতে আরও বাড়িয়ে নিলেন কোচ।

অবারিত এই প্রশ্রয়ে সবশেষ সংযোজন কোচকে নির্বাচক কমিটিতে রাখা। দল নির্বাচনে কোচের মতামত বরাবরই নিতেন নির্বাচকরা। কিন্তু এক পর্যায়ে মতামতকে প্রায় ‘নির্দেশ’ বানিয়ে ছাড়েন কোচ। এরপর আনুষ্ঠানিক ক্ষমতাই দাবি করে বসলেন এবং পেলেন।

নির্বাচক কমিটিতে কোচের থাকা নতুন কিছু নয়। অনেক দেশে অনেক সময়ই ছিল। এই সময়েও অস্ট্রেলিয়ায় আছেন ড্যারেন লেম্যান, নিউজিল্যান্ডে মাইক হেসন। বাংলাদেশেও ছিলেন ডেভ হোয়াটমোর। তবে শঙ্কার জায়গাটা হাথুরুসিংহে বলেই। বাইরে থেকেই যেভাবে হস্তক্ষেপ করেছেন দল নির্বাচনে, এখন হয়তো নিজের পছন্দেই গড়ে ফেলবেন স্কোয়াড! ক্রিকেটাররাও নিশ্চিতভাবেই দলে জায়গা নিয়ে ভুগবেন নিরাপত্তাহীনতায়।

Quote:
শুধু কোচকে জায়গা দেওয়াই নয়, দল নির্বাচন পদ্ধতির খোলনলচেই পাল্টে ফেলা হচ্ছে। গড়া হচ্ছে দুই স্তরের নির্বাচক কমিটি। এখনকার তিন নির্বাচককে নিয়ে গড়া হবে নির্বাচক প্যানেল। সেখানে আবার একজন প্রধান নির্বাচক। আরেকটা থাকবে নির্বাচক কমিটি। সেখানে নির্বাচক প্যানেলের তিন জনের পাশাপাশি থাকবেন কোচ, ম্যানেজার। এটির আহবায়ক ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান।

ভেবে দেখুন, বাংলাদেশর মতো একটি ক্রিকেট-খেলুড়ে দেশের জন্য দুই স্তরের নির্বাচক কমিটি, যেখানে ‘প্লেয়ার পুল’ খুবই সীমিত, ১৪-১৫ জনের দলের মধ্যে ৮-৯ জন স্বয়ংক্রিয় পছন্দ, আরও কয়েকজন টুকটাক আলোচনার পর চলে আসে। শেষমেষ সিদ্ধান্ত নেওয়ার ব্যাপার থাকে আসলে ২-১ জনকে নিয়ে। সেটার জন্যই দুটি স্তর, ৬ জনের বহর! ‘খাজনার চেয়ে বাজনা বেশি’র আদর্শ উদাহরণ।

Quote:
নতুন কাঠামোতে সবচেয়ে প্রশ্নবিদ্ধ সিদ্ধান্ত হচ্ছে ম্যানেজারের অন্তর্ভুক্তি। এই ভাবনাটাই এতটা উদ্ভট ও অকল্পনীয় যে, আর কোনো ক্রিকেট-খেলুড়ে দেশে এটা নিয়ে হয়তো আলোচনাই হবে না। টিম ম্যানেজারের কাজ শৃঙ্খলা ও লজিস্টিকসের মতো ব্যাপারগুলো দেখা। সেই ম্যানেজারকে নির্বাচক কমিটিতে রাখা এতটাই অকল্পনীয় ব্যাপার যে, অন্যদের ভাবনার সীমানায় এটা ধরা পড়বে না। আমাদের বোর্ড শুধু ভাবেইনি, বাস্তবায়নও করার পথে।

ম্যানেজারকে রাখার পেছনে বোর্ড প্রধানের যুক্তি, দল নির্বাচন নিয়ে অধিনায়কের মতামত ম্যানেজার নির্বাচক কমিটিতে উপস্থাপন করবেন। বিস্ময়কর তো বটেই, হাস্যকরও। অধিনায়ক তো ভিনগ্রহে বাস করেন না বা প্রবাসে থাকেন না যে, তার মতামত জানাতে একজন ‘দূত’ লাগবে! অধিনায়করা সবসময় মতামত জানিয়ে আসছেন। নির্বাচক কমিটিকে, এমনকি বোর্ড প্রধানকেও নিজের মতামত নানান সময়ে জানিয়েছেন অধিনায়ক। তখন দূত লাগেনি, এখন কেন লাগছে? আর অধিনায়কের মতামত এতই গুরুত্বপূর্ণ হলে তাকেই নির্বাচক কমিটিতে রাখা যায়। দূতকে রাখতে হবে কেন?

ক্রিকেট পাড়ায় জোর গুঞ্জন, ম্যানেজার খালেদ মাহমুদ সুজনকে জায়গা দিতেই এই আয়োজন। সাবেক এই অধিনায়ক বাংলাদেশের ক্রিকেটে এখন চলমান এক প্রশ্নের নাম। বোর্ড পরিচালক হয়েও তাঁর ম্যানেজার হওয়া নিয়ে আছে প্রশ্ন। একই সঙ্গে তিনি বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের চেয়ারম্যান, একটি বিপিএল দলের কোচ, ঢাকা প্রিমিয়ার লিগের দলের কোচ, ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি। সবগুলো দায়িত্বই পরস্পর সাংঘর্ষিক। এরপর ম্যানেজার হয়েও নির্বাচক? ক্রিকেট ইতিহাসে এই নজির আর আছে বলে জানা নেই।

সবচেয়ে বড় কথা, দেশের ক্রিকেটে এত এত সমস্যা, সে সব নিয়ে না ভেবে হঠাৎ নির্বাচক কমিটি নিয়ে উঠেপড়ে লাগাটাই অনেক প্রশ্নের জন্ম দেয়। যোগাযোগের ঘাটতি হলে একসঙ্গে বসিয়ে সেটা মিটিয়ে নেওয়া যায়। নির্বাচকদের ভার বেশি হয়ে গেলে আরও ২-১ জন নেওয়া যায়। তারা মাঠে গিয়ে খেলা না দেখলে জবাবদিহিতায় জোর দেওয়া যায়। তারপরও কাজ পছন্দ না হলে তাদের বদলে ফেলার সুযোগ তো আছেই। কার্যকর ও প্রমাণিত সিস্টেমটাই বদলাতে হবে কেন?

Full report here

http://opinion.bdnews24.com/bangla/archives/36466

Have to say the writer raised some interesting points..

Really hope the coach ignoring mash's opinion and speaking indecently in front of junior players (before Australia match in t20i wc) not true. That's not a good sign no matter how you play that scenario.
__________________
আমার অপার সীমানাতে তোমার চিহ্ন তবু রবে বেঁচে ...

Last edited by ahnaf; June 12, 2016 at 06:18 AM..
Reply With Quote
  #2  
Old June 12, 2016, 05:33 AM
Night_wolf's Avatar
Night_wolf Night_wolf is offline
Moderator
 
Join Date: October 30, 2010
Favorite Player: Mash
Posts: 14,716

I stopped reading when i read "সেদিন রাতে হোটেলে ফিরে হাউমাউ করে কেঁদেছেন তামিম"
__________________
The journey of a thousand miles begins with a single step.
Reply With Quote
  #3  
Old June 12, 2016, 06:15 AM
Jadukor's Avatar
Jadukor Jadukor is offline
Moderator
 
Join Date: October 17, 2010
Favorite Player: Shakib, Brian Lara
Posts: 9,584

Quote:
Originally Posted by Night_wolf
I stopped reading when i read "সেদিন রাতে হোটেলে ফিরে হাউমাউ করে কেঁদেছেন তামিম"
Lol. Well done!
__________________
vacant slot
Reply With Quote
  #4  
Old June 12, 2016, 06:48 AM
simon's Avatar
simon simon is offline
Cricket Sage
 
Join Date: February 20, 2008
Favorite Player: Tam,Sak,Nasa,Mash
Posts: 21,913

Lol Nightwolf.

Eshob Papon khaluji'r biruddhey mediar toiri kora shorojontro

Posted via BC Mobile Edition (Android)
Reply With Quote
  #5  
Old June 12, 2016, 10:15 AM
Vepu Vepu is offline
Banned for 6 months
 
Join Date: December 25, 2012
Location: Savar
Favorite Player: Anybody who plays for BD
Posts: 1,611

Sukhe thakle vute kilay. Haturisingher pasay angul deya ekhon new trend
Reply With Quote
  #6  
Old June 12, 2016, 11:16 AM
Tigers_eye's Avatar
Tigers_eye Tigers_eye is offline
Cricket Savant
 
Join Date: June 30, 2005
Location: Little Rock
Favorite Player: Viv Richards, Steve Waugh
Posts: 27,941

uffff! Ar parlam na.

I thought this would be on how many games we will play, test separation meaning no tours etc....
__________________
The Weak can never forgive. Forgiveness is an attribute of the Strong." - Gandhi.
Reply With Quote
  #7  
Old June 12, 2016, 08:40 PM
rinathq's Avatar
rinathq rinathq is offline
Cricket Legend
 
Join Date: January 1, 2010
Location: Toronto, ON
Favorite Player: Mash, Riyad, Tamim
Posts: 3,916

Shimar ekta faizlami ase
Reply With Quote
  #8  
Old June 13, 2016, 01:39 AM
Rana Melb Rana Melb is offline
Cricket Legend
 
Join Date: March 12, 2014
Posts: 2,345

Tamim aber hau mau করে কানদেlol attitude n bad mouthing is the big problem for tamim still he claims he belongs to elite background..হায়রে
Reply With Quote
  #9  
Old June 13, 2016, 02:38 AM
Shaan's Avatar
Shaan Shaan is offline
Cricket Legend
 
Join Date: March 11, 2004
Location: somewhere in the GaLaXy
Favorite Player: TIGERS !!
Posts: 3,820

I saw a clip from yesterday incident, that was really outrageous how Tamim behaved, went to umpire and behaving like umpire was his slave. I blame BCB for not arranging this matches on tv broadcast were they can have tv umpire review. But Tamim behavior was low class.
__________________
GO BANGLADESH GO!!!
------------------------------
Fav.Int.Players: B Lara/viv Ricahrds/Ponting/Ambrose/W.Akram/R.Hadlee
Reply With Quote
  #10  
Old June 13, 2016, 04:24 AM
tanvir_nus's Avatar
tanvir_nus tanvir_nus is offline
Test Cricketer
 
Join Date: April 17, 2005
Location: the heart of the tiger
Favorite Player: Taskin Ahmed - TazKing
Posts: 1,422

https://www.youtube.com/watch?v=kxDlj_T8-JI

This is the incident! Just have a freaking look at Tamim man! Is he an animal or human being? What rights does he have to shout at umpires like this? And he wonders why he gets so many haters??? SUCH A DISGRACE! Should be banned from playing cricket! He doesn't own the premier league damn it
__________________
Taskin Ahmed Tazim : 143 KPH - 18 years - Against Aussies - 1st April, 2014
147 KPH - 20 years - Against UAE at Dhaka - 26th February, 2016
148 KPH - 20 years - Against Pak At Dhaka - 2nd March 2016
Reply With Quote
  #11  
Old June 13, 2016, 04:59 AM
MHRAM MHRAM is offline
Cricket Legend
 
Join Date: April 30, 2013
Location: Dhaka, Bangladesh
Favorite Player: Sangakkara, Mike Hussey
Posts: 3,918

Tamim is a tool.
Reply With Quote
  #12  
Old June 13, 2016, 05:29 AM
hoodlum's Avatar
hoodlum hoodlum is offline
Cricket Legend
 
Join Date: February 26, 2007
Location: Unknown
Favorite Player: AdamGilchrist,TaskinAhmed
Posts: 3,138

What kind of behaviour is this from Tamim? No wonder why he always generates so much controversies these days.
__________________
One of the best catch ever by a Bangladeshi fielder --Tamim Iqbal
Reply With Quote
  #13  
Old June 13, 2016, 02:30 PM
Rana Melb Rana Melb is offline
Cricket Legend
 
Join Date: March 12, 2014
Posts: 2,345

Tamim is a animal and need to kick out from DPL. Where is papon??
Reply With Quote
  #14  
Old June 14, 2016, 08:42 AM
Tigers_eye's Avatar
Tigers_eye Tigers_eye is offline
Cricket Savant
 
Join Date: June 30, 2005
Location: Little Rock
Favorite Player: Viv Richards, Steve Waugh
Posts: 27,941

What Tamim did was very bad.

I must say Umpires lost control of the game early. That is just weak.
__________________
The Weak can never forgive. Forgiveness is an attribute of the Strong." - Gandhi.
Reply With Quote
  #15  
Old June 14, 2016, 11:17 AM
Dilscoop Dilscoop is offline
Cricket Guru
Commissioner, MLC
 
Join Date: March 22, 2010
Posts: 11,904

Everyone's a domestic mastan. Save some of that passion and anger for games that matter.
__________________
Same sh¡t, different day.
Reply With Quote
  #16  
Old June 14, 2016, 01:07 PM
Vepu Vepu is offline
Banned for 6 months
 
Join Date: December 25, 2012
Location: Savar
Favorite Player: Anybody who plays for BD
Posts: 1,611

All I saw was a heated argument. Seen Aussies doing much worse in international matches specially Ponting
Reply With Quote
  #17  
Old June 14, 2016, 01:20 PM
roman's Avatar
roman roman is offline
Cricket Guru
BPL 2015 Fantasy Winner
 
Join Date: July 18, 2004
Location: New York
Favorite Player: Shakib, Tamim, Mash
Posts: 11,859

Shakib also misbehaved with umpires before? Did he face any consequences? NO. So this trend will go on. Yesterday it was Shakib, today it is Tamim and Tomorrow it may be that dudh er baccha Mominul unless Tamim gets punished.

BUT Tamim is leading Abahoni.......And many conspiracy theories are out there. So, desh er cricket er jonno asholei oshoni shongket
__________________
The mind is like a parachute, it only works when open.....Thomas Dewey
Reply With Quote
  #18  
Old June 22, 2016, 01:08 PM
ahnaf's Avatar
ahnaf ahnaf is online now
Cricket Legend
 
Join Date: May 31, 2010
Location: Dhaka,BD
Favorite Player: Tamim,Ash,Mash,Shakib
Posts: 4,245

Quote:
Originally Posted by ahnaf
সবচেয়ে বেশি বিতর্কের জন্ম দিল যখন অবৈধ বোলিং অ্যাকশনের কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন তাসকিন আহমেদ ও আরাফাত সানি। অধিনায়ক মাশরাফিসহ সিনিয়র ক্রিকেটাররা বদলি দুজনের একজন হিসেবে চাইছিলেন স্পিনার আবদুর রাজ্জাককে। তাদের যুক্তি ছিল, বিশ্বকাপের মতো আসরে পোড়-খাওয়া অভিজ্ঞ একজনকে দরকার। কিন্তু কোচ একতরফাভাবেই শুভাগত হোমের সঙ্গে ডেকে পাঠালেন কোনো ম্যাচ না খেলা বাঁহাতি স্পিনার সাকলাইন সজিবকে।

শেষ নয় সেখানেই। গোলমাল একাদশ নির্বাচনেও। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগের দিন বেঙ্গালুরু পৌঁছানো দুই ক্রিকেটারদের সরাসরি একাদশে নামিয়ে দিতে চাইলেন কোচ। অধিনায়ক ও সিনিয়র ক্রিকেটারদের চাওয়া ছিল, টুর্নামেন্ট জুড়ে উপেক্ষিত নাসির হোসেনকে সুযোগ দেওয়া। ম্যাচের আগের রাতে একাদশ বাছাই নিয়ে টানাপড়েনের এক পর্যায়ে কয়েকজন জুনিয়র ক্রিকেটারের সামনেই অধিনায়ককে যাচ্ছেতাই ভাষায় শাসিয়ে দেন কোচ। অধিনায়ক আর কথা বাড়াননি। কোচের ইচ্ছাই পূরণ হয়। পরদিন মাঠে সেটির খেসারতও দিতে হয়।

কোচের একক সিদ্ধান্তেই টুর্নামেন্টে কোনো ম্যাচে, এমনকি শেষ ম্যাচেও খেলানো হয়নি নাসিরকে। শুধু এটুকুই নয়, টুর্নামেন্ট জুড়ে ম্যাচ চলাকালে মাঠের বাইরে থেকে বোলিং-ফিল্ডিং পরিবর্তনসহ নানা নির্দেশনা দিয়েছেন অযাচিতভাবে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচেই যেমন অধিনায়ক একজনের হাতে বল দেওয়ার পর বাইরে থেকে অনেকটা জোর করেই নির্দেশ দিয়ে মাহমুদউল্লাহকে বোলিংয়ে আনেন কোচ। মাহমুদউল্লাহ নিজেও স্বস্তি পাননি এটায়, ওই ওভারে দিয়ে বসেন ১৬ রান।

বিরক্ত অধিনায়ক ও সিনিয়র ক্রিকেটারররা এক পর্যায়ে বেঙ্গালুরুর টিম হোটেলে বোর্ড প্রধানের কাছে খোলাখুলি বলে দেন কোচের বাড়াবাড়ি নিয়ে সব কিছু। সিনিয়র একজন ক্রিকেটার জানাচ্ছেন, বোর্ড প্রধান তখন আশ্বাস দিয়ে বলেছিলেন, “তোমরা তো আমাকে আগে এসব বলোনি। অবশ্যই আমি ব্যবস্থা নেব।”
Well Papon just confirmed it..
Quote:
"I have to explain this out of disappointment," Hassan said. "You know that I am very much involved with the players. During the World Cup and the World T20, I attended the team meetings. I saw there that the coach gives a strategic plan for every aspect of the match, in a lot of detail.

"Unfortunately, I saw that our players didn't challenge the coach but when I got out of their meeting room, couple of the players walked out with me. They told me that there has to be some changes made, mainly about selection. I asked them, 'Why didn't you tell him in the meeting?' But they don't get into any argument with the coach, whether it is the captain or the other players.
http://www.espncricinfo.com/banglade...tml?CMP=chrome
__________________
আমার অপার সীমানাতে তোমার চিহ্ন তবু রবে বেঁচে ...
Reply With Quote
  #19  
Old June 22, 2016, 03:04 PM
Fazal's Avatar
Fazal Fazal is offline
Cricket Sage
 
Join Date: September 16, 2004
Posts: 16,615

Nothing surprise me anymore.

Its so sad that with some success Papon is slowly becoming a babbling buffoon. I though he would be more intelligent and professional. Now a days he will almost say anything to claim quick glory... without realizing that the less he says ( personally demeaning players, selectors etc. in public, ) the better it is for Bangladesh cricket. If you don't like someone's behaviors/performance you act professionally in the background, not demean them in public.... this is basic ABC of good management.

btw recent Saga, Papon claimed that in every Faruk's (Nannu and Bashar) team selection, the team had to be changed by him. And then Nannu, his new chief selector, reject his claim. Papon is slowly becoming a new Drama queen.
__________________
"Yeh kya kar diya"

Last edited by Fazal; June 22, 2016 at 09:30 PM..
Reply With Quote
  #20  
Old June 22, 2016, 03:58 PM
mufi_02's Avatar
mufi_02 mufi_02 is offline
BanglaCricket Staff
Editorial Team
 
Join Date: August 2, 2011
Location: NY
Favorite Player: Lara, Shakib
Posts: 5,868

Quote:
Originally Posted by Fazal
Nothing surprise me anymore.

Its so sad that with some success Papon is slowly becoming a babbling buffoon. I though he would be more intelligent and professional. Now a days he will almost say anything to claim quick glory... without realizing that the less he says ( personally demeaning players, selectors etc. in public, ) the better it is for Bangladesh cricket. If you don't like someone's behaviors/performance you act professionally in the background, not demean them in public.... this is basic ABC of good management.

btw recent Saga, Papon claimed that in every Faruk's (Nannu and Bashar) the team had to be changed by him. And Nannu, his new chief selector, reject his claim. Papon is slowly becoming a new Drama queen.
Papon khalu sounds like a surprised parent --

বোর্ড প্রধান তখন আশ্বাস দিয়ে বলেছিলেন, “তোমরা তো আমাকে আগে এসব বলোনি। অবশ্যই আমি ব্যবস্থা নেব।”

ar khalu ke na bolar folafol dekhen --

মাহমুদউল্লাহ নিজেও স্বস্তি পাননি এটায়, ওই ওভারে দিয়ে বসেন ১৬ রান।

Papon agey bhage janle riyad oi over e 16 run dito nah..

and regarding abahoni and umpiring

Quote:
এবারের প্রিমিয়ার লিগের আম্পায়ারিং হয়েছে চরম বিতর্কিত। আবাহনীর প্রতি আম্পায়ারদের পক্ষপাতমূলক আচরণের তীব্র সমালোচনা হয়েছে সংবাদমাধ্যমে। নাজমুল হাসান সেসব সমালোচনার পাল্টা সমালোচনা করতে গিয়ে জানালেন অ্যাশেজের আম্পায়ারিংও নাকি বিতর্কিত, ‘ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ওখানে এ রকম কিছু হয়নি! ওসব আমাদের এখানে আসে না কেন? সর্বশেষ অ্যাশেজ সিরিজ যা হয়ে গেল, এ রকম বাজে আম্পয়ারিং জীবনে কোনো দিন হয়নি। আইসিসির বোর্ড সভায় আলোচনা হয়েছে। কই এটা তো কোথাও আসেনি! আমাদের এখানে একটা ঘরোয়া ক্রিকেট নিয়ে যা হুলুস্থুল হয়...কী যে বলব!’

লিগ জমজমাট হচ্ছে, শেষটাও যেন ভালো হয় সে জন্যই নাকি তাঁর এই চাওয়া। কিন্তু একটু পরই বললেন, ‘না হলে তো বলবে (আবাহনী) না খেলেই চ্যাম্পিয়ন! কেমন কেমন করে যেন আমাদেরই জড়াবে। বলা তো যায় না! পত্রপত্রিকায় আর টিভিতে এসব খবর শুনে ছয়টা খেলা দেখতে গেছি। বিশ্বাস করুন, একটা সিদ্ধান্ত দেখিনি যেটা আবাহনীর পক্ষে গেছে।’
__________________
Bangladesh
Reply With Quote
  #21  
Old June 22, 2016, 09:36 PM
Fazal's Avatar
Fazal Fazal is offline
Cricket Sage
 
Join Date: September 16, 2004
Posts: 16,615

More Papon saga:

Papon Said, "Once I attended a team meeting and what I saw there was astonishing. The head coach delivered his plan and none of the cricketers gave a single input. While I was going to my hotel room, a few senior cricketers came to me and requested to make a few changes in the head coach’s plan, I later talked to the coach and the changes were made but what I felt was that the cricketers are afraid to make their points to the coach."


When contacted, some of the Bangladesh players were surprised upon hearing Nazmul’s statement and declined to make any comment. -

[ See more at: http://www.dhakatribune.com/cricket/...GhJRpTqJ.dpuf]

Hairey click-baaz Papon, he is screwing up everything, creating unnecessary tension between selectors and coach and now between coach and senior players.

Even if its true, why reveal these to the reporters instead of working behind the scene and try to reunite the team?

Who needs enemy when we have big mouth Papon within BCB.
__________________
"Yeh kya kar diya"
Reply With Quote
  #22  
Old June 23, 2016, 05:35 PM
Vepu Vepu is offline
Banned for 6 months
 
Join Date: December 25, 2012
Location: Savar
Favorite Player: Anybody who plays for BD
Posts: 1,611

Papon now seriousy getting under my skin. Do not take media conference as a social hang out and act professional god damn it. How hard is it?
Reply With Quote
  #23  
Old June 24, 2016, 04:09 PM
mufi_02's Avatar
mufi_02 mufi_02 is offline
BanglaCricket Staff
Editorial Team
 
Join Date: August 2, 2011
Location: NY
Favorite Player: Lara, Shakib
Posts: 5,868

Quote:
আসলে বিসিবির চাকরিতে হাথুরুসিংহের ছুটিছাটা যে নীতিতে চলছে তাতে প্রধান নির্বাহী কর্মকর্তার পক্ষেও তাল মেলানো কঠিন। প্রথম চুক্তিতে বছরে ৬০ দিন ছুটি পাওয়ার কথা তাঁর। অথচ গত দুই বছরে শ্রীলঙ্কান এই কোচ ছুটি কাটিয়েছেন প্রায় ২২০ দিন
I really doubt it...

Quote:
২২ হাজার ডলার থেকে বেড়ে নতুন চুক্তিতে হাথুরুসিংহের বেতন দাঁড়িয়েছে প্রায় ৩০ হাজার ডলার। এর সঙ্গে কর্মদিবসের সংখ্যাটা বাড়াই তো উচিত!


http://www.prothom-alo.com/sports/ar...A6%B9%E0%A7%87
__________________
Bangladesh
Reply With Quote
  #24  
Old June 26, 2016, 01:24 AM
WarWolf WarWolf is offline
Cricket Guru
 
Join Date: March 3, 2007
Favorite Player: Love them all....
Posts: 12,917

Utpal Shuvro led PA is a symbol of yellow journalism now.
Reply With Quote
Reply


Currently Active Users Viewing This Thread: 1 (0 members and 1 guests)
 
Thread Tools
Display Modes

Posting Rules
You may not post new threads
You may not post replies
You may not post attachments
You may not edit your posts

BB code is On
Smilies are On
[IMG] code is On
HTML code is On



All times are GMT -5. The time now is 11:04 PM.


Powered by vBulletin® Version 3.8.7
Copyright ©2000 - 2016, vBulletin Solutions, Inc.
BanglaCricket.com
 

About Us | Contact Us | Privacy Policy | Partner Sites | Useful Links | Banners |

© BanglaCricket