facebook Twitter RSS Feed YouTube StumbleUpon

Home | Forum | Chat | Tours | Articles | Pictures | News | Tools | History | Tourism | Search

Go Back   BanglaCricket Forum > Cricket > Cricket

Cricket Join fellow Tigers fans to discuss all things Cricket

Old March 4, 2012, 02:08 AM
Cricket Legend

Favorite Player: Shakib, AB De, Amla

Law Sylhet Royals e coach chhilo. And we all know how they did in BPL. I am scared this Asia cup is going to be disaaaastrous for us.
This man lacks initiative!
"And be true to every promise- for, verily you will be called to account for every promise which you have made." - [Al Qur'an - 17:34]

Old March 4, 2012, 02:22 AM
BanglaCricket Staff
BC - Bangladesh Representative

Favorite Player: Father of BD Cricket

Law breaking the law !!
Old March 4, 2012, 05:12 AM

Quote:
Originally Posted by Isnaad
This man lacks initiative!
How come he is in Dubai then!?
Old March 4, 2012, 05:13 AM
Administrator

Quote:
Originally Posted by kalpurush
I usually don't do this (one liners) but this once ....
Old March 4, 2012, 05:41 AM
Cricket Legend

Favorite Player: Shakib, AB De, Amla

Quote:
Originally Posted by kalpurush
I meant, when it comes to the Bangladesh team, he lacks initiative but that was funny!
"And be true to every promise- for, verily you will be called to account for every promise which you have made." - [Al Qur'an - 17:34]
Old March 19, 2012, 02:28 PM
Cricket Guru
BPL 2015 Fantasy Winner

Favorite Player: Shakib, Tamim, Mash

http://www.shamokal.com/

'টিম বাংলাদেশ' দেখতে চান ল'

ক্রীড়া প্রতিবেদক
এক সময় তার গায়েই লংকান ক্রিকেট বোর্ডের লোগো সাঁটা ছিল। বিশ্বকাপের সময় তিনিই মালিঙ্গা, দিলশানদের সহকারী কোচ ছিলেন। লংকান দলের হাঁড়ির খবর তাই অজানা নয় বর্তমানে বাংলাদেশের অস্ট্রেলীয় কোচ স্টুয়ার্ট ল'র। তিনিই জানালেন, এ মুহূর্তে এশিয়া কাপ খেলতে আসা লংকার এ দলটি কতটা ক্লান্ত। আর এ ক্লান্ত দলকেই চাঙ্গা বাংলাদেশকে দিয়ে ঘায়েল করতে চান তিনি এবং এজন্য তিনি একা সাকিব কিংবা মুশফিককে নয় গোটা 'টিম বাংলাদেশ' দেখতে চান আজ মাঠে। 'ভারতের বিপক্ষে সবার সম্মিলিত প্রচেষ্টায় জয় পেয়েছি আমরা। স্কোর কার্ড দেখে কখনও মনে হতে পারে, সাকিবের ইনিংসটিই টার্নিয় পয়েন্ট ছিল। মনে হতে পারে, মুশফিকের ইনিংসটাও তো গুরুত্বপূর্ণ। নাসির হোসেনের ইনিংসটিকেই বা কীভাবে বাদ দেওয়া যায়। কিংবা তামিমের ইনিংসটা। যিনি কি-না মাঠের বাইরের একটা চাপ কাটিয়ে প্রতিদিনই পারফর্ম করে চলেছেন। প্রতিদিনই প্রমাণ দিচ্ছেন দলের জন্য তিনি কতটা প্রয়োজনীয়। সবাই মিলে খেলছে, এমন একটা দলই হারাতে পারে শ্রীলংকাকে।'
বাংলাদেশ কোচ মনে করেন লংকান দলটির মূল শক্তিই টপ অর্ডার ব্যাটিং। যদি শুরুতেই তাদের টপ অর্ডারের কয়েকটি উইকেট ফেলে দেওয়া যায় তাহলে আজকের ম্যাচটি বেশ সহজ হয়ে যাবে। 'দলগতভাবে শ্রীলংকা বেশ শক্তিশালী। আমরা তাদের এ দিকটা নিয়ে সচেতন, তবে তা নিয়ে ঘাবড়ানোর কিছু নেই। কেননা দলটির টপ অর্ডার ব্যাটিংয়ে শুরুতেই আঘাত হানতে পারলে ভালো একটা সম্ভাবনা থাকবে আমাদের।' বাংলাদেশ কোচ মনে করেন, দক্ষিণ আফ্রিকা, আরব আমিরাত, অস্ট্রেলিয়া ঘুরে ঢাকা আসা লংকার এ দলটি যথেষ্ট ক্লান্ত। আর এখনই মোক্ষম সময় এই লংকান দলটিকে হারিয়ে দেওয়ার। 'লংকানরা মানসিক এবং শারীরিকভাবেই ক্লান্ত। অনেক দিন ধরে তারা কেউ বাড়ি যেতে পারছে না। আর একজন ক্রিকেটার যখন বাড়িতে যেতে চায়, আর তখন হোটেলে পুরো বিশ্ব এনে দিলেও তাকে খুশি করা যায় না। তারপরও ভালো ক্রিকেট খেলার জন্য লংকানদের যথেষ্ট শক্তি মজুদ আছে। ভুলে গেলে চলবে না, তাদের হাতে মালিঙ্গার মতো বিশ্বসেরা বোলার রয়েছে।' লংকান দল সম্পর্কে তামিমদের খুটিনাটি জানিয়ে কোচ একটা বিশ্বাসের জন্ম দিয়েছেন বাংলাদেশ শিবিরে। আর তা হলো, এই শ্রীলংকাকে হারাতে পারে 'টিম বাংলাদেশ'।

Old March 19, 2012, 08:07 PM
Cricket Legend

Favorite Player: Shakib,Sangakkara,Lee

"Team Bangladesh"....YES! Etai to dekhte chai
Old March 20, 2012, 01:18 AM
Cricket Legend

This thread will have to take a break for a while
Old March 22, 2012, 12:00 PM
Club Cricketer

Default Stuart Law

I have been very impressed with what this guy has done with player's temperament. All the players in the team had a rush of blood and used to get carried away. But for the first time, Law has brought a sense of stability and responsibility and he has done wonders in very short period of time.
Old March 22, 2012, 12:02 PM
ODI Cricketer

Favorite Player: Shakib, Mushi, Mash

PLEASE stop making threads on every possible topic.
Old March 22, 2012, 12:28 PM
Ex Bangladesh National Bowling Coach
Dhaka Gladiators Head Coach

Quote:
Originally Posted by paindu
I have been very impressed with what this guy has done with player's temperament. All the players in the team had a rush of blood and used to get carried away. But for the first time, Law has brought a sense of stability and responsibility and he has done wonders in very short period of time.
I think even Stuart quite rightly identified that the BPL made the difference. Shakib, Mushy, Tamim and others all said the same.

Stuart is a solid guy and needs some luck. Let's hope that he at last gets it.
Old March 22, 2012, 12:46 PM
Cricket Guru

Favorite Player: Viv Richards, Sid Crosby.

BPL has changed the mindset completely. Also didn't hurt that we just played in BPL and carried over that momentum to Asia Cup.
Old March 22, 2012, 12:53 PM
Cricket Guru

Favorite Player: A few

Good job by him so far, but Law will also have to take his share of responsibility for persisting with Shahadat despite his crappy performance.
Old March 22, 2012, 09:06 PM
Cricket Guru
Commissioner, MLC

Quote:
Whatever the situation, they were not going to settle for anything less than a win. When Bangladesh played Pakistan in the previous Asia Cup two years ago, their bowlers took a pasting and Shahid Afridi's manic century led to a humungous total. Bangladesh did not even bother trying to chase down the target, opting instead for some batting practice, and ended up 139 short. This side is not thinking like that.
Source

Thank you Stuart Law for getting us out of the JS-fied era and changing our mentality.
Old March 22, 2012, 09:57 PM
ODI Cricketer

Quote:
Originally Posted by Dilscoop
Source

Thank you Stuart Law for getting us out of the JS-fied era and changing our mentality.
Spot on, he is the complete opposite of Siddons. I really liked what he said in the press conference.

http://www.espncricinfo.com/ci/conte...2.html?genre=2
Old March 22, 2012, 10:36 PM
Cricket Guru
Commissioner, MLC

^ as oppose to what JS said, something something low expectation and the boys didn't let down.
Old March 22, 2012, 10:40 PM
ODI Cricketer

Quote:
^ as oppose to what JS said, something something low expectation and the boys didn't let down.
Typical JS comment after losing match- "We let opposition score too many runs, it's not possible for us to chase down 270 against South Africa/ Pakistan. People criticizing our approach don't know anything about cricket.
Old March 22, 2012, 11:27 PM
Test Cricketer

Favorite Player: Shak,Tamim,SRT,Gayle

Whatever people may say, I would like to attribute a alot of our success to Stuart Law's involvement. BPL was definitely a catalyst, but he surely has worked on the mental aspect of our boys. He made sure they don't get complacent after one win. It was really heart warming to see our batters not rushing and panicking during the chase.

I would also like to give a big shout out to Shane Jurgensen. Our bowling unit looks very sharp. I think we've hired the right guy for the job. While I'm at it, I must say our fielding looked sharper than any other time in recent future. Jason Swift did a very good job.
Old March 22, 2012, 11:30 PM
Cricket Legend

Favorite Player: Shakib,Sangakkara,Lee

HATS OFF to this guy! He has really changed our player's mentality and tried to unite them as a team. I loved the part where he mentioned that "I can hold my head high for the boys"
Old March 22, 2012, 11:30 PM
Cricket Guru
Commissioner, MLC

Quote:
Originally Posted by i_1_primeval_man
Whatever people may say, I would like to attribute a alot of our success to Stuart Law's involvement. BPL was definitely a catalyst, but he surely has worked on the mental aspect of our boys. He made sure they don't get complacent after one win. It was really heart warming to see our batters not rushing and panicking during the chase.

I would also like to give a big shout out to Shane Jurgensen. Our bowling unit looks very sharp. I think we've hired the right guy for the job. While I'm at it, I must say our fielding looked sharper than any other time in recent future. Jason Swift did a very good job.
And he took zero credit. He gave full credit to the players.

I'm not just gonna blindly become his fanboy over a night (or since the last couple of weeks) but I've been backing him, giving him a chance, unlike those JS-fanboys in that fire-Law thread.
Old March 22, 2012, 11:55 PM
Test Cricketer

Favorite Player: Shak,Tamim,SRT,Gayle

Quote:
And he took zero credit. He gave full credit to the players.

I'm not just gonna blindly become his fanboy over a night (or since the last couple of weeks) but I've been backing him, giving him a chance, unlike those JS-fanboys in that fire-Law thread.
Hmm, he doesn't want to hog the limelight unlike some others.
I liked what I saw so far, but he has yet to prove a lot of things.
Address the problem that most of our batters have which is taking singles comfortably off the spinners in the middle overs without taking risks. Back the pace bowlers as you are doing. Keep pushing the boys to move up to the next level. Make them understand what they can achieve.
I would like to wait and see, but so far things are looking good.
Old March 22, 2012, 11:57 PM
Cricket Guru
Commissioner, MLC

^ Yes, loving the change and some verity in the bowling attack, starting with 3 quicks and not stacking up the lower order with "ALRs"
Old March 23, 2012, 03:09 AM
Ex Bangladesh National Bowling Coach
Dhaka Gladiators Head Coach

I feel the biggest difference between Jamie and Stuart is the "tone" they use. Jamie was aggressive and rather outspoken, Stuart is quiet and keeps himself to himself. All that really matters is what works.

Whatever the reasons behind this Asia Cup success, the truth is the playing unit is starting to shape up into something that looks like a proper squad. It is exactly the time to feel good about it. So let's all reflect on the positives that we have enjoyed witnessing.

I am thrilled for Stuart after an awful 10 months and dreadful BPL. It's just the relief he needed.
Old May 4, 2012, 09:50 AM
Cricket Guru
BPL 2015 Fantasy Winner

Favorite Player: Shakib, Tamim, Mash

http://www.banglanews24.com/detailsn...04052012109178

কোচের ইচ্ছের মূল্য দেননি জাতীয় দল নির্বাচকরা!

স্পোর্টস করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্ট ফোর.কম
ছবি: বাংলানিউজটোয়েন্ট ফোর.কম

ঢাকা: জাতীয় দলের প্রধান কোচ স্টুয়ার্ট ল শনিবার ভোরেই চলে যাচ্ছেন। এই যাওয়া সাবেকের তালিকায় নিয়ে যাবে তাকে। শুক্রবার আন্তর্জাতিক ক্রিকেটে প্রধান কোচ হিসেবে ১০ মাসের অভিজ্ঞতা বর্ণনা করলেন এই অস্ট্রেলিয়ান।
প্রশ্ন: একজন কোচ হিসেবে এখান থেকে কি নিয়ে যাচ্ছেন?
স্টুয়ার্ট: অনেক কিছু নিয়ে যাচ্ছি। আন্তর্জাতিক ক্রিকেটে প্রধান কোচ হিসেবে এটাই ছিলো আমার প্রথম চাকরি। ভিন্ন সংস্কৃতির অচেনা খেলোয়াড়দের নিয়ে কি করে কাজ করতে হয় তা শিখেছি। বলতে গেলে এই অল্প সময়ে অনেক কিছু শিখেছি।
প্রশ্ন: অভিষেকে ভালো না হলেও এক বছরের অনেক উন্নতি চোখে পড়েছে। এর পেছনে রহস্য কি?
স্টুয়ার্ট: সব সময় ভালো কিছুর জন্য অপেক্ষা করতে হয়। শেষ ছয় মাসে ধারাবাহিক অগ্রগতি হয়েছে। খেলোয়াড়রা অনুধাবন করতে শিখেছে শীর্ষ প্রতিপক্ষের সঙ্গেও প্রতিদ্বন্দ্বিতা করতে পারে তারা। অনেক প্রতিভা আছে, একটু শৃঙ্খলা এবং নির্দেশনা পেলেই হয়। তারা ভালো ক্রিকেট খেলতে শুরু করেছে। একদিন বাকি বিষয়গুলোতেও উন্নতি হবে।
প্রশ্ন: গত ডিসেম্বর পর্যন্ত এমন কি হয়েছিলো? বাংলাদেশ মাত্র একটি খেলায় জিতেছে?
স্টুয়ার্ট: কোনো নতুন পরিবেশে মানিয়ে নিতে এবং একে অপরকে জানতে কিছুটা সময় লাগে। আমরা সময় নিয়ে বুঝতে চেষ্টা করেছি কি করলে কাজ হবে। ওটা নিয়ে একবার কাজ শুরু করলে উন্নতি হবেই।
প্রশ্ন: খেলোয়াড়দেরকে বুঝতে বিপিএলের কোচিং আপনাকে কতটা সাহায্য করেছে?
স্টুয়ার্ট: বিপিএল খেলোয়াড়দের অনেক সাহায্য করেছে। ওখানে আন্তর্জাতিক ক্রিকেটারদেরকে মোকাবেলা করে এশিয়া কাপে ভালো খেলেছে। বিপিএল বাংলাদেশের ক্রিকেটের জন্য খুবই ভালো একটা টুর্নামেন্ট। আশা করি ভবিষ্যতেও বিপিএল হবে।
প্রশ্ন: এশিয়া কাপের অভিজ্ঞতা কেমন ছিলো?
স্টুয়ার্ট: সত্যি বলতে, আমি আবেগ দেখাতে পছন্দ করি না, শান্ত থাকতে ভালো লাগে। আমি শান্ত থাকলে, দলও শান্ত থাকবে। শিরোপা জিতলে আনন্দ করতে অসুবিধা নেই। খেলোয়াড়দের জন্য আমার খুব গর্ব হচ্ছিলো। আমি জানতাম তারা এটা করতে পারবে। আমি বিশ্বাস করলেও তাদের মধ্যে অতটা আত্মবিশ্বাস ছিলো না। অনুশীলনে যা যা করেছি এশিয়া কাপের প্রতিটি ম্যাচে ঠিক তাই তাই হয়েছে।
প্রশ্ন: আলাদা করে এমন কিছু কি করেছিলো যার জন্য সবাই এত ভালো খেলেছে?
স্টুয়ার্ট: আলাদা করে আমারা কিছুই করিনি। প্রস্তুতির জন্য যথেষ্ট সময় ছিলো না। কিভাবে স্কিলের প্রয়োগ করতে হবে সে সব নিয়ে আলোচনা করেছি। অন্য দল নিয়েও কোনো আলোচনা হয়নি। এশিয়া কাপে আমরা একপ্রকার অপরাজিতই ছিলাম। পাকিস্তানের বিপক্ষে দুটো খেলায় জেতা উচিৎ ছিলো। কি করলে আমরা ভালো করবো তা নিয়ে কথা বলেছি।
প্রশ্ন: সাকিব এবং তামিম কেমন ছিলো?
স্টুয়ার্ট: তারা খুবই ভালো খেলোয়াড় এবং এই দু’জন বাংলাদেশকে বয়ে নিচ্ছে। দলের বাকিরা তাদের দু’জনের মতো নয়। নাসির হোসেনও বেরিয়ে এসেছে। সাকিব তামিমের সঙ্গে সেও যোগ হয়েছে। এই দুজনের ওপর বেশি চাপ থাকে, বিশেষ করে সাকিব প্রতিটি খেলায় ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিংয়ে অবদান রাখে।
প্রশ্ন: সাকিব পুরোদস্তুর পেশাদার কি না?
স্টুয়ার্ট: মাঠের ভেতরে সে খুবই পেশাদার। কিন্তু মাঠের বাইরে অন্যরকম। আমি খারাপ অর্থে বলছি না। কিন্তু সে আরও বেশি মানিয়ে নিতে পারতো। এই জায়গায় সে আরেকটি মনোযোগ দিতে পারে। খেলার বাইরে কোনো কিছু ছাড়াই আলোচনায় চলে আসে। সে খুবই ভালো মানের খেলোয়াড়। যখন ব্যাট করে দেখতে অসাধারণ লাগে।
প্রশ্ন: অধারাবাহিক ব্যাটসম্যানদের নিয়ে কিভাবে কাজ করতেন?
স্টুয়ার্ট: প্রথম ছয় মাস তাদেরকে বুঝতে সময় লেগেছে। আমি সময় নিয়ে বুঝতে চেষ্টা করেছি তারা কোথা থেকে এসেছে। পাঁচ মাস পরে যখন দেখলাম তারা আর বলছে না জেমি এটা করেছে, ওটা করেছে, তখন আমি খুব খুশি হয়েছিলাম। জেমির বিপক্ষে অনেক খেলেছি। সম্পূর্ণ আলাদা চরিত্রের মানুষ আমরা। কত জোরে এবং কিভাবে বল খেলতে হয় সেটা আমার দেখার নয়, এটা বেসিক। গ্যাপে খেলতে পারলে বল বাউন্ডারিতে যাবে।
প্রশ্ন: এখন তো বাংলাদেশের কোনো খেলা নাই। একটা লম্বা বিরতি পরে যাচ্ছে?
স্টুয়ার্ট: বিসিবি খেলা আয়োজনের অনেক চেষ্টা করছে। এই সময়টা হয়তো এভাবে যাবে। কিন্তু পরের বছরের জন্য পরিকল্পনা করতে হবে। এফটিপি হয়ে গেছে এখন ফোনে অন্য দেশের সঙ্গে সূচি মিলিয়ে খেলা করতে হবে। সম্ভবত ওভাবেই এগুতে হবে। খেলোয়াড়রা যত বেশি খেলবে তত ভালো। জিম্বাবুয়ে সফরের শেষ দিকে আমরা ভালো ক্রিকেট খেলেছি। শুরুতে আমরা বেশি খেলার সুযোগ পাইনি, শেষের দিকে পেয়েছি। এ থেকে পরিষ্কার যত খেলবে তত উন্নতি হবে।
প্রশ্ন: টেস্ট ক্রিকেট সম্পর্কে আসি। টেস্টে উন্নতির জন্য কি করা দরকার?
স্টুয়ার্ট: কি করা উচিৎ? বেশি বেশি খেলতে হবে। ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে, নিউজিল্যান্ড, আয়ারল্যান্ড এবং স্কটল্যান্ডকে টার্গেট করতে হবে। আন্তর্জাতিক সূচির ফাঁকে সহযোগী দেশের সঙ্গে চারদিনের ক্রিকেট খেলা যেতে পারে। এখানে স্থানীয় লিগ যেভাবে চলে পৃথিবীর অন্য কোথাও এভাবে চলে না। কখন বন্ধ হয় আর কখন শুরু হয় বলা মুশকিল। দুটো দলকে কেন্দ্র করে টুর্নামেন্ট বন্ধ করে দেওয়া হচ্ছে। এ দেশের ক্রিকেটের জন্য এটা ভালো না। জানি একটা ভিন্ন সংস্কৃতি, কিন্তু একজন বিদেশি হিসেবে বলতে পারি, এটা ক্রিকেটের জন্য শুভ হতে পারে না।
প্রশ্ন: এই অল্প সময়ে তরুণদের নিয়ে আপনার অভিজ্ঞতা কি?
স্টুয়ার্ট: বিজয় কোয়ালিটি খেলোয়াড়। আমি মমিনুল হককে দলে নিতে চেয়েছিলাম। সে এ দলের সফরে রান করেছে। সিলেকশন মিটিংয়ে অনেক আলোচনা করেও লাভ হয়নি। তার মধ্যে প্রতিভা আছে। রাজু, তাকে আমি খুবই পছন্দ করি। জোরে বল করে, ১৪০ কিলোমিটারের বেশি গতিতে। কিন্তু বিজয়কে বিপিএলে দেখে মনে হয়েছে পারফরর্ম করার জন্যই তার জন্ম হয়েছে। একটা কথা সে আমাকে বলেছে, যা কোনো দিনই ভুলবো না। তাকে আমি বলেছিলাম তুমি কোথায় ব্যাট করতে চাও, সে বলেছে, ‘আমি তিন নম্বরে খেলে বিশ্বের সেরা খেলোয়াড় হতে চাই।’ তা যদি হয় তাহলে তোমাদের জন্য ভালো হবে।
প্রশ্ন: মাশরাফির ফিরে আসা কতটা দরকার ছিলো?
স্টুয়ার্ট: সে অসাধারণ একজন খেলোয়াড়। হাঁটুর চোট থেকে ফিরে সে অভাবনীয় বোলিং করেছে। আমার মনে হয় সে শিখেছে কিভাবে কঠিন পরিশ্রম করে বেরিয়ে আসতে হয়। সাজঘরে তার উপস্থিতি সবাইকে উজ্জীবিত করতো। বিপিএল এবং এশিয়া কাপে অসাধারণ ক্রিকেট খেলেছে। আমার দৃষ্টিতে সে একজন চ্যাম্পিয়ন।
প্রশ্ন: বিসিবির সঙ্গে কাজ করা কতটা কঠিন ছিলো?
স্টুয়ার্ট: সব জায়গায় এটা হয়। তারা আমাকে সাহায্য করার জন্য সব কিছুই করেছে। যদিও নিজেদের মতো করে করেছে। কিছু কিছু সময় এতে হতাশ হয়ে পড়েছি। শেষপর্যন্ত আমরা একই ভাবে দেখতে চেষ্টা করি। এজন্য অনেক আলোচনা করতে হয়েছে। পরে কাজটা সহজ হয়ে গিয়েছিলো। আমার জন্য তারা খুবই ভালো ছিলো।

Old May 4, 2012, 11:06 AM
Cricket Sage

Favorite Player: Bangladesh Team

Nice interview....thanks for posting...

Looks like Anamul is more than ready to be brought in....